কম্পিউটার

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

আজ, আমি একটি pleb হতে না একটি সুযোগ ছিল. নিঃশ্বাস ধরে রাখুন. আমি একটি আইফোন 11 হাতে পেয়েছি। এখন আপনি হতাশ হওয়ার আগে, আমার কথা শুনুন। দেদো সরল মানুষ হও। দেডো অডিও জ্যাক পছন্দ করে। Dedo DRM-মুক্ত সঙ্গীত পছন্দ করে। Dedo নিজেকে কাস্টমাইজ করা যায় কি জিনিস পছন্দ. আর তাই, ডেডো স্মার্টফোনের ক্ষেত্রে আইফোন ছাড়া সবকিছুই ব্যবহার করে। তিনি নিজেকে তৃতীয় ব্যক্তি হিসাবে উল্লেখ করতে পছন্দ করেন, কারণ, শিল্প।

তবে ডেডোও অজ্ঞ নন - এবং তিনি আইফোন 6এস-এর পছন্দগুলিতে নজর রাখেন৷ এবং বছরের পর বছর ধরে, Dedo অ্যাপল তার ব্যবহারকারীদের জন্য যে সমর্থন এবং প্রতিশ্রুতি দিয়েছে, তা সত্ত্বেও, কারণগুলি এবং এই সমস্ত কিছুর প্রশংসা করতে পেরেছে। লক করা ইকোসিস্টেম, ঠিক আছে, কিন্তু আপনি বছরের পর বছর ধরে আঁটসাঁট, সুনির্দিষ্ট আপডেটও পান। যখন কেউ ডেস্কটপের দিকে তাকায় তখন বড়াই করার কিছু নেই, তবে মোবাইল ডিভাইসের ক্ষেত্রে অবশ্যই লাইনের শীর্ষে। তাই কি হবে যখন Dedo ইস্টার-ইস্টারিয়ার ফ্ল্যাগশিপ ডিভাইসটি চেষ্টা করে? দেখা যাক।

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

কারণ কেন, কেন নয়

ঠিক আছে. একজন নৈমিত্তিক ফোন ব্যবহারকারী হিসাবে, আমি এমন ডিভাইসগুলিতে অর্থ ব্যয় করতে খুব বেশি আগ্রহী নই যেগুলি আমি ঘন ঘন ব্যবহার করব না, বা তাদের সম্ভাব্যতার পূর্ণতা দিতে। মোদ্দা কথা, আমি নিজে যে সবথেকে দামি ফোন পেয়েছি তা হল Lumia 950 এবং অতি সম্প্রতি Motorola One Zoom, উভয়ই প্রায় 600 ডলারের মধ্যে। আমি আনন্দের সাথে ডেস্কটপ এবং ল্যাপটপ হার্ডওয়্যারে ব্যয় করব, জেনেছি এই জাতীয় ডিভাইসগুলি আমাকে 8-10 বছর পরিবেশন করবে। স্মার্টফোনের সাথে, বাজারের দ্রুত পরিবর্তনশীল অবস্থার কারণে এবং ফোন বিক্রেতাদের আপডেট প্রদানের ইচ্ছার কারণে এটি সবসময় সম্ভব নাও হতে পারে। দ্বিধা নম্বর এক।

আমার দৃঢ় প্রয়োজনীয়তার সাথে মিউজিক অনুলিপি করতে সক্ষম হওয়া, র্যান্ডম হেডফোনের সবচেয়ে সস্তা সেটে উল্লিখিত সঙ্গীত শোনার জন্য এবং আপনি দেখতে পাচ্ছেন কেন একটি আইফোন আমার জন্য কাজ করবে না। এবং তারপর, নিষিদ্ধ মূল্য আছে।

কিন্তু তারপরে, সম্প্রতি, আমি কিছু দ্রুত গণিত করছি (নাটকীয় প্রভাবের জন্য উচ্চারিত ম্যাফ)। যদি একটি সাধারণ স্মার্টফোন, যেমন অ্যান্ড্রয়েড, অফিসিয়াল সহায়তায় তিন বছর স্থায়ী হয় এবং X এর দাম হয়, তাহলে যদি কারও কাছে এমন একটি আইফোন থাকে যা লাইনের নিচে ছয় বছর আপডেট পায় এবং তার দাম দ্বিগুণ হয়, তাহলে সামগ্রিক ব্যবহারের মান একই হবে, innit guv?

