কম্পিউটার

কিভাবে আপনি আপনার রেল অ্যাপের জন্য সঠিক লাইব্রেরি চয়ন করবেন?

কৌণিক বনাম এম্বার। আরএসপেক বনাম মিনিটেস্ট। হ্যামল বনাম স্লিম বনাম ইআরবি। আপনি যখন একটি নতুন প্রকল্প শুরু করেন তখন আপনার কাছে অনেকগুলি পছন্দ আছে৷৷ প্রতিটি দিকেই ভোকাল ডিফেন্ডার রয়েছে। এবং শীঘ্রই আপনি বুঝতে শুরু করেন যে আপনি সেই চতুর্থ টিউটোরিয়াল বা Sass কমের চেয়ে ভাল কিনা তা নিয়ে 30-মন্তব্যের যুক্তি পড়ার সময় নষ্ট করে আপনার প্রকল্প শুরু করতে পারতেন।

তাহলে আপনি কিভাবে ডান নির্বাচন করবেন লাইব্রেরি, তাই আপনি প্রকৃত কোড লেখা শুরু করতে পারেন?

আপনি কিছু গুরুতর চাপের মধ্যে আছেন

উন্নয়ন সম্প্রদায় সত্যিই দ্রুত এগিয়ে চলেছে৷৷ নতুন লাইব্রেরি প্রতিদিন উপস্থিত হয়, সব ধরনের সমস্যা সমাধানের জন্য নির্মিত। এর মধ্যে অনেকেই এমন সমস্যার সমাধান করে যা ইতিমধ্যেই সমাধান করা হয়েছে। এবং ওদের অনেকগুলি৷ প্রতিক্রিয়া হিসাবে নির্মিত আগে যে লাইব্রেরিগুলো এসেছে।

এই বিতর্ক ব্যক্তিগত হয়. লোকেরা তাদের জীবনের অংশ কাটিয়েছে এই লাইব্রেরি ব্যবহার করে নির্মাণ অভিজ্ঞতা। তাদের নতুন প্রিয় লাইব্রেরিগুলি সমাধান করার জন্য তৈরি করা সমস্যার কারণে কেউ কেউ পুড়ে গেছে। সুতরাং একটি নির্দিষ্ট লাইব্রেরি ব্যবহার করার জন্য যুক্তিগুলি আবেগপূর্ণ এবং আবেগপূর্ণ।

আপনি যখন এই সমস্ত আবেগপূর্ণ যুক্তিগুলি পড়েন, তখন মনে করা সহজ যে আপনি ভুল সিদ্ধান্ত নিলে আপনাকে অবজ্ঞা করা হবে৷

আপনি কিভাবে একটি লাইব্রেরি বাছাই করতে আরাম পাবেন?

এটা স্পষ্ট যে সবাই আপনার পছন্দের সাথে একমত হবে না। আপনি যা করতে পারেন তা হল ব্যক্তিগতভাবে সন্তুষ্ট আপনার সিদ্ধান্তের সাথে। প্রযুক্তিগত স্তরের পাশাপাশি ব্যক্তিগত স্তরে আপনি যে লাইব্রেরিটি বেছে নিয়েছেন তাতে আপনাকে খুশি হতে হবে।

প্রযুক্তিগত দিক থেকে, আমি আপনার প্রকল্পের জন্য সঠিক রত্ন বাছাই করার জন্য একটি নির্দেশিকা লিখেছি এবং সেই পরামর্শের বেশিরভাগই এই ধরনের যেকোনো পছন্দের জন্য রয়েছে।

আপনার ব্যক্তিগত পছন্দগুলিও আপনার পছন্দের ক্ষেত্রে ফ্যাক্টর করবে। লাইব্রেরি ব্যবহার করে এমন একটি অ্যাপ তৈরি না করে, যদিও, আপনি কোন লাইব্রেরি ব্যবহার করতে পছন্দ করবেন তা অনুমান করা কঠিন।

GitHub এর কোড অনুসন্ধান আপনাকে সেই সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে৷৷ আপনি যে লাইব্রেরিগুলি ব্যবহার করার কথা ভাবছেন সেগুলি থেকে কিছু শ্রেণীর নাম অনুসন্ধান করার সময়, আপনি প্রতিটি লাইব্রেরি ব্যবহার করে এমন প্রকল্পগুলি খুঁজে পেতে পারেন। (আপনি সাধারণত README থেকে সেই শ্রেণীর নাম পেতে পারেন অথবা রত্ন ডকুমেন্টেশন)।

কোড থেকে, আপনি দেখতে পারেন যে লাইব্রেরিটি কীভাবে ব্যবহার করা হয়, এটি কোড এবং অন্যান্য লাইব্রেরির সাথে কতটা একীভূত হয় এবং এটি ব্যবহার করা কতটা সহজ। এটি অনেক সাহায্য করে, বিশেষ করে যখন আপনার কাছে প্রযুক্তিগত যুক্তির উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেওয়ার জন্য পর্যাপ্ত প্রসঙ্গ না থাকে।

এটা কি কোন ব্যাপার?

ভুল পছন্দ করা আপনার পরে কিছু ব্যথা হতে পারে। কিন্তু যখন সফ্টওয়্যার তৈরির কথা আসে, ব্যর্থতা 0 শুরু করতে ব্যর্থ হয় প্রকল্প। আপনার অ্যাপের জন্য সঠিক লাইব্রেরি বাছাই করতে অত্যধিক সময় ব্যয় করা আপনাকে সেই ব্যর্থতা রোধ করতে সাহায্য করে না। বেশিরভাগ সময়, ভুল পছন্দ করার চেয়ে যেকোন পছন্দ করা আপনাকে অনেক বেশি সাহায্য করবে।

আপনি যে পছন্দগুলি করেন সে সম্পর্কে আপনার খারাপ বোধ করা উচিত নয়। নতুন লাইব্রেরি শেখা, সেগুলিকে প্রজেক্টে ব্যবহার করে দেখতে এবং আপনি কোন লাইব্রেরিগুলি ব্যবহার করতে পছন্দ করেন সে সম্পর্কে ব্যক্তিগত ও প্রযুক্তিগত সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে কোনও ভুল নেই৷

এমনকি যদি আপনি পরে আপনার মন পরিবর্তন করেন, আপনি আপনার বেছে নেওয়া লাইব্রেরি থেকে যা শিখেছেন তা সবসময় আপনার সাথে থাকবে। আপনি একটি নতুন লাইব্রেরি স্ক্র্যাচ থেকে অধ্যয়ন করার চেয়ে আপনার বিদ্যমান জ্ঞানের সাথে পার্থক্য হিসাবে অনেক দ্রুত শিখতে পারেন৷

অনেক দিন আগে, আমি রুবিস্টের পরিবর্তে সহজে পাইথনিস্টা হয়ে যেতে পারতাম। আমি এটা নিয়ে খুব খুশি হতে পারে না. (যদিও সৎভাবে, কে জানে?) কিন্তু আমি এখনও কোড লিখব, এবং আমি এখনও এটি পছন্দ করব।


  1. ওয়্যারলেস গেমিং মাউস বনাম তারযুক্ত – আপনার জন্য সঠিকটি কীভাবে চয়ন করবেন

  2. গেমিং মাউস বনাম সাধারণ মাউস এবং আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস

  3. আপনার জন্য আদর্শ গেমিং মাউস গ্রিপ টাইপ কীভাবে চয়ন করবেন

  4. গেমিং কীবোর্ড বনাম একটি নিয়মিত কীবোর্ড – আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস