কম্পিউটার

আপনার কি iOS 14 এ আপডেট করা উচিত? ইউ নিড টু নো এই থিংস

11 জুন, 2020-এ WWDC হোল্ডে, অ্যাপল অ্যাপলের পণ্যগুলির সর্বশেষ অপারেটিং সিস্টেম উন্মোচন করেছে। বিশেষ অনলাইন কনফারেন্সে, iOS 14 এর নতুন বৈশিষ্ট্যগুলি চালু করা হয়েছে। আইফোনের কর্মক্ষমতা উন্নত করা ছাড়া, উইজেট এবং অ্যাপ লাইব্রেরির মতো এই নতুন বৈশিষ্ট্যগুলি আইফোনকে আরও অ্যান্ড্রয়েডের মতো করে তোলে৷

আপনি অবশ্যই জানতে চান যে আপনি iOS 14 এ আপডেট করবেন। আসুন দেখি কোন iPhone প্রথমে iOS 14 চালাতে পারে। অ্যাপলের খবর অনুযায়ী, আনুষ্ঠানিকভাবে প্রকাশের পর iPhone 6s এবং পরবর্তীতে iOS 14 পুশ পাবে। অন্য কথায়, যদি আপনার আইফোন iOS 13 সমর্থন করে এবং তারপরে এটি iOS 14 সমর্থন করে।

কিছু কারণে, iPhone 12 এর প্রকাশ নভেম্বর পর্যন্ত বিলম্বিত হতে পারে। যদি এটি সত্য হয়, অফিসিয়াল iOS 14 এর পুশ বিলম্বিত হবে। আইফোনটি আনুষ্ঠানিকভাবে প্রকাশের আগে iOS 14 বিটাতে কীভাবে আপডেট করবেন? আপনাকে আইফোনে অ্যাপল বিটা সফ্টওয়্যার প্রোগ্রাম থেকে প্রোফাইলটি ডাউনলোড করতে হবে এবং তারপরে iOS 14 বিটার সম্পূর্ণ প্যাকেজটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। কারণ এটি শুধু বিটা, তাই এতে অনেক বাগ রয়েছে। আপনি এই প্যাসেজে তা জানতে পারবেন।

আপনি কেন iOS 14 আপগ্রেড করতে চান?

iOS 14-এ 80+ নতুন বৈশিষ্ট্য সহ, iPhone কম গুরুতর হয়ে ওঠে এবং নতুন iPhone স্ক্রীন বিনোদনের আরও উপাদান নিয়ে আসে। চলুন iOS 14-এর প্রধান পরিবর্তনগুলি দেখি এবং আপনি কি iOS 14-এ আপডেট করবেন তার উত্তর জানতে পারবেন?

উইজেট

সবচেয়ে বড় সাফল্য হল স্ক্রিনে উইজেট। আপনি এখনই না খুলেই হোম স্ক্রিনে অ্যাপের প্রধান খবর দেখতে পারেন।

যদিও অ্যাপল আইওএস 13-এ উইজেট যুক্ত করার চেষ্টা করেছে, তবে এটি তেমন সফল হয়নি। আপনি শুধুমাত্র স্ক্রীন সোয়াইপ করে সংবাদ, আবহাওয়া, ক্যালেন্ডার ইত্যাদি সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য দেখতে পারেন। এখন তারা আইফোনে এই অংশটিকে পুরোপুরি নতুন করে ডিজাইন করেছে। আপনি তাদের হোম স্ক্রিনে যুক্ত করতে পারেন এবং তাদের অবস্থান বিনামূল্যে সাজাতে পারেন। এমনকি আপনি একই জায়গায় দুটি উইজেট যোগ করতে পারেন এবং iPhone আপনার অভ্যাস অনুযায়ী বিভিন্ন সময়ে স্মার্টভাবে সেগুলি প্রদর্শন করবে।

স্ক্রিনশট অনুসারে, আপনি বলতে পারেন কেন আমরা বলি এটি আইফোনকে অ্যান্ড্রয়েডের মতো দেখাচ্ছে৷

অ্যাপ লাইব্রেরি

আপনার মনে হয় এই ফোল্ডারটি আপনি যথারীতি তৈরি করেন? AI কে আপনার সম্পর্কে আরও জানতে দিন।

অ্যাপ লাইব্রেরি স্বয়ংক্রিয়ভাবে iPhone দ্বারা তৈরি হয় এবং আপনি iOS 13-এ আবহাওয়া দেখার সময় ডান থেকে স্ক্রীন সোয়াইপ করে একক স্ক্রিনে সেগুলি দেখতে পাবেন। iPhone আপনার জন্য অ্যাপগুলিকে শ্রেণিবদ্ধ করবে যাতে আপনি পরামর্শ থেকে অ্যাপটি দ্রুত খুঁজে পেতে পারেন বা এর প্রারম্ভিক দ্বারা।

অ্যাপ লাইব্রেরির আরেকটি সুবিধা হল আপনি iOS 14-এর অ্যাপস সহ পুরো স্ক্রীন লুকিয়ে রেখেও সবসময় অ্যাপ খুঁজে পেতে পারেন। এর মানে হল আপনার আইফোনে অনেক অ্যাপ আছে, কিন্তু আপনি শুধুমাত্র স্ক্রিনে কিছু দেখানো বেছে নিতে পারেন। তাই, iPhone এখনও সরলতার উপর জোর দিচ্ছে।

কম্প্যাক্ট কল এবং ছবিতে ছবি

কল এবং ফেসটাইম আপনাকে এখন অন্য অ্যাপ ব্যবহার করা বন্ধ করবে না।

ইনকামিং কলগুলি স্ক্রিনের শীর্ষে প্রদর্শিত হবে। আপনি যখন ফেসটাইমিং করছেন বা ভিডিও দেখছেন, তখন আপনি সেগুলিকে একটি ছোট স্ক্রিনে রাখতে পারেন এবং তারপরে অন্য একটি অ্যাপ রাখতে পারেন৷

পিন করা কথোপকথন এবং গ্রুপ যোগাযোগ

iOS 14-এ Messages অ্যাপে কথোপকথন আরও সুবিধাজনক হবে।

আপনি তাদের সাথে সহজে যোগাযোগ করতে 9টি পরিচিতি থেকে কথোপকথন পিন করতে পারেন৷ আপনি একটি কাস্টমাইজড গ্রুপ তৈরি করতে পারেন. পরিচিতিগুলির নাম উল্লেখ করা হলে, বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে তাদের কাছে পাঠানো হবে৷

iOS 14 কি আপডেট করার যোগ্য? এই বিভাগে iOS 14-এ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন আনা হয়েছে। আপনি যদি এটি সম্পর্কে আরও জানতে চান তাহলে আপনি Apple-এর সাইটে যেতে পারেন।

জানা iOS 14 সমস্যা

এমনকি একটি অফিসিয়াল আপডেট সমস্যা নিয়ে আসবে। অতীতে, আইফোন ব্যবহারকারীরা iOS 13 ফটো অনুপস্থিত সমস্যাগুলির মতো অনেক সমস্যার কথা জানিয়েছিলেন। যদিও iOS 14 বিটা প্রাক্তন iOS বিটার তুলনায় যথেষ্ট স্থিতিশীল, আপনি যদি আইফোনকে বিটাতে আপডেট করেন, তবুও আপনাকে নিম্নলিখিত সমস্যার মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

অস্বাভাবিক ব্যাটারি খরচ হয়

আইফোনের ব্যাটারি লাইফ সবসময় ব্যবহারকারীদের দ্বারা অভিযোগ করে, কিন্তু iOS 14 বিটাতে, এটি আরও খারাপ হতে পারে। ব্যবহারকারীরা দেখেছেন আইফোন খুব গরম হয়ে গেছে, এবং ব্যাটারি 3 ঘন্টার মধ্যে ব্যবহার করা যেতে পারে।

