কম্পিউটার

কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  • পৃষ্ঠা বিষয়বস্তু

  • আপনি কি আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিও এয়ারড্রপ করতে পারেন

  • কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  • আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিও স্থানান্তর করার একটি সহজ উপায়

আপনি কি আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিও এয়ারড্রপ করতে পারেন

AirDrop একটি দুর্দান্ত ফাংশন যা ব্যবহারকারীদের ভিডিও, ফটো, পরিচিতি, ওয়েবসাইট, অবস্থান এবং আরও অনেক কিছু আইফোন এবং আইপ্যাডের মধ্যে শেয়ার করতে সাহায্য করতে পারে। AirDrop চালু করতে আপনাকে শুধু ব্লুটুথ এবং Wi-Fi সক্ষম করতে হবে এবং স্থানান্তরটি তাত্ক্ষণিকভাবে সম্পূর্ণ হতে পারে। ফাইলের আকারের কোন সীমা নেই এবং কোন অতিরিক্ত অ্যাপ্লিকেশন ডাউনলোড করার প্রয়োজন নেই।

আপনি কি আইফোন থেকে আইফোন বা আইপ্যাডে ভিডিও এয়ারড্রপ করতে পারেন? ঠিক আছে, এটি পরিস্থিতির উপর নির্ভর করে। AirDrop শুধুমাত্র ব্যবহারকারীদের ফটো ভিডিও স্থানান্তর করতে সাহায্য করতে পারে - ফটো অ্যাপে সঞ্চিত ভিডিও। অন্যান্য ধরনের ভিডিও যেমন হোম ভিডিও, সিনেমা, মিউজিক ভিডিও বা টিভি শো এয়ারড্রপের মাধ্যমে স্থানান্তর করা যাবে না। কিন্তু সৌভাগ্যবশত, একটি iOS ডেটা ট্রান্সফার টুল আছে যা আপনাকে বিভিন্ন ধরনের ভিডিও ট্রান্সফার করতে সাহায্য করতে পারে।

এর পরে, আমরা কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করতে হয় সে সম্পর্কে বিস্তারিত বিবরণ দেব। আপনি যদি হোম ভিডিও বা সিনেমা স্থানান্তর করতে চান, তাহলে প্রস্তাবনা পেতে আপনি দ্বিতীয় অংশে যেতে এখানে ক্লিক করতে পারেন।

এই নিবন্ধে বর্ণিত পদ্ধতিটি সমস্ত iPhone এবং iPad মডেলের জন্য কাজ করে:iPhone 12/SE 2020/11/XR/XS/X/8/7S/7/6S/6 এবং iPad Pro/Air/mini৷

আইফোন থেকে আইফোন/আইপ্যাডে কীভাবে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

◆ প্রস্তুতি:

  • দুটি ডিভাইসে ওয়াই-ফাই এবং ব্লুটুথ চালু করুন।

  • ডিভাইসগুলির যেকোনো একটিতে ব্যক্তিগত হটস্পট চালু থাকলে, দয়া করে এটি বন্ধ করুন৷

  • নিশ্চিত করুন যে দুটি ডিভাইস কাছাকাছি এবং Wi-Fi এবং ব্লুটুথ রেঞ্জের মধ্যে রয়েছে (30 ফুট এবং পছন্দসই কাছাকাছি)।

1. iPhone/iPad

এ AirDrop চালু করুন

নিয়ন্ত্রণ কেন্দ্রে যান৷> দৃঢ়ভাবে টিপুন বা নেটওয়ার্ক সেটিংস কার্ড স্পর্শ করে ধরে রাখুন> এয়ারড্রপ আলতো চাপুন> শুধুমাত্র পরিচিতি বেছে নিন অথবা সবাই . (অথবা আপনি সেটিংস এও যেতে পারেন> সাধারণ আলতো চাপুন> এয়ারড্রপ আলতো চাপুন একটি বিকল্প বেছে নিতে।)

কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

দ্রষ্টব্য:শুধুমাত্র পরিচিতি আপনাকে আপনার ঠিকানা বইয়ের লোকেদের সাথে ফাইল শেয়ার করতে দেয়; সবাই আপনাকে আপনার আশেপাশের যে কারো সাথে ফাইল শেয়ার করতে দেয়।

2. আপনি যে ভিডিওটি এয়ারড্রপ করতে চান তা চয়ন করুন

ফটো-এ যান উৎস iPhone এ অ্যাপ> আপনি যে ভিডিওটি এয়ারড্রপ করতে চান সেটি বেছে নিন> শেয়ার করুন এ আলতো চাপুন আইকন> টার্গেট আইফোন/আইপ্যাডের নাম নির্বাচন করুন।

3. টার্গেট iPhone/iPad

-এ ভিডিও গ্রহণ করুন৷

● আপনি যদি অন্যদের থেকে একটি ভিডিও পান, তাহলে আপনি একটি পূর্বরূপ সহ একটি সতর্কতা দেখতে পাবেন৷ স্বীকার করুন আলতো চাপুন৷ ভিডিওটি পেতে এবং এটি ফটো অ্যাপে সংরক্ষিত হবে।

● আপনি যদি নিজের কাছে ভিডিও এয়ারড্রপ করেন, আপনি গ্রহণ বা প্রত্যাখ্যান করার বিকল্প দেখতে পাবেন না। ফাইলটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে পাঠানো হবে৷

আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিও স্থানান্তর করার একটি সহজ উপায়

AirDrop শুধুমাত্র আপনাকে ফটো ভিডিও স্থানান্তর করতে সাহায্য করতে পারে। অন্য ধরনের ভিডিও স্থানান্তর করতে, আপনি একটি iOS ট্রান্সফার টুল - AOMEI MBackupper-এর উপর নির্ভর করতে পারেন। এই টুল ব্যবহারকারীদের যেকোন সাইজের যেকোনো ধরনের ভিডিও ট্রান্সফার করতে সাহায্য করতে পারে।

● এটি ভিডিওর গুণমানে আপস না করে যেকোনো আকারে ভিডিও স্থানান্তর করতে সক্ষম৷
● এটি বিভিন্ন ভিডিও স্থানান্তর করতে সক্ষম:রেকর্ড করা ভিডিও, সঙ্গীত ভিডিও , টিভি শো, ইত্যাদি।
● iPhone থেকে iPhone/iPad ট্রান্সফার, iPhone থেকে কম্পিউটার ট্রান্সফার এবং এর বিপরীতে সমর্থন করে।

আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিও স্থানান্তর করার জন্য মাউসের কয়েকটি ক্লিক করা মাত্র। আপনার কম্পিউটারে টুলটি ডাউনলোড করুন এবং এটি তৈরি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আইফোন থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করার পদক্ষেপগুলি

প্রথমে সোর্স আইফোন থেকে কম্পিউটারে ভিডিও স্থানান্তর করুন এবং তারপরে টার্গেট আইফোনে ভিডিও স্থানান্তর করুন।

কম্পিউটারে ভিডিও স্থানান্তর করুন

1. AOMEI MBackupper চালু করুন> উৎস iPhone কম্পিউটারে সংযুক্ত করুন> iPhone এ পাসকোড লিখুন যাতে সফ্টওয়্যারটি আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে।

2.কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷> “+” আইকনে ক্লিক করুন> আপনার প্রয়োজনীয় ভিডিওগুলি নির্বাচন করুন> ঠিক আছে ক্লিক করুন .

কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

3. একটি স্টোরেজ পাথ বেছে নিন> ট্রান্সফার এ ক্লিক করুন কম্পিউটারে সেভ করতে।

কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

টার্গেট আইফোনে ভিডিও স্থানান্তর করুন

1. উৎস আইফোন আনপ্লাগ করুন এবং তারপরে লক্ষ্য আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন> iPhone-এ স্থানান্তর করুন ক্লিক করুন বিকল্প।

2. "+" আইকনে ক্লিক করুন> আপনি যে ভিডিওগুলি স্থানান্তর করতে চান তা চয়ন করুন> খুলুন ক্লিক করুন চালিয়ে যেতে।

কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

3. অবশেষে, স্থানান্তর এ ক্লিক করুন .

উপসংহার

আইফোন থেকে আইফোন/আইপ্যাডে কীভাবে ভিডিওগুলি এয়ারড্রপ করা যায় তার জন্য এটিই। তিনটি ধাপের প্রয়োজন:দুটি ডিভাইসে AirDrop চালু করুন> উৎস ডিভাইস থেকে AirDrop ভিডিও> লক্ষ্য আইফোনে ভিডিও গ্রহণ করুন। যাইহোক, শুধুমাত্র ফটো ভিডিও সমর্থিত. আপনি আইফোন থেকে আইফোনে হোম ভিডিও এয়ারড্রপ করতে পারবেন না। আপনি যদি হোম ভিডিও বা সিনেমা স্থানান্তর করতে চান, আপনি AOMEI MBackupper ব্যবহার করে দেখতে পারেন।


  1. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে সংগীত স্থানান্তর করবেন

  2. আইফোন থেকে আইপ্যাডে আইবুকগুলি কীভাবে স্থানান্তর করবেন

  3. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে নোট স্থানান্তর করবেন

  4. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে কীভাবে ভিডিও পাঠাবেন