এখন, দেখা যাক কতদিন ধরে বিভিন্ন ফোন আমার ঘরে টিকে আছে। কিছু উদাহরণ. Nokia E6, 10 বছর এবং যাচ্ছে। লুমিয়া 520, মোটামুটি চার বছর ব্যবহার, জীবনের আট বছর। লুমিয়া 950, তিন বছর। আরো সাম্প্রতিক পছন্দ, আমি সত্যিই এখনও বলতে পারি না, যথেষ্ট সময় অতিবাহিত হয়নি. কতদিন বিক্রেতা তাদের সমর্থন করবে? হয় অজানা। এখন, 2015 সালে প্রকাশিত iPhone 6S, এখনও সর্বশেষ iOS সফ্টওয়্যার পায়৷ যে বেশ ঝরঝরে. ডিভাইসটি কাজ করলে, আপনি এটি ব্যবহার চালিয়ে যেতে পারেন, ঠিক আছে। এটি অন্যান্য ফোনের তুলনায় এটিকে অনুকূল বার্ষিক ROI দেয়, পুরানো এবং বলিষ্ঠ সিম্বিয়ান এবং 520 ব্যতীত - তবে সেগুলি অসমর্থিত ফোন হতে পারে!

অ্যান্ড্রয়েডের সাথে, আমার দীর্ঘমেয়াদী অভিজ্ঞতা সত্যিই কয়েকটি ট্যাবলেট এবং অ্যাকোয়ারিস E4.5 ফোনে নেমে আসে, যা আমি অ্যান্ড্রয়েডে রূপান্তর করেছিলাম এবং তারপরে উবুন্টু টাচ-এ ফিরে এসেছি। এখানে, অপারেটিং সিস্টেমটি একটি নির্দিষ্ট সংস্করণে কিছু সময়ে হিমায়িত থাকবে, বলুন 5.0 বা 6.0 বা কী না, তবে অ্যাপ্লিকেশন স্ট্যাকটি বেশ কিছু সময়ের জন্য আপডেট পেতে থাকবে। একটি উপায়ে, এটি একটি আপস হবে - আপনার ডিভাইসটি এর কিছু স্ট্যাকের জন্য সমালোচনামূলক আপডেট নাও পেতে পারে, তবে অ্যাপ্লিকেশনগুলি এখনও আপ টু ডেট থাকবে৷ কিছুটা অগোছালো।

এখন, Google এই সমস্যা সম্পর্কে সচেতন - তাই অ্যান্ড্রয়েড ওয়ান, যার লক্ষ্য ফোন বিক্রেতাদের উপর নির্ভরতা এবং তাদের নিজস্ব প্যাচিং ক্যাডেন্স কমানো, এইভাবে অ্যান্ড্রয়েড ইকোসিস্টেমের নিরাপত্তার পাশাপাশি ধারাবাহিকতা উন্নত করা। এটি ডিভাইসগুলির জন্য একটি দীর্ঘ সমর্থন সময়ের গ্যারান্টি দেয় - ন্যূনতম তিন বছর, যা আমাকে পরীক্ষা করতে হবে - আমি নকিয়া 5.3 শুধুমাত্র তার যাত্রা শুরু করেছে৷

এই সমস্ত গোলমাল এবং খণ্ডিতকরণের মধ্যে, আইফোন 6 এস আমার পরিবারের কোথাও কোথাও লুকিয়ে ছিল, যা তার আপডেটগুলি নিয়মিতভাবে ক্লকওয়ার্ক, কোনও নাটক হিসাবে, কিছুই নয়। একটি বাধ্যতামূলক ইউজকেস তৈরি করে, কিন্তু তারপরে এর চেয়ে বেশি কিছু আছে। ফোন শুধু একটি আপডেট মেশিন নয়। যাইহোক, এটি আমার কাছে যা স্পষ্ট করে তা হল যে একটি আইফোন মালিকানার প্রাথমিক বা অগ্রিম খরচ শুধুমাত্র একটি কৌশল বা অভিনব ব্র্যান্ড বা যাই হোক না কেন। সেই মূল্যের অংশ হল প্রতিশ্রুতি যে আপনার কাছে এমন একটি ডিভাইস থাকবে যা দীর্ঘ সময় ধরে কাজ করে এবং আপনার খুশি হওয়া উচিত। এবং খুশি ব্যবহারকারীরা বিশ্বস্ত ব্যবহারকারী।

কিন্তু... আমি নিজেকে একজন সুখী আইফোন ব্যবহারকারী হিসেবে শ্রেণীবদ্ধ করব না। বা সব একটি ব্যবহারকারী. কেবল একজন কৌতূহলী প্রযুক্তিবিদ যিনি এমন প্রযুক্তি খুঁজে বের করার চেষ্টা করছেন যা তাকে সর্বাধিক পরিমাণে ব্যবহার এবং সর্বনিম্ন মাথাব্যথা দেয়। বলা সহজ, করা কঠিন. যা আজকের পর্যালোচনাকে আকর্ষণীয় করে তোলে। আমি দেখতে চাই আইফোন 11 কী করতে পারে, এটি কতটা ভাল আচরণ করে, এটি তার প্রিমিয়াম ট্যাগকে কতটা ন্যায্যতা দেয় এবং বাকি সব। একটি অলৌকিক ঘটনা আশা করবেন না. যাইহোক, এটা আকর্ষণীয় হতে হবে. এটি একটি প্লব যা একটি ব্যয়বহুল কিট পরিচালনা করে।

স্পেসিফিকেশন

ঠিক আছে. আইফোন 11 একটি বিফী জিনিস। এটি 6.1 ইঞ্চি জুড়ে পরিমাপ করে, তবে এটি বেশিরভাগ ফোনের তুলনায় কিছুটা ভিন্ন আকৃতির অনুপাত ব্যবহার করে, এটি ছোট হয়ে যায়, যদিও এর প্রশস্ত শরীর ছোট হাত এবং/বা ছোট আঙ্গুলের লোকদের পক্ষে কঠিন হতে পারে। আমরা এরগনোমিক্স সম্পর্কে একটু পরে কথা বলব।

গ্লাস ফ্রন্ট, অ্যালুমিনিয়াম ব্যাক, সিঙ্গেল সিম, 30 মিনিট পর্যন্ত ওয়াটার রেজিস্ট্যান্স, 326ppi ঘনত্ব সহ 828x1792px IPS স্ক্রিন। আমি যা বোঝাতে সক্ষম হয়েছি তা থেকে, ফোনটি মূলত iOS 13 এর সাথে পাঠানো হয়েছিল, যা অবশ্যই iOS 14-এ সম্পূর্ণরূপে আপগ্রেডযোগ্য - এই বিষয়ে খুব শীঘ্রই। আপনি A13 চিপসেট পাবেন, যার মধ্যে দুটি 2.65GHz লাইটনিং এবং চারটি 1.8GHz থান্ডার ইউনিট সহ একটি হেক্সা-কোর প্রসেসর রয়েছে। গ্রাফিক্স অনুসারে, এটি অ্যাপল জিপিইউ, চারটি কোর সহ। ফোন বোট একটি কঠিন 4GB র‍্যাম, যা প্রচুর পরিমাণে শোনাচ্ছে, মেমরির দিক থেকে, আইফোনের অতীতের স্পেসগুলি সর্বদা কতটা বিনয়ী এবং পর্যাপ্ত ছিল তা দেওয়া। এই নির্দিষ্ট ডিভাইসটি 128 জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। ক্যামেরাটিতে ডুয়াল-লেন্সের 12MP অপটিক্স রয়েছে, অনেকগুলি ঝরঝরে সামান্য অতিরিক্ত রয়েছে৷

অন্যান্য সেন্সরগুলির মধ্যে রয়েছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ 5.0, জিপিএস, এনএফসি, ডেটা স্থানান্তর এবং চার্জিংয়ের জন্য লাইটনিং সংযোগকারী, যদিও আপনি ওয়্যারলেস চার্জিং ব্যবহার করতে পারেন। আপনি অ্যাপল ফেস আইডিও পাবেন। অপসারণযোগ্য ব্যাটারি প্যাকটির ধারণক্ষমতা 3110 mAh, যা আমি আগে পরীক্ষিত একাধিক Motorola এবং Nokia মডেলে যা দেখেছি তার থেকে প্রায় 25% কম, তবে এটি ব্যবহারে ব্যবহারে কোনো পার্থক্য করে কিনা, আমরা দেখব। পি>

ফোন সেটআপ

এটি একটি খুব সহজ এবং এমনকি আনন্দদায়ক ব্যাপার ছিল. আপনি আপনার নতুন আইফোন চালু করেন, এবং তারপরে এটি আপনাকে জিজ্ঞাসা করে যে আপনি ম্যানুয়ালি সেটআপ করতে চান - বা একটি বিদ্যমান ডিভাইস থেকে ডেটা স্থানান্তর করতে চান। ঠিক আছে, আমার হাতে পুরানো iPhone 6S ছিল, তাই আমি ভাবলাম, দেখা যাক। একটি খুব আকর্ষণীয় ব্যবহারকেস যা আমি আগে কখনও চেষ্টা করিনি৷

প্রক্রিয়াটি দ্রুত ছিল - এবং নিশ্ছিদ্র, সবকিছুই ব্লুটুথের মাধ্যমে করা হয়েছিল৷ আমাকে অবশ্যই প্রমাণীকরণ করতে হয়েছিল, কিন্তু তার পরে, পাঁচ মিনিট পরে, আইফোন 11 ব্যবহারের জন্য প্রস্তুত ছিল। মাইগ্রেশন ছিল 99% নিখুঁত। হোম স্ক্রীন, অ্যাপস, সবকিছু ঠিক ছিল। এমনকি নোট এবং সাফারি ট্যাবগুলিও সঠিকভাবে পোর্ট করা হয়েছিল৷

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

শুধুমাত্র দুটি জিনিস সঠিকভাবে করা হয়নি - একটি কাস্টম IMAP ইমেল কনফিগারেশন এবং অ্যাপ স্টোর থেকে কিছুটা এলোমেলো অ্যাপ্লিকেশন। তা ছাড়া, প্রকৃত আকারে ভিন্ন ভিন্ন, iPhone 11 কার্যত পুরানো ফোনের মতোই ছিল। এটি একটি লক করা, শক্তভাবে সমন্বিত ইকোসিস্টেমের একটি সুবিধা।

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

প্রতিদিনের ব্যবহার

ভাল, হ্যাঁ এবং না. কারণ আমার ব্যবহারের ধরন একজন সাধারণ মানুষের থেকে সম্পূর্ণ আলাদা। তদুপরি, দোকানে অর্থ ব্যয় করার কোন অভিপ্রায় ছাড়াই, এবং আমার নিজের মিডিয়া দিয়ে ফোন লোড করার সহজ উপায় ছাড়াই, আমি এখানে আমার সাংস্কৃতিক উপভোগের অস্ত্রাগারে সীমাবদ্ধ। এটি বলেছে, আইফোন 11 ঠিক আমার প্রত্যাশা অনুযায়ী আচরণ করেছে। আপনি আগের মতই অনুমানযোগ্য অভিজ্ঞতা পাবেন, ভালো বা খারাপের জন্য।

ফোন এরগনোমিক্স আশ্চর্যজনকভাবে শালীন। আমি একটি দৈত্যাকার ইট আশা করেছিলাম, কিন্তু সামান্য ভিন্ন আকৃতির অনুপাতের কারণে, iPhone 11 রাখা বেশ আনন্দদায়ক। এটিও চঙ্কি, এবং এর মসৃণ ধাতব কেস সত্ত্বেও, এটি পিচ্ছিল নয় - পুরানো, ছোট আইফোনের তুলনায় অনেক বেশি শক্তিশালী বোধ করে। খুব সুন্দর।

আমি একটি পুরানো আইফোন কেবল ব্যবহার করে ফোনটি চার্জ করতে সক্ষম হয়েছিলাম - যদিও একটি স্ট্যান্ডার্ড ল্যাপটপ ইউএসবি পোর্ট থেকে নয়। কিছু কারণে, সম্ভবত USB পোর্টগুলিতে চার্জ করার অনুমতি দেওয়ার জন্য পর্যাপ্ত কারেন্ট ছিল না। অন্যদিকে, আমার স্লিমবুক প্রোতে বক্স-প্রদত্ত লাইটিং-টু-ইউএসবি-সি ব্যবহার করে, ইলেকট্রনিক জুস পুনঃসাপ্লাই প্রক্রিয়াটি সূক্ষ্ম কাজ করেছে। যাইহোক, এই ধরনের কানেক্টিভিটি সহ আমার কাছে এটাই একমাত্র ল্যাপটপ।

এটি বলেছিল, একবার আমি একটি 15W চার্জারে পুরানো আইফোন কেবলটি প্লাগ করলে, জিনিসগুলি ঠিকঠাক কাজ করে - এবং দ্রুত। আমি অন্য স্মার্টফোনের সাথে আপনি যে চার্জারগুলি পান তার যে কোনও একটি চেষ্টা করেছি এবং কোনও সমস্যা হয়নি। প্রকৃতপক্ষে, বছরের পর বছর ধরে, আমি কখনই একটি আইফোনকে তার তার দিয়ে চার্জ করতে কোন সমস্যা হয়নি

আপনি বেশিরভাগই পাত্তা দেবেন না, তবে লিনাক্সের সামঞ্জস্যও ভাল ছিল। আমি বিভিন্ন অপারেটিং সিস্টেম, বিভিন্ন ডেস্কটপ পরিবেশ চেষ্টা করেছি এবং সব ক্ষেত্রেই অভিজ্ঞতা ছিল বিরামহীন। আমাকে অতীতের মতো কোনো ম্যানুয়াল পরিবর্তন বা টুইক করতে হয়নি। তাই সেখানে একটি সুনির্দিষ্ট উন্নতি।

কিছুটা বিরক্তি

এমন কিছু জিনিস ছিল যা আমার রাগ গ্রন্থি কাজ করে। এক, অঙ্গভঙ্গি। অ্যান্ড্রয়েড অঙ্গভঙ্গি নিয়ে আমার সাম্প্রতিক অভিজ্ঞতার মতো, এটি একটি খারাপ, হতাশাজনক অগ্নিপরীক্ষা ছিল। ব্যাপারটি হল, iPhone 11-এ আর একটি শারীরিক হোম বোতাম নেই, যা লজ্জাজনক। কিছুই হার্ডওয়্যার কী বীট. কিন্তু, অ্যান্ড্রয়েডের বিপরীতে, আপনি একটি সঠিক নেভিগেশন বারে নির্বোধ অঙ্গভঙ্গি লাইন পরিবর্তন করতে পারবেন না। এবং তাই আপনি হাজার হাজার বছরের মানব বিবর্তনকে হারাতে বাধ্য হয়েছেন, আপনার অঙ্কগুলিকে আধা-সুনির্দিষ্ট পদ্ধতিতে ব্যবহার করতে এবং ধূলিসাৎ থাম্ব সোয়াইপ করতে বাধ্য হন৷

ধোঁয়ার কথা বললে, স্ক্রীনটি বেশ ঝাপসা হয়ে যায় - আংশিকভাবে ক্রমাগত সোয়াইপ করার কারণে - এবং গ্রাইম প্রকৃত বিষয়বস্তু দেখা কঠিন করে তুলতে পারে। আপনি বলার আগে, আপনার হাত ধুয়ে ফেলুন, আমি ব্যবহার করি এমন অন্যান্য ডিভাইসে এই ধরনের সমস্যা নেই।

