কম্পিউটার

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

কিভাবে iCloud থেকে iPhone মুছে ফেলবেন?

আমি দুর্ভাগ্যবশত এই মুহূর্তে আমার iPhone 7 হারিয়েছি। এতে অনেক ব্যক্তিগত ডেটা ছিল এবং আমি চাই না যে তথ্য চোর দেখুক, তাই সেগুলি লুকানোর জন্য আমি কী করতে পারি বা আমি বাড়িতে আমার iPhone মুছে ফেলতে পারি?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

আইক্লাউড আইফোন ব্যবহারকারীদের ডেটা বা ব্যাকআপ সংরক্ষণের জন্য একটি নিরাপদ সার্ভার। এছাড়াও, আপনার আইফোন আপনার হাতে না থাকলে এটি রিমোট কন্ট্রোল প্যানেলও।

আপনি যদি আপনার পুরানো আইফোন অন্য লোকেদের কাছে বিক্রি করেন, তাহলে তাকে ডিভাইসটি দেওয়ার আগে আপনাকে আপনার ডেটা মুছে ফেলতে হবে। সর্বোপরি, আপনার ব্যক্তিগত ডেটা অপরিচিত ব্যক্তির কাছে প্রকাশ করা উচিত নয়। এমনকি আপনি যখন সর্বশেষ আইফোন বিনিময় করতে একটি পুরানো আইফোন ব্যবহার করেন, তখনও অ্যাপল আপনাকে ডিভাইসটি পাঠানোর আগে সমস্ত আইফোন ডেটা মুছে ফেলতে হবে।

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

যদি আপনার আইফোনটি আপনার হাতে না থাকে কারণ আপনি এটি অন্য জায়গায় পাঠিয়েছেন বা এটি চুরি হয়ে গেছে। আপনি এখনও অনলাইন iPhone মুছে ফেলার সুযোগ আছে. পরবর্তী বিভাগগুলি আপনাকে বলবে কিভাবে iCloud থেকে iPhone মুছে ফেলতে হয়।

বিভাগ 1. কিভাবে iCloud থেকে iPhone মুছে ফেলতে হয়?

অ্যাপল ব্যবহারকারীদের অন্যদের দ্বারা গুপ্তচরবৃত্তি করা থেকে ডেটা রক্ষা করতে দূরবর্তীভাবে আইফোন ডেটা মুছে ফেলার সুযোগ দেয়। আপনি যদি আইফোন মুছে না ফেলেন, তবে আপনার ডেটা তুলনামূলকভাবে নিরাপদ হবে কারণ তারা সঠিক পাসকোড প্রবেশ না করলে তারা স্ক্রিনটি আনলক করতে পারে না। অনেকগুলি ভুল পাসওয়ার্ড চেষ্টা করার পরে, iPhone অক্ষম করা হবে যাতে আপনার ডেটা কখনই চুরি না হয়৷

আপনি iPhone মুছে ফেলার আগে, আপনি আপনার iPhone সনাক্ত বা পুনরুদ্ধার করার চেষ্টা করতে আমার খুঁজুন ব্যবহার করতে পারেন। আপনি আপনার iPhone ডেটা সম্পূর্ণরূপে মুছে ফেলার পরে, আপনি আর ডিভাইসটি সনাক্ত করতে পারবেন না৷

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

কিভাবে ব্রাউজারে আইফোন মুছবেন?

এইভাবে, আপনাকে আপনার কম্পিউটারে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে৷

1. আপনার ব্রাউজার খুলুন এবং www.icloud.com এ যান৷

2. আপনাকে লক্ষ্য আইফোনের একই Apple ID দিয়ে সাইন ইন করতে হবে।

দ্রষ্টব্য :সাধারণত, iCloud একটি যাচাইকরণ কোড জিজ্ঞাসা করবে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণের সাথে সাইন ইন করতে। যাচাইকরণ কোডটি আপনার iPhone বা iPad এ পাঠানো হবে। আপনার হাতে একটি ডিভাইস না থাকলে, আপনি একটি টেক্সট বার্তা বা ফোন কল থেকে যাচাইকরণ কোড গ্রহণ করতে পারেন৷

3. আপনি iCloud সাইন ইন করার পরে, এই ব্রাউজারে বিশ্বাস করুন নির্বাচন করুন যাতে পরের বার আপনার যাচাইকরণ কোডের প্রয়োজন না হয়৷ আইফোন খুঁজুন নির্বাচন করুন বাক্সে।

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

4. তারপর আপনাকে সমস্ত ডিভাইস ক্লিক করতে হবে একই Apple ID দিয়ে সাইন ইন করা সমস্ত iOS ডিভাইসের তালিকা করতে। লক্ষ্য আইফোন নির্বাচন করুন এবং এই ডিভাইস মুছুন ক্লিক করুন. আপনাকে নিশ্চিত করতে বলা হবে এই iPhone মুছুন . মুছে ফেলুন নির্বাচন করুন৷ এবং এটি মুছে ফেলার জন্য আপনার পাসওয়ার্ড লিখুন।

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

কিভাবে অন্য আইফোনে দূরবর্তীভাবে আইফোন মুছে ফেলা যায়?

আপনার যদি কোনো বন্ধু আইফোন ব্যবহার করে থাকে, তাহলে আপনি আইক্লাউড ছাড়াই আইফোন দূরবর্তীভাবে মুছে ফেলার জন্য তার ডিভাইসে Find My অ্যাপ ব্যবহার করতে পারেন। শুধু অ্যাপে প্রবেশ করতে হবে, একটি বন্ধুকে সাহায্য করুন নির্বাচন করুন এবং তারপরে আপনি আপনার ডিভাইস মুছে ফেলতে আপনার অ্যাপল আইডিতে সাইন ইন করতে পারেন।

আপনি যদি অন্য আইফোনের মালিক হন তবে আপনি সেটিংস থেকে অ্যাপল আইডি থেকে একটি ডিভাইসও সরাতে পারেন।

1. আপনার অন্য ডিভাইসে, সেটিংসে যান৷

2. আপনার অ্যাকাউন্টের তথ্য দেখাতে আপনার অবতারে আলতো চাপুন৷

3. আপনার সমস্ত iOS ডিভাইসের তালিকা দেখতে স্ক্রীনটি নীচে স্ক্রোল করুন৷ টার্গেট আইফোন নির্বাচন করুন৷

4. বিশদ বিবরণ দেখুন এবং অ্যাকাউন্ট থেকে সরান আলতো চাপুন৷ নীচে৷

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

বিভাগ 2. কম্পিউটারে আইফোনের সবকিছু কিভাবে মুছে ফেলা যায়?

কখনও কখনও আপনার হাতে থাকা সত্ত্বেও আইফোন ডেটা মুছে ফেলতে হবে কারণ আপনি আইফোন স্টোরেজ সাফ করতে চান বা সিস্টেমের কিছু সমস্যা সমাধান করতে চান। প্রক্রিয়াটিকে সর্বদা নিরাপদ এবং মসৃণ করতে, আপনার একটি পেশাদার সরঞ্জাম প্রয়োজন৷

AOMEI MBackupper আপনাকে সর্বদা সন্তুষ্ট করবে কারণ এটি আপনার iPhone মুছে ফেলার আগে গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণ করতে এবং তারপরে iPhone এর সবকিছু মুছে ফেলতে সাহায্য করতে পারে। আপনি যদি iPhone মুছে ফেলার সাধারণ উপায়গুলি ব্যবহার করেন, তাহলে আপনাকে আপনার Apple ID দিয়ে আবার iPhone সক্রিয় করতে হবে কিন্তু আপনি AOMEI MBackupper ব্যবহার করলে, iPhone স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হয়ে যাবে৷

AOMEI MBackupper দিয়ে iPhone মুছে ফেলার ধাপ:

ধাপ 1. AOMEI MBackupper ডাউনলোড এবং ইনস্টল করুন। USB তারের সাহায্যে আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন৷

ধাপ 2। iPhone মুছুন নির্বাচন করুন ইন্টারফেসে।

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

ধাপ 3. চেক করুন “আমি ডেটা মুছে ফেলার পরিণতি বুঝতে পেরেছি এবং আমি নিশ্চিত যে ডেটা মুছে ফেলব৷ ” চেক করুন “স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় আইফোন এবং প্রাথমিক সেটিংস উপেক্ষা করুন৷৷ ” তারপর দ্রুত আপনার আইফোন ব্যবহার করা শুরু করুন।

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

ধাপ 4. iPhone মুছুন ক্লিক করুন সবকিছু মুছে ফেলতে।

[বিস্তারিত ধাপ] পিসি/আইফোনে আইক্লাউড থেকে আইফোন কীভাবে মুছবেন

উপসংহার

আপনি যদি আপনার আইফোনের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন, তাহলে খারাপ লোকেদের দ্বারা আপনার ব্যক্তিগত ডেটা চুরি হওয়া থেকে আটকাতে আপনি iCloud থেকে iPhone মুছে ফেলতে পারেন। উপরের বিষয়বস্তু আপনাকে আইফোন দূরবর্তীভাবে মুছে ফেলার বিস্তারিত পদক্ষেপ দিয়েছে। আপনি সহজেই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পারেন।

AOMEI MBackupper আইফোনের ব্যাকআপ এবং মুছে ফেলতে সক্ষম এবং স্বয়ংক্রিয়ভাবে এটি সক্রিয় করতে পারে যাতে এটি আইফোন মুছে ফেলার সবচেয়ে সুবিধাজনক উপায়।

এই নির্দেশিকাটি শেয়ার করুন এবং এটি আরও লোকেদের সাহায্য করতে পারে৷


  1. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করবেন

  2. কীভাবে অন্য ডিভাইস থেকে আইফোন অনুমোদন করবেন

  3. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন