কম্পিউটার

পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট

আপনি যেমন জানেন - বা হয়তো আপনি জানেন না - আমি আইফোনের একজন দুর্দান্ত ভক্ত নই। বাস্তুতন্ত্রের সীমাবদ্ধ প্রকৃতি কেবল আমার জন্য নয়। ছোট জিনিস, আপনি জানেন, সঙ্গীত সিঙ্ক বা সম্পূর্ণ MTP অ্যাক্সেসের মত। যাইহোক, আমি এখনও অ্যাপল হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার পরীক্ষা করতে পছন্দ করি যদি এবং যখন আমি পারি, শুধু কি দেয় তা দেখতে এবং বুঝতে এবং নিজের থেকে আরও ভাল শ্রেণীর মানুষের কাছাকাছি যেতে।

আমি সংক্ষিপ্তভাবে একটি iPhone 6 ধারণ করতাম (এখানে নিজের একটি ভুল শব্দ), এবং আজকাল, আমার টেস্ট গ্যাজেটগুলির ছোট অ্যারের মধ্যে একটি ফোন হল একটি সাদা-কভার iPhone 6s। সামগ্রিকভাবে, নতুন মডেলটি পুরানোটির চেয়ে উন্নতির মতো মনে করে, তবে এটি আমার আবেগকে আলোড়িত করার মতো নয়। iOS 13 অপারেটিং সিস্টেম আপগ্রেডের সাম্প্রতিক প্রকাশের সাথে এবং S মডেলটি এটির জন্য যোগ্য হওয়ার সাথে সাথে, আমি ডিভাইসটি আপগ্রেড করতে গিয়েছিলাম। এখানে এই নিবন্ধটি আমার অনুসন্ধানের একটি পর্যালোচনা. আমাকে অনুসরণ করুন।

প্রত্যাশা এবং আপগ্রেড

আমি মনে করি না যে আমি এমন কিছু ব্যবহার করে খুশি হব যা আমাকে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের পর্যাপ্ত নিয়ন্ত্রণের চেয়ে কম দেয়। সমস্ত স্মার্টফোন ইতিমধ্যেই বেশ অফ-লিমিট যেমন আছে, তাই নো-রুট ডিফল্টের উপরে যে কোনও কিছুই আমার কাছে কোনও অর্থবোধ করে না। যাইহোক, একটি অদ্ভুত উপায়ে, আমি অ্যাপলের পদ্ধতির কিছুটা প্রশংসা করি। এটি নির্ণয়বাদ সম্পর্কে, যার অর্থ, আপনি যদি এর পণ্যগুলির মধ্যে নিজেকে নিমজ্জিত করেন তবে আপনি একটি অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ অভিজ্ঞতা পাবেন, এছাড়াও ডিভাইসগুলি সিস্টেম আপগ্রেডের একটি দীর্ঘ, দীর্ঘ লেজ পায়, এমনকি তুলনামূলকভাবে মাঝারি স্পেস সহ ডিভাইসগুলি। আইফোন 6s-এ "কেবল" 2 গিগাবাইট র‍্যাম রয়েছে এবং এটি এখনও সর্বশেষ অপারেটিং সিস্টেম আপগ্রেডের জন্য যোগ্য একটি চমৎকার জিনিস। এটি পুরানো হার্ডওয়্যারে আমার লিনাক্স পরীক্ষার মতো। নতুন, চটকদার জিনিস কেনার কোনো কারণ নেই কারণ আপনার কাছে একটি ডিভাইস আছে যা একটু পুরানো। এবং তারপরে আপনি লেটেস্ট ডিস্ট্রো বা হোয়াটনোট পাবেন এবং সবকিছু এখনও ঠিকঠাক কাজ করে৷

এবং তাই, আপগ্রেডের একটি বিজ্ঞপ্তি ছিল। আমি সিস্টেমটিকে প্রয়োজনীয় ব্লব ডাউনলোড করতে দিই এবং তারপরে প্রকৃত আপগ্রেড প্রক্রিয়ার মাধ্যমে চালাতে দিই - আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক এবং কমপক্ষে 50% ব্যাটারি চার্জ প্রয়োজন৷ এটি একটি অস্বস্তিকর জিনিস যা সম্পূর্ণ হতে প্রায় ত্রিশ মিনিট সময় লেগেছিল। একবার এটি হয়ে গেলে, আইফোনটি দেখতে অনেকটা অপরিবর্তিত ছিল। তারপর অন্বেষণ করার সময়।

পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট

নতুন কি?

সাধারণভাবে, নতুন iOS পুরানো iOS এর মত। এটি বেশ সামঞ্জস্যপূর্ণ, বেশ দ্রুত, ব্যাটারি মাঝারি ব্যবহারে প্রায় দুই দিন স্থায়ী হয় - ভুলে যাবেন না যে এটি অন্যান্য ফোনের তুলনায় অনেক কম ক্ষমতার সাথে আসে৷ খারাপ দিক হল বাইরে ঠান্ডা হলে চার্জ দ্রুত কমে যায় এবং ফোনের পাতলা অল-মেটাল কেস একটি চমৎকার তাপ বিনিময় পৃষ্ঠ। তবে চলুন অপারেটিং সিস্টেমের উপর জোর দেওয়া যাক।

কোন অদ্ভুত চমক ছিল. অ্যাপলের অ্যাপ্লিকেশনের ডিফল্ট সেটে কিছু ছোট পরিবর্তন, কিছু ক্ষুদ্র অতিরিক্ত। আগের মতই, সাধারণ মানুষের প্রয়োজন বা ব্যবহার করে এমন বেশিরভাগ অ্যাপের ব্যাপারে আমি সম্পূর্ণরূপে অনাগ্রহী রয়েছি, এবং আমি পুরো ভিডিও, মিউজিক এবং যা কিছু ব্যবহার করে তাতে কোনো উৎসাহ দেখি না। এটা নয় যে আমি কিছু তিক্ত রক্ষণশীল যারা আধুনিক প্রযুক্তির বিস্ময়ের বিরোধিতা করছি, এটা শুধু আমার একটা নির্দিষ্ট স্তরের আরামের প্রয়োজন। এবং এর অর্থ হল সিনেমা এবং সিরিজ দেখার জন্য বড় স্ক্রীন (এমনকি ল্যাপটপগুলিও খুব ছোট), এবং আমি আমার বিদ্যমান সঙ্গীত সংগ্রহগুলিকে একটি সহজ উপায়ে আমদানি করতে চাই, যেভাবে ইউএসবি-এর দেবতাদের উদ্দেশ্য। অন্য কথায়, এই ধরনের তুচ্ছ কাজের জন্য ডেডিকেটেড সফ্টওয়্যার ব্যবহার করা একটি নো-গো- প্লাস এই প্রচেষ্টাটি শেষবার চেষ্টা করার সময় আমার জন্য কাজ করেনি।

পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট

সঙ্গীতের কথা বলতে গেলে, পুরানো আইটিউনস জিনিসটি আর নেই। এটিকে তিনটি অ্যাপে বিভক্ত করা হয়েছে - সঙ্গীত, টিভি এবং পডকাস্ট। এখন, এটি কার্যকারিতার কোন বড় পরিবর্তন করে কিনা, আমি জানি না। অনলাইনে পড়ার কারণে, আমি এমন কিছু খুঁজে পাইনি যা আমাকে এটি একটি সহজ, অ-আইটিউনস উপায়ে চেষ্টা করার অনুমতি দেয়। তাই এখানে ভেন্যু আমার কাছে দুর্গম থেকে যায়। কৌতূহলবশত, আমি আশ্চর্য হচ্ছি কেন এটি জিরো কেবি বলে এবং 0 কেবি নয়। হুম।

পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট

ডার্ক মোড

নান্দনিক ফ্রন্টে, আপনি অন্য সবার মতো ট্রেন্ড ওয়াগনের উপর ঝাঁপ দিতে পারেন। ডার্ক মোড হল নতুন ফ্যাড, যদিও এটি প্রায় 9,000 বছর আগে থেকে উইন্ডোজ ফোনে ছিল। কিন্তু এখন সবাই এই জিনিসটা ঠেলে দিচ্ছে, ডানে-বামে। ডেস্কটপে, 'এটি একটি জঘন্য কাজ। ফোনে, এটি বোধগম্য, তবে অতি-সংক্ষিপ্ত উইন্ডোজ ফোন সেটআপের তুলনায় iOS ব্যবহার করে আরও রঙ-সুখী লেআউটের সাথে কম।

পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট

আমি এটি কার্যকরী বা আনন্দদায়ক হিসাবে খুঁজে পাইনি। উদাহরণস্বরূপ, গাঢ় ধূসর এবং কালো স্ট্রাইপগুলি আমার জন্য কাজ করে না, এবং অন্ধকার পটভূমিতে হালকা ফন্টগুলি সাদা পটভূমির বিপরীতে একই সেটআপের চেয়ে কম পাঠযোগ্য। এমন নয় যে কম-কনট্রাস্ট ফন্টগুলি কোথাও ভাল। উপরন্তু, এটি আপনার হোম স্ক্রিনে কোন পার্থক্য করে না, এবং আপনি যদি অ্যাপগুলি ব্যবহার করেন তবেই আপনি এটি লক্ষ্য করবেন৷

গোপনীয়তা

এটি আধুনিক ওয়েবের একটি গুরুত্বপূর্ণ দিক। এখন, তিনটি প্রধান অপারেটিং সিস্টেম - অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ ফোন ব্যবহার করার পরে, তারা কীভাবে গোপনীয়তা পরিচালনা করে তা তুলনা করার এবং মূল্যায়ন করার ক্ষমতা আমার আছে। আমার শীর্ষ পছন্দটি সর্বদা মাইক্রোসফ্টের সুন্দর, ওসিডি-বান্ধব টাইলযুক্ত সেটআপ হয়েছে, কিন্তু যেহেতু এটি শীঘ্রই আর একেএ লুমিয়া 950 নয়, একজনকে অবশ্যই কম-অনুকূল বিকল্পগুলির সাথে লড়াই করতে হবে। অনিবার্য মৃত্যু পর্যন্ত নিজেকে উষ্ণ করে তোলার জন্য, আমি সম্প্রতি Moto G6 নিয়ে বেশ কিছু সময় কাটিয়েছি - আরেকটি সম্পূর্ণ ইন-ডেপ্থ রোড টেস্ট শীঘ্রই আসছে, সাথেই থাকুন, আপনি হবেন - এবং এখন, iOS 13 নতুনভাবে রিলিজ হওয়ার সাথে সাথে আমি একটি সুযোগ পেয়েছি দেখুন অ্যাপল কিভাবে এটা করে।

মজার বিষয় হল, নিরাপত্তা এবং গোপনীয়তার ফ্রন্টে আইফোন কনফিগার করা মোটামুটি সহজ বলে মনে হচ্ছে। আমার প্রয়োজন নেই এমন জিনিসগুলি বন্ধ করার জন্য আমার সত্যিই খুব বেশি শক্তি বিনিয়োগ করার দরকার ছিল না - আপগ্রেডের আগে থেকে আমার সমস্ত সেটিংস বজায় রাখা হয়েছিল, এটি মাত্র কয়েকটি নতুন যা অতিরিক্ত যাচাইয়ের প্রয়োজন। বিপরীতে, অ্যান্ড্রয়েডে, আমার গোপনীয়তা সেটআপটি ছিল একটি দীর্ঘ, জটিল কিন্তু শেষ পর্যন্ত সফল পরীক্ষা, যা অনেক সময় নিয়েছে, যার মধ্যে মাঝে মাঝে চেনাশোনাতে ঘুরে বেড়ানোও ছিল৷ এমনকি মোটামুটি এক বছর পরেও, ফোনটি এখনও মাঝে মাঝে আমাকে এমন কিছু বৈশিষ্ট্যের কথা বলে যা আমার প্রয়োজন নেই বা চাই না৷

পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট পরীক্ষিত:iPhone 6s এবং iOS 13 আপডেট

পারফরম্যান্স এবং ব্যাটারি লাইফ

গতি এবং অপ্টিমাইজেশনকে iOS 13-এ উন্নতি হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে। ঠিক আছে, আমি বলতে পারি না যে আমি সামগ্রিক প্রতিক্রিয়াশীলতায় কোনও বড় উন্নতি লক্ষ্য করেছি, তবে নিশ্চিতভাবে কোনও অবনতি নেই, যা দুর্দান্ত। তদুপরি, ব্যাটারির চার্জ আগের মতোই রয়ে গেছে - তবে মনে রাখবেন যে ফোনটি ইতিমধ্যে সাধারণ ব্যবহারের জন্য টুইক করা হয়েছে, তাই শুরু করার জন্য অপ্টিমাইজ করার মতো তেমন কিছু নেই। সর্বোপরি, সমস্যা বা ধীরগতি ছাড়াই একটি প্রধান অপারেটিং সিস্টেম আপগ্রেড সবসময়ই যুক্তিসঙ্গত।

উপসংহার

এটি সম্ভবত একটি ফোন অপারেটিং সিস্টেমের সবচেয়ে বিরক্তিকর পর্যালোচনা। কারণ আমি আমার অদ্ভুত চাহিদা এবং স্বাদের সাথে 0.1% এরও কম ফোন ব্যবহারকারীদের প্রতিনিধিত্ব করি। এছাড়াও, যাদের হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার নিয়ন্ত্রণের প্রয়োজন তাদের জন্য আইফোন সত্যিই পছন্দের গ্যাজেট ছিল না। যাইহোক, একঘেয়েমির অংশটি সম্পূর্ণরূপে আমার কাজ নয়। এর আরেকটি কারণ হল iOS 13 আপগ্রেড কোনো সমস্যা ছাড়াই মসৃণভাবে হয়েছে। আমাকে ডিভাইসের সাথে লড়াই করতে হয়নি, এক মিলিয়ন সেটিংসের মধ্য দিয়ে যেতে হয়নি, কোনো ধরনের সমস্যার সাথে লড়াই করার দরকার ছিল না। এই ধরনের ভবিষ্যদ্বাণী একটি বরং অস্বাভাবিক প্রতিবেদন তৈরি করে।

আমি অনুমান করি যারা আইফোন ব্যবহার করে তারা এখানে যা পায় তার প্রশংসা করতে পারে। আপনি পুরানো ফোন ব্যবহার চালিয়ে যেতে পারেন এবং এখনও সর্বশেষ সফ্টওয়্যার পেতে পারেন তা বেশ সুন্দর। আমার জন্য, একমাত্র সমস্যা হল, ডিভাইস এবং এর বন্ধ ইকোসিস্টেম গুরুতর, দীর্ঘায়িত ব্যবহারের জন্য কোনো প্রকৃত উদ্দীপনা প্রদান করে না। আমি বিট এবং টুকরা পছন্দ করি, যেমন স্টক বা স্বাস্থ্য অ্যাপ্লিকেশন, এবং সাফারি ব্রাউজার হিসাবে খুব খারাপ নয়। কিন্তু বাকি শুধু খুব সীমাবদ্ধ. ওয়েল, আপনি আগে এটা শুনেছেন. যতদূর iOS 13 যায়, খারাপ নয়, আপনি কিছু অতিরিক্ত পাবেন, আপনি পুরানো কিছু হারাবেন না, তাই কেন নয়। হয়তো, এক দূর ভবিষ্যতের দিনে, রোটারি ক্লাবে আমার মতো কারোর জন্যও জায়গা হতে পারে। আপাতত, আমি স্মার্টফোন যুদ্ধের একজন ট্র্যাজিক হিরো। সেখানে আপনি যান, একজন নন-ব্যবহারকারী কিন্তু একজন অ্যাপল শেয়ারহোল্ডারের কাছ থেকে একটি পর্যালোচনা।

চিয়ার্স।


  1. [স্থির] পরিচিতিগুলি iOS আপডেট 15.4.1 এর পরে অদৃশ্য হয়ে গেছে

  2. কিভাবে iOS ডাউনগ্রেড করবেন

  3. আইওএস 13 এ আপগ্রেড করার পরে কীভাবে আইফোনে অ্যাপগুলি আপডেট করবেন?

  4. Dedoimedo iPhone 6s পরীক্ষা করে