অ্যাপ ক্র্যাশ

যদি আপনার অ্যাপের সরবরাহকারীরা iOS 14-এর জন্য প্রস্তুত না হয়, তাহলে সেগুলি iOS 14 বিটাতে ব্যবহার নাও হতে পারে। আপনার ডেটা সর্বদা নিরাপদ তা নিশ্চিত করতে, আপনাকে এই আপডেটের আগে iPhone ব্যাকআপ করতে হবে৷

লুপ পুনরায় চালু করুন

যেহেতু অনেক বাগ এখনও ঠিক করা হয়নি, iOS 14 আপডেটের পরে আপনার iPhone রিবুট লুপের সমস্যা হতে পারে৷

যখন আইফোন এলোমেলোভাবে পুনরায় চালু হয়, তখন এটি একটি খুব বিরক্তিকর সমস্যা হতে পারে কারণ আপনি একটি সম্পূর্ণ সিনেমা দেখা শেষ করতে পারবেন না বা আপনার ফেসটাইম বাধাগ্রস্ত হতে পারে।

ব্লুটুথ, সেলুলার ডেটা এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে অন্যান্য গুরুতর সমস্যা হতে পারে৷

একটি নিরাপদ iOS 14 আপডেটের জন্য iPhone ব্যাকআপ করুন

iOS 14 আইফোন ব্যবহারকারীদের কাছে আকর্ষণীয়। আপনি যদি অবিলম্বে iPhone আপডেট করতে চান, তাহলে iOS 14 বিটাতে সমস্যা হলেও সবকিছু নিরাপদ তা নিশ্চিত করতে iPhone ডেটার ব্যাক আপ নেওয়া খুবই প্রয়োজন৷

কম্পিউটারে ফটো, ভিডিও, সঙ্গীত, পরিচিতি এবং বার্তাগুলির মতো গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণ করতে আপনাকে AOMEI MBackupper ব্যবহার করতে হবে৷

  • ফ্রি সফটওয়্যার: আপনি AOMEI MBackupper দিয়ে সীমাহীন ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে পারেন।

  • দ্রুত ব্যাকআপ: AOMEI MBackupper হল দ্রুততম iPhone ব্যাকআপ সফ্টওয়্যার৷

  • ডেটা নির্বাচন করুন: আপনি আইফোন ব্যাকআপ বা পুনরুদ্ধার করার সময় আপনি পূর্বরূপ দেখতে এবং ডেটা নির্বাচন করতে পারেন৷

  • ব্যাপকভাবে সামঞ্জস্যপূর্ণ: AOMEI MBackupper iPhone 11/11 Pro/SE 2020 সহ সমস্ত iPhone সমর্থন করে৷

প্রস্তুতি:বিনামূল্যে AOMEI MBackupper ডাউনলোড করুন, USB তারের সাহায্যে iPhone-কে PC-এর সাথে কানেক্ট করুন।

ধাপ 1. কাস্টম ব্যাকআপ নির্বাচন করুন .

ধাপ 2. বৈশিষ্ট্যের আইকনগুলিতে ক্লিক করুন৷ পূর্বরূপ দেখতে এবং iPhone ডেটা নির্বাচন করতে। ঠিক আছে ক্লিক করুন .

ধাপ 3. ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন .

উপসংহার

আপনি iOS 14 আপডেট করা উচিত? iOS 14 অনেক নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে এবং এটি আপডেট করার মতো। আপনি iOS 14 বিটাতে আপডেট করার আগে, পরবর্তীতে সব ধরনের সমস্যার ক্ষেত্রে আপনাকে AOMEI MBackupper দিয়ে iPhone ব্যাকআপ করতে হবে।

এই গাইড সহায়ক? আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন৷


  1. iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

  2. iOS 11 এর ফাইল অ্যাপ সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. iOS 11 সম্পর্কে আপনার যা কিছু জানা উচিত:এর আকার, সামঞ্জস্যপূর্ণ ডিভাইস এবং কীভাবে ইনস্টল করবেন

  4. iOS 13:বৈশিষ্ট্য, গুজব এবং আপনার যা কিছু জানা দরকার