কম্পিউটার

কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন

অ্যাপলের এয়ারপড, বিশেষ করে বেস মডেল, একটি স্ম্যাশ-হিট বলে প্রমাণিত হয়েছে। লোকেরা এই বেতার ইয়ারবাডগুলি অভূতপূর্ব হারে কিনছে এবং কে তাদের দোষ দিতে পারে? তারা ভাল শব্দ পুনরুত্পাদন সঙ্গে চমত্কার বিল্ড গুণমান এবং ব্যবহারযোগ্যতা অফার.

যাইহোক, যদি আপনি দেখেন যে আপনার শুধুমাত্র একটি AirPods কাজ করছে, তাহলে অ্যাপলকে প্রতিস্থাপনের জন্য কল করার আগে কয়েকটি জিনিস চেষ্টা করতে হবে।

কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন

এয়ারপড কি নোংরা?

এয়ারপডগুলিতে স্পিকার অ্যাপারচারগুলি ছোট, তাই সেগুলিকে ব্লক করতে খুব বেশি লাগে না। সিলিকন টিপস (প্রো মডেলের জন্য) সরান এবং তারপর স্পিকার গ্রিল পরিদর্শন করুন। যদি এটি আটকে থাকে তবে এটি (আস্তে) পরিষ্কার করার সময়।

অ্যাপলের একটি অফিসিয়াল এয়ারপড ক্লিনিং গাইড রয়েছে। আপনি যদি আপনার ওয়ারেন্টি অক্ষত রাখতে চান, তাহলে আপনাকে প্রস্তুতকারকের নির্দেশাবলী কঠোরভাবে অনুসরণ করতে হবে।

কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন

আপনি কি ডিভাইস থেকে অনেক দূরে?

ব্লুটুথের একটি ভাল পরিসর রয়েছে, তবে ওয়্যারলেস বাডগুলির ক্ষেত্রে আপনার ফোনকে অস্পষ্ট করে তোলা বা উৎস ডিভাইস থেকে অনেক দূরে থাকা বস্তুর ক্ষেত্রে অনন্য চ্যালেঞ্জ রয়েছে৷

উদাহরণস্বরূপ, যদি আপনার পকেটে আপনার আইফোন থাকে এবং অন্যান্য রেডিও উত্স থেকে প্রচুর হস্তক্ষেপ থাকে তবে আপনার এয়ারপডগুলির মধ্যে একটি ডিসিঙ্ক হতে পারে বা সম্পূর্ণভাবে সিগন্যাল হারাতে পারে। আপনার ফোন বা ডিভাইসটি সরাসরি আপনার মুখের সামনে ধরুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা। যদি এটি হয়ে থাকে, আপনি যেখানে আছেন তা পরিবর্তন করার চেষ্টা করুন, যাতে অন্যান্য ডিভাইস থেকে কম সংকেত হস্তক্ষেপ হয়।

আপনার ব্লুটুথ বন্ধ এবং আবার চালু করুন

ব্লুটুথ প্রযুক্তি চঞ্চল হতে পারে, এবং বেশিরভাগ সংযোগ সমস্যাগুলি কেবল ডিভাইসের ব্লুটুথ বন্ধ এবং আবার চালু করে ঠিক করা যেতে পারে:

  1. আপনার AirPods সরান এবং সেগুলিকে তাদের ক্ষেত্রে ফিরিয়ে দিন৷
  2. আপনার ডিভাইসের ব্লুটুথ বন্ধ করুন .
  3. আপনার ডিভাইসের ব্লুটুথ চালু করুন .
  4. আপনার AirPods চার্জিং কেস খুলুন .
  5. আপনার কানে আপনার AirPods রাখুন।
  6. এয়ারপড পরীক্ষা করুন

বেশীরভাগ ক্ষেত্রে, এটি যেকোন সংযোগ সমস্যা দূর করবে।

অন্য কিছু দিয়ে আপনার AirPods চেষ্টা করুন

এয়ারপডগুলি সমস্যা কিনা তা চিহ্নিত করুন, বা এটি সংযুক্ত ডিভাইস যা সমস্যা সৃষ্টি করছে? আপনি প্রায় যেকোনো ব্লুটুথ-সক্ষম ডিভাইসের সাথে AirPods ব্যবহার করতে পারেন, শুধু iPhone বা Apple ডিভাইস নয়। তাই আপনার হাতে থাকা অন্য কোনো গ্যাজেট ধরুন এবং দেখুন AirPods তাদের সাথে কাজ করে কিনা।

কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন
  1. আপনার AirPods তাদের চার্জিং কেসে রাখুন, বন্ধ করুন এবং তারপর ঢাকনা খুলুন।
  2. আপনার ডিভাইসে, নিশ্চিত করুন যে ব্লুটুথ চালু আছে .
  3. চার্জিং কেসের পিছনে বোতামটি টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না আলো সাদা হয়।
  4. ব্লুটুথ ডিভাইসের তালিকায় AirPods খুঁজুন এবং পেয়ারিং সম্পূর্ণ করতে এটি নির্বাচন করুন।
  5. ডিভাইসে AirPods পরীক্ষা করুন।

ডিভাইস পরিবর্তন করা সত্ত্বেও যদি শুধুমাত্র একটি AirPod বাজতে থাকে, তাহলে আপনি নিশ্চিত হতে পারেন যে সমস্যাটি AirPods এর সাথে আপনার ডিভাইসের নয়।

ব্যক্তিগত পড ব্যাটারি স্তর পরীক্ষা করুন

যেহেতু প্রতিটি এয়ারপডকে শোনার সময় বিভিন্ন স্তরের কাজ করতে হয়, তারা একই হারে তাদের ব্যাটারি নিষ্কাশন করে না। ফলস্বরূপ, একটি এয়ারপডের একটি মৃত ব্যাটারি থাকতে পারে, যখন অন্যটি এখনও চার্জ থাকে৷

কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন

আপনার যদি একটি আইফোন বা আইপ্যাড থাকে, আপনি কেসটি খুললে প্রতিটি পডের পৃথক ব্যাটারি স্তরের একটি রিডআউট পাবেন। আপনি এটি অন-স্ক্রীন দেখতে পাবেন এবং যদি একটি এয়ারপডের একটি খালি ব্যাটারি থাকে তবে এটি দৃশ্যমান হবে। একমাত্র সমাধান হল আপনার AirPods চার্জ করা।

আবার পেয়ার আনুন এবং পেয়ার করুন

AirPods (এবং অন্যান্য ব্লুটুথ ডিভাইস) এর সাথে সমস্যাগুলি সমাধান করার আরেকটি দ্রুত উপায় হল সেগুলিকে আনপেয়ার করা এবং সেগুলি আবার জোড়া। এটি করার সঠিক পদ্ধতিটি একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে আলাদা, তাই আপনি নিশ্চিত না হলে আপনার নির্দিষ্ট ডিভাইসের ডকুমেন্টেশনের সাথে পরামর্শ করুন।

iOS-এ, আপনাকে যা করতে হবে তা হল ব্লুটুথ সেটিংসে যেতে এবং তারপর, "আমার ডিভাইস" এর অধীনে, আপনার AirPods এর পাশে নীল "i" আইকনটি নির্বাচন করুন . তারপর, এই ডিভাইসটি ভুলে যান বেছে নিন .

এটি হয়ে গেলে, উপরের “Try Your AirPods With Something Alse”-এর অধীনে সঠিক নির্দেশাবলী ব্যবহার করে সেগুলি আবার যুক্ত করুন।

আপনার ডিভাইস পুনরায় চালু করুন

কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন

আপনার ডিভাইস পুনরায় চালু করার মাধ্যমে অনেক অব্যক্ত বাগ মুছে ফেলা হয়। তাই এটি বন্ধ করুন, এক মিনিট অপেক্ষা করুন এবং তারপরে এটি আবার চালু করুন। সেই মুহুর্তে, আপনাকে প্রযুক্তির দেবতাদের কাছে একটি ছোট প্রার্থনা করতে স্বাগত জানাই৷ এটা আঘাত করতে পারে না।

আপনার স্টেরিও ব্যালেন্স চেক করুন

অ্যাক্সেসিবিলিটি সেটিংসের অধীনে একটি সেটিং রয়েছে যা আপনার এয়ারপডগুলির মধ্যে অডিও ব্যালেন্স পরিবর্তন করে। এটি তাদের মধ্যে আপেক্ষিক ভলিউম পরিবর্তন করে, তাই এটি এমন ব্যবহারকারীদের সাহায্য করে যারা এক কানে শুনতে অসুবিধা হয়। একটি এয়ারপড অসাবধানতাবশত নিঃশব্দ হতে পারে।

সেটিংস এ যান৷ অ্যাক্সেসযোগ্যতা অডিও/ভিজ্যুয়াল ব্যালেন্স .

কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন

স্লাইডারের অবস্থান নোট করুন এবং নিশ্চিত করুন যে আপনি ভুলবশত একটি পড নিঃশব্দ করেননি৷

আপনার AirPods রিসেট করুন

আপনি সমস্ত এয়ারপডকে সেই অবস্থায় পুনরায় সেট করতে পারেন যেগুলি বাক্সের বাইরে ছিল৷ মনে রাখবেন যে আপনি যদি আপনার এয়ারপডগুলি পুনরায় সেট করেন তবে আপনাকে প্রতিটি ডিভাইসে সেগুলিকে আনপেয়ার করতে হবে এবং তারপরে সেগুলি পুনরায় জোড়া দিতে হবে। এটি একটি বড় বিষয় নয়, তবে এটি একটি কাজ। চার্জিং কেসের পিছনের বোতামটি ধরে রাখুন যতক্ষণ না এলইডি অ্যাম্বার ফ্ল্যাশ করে এবং তারপরে সাদা হয়ে যায়৷

আপনার iOS নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

আইওএস-এ (আইপ্যাডওএস-এর মতো ভেরিয়েন্ট সহ), ওয়াইফাই এবং ব্লুটুথ কভার করে সমস্ত নেটওয়ার্ক সেটিংস রিসেট করার জন্য একটি একক ফাংশন রয়েছে।

মনে রাখবেন যে আপনি যদি এটি করেন তবে আপনাকে আবার সমস্ত ওয়াইফাই পাসওয়ার্ড লিখতে হবে এবং আপনার কাজের ওয়াইফাই অ্যাক্সেস করার জন্য আপনাকে যে কোনো বিশেষ নেটওয়ার্ক সেটিংস (উদাহরণস্বরূপ) প্রবেশ করতে হবে। আপনাকে আবার আপনার প্রাথমিক ডিভাইসের সাথে প্রতিটি ব্লুটুথ ডিভাইস যুক্ত করতে হবে।

আপনি যদি একটি সেলুলার ডিভাইস ব্যবহার করেন, তাহলে নেটওয়ার্ক সেটিংস রিসেট করলে আপনার ক্যারিয়ারের যেকোনও APN সেটিংস মুছে যাবে, তাই আপনাকে সেগুলি পুনরায় প্রবেশ করতে হতে পারে। আপনি যদি একজন VPN ব্যবহারকারী হন, তাহলে এই রিসেটটি আপনার সেটিংসও মুছে ফেলবে৷

iPhone এ আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে, সেটিংস> সাধারণ> স্থানান্তর বা ফোন রিসেট> রিসেট> নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন-এ যান।

তারপর বিকল্পটি নির্বাচন করুন এবং এটি নিশ্চিত করুন৷

কীভাবে একটি এয়ারপড কাজ করছে না তা ঠিক করবেন

iOS আপডেট করুন

আপনার iOS ডিভাইসটি সর্বশেষ সংস্করণে আপডেট করুন। আপনি যদি একটি নতুন ফার্মওয়্যার সংস্করণে AirPods আপডেট করে থাকেন তবে আপনাকে আপনার iOS ডিভাইসটিও আপডেট করতে হবে।

এই আপডেটটি শুধুমাত্র একটি এয়ারপড বাজানোর জন্য বিশেষভাবে একটি ফিক্স নয়; আইওএস আপডেট করলে এই সমস্যাটি যেকোন বাগই ঘটছে তা ওভাররাইট করতে পারে, ধরে নিচ্ছি যে সমস্যাটি এয়ারপডের পরিবর্তে ডিভাইসের সাথে।

অ্যাপল সমর্থনকে একটি কল দিন

আপনি যদি এটিকে এখানে সম্পূর্ণভাবে তৈরি করেন এবং একটি এয়ারপড এখনও কাজ না করে, তাহলে সম্ভবত অ্যাপলকে আপনার আইফোন থেকে সরাসরি কল করার বা তাদের সাথে চ্যাট করার সময় এসেছে। কখনও কখনও ব্যাটারি বা এমনকি ইলেকট্রনিক উপাদান ব্যর্থ হয়। তাই আপনি অগত্যা কিছু ভুল করেননি।

দুঃখের বিষয়, এই ক্ষুদ্র, সিল করা এয়ারপডগুলির ক্ষেত্রে ব্যবহারকারী-পরিষেবাযোগ্য অনেক কিছুই নেই। একটি প্রতিস্থাপন সবচেয়ে বুদ্ধিমান সমাধান. আশা করি, তারা এখনও অ্যাপলের ওয়ারেন্টির অধীনে রয়েছে।


  1. অ্যাপল টিভিতে Netflix কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. শুধু একটি এয়ারপড কাজ করছে? ঠিক করার ৬টি উপায়

  3. কিভাবে ঠিক করবেন যে Spotify আপনার ডিভাইসে কাজ করছে না

  4. ডেল ওয়্যারলেস কীবোর্ড কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন