কম্পিউটার

অভিভূত না হয়ে কীভাবে টিডিডি শিখবেন

(আমি মূলত আমার নিউজলেটারের জন্য এই নিবন্ধটি লিখেছিলাম। আপনি যদি এই ধরনের আরও কিছু পড়তে চান তবে আপনাকে সাইন আপ করা উচিত!)

রেল সম্প্রদায়ের পরীক্ষা, এবং বিশেষত, TDD-এর উপর গভীর মনোযোগ রয়েছে। পরীক্ষার এই সংস্কৃতি রেল সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি। কিন্তু পরীক্ষা করার চাপ, এবং সঠিক পরীক্ষা, নতুনদের জন্য অপ্রতিরোধ্য হতে পারে।

আপনি যদি এমন জায়গা থেকে আসছেন যেখানে আপনি একেবারেই পরীক্ষা করেননি, টিডিডি শেখা বিশেষত কঠিন হতে পারে। টিডিডি সঠিকভাবে করার জন্য আপনার যা জানা দরকার সেগুলি সম্পর্কে চিন্তা করুন:

  • আপনি কোন বৈশিষ্ট্যগুলি প্রয়োগ করতে চান তা আপনাকে জানতে হবে
  • প্রতিটি বৈশিষ্ট্যের কোন অংশ পরীক্ষা করা উচিত তা সনাক্ত করতে আপনাকে সক্ষম হতে হবে
  • আপনাকে একটি টেস্টিং টুল শিখতে হবে
  • আপনাকে জানতে হবে কিভাবে এই অংশগুলির প্রতিটির জন্য কিছু পরীক্ষা লিখতে হয়
  • প্রথমে কোড না দেখেই আপনাকে জানতে হবে কিভাবে একটি পরীক্ষা লিখতে হয়
  • আপনাকে জানতে হবে কীভাবে লিখতে হয় 'সরলতম জিনিস যা সম্ভবত কাজ করতে পারে'
  • কোডের ডিজাইন বাড়াতে আপনার পরীক্ষাগুলি কীভাবে ব্যবহার করবেন তা আপনাকে শিখতে হবে

যখন এটি এভাবে লেখা হয়, আমি অবাক হব যদি আপনি না করেন সংগ্রাম এটা স্পষ্ট যে আপনি সত্যিই একক ধাপে শূন্য থেকে TDD-এ যেতে পারবেন না। তো তুমি কি কর? আপনি কিভাবে TDD শিখতে পারেন ছাড়া অভিভূত হচ্ছেন?

এটি ভেঙে দাও!

যখন আপনি মনে করেন যে আপনি একটি অসম্ভব কাজের মুখোমুখি হচ্ছেন বা আপনি জানেন না যে আপনি কী করবেন, তখন দেখুন যে আপনি সহজে শিখতে পারেন এমন কিছু আছে কিনা যা আপনাকে আপনি যেখানে থাকতে চান তার কাছাকাছি নিয়ে যাবে।

উদাহরণস্বরূপ, RSpec দিয়ে TDD শিখতে, আপনি এটিকে এভাবে আলাদা করতে পারেন:

  • পরীক্ষা ছাড়াই একটি বৈশিষ্ট্যের জন্য কিছু অনুসন্ধানমূলক কোড লিখুন৷৷ (সুতরাং আপনি বৈশিষ্ট্যগুলি লিখতে এবং লেখার কিছু অভিজ্ঞতা পেতে পারেন)

  • কিছু ​​কোড অধ্যয়ন করুন এবং কিছু উপায় লিখুন যাতে কোডটি বিভিন্ন ধরণের ইনপুটে ভাঙতে পারে৷ (সুতরাং আপনি কী পরীক্ষা করবেন এবং কীভাবে পরীক্ষা করবেন সে সম্পর্কে শিখতে পারেন)

  • কোডের জন্য পরীক্ষা লিখুন যা ইতিমধ্যেই বিদ্যমান, রুবিতে নির্মিত মিনিটেস্ট ব্যবহার করে (সুতরাং আপনি TDD এবং RSpec না শিখে, অথবা রত্ন ইনস্টল এবং আপনার RSpec পরিবেশ সেট আপ করার সাথে লড়াই না করেই ক্ষুদ্রতম এবং মৌলিক পরীক্ষা শিখতে পারেন)

  • টিডিডি এবং মিনিটেস্ট ব্যবহার করে কিছু কোড টেস্ট-ড্রাইভ করুন (সুতরাং আপনি রত্ন নির্ভরতা মোকাবেলা না করে বা RSpec না শিখে TDD-এ ফোকাস করতে পারেন। যেহেতু আপনি ইতিমধ্যে পরীক্ষা লিখতে জানেন, তাই আপনাকে প্রথমে সেগুলি লিখতে শিখতে হবে)

  • RSpec ব্যবহার করে কিছু কোড পরীক্ষা করুন (একবার আপনি ইতিমধ্যে TDD এর সাথে কিছুটা অনুশীলন করে ফেলেছেন, যাতে আপনি RSpec সেট আপ করতে এবং এর API এবং সংস্কৃতি শিখতে ফোকাস করতে পারেন)

এগুলির প্রতিটি একটি অনেক ছোট দক্ষতা যা আপনি আলাদাভাবে অনুশীলন করতে পারেন। তারপরে আপনি প্রথম ধাপে ফোকাস করতে পারেন এবং অনুশীলন করতে পারেন, তারপরে পরবর্তীতে এবং আরও অনেক কিছু। RSpec দিয়ে সরাসরি TDD-এ যাওয়ার পরিবর্তে, আপনি বৃদ্ধি করতে পারেন এর দিকে।

মনে হচ্ছে অনেক বেশি কাজ। তবে আপনি এই দক্ষতাগুলির প্রতিটিটি স্ক্র্যাচ থেকে TDD শেখার চেষ্টা করার চেয়ে দ্রুত শিখবেন এবং পরবর্তী সহায়ক পরীক্ষার শৈলী যখন আসবে তখন এটি তৈরি করার জন্য আপনার আরও ভাল ভিত্তি থাকবে।

এক সময়ে একটি জিনিসের উপর ফোকাস করুন

মূল বিষয় হল শুধু জিনিসটিতে ফোকাস করা এবং অনুশীলন করা আপনার কমফোর্ট জোনের বাইরে, সরাসরি শেষ ধাপে লাফানোর চেষ্টা না করে। এই প্রতিটি পদক্ষেপের নিজস্ব কিছু মূল্য আছে। এমনকি আপনি যদি প্রথম ধাপের পরেও থামেন, তবুও আপনি মূল্যবান কিছু শিখবেন। কিন্তু তারা একে অপরের উপর ভিত্তি করে তৈরি করে যাতে আপনি একটি জিনিস শেখার উপর মনোযোগ দিতে পারেন সত্যিই ভাল, একগুচ্ছ জিনিস থাকার পরিবর্তে সব কিছু একবারে আপনার দিকে ছুড়ে দেওয়া হয়। আপনি অভিভূত না হয়ে এবং হাল ছেড়ে না দিয়ে শিখতে পারেন।

আপনি যখন এই প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন, নিজেকে বিশৃঙ্খলা করার অনুমতি দিন৷৷ আপনি শিখছেন, এটা সম্পূর্ণ ঠিক আছে! আপনি এটি আরও প্রায়ই করার সাথে সাথে এটি অনেক সহজ হয়ে যাবে। ধারাবাহিকভাবে এবং ভেবেচিন্তে অনুশীলন করুন, এবং আপনি ইতিমধ্যে যা জানেন তার বাইরে একটি স্তরে পৌঁছাতে থাকুন এবং আপনি সেখানে পৌঁছে যাবেন।


  1. কীভাবে চাবি ছাড়াই উইন্ডোজ 10 সক্রিয় করবেন

  2. কিভাবে পিসি ছাড়া অ্যান্ড্রয়েড রুট করবেন

  3. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 10 শুরু করবেন

  4. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 10 লগইন করবেন