আমি অ্যাক্সেসিবিলিটি বিকল্পগুলির অধীনে একটি ভার্চুয়াল হোম বোতাম খুঁজে পেয়েছি, তবে এটি আদর্শ থেকে অনেক দূরে। এক, এটি খুব বেশি ঘোরাফেরা করে (ট্যাপ এবং ড্র্যাগ-টু-রিপজিশনের মধ্যে পার্থক্যটি একটু ঘোলাটে)। দুই, আপনি এটি পর্দার নীচে পারমা-স্থির করতে পারবেন না। এখানে, আরেকটি সমস্যা আছে - হোম বার বা যাই বলা হোক না কেন, ধূসর আয়তক্ষেত্র যা চারটি "প্রিয়" আইকন ধারণ করে। এটি থেকে পরিত্রাণ পাওয়ার কোন উপায় নেই - যদি না আপনি আধা-হ্যাকি সোয়াইপ বাম ট্যাপ টাচ প্রার্থনা ধারনা নেটের চারপাশে ভাসতে চেষ্টা করতে চান। এইভাবে, আপনি যদি কিছুটা সামঞ্জস্যপূর্ণ এবং দৃশ্যত পরিষ্কার অভিজ্ঞতা চান তবে আপনি অঙ্গভঙ্গিগুলি ব্যবহার করতে বাধ্য হন। এবং অঙ্গভঙ্গিগুলি ভয়ঙ্কর, কারণ সেগুলি সুনির্দিষ্ট নয়৷ আহ ভাল, সাধারণ মুখের শ্বাসপ্রশ্বাসের মানুষ এটাই চায়, তাই সেখানে৷

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

শারীরিক বোতামের অভাবও দুর্ঘটনাজনিত স্ক্রীন ট্যাপগুলিকে আরও বেশি করে তোলে - আপনি এটি বন্ধ করতে পারেন। যাইহোক, ট্যাপ টু ওয়েক অক্ষম থাকা সত্ত্বেও, ফোনটি মাঝে মাঝে আলোকিত হবে। এটি বেশিরভাগই ঘটে যদি আপনি ফোনটি একটি ব্যাগে, একটি পকেটে রাখেন এবং এটি অন্যান্য জিনিসের সাথে ঘষে। আমি এইভাবে তোলা অনেক এলোমেলো, ছোট ফটো এবং ভিডিও খুঁজে পেয়েছি - টাচ স্ক্রিন সব ধরনের ঘর্ষণে সাড়া দেয়।

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

আরও একটি জিনিস যা আমি ভেবেছিলাম অন্বেষণের মূল্য হবে - iOS এর জন্য ফায়ারফক্স। কিন্তু এটি অ্যান্ড্রয়েডের জন্য ফায়ারফক্সের মতো কিছুই নয়, এছাড়াও আপনি কোনও এক্সটেনশন পাবেন না, তাই কোনও অ্যাডব্লকিং নেই, এমনকি কঠোর/বর্ধিত সুরক্ষা সহও। ব্রাউজারটিকে সত্যিকারের উপযোগী করে তোলে না - আসলে, বাজে কথা স্যানিটাইজ করার ক্ষমতা ছাড়া যেকোন ব্রাউজার অকেজো। বিশেষ করে যখন ভিডিওর কথা আসে, তখন আমি 1977 সালের মতো বিজ্ঞাপনের পর বিজ্ঞাপন দেখার মুডে নেই এবং আমি কেবল টিভি আবিষ্কার করেছি। যদি আমার কন্টেন্ট কম আইকিউ স্টাফ দ্বারা বাধাপ্রাপ্ত হয়, তাহলে আমি বিরক্ত করতে যাচ্ছি না। আমি বরং ছাড়া যেতে চাই. এটি আইফোন নির্দিষ্ট নয়, তবে অন্তত অ্যান্ড্রয়েডে, আপনি ফায়ারফক্স পাবেন এবং আপনি ইউব্লক অরিজিন ইনস্টল করতে পারেন।

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

ক্যামেরা

বেশ ভালো। প্রকৃত রং. আমি ওয়ান জুমের সাথে একটি দ্রুত (ডিফল্ট সেটিংস) তুলনা করেছি, যা আমার অস্ত্রাগারে পাওয়া সবচেয়ে সক্ষম ক্যামেরা ফোন হবে। আমি কম আলোর পরিস্থিতিতে আইফোনটি পরীক্ষা করিনি, তবে আমি কম বৈসাদৃশ্য পরীক্ষা করেছি এবং এটি এখানে অত্যন্ত ভালভাবে মোকাবেলা করে। আপনি যদি নীচের তিনটি পাশে-পাশের শটগুলি দেখেন, বামদিকে আইফোন 11, আপনি দেখতে পাবেন এটি সত্যিই ভাল এবং সুনির্দিষ্ট আলো-ছায়া পরিচালনা করেছে - যা ফটোগুলিকে আরও গভীরতা দেয়৷ রঙের বর্ণালীর সাথে মিলিত হলে, আপনি বেশ সুন্দর এবং শালীন ফলাফল পান।

TL;DR:আমি মনে করি আইফোন আরও বাস্তবসম্মত এবং/অথবা নির্ভুল ফটো তোলে, যখন জুম অফ-সেন্টার বিশদ আরও ভাল করে (সম্ভবত আরও ক্যামেরা লেন্স থাকার কারণে)। আপনি কি ধরনের ফটো পছন্দ করেন তা একটি প্রশ্ন। যে বলেছে, আইফোন অপটিক্স সম্পর্কে আমার সত্যিই কোন অভিযোগ ছিল না। অবশেষে, iOS ক্যামেরা অ্যাপটি সেখানকার অন্য যেকোন কিছুর চেয়ে অনেক বেশি উন্নত। অনেক কম বিরক্তিকর, অনেক সহজ, অনেক বেশি কার্যকর।

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

ব্যাটারি লাইফ

এছাড়াও খুব ভাল. প্রায় 40 মিনিটের গড় দৈনিক ব্যবহারের সাথে, 3.5 দিন পরে ফোনটি 46% কমে যায়, যা প্রায় দুই ঘন্টা ব্যবহারের পরিমাণ। এটি প্রায় এক সপ্তাহের আলো ব্যবহারে অনুবাদ করে, আপনার একটি ছোট ব্যাটারি থাকা সত্ত্বেও আমি আমার বিভিন্ন অ্যান্ড্রয়েড ফোনে যা অর্জন করতে পেরেছি তার সাথে তুলনীয়। খুব ঝরঝরে. পুরানো iPhone 6S এর থেকে উল্লেখযোগ্যভাবে ভালো, আমাকে বলতেই হবে।

দেডো আইফোন 11 করে - একজন কৃষক কার্মুজেন থেকে পর্যালোচনা

অন্যান্য ইম্প্রেশন

আচ্ছা, আর বেশি কিছু বলার নেই। আমার মধ্যে কৃষকের প্রশংসা করার মতো কোন বড় গুণ নেই, কারণ আমার মধ্যে কৃষক ফোন ব্যবহার করে না যেভাবে একজন সাধারণ মানুষ ব্যবহার করে। তাই আমি সত্যিই কোন বিশেষ ব্যবহারের ক্ষেত্রে, বা কোন মহান বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে পারি না, কিন্তু তারপর, আমি কোন ফোন এবং মোবাইল অপারেটিং সিস্টেম বেছে নিই না কেন, এটিই হয়। শুধু সহজ, বাস্তব বাস্তবতা।

উপসংহার

সেখানে আপনার কাছে এমন একজনের কাছ থেকে একটি নন-রিভিউ রিভিউ আছে যিনি আইফোনের লক্ষ্য দর্শক নন। এটা আমার আছে কি একটি কিছুটা মজার প্যারাডক্স. একদিকে, আমি টুইকিং পছন্দ করি না - উদাহরণস্বরূপ, আমি কখনই একটি গাড়ি চিপ করব না বা কোনও কাস্টম পরিবর্তন করব না। সফ্টওয়্যার দিয়ে, আমি যখন প্রয়োজন তখনই এটি করি। কোন ধরণের এটি আমার জন্য একটি আদর্শ ডিভাইস করে তোলে, কারণ এটি টুইক-মুক্ত হতে ডিজাইন করা হয়েছে। কিন্তু তারপর, আমি দার্শনিক স্বাধীনতার অভাবকে সীমাবদ্ধ বলে মনে করি। ঠিক আছে, এটি কয়েকটি ছোট কিন্তু মূল পার্থক্যে নেমে আসে - সঙ্গীত এবং ব্রাউজিং এর মতো জিনিসগুলি আধুনিক অর্থহীনতা ছাড়া৷

তাহলে আমি আপনাকে কি বলব? ঠিক আছে, গুডিজ প্রথম. চমৎকার, মজবুত, উচ্চ-মানের হার্ডওয়্যার, শক্তভাবে সমন্বিত ইকোসিস্টেম যা ভাল এবং নির্ভুলভাবে কাজ করে, ব্যথাহীন ফোন মাইগ্রেশন, দুর্দান্ত পারফরম্যান্স, ক্যামেরা এবং ব্যাটারি লাইফ, খুব বেশি মাথাব্যথা বা গোপনীয়তার শব্দ সেট আপ করে না। এখন, খারাপ. পরিবর্তন করার সীমিত ক্ষমতা, দৃঢ়ভাবে একত্রিত ইকোসিস্টেম যা আপনাকে একটি নির্দিষ্ট উপায়ে কাজ করতে সাহায্য করে, শারীরিক হোম বোতামের অভাব এবং সম্পর্কিত টাচ স্ক্রিন বিরক্তি। আমি এটা কিভাবে দেখতে. iPhone 6S-এর সাথে তুলনা করলে, এটি বিভিন্ন বিভাগে একটি ভাল, বিস্তৃত উন্নতি - আকার ছাড়া। এবং এটিই আপনার ফোকাস করা উচিত, কারণ আপনি যদি আইফোন ব্যবহার করেন তবে এর একটি কারণ রয়েছে। এবং তদ্বিপরীত।

প্রকৃতপক্ষে, আমি যদি ফোনের বৃহত্তর বাজারের দিকে তাকাই, এটি আমাকে সত্যিই দুঃখিত করে যে আমি এটিকে যেভাবেই দেখি না কেন আমি আপস করতে বাধ্য হয়েছি। অ্যান্ড্রয়েড এর সুবিধা, এর আপডেট বিশৃঙ্খলা, সেটআপের অসীম সংখ্যক এবং গোপনীয়তা স্থানান্তর এবং আপনি যা চান তা ইনস্টল করার স্বাধীনতা নিয়ে আসে। তুলনায় আইফোন "বোরিং", কিন্তু এটি একটি খুব বিশেষভাবে ডিজাইন করা একঘেয়েমি, এবং আপনি যদি এর সারমর্মের সাথে আরামদায়ক না হন, তাহলে ভাগ্য কঠিন৷

এবং তাই, মনের মত উপসংহার. আমি আমার প্রধান ফোন হিসাবে আইফোন ব্যবহার করব না, কারণ আমার কয়েকটি ছোট জিনিসের প্রয়োজন, যতটা আমার ফোন ব্যবহার সীমিত, এবং আমার জন্য, সেগুলি অ্যাপলের বাস্তুতন্ত্রে থাকা উচিত নয়। কিন্তু এই ডিভাইসটি যা উপস্থাপন করে তার জন্য আমার কৃতজ্ঞতার মাত্রা - হার্ডওয়্যার স্তরে এবং আধ্যাত্মিকভাবে - গত পাঁচ বছরে কিছুটা বেড়েছে। সম্ভবত একদিন, আমি এমন পর্যায়ে চলে যাব যেখানে আমার আর সফ্টওয়্যার নিয়ে টিঙ্কার করার কোনো ইচ্ছা নেই, এবং সম্ভবত সেই দিন আমি এই প্রকৃতির একটি পণ্য বিবেচনা করতে পারি। ততক্ষণ পর্যন্ত, আমি একজন কৃষক হয়ে থাকব যে খামচি-খামচি করবে এবং স্বাধীনতার ভান করবে।

চিয়ার্স।


  1. Apple TV দ্রুত পর্যালোচনা

  2. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  3. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  4. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব