কম্পিউটার

একটি নতুন লাইব্রেরি শিখতে ডকুমেন্টেশনের বাইরে কীভাবে যাবেন

আপনি একেবারে নতুন লাইব্রেরি বা বৈশিষ্ট্য নিয়ে কাজ করছেন এবং আপনি ডকুমেন্টেশন বুঝতে পারবেন না। এটি সেট আপ করা কঠিন হতে পারে, তাই সবকিছু একসাথে ফিট না হওয়া পর্যন্ত আপনাকে RDocs এর মধ্যে বাউন্স করতে হবে। হয়তো ডকুমেন্টেশন এমনকি অস্তিত্ব নেই. অথবা হয়তো আপনি অনেক উদাহরণ দেখে সবচেয়ে ভালো শিখতে পারেন।

আপনি কিছু সাহায্য প্রয়োজন. কিন্তু আপনি কোথায় শিখবেন কিভাবে একটি বৈশিষ্ট্য ব্যবহার করতে হয়, যদি তার ডকুমেন্টেশন না হয়?

আমার প্রিয় GitHub বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি

আপনি যখন ডকুমেন্টেশনের বাইরে যেতে চান এবং একটি লাইব্রেরি বা বৈশিষ্ট্যের বাস্তব-বিশ্ব ব্যবহার দেখতে চান, GitHub-এর কোড অনুসন্ধান ব্যবহার করুন৷

উদাহরণ স্বরূপ, বলুন আমি শুধু শর্তসাপেক্ষ GET Support এর Rails গাইডটি পড়ি। আমার মনে হচ্ছে আমি এটা বুঝতে পেরেছি, কিন্তু বাস্তবে ব্যবহার করার আগে আমি আরও কিছু উদাহরণ দেখতে চাই।

আমি গিটহাব অনুসন্ধানে যেতে পারি, এবং "if stale?" খুঁজতে পারি . তারপর, সাইডবারে, code বেছে নিন এবং Ruby :

{% img img-responsive /images/posts/code-search.gif 783 484 কিছু কোড অনুসন্ধান করা হচ্ছে। %}

এবং এখন আমার কাছে প্রচুর উদাহরণ রয়েছে যে কিভাবে stale? ব্যবহার করা যেতে পারে।

সব উদাহরণ আকর্ষণীয় নয়। কিন্তু একটি তালিকায়, আমি লক্ষ্য করেছি যে লেখক Post.maximum ব্যবহার করছেন :

app/controllers/archives_controller.rb
class ArchivesController < ApplicationController
  def index
    if stale?(last_modified: (Post.maximum(:updated_at) || EPOCH).utc, public: true)
      @months = Post.find_all_grouped_by_month
    end
  end
end

এটি stale? ব্যবহার করার একটি দুর্দান্ত উপায় বলে মনে হচ্ছে . এবং যদি আমি এই উদাহরণটি না দেখতাম, আমি এটি চেষ্টা করার কথা ভাবতাম না।

আপনি যা পান তা কীভাবে ব্যবহার করা উচিত?

যখন আপনি ওপেন-সোর্স কোড অনুসন্ধান করেন, আপনি প্রায় যেকোনো বৈশিষ্ট্যের জন্য শত শত উদাহরণ পান। আপনি লক্ষ্য করবেন যে ডকুমেন্টেশনটি কোথায় অর্থপূর্ণ, এবং কোথায় এটি অতি-সরলীকৃত। এবং আপনি বস্তুগুলিকে বাস্তব কোডে একসাথে কাজ করতে দেখতে পাবেন। যেকোন RDoc এর চেয়ে ক্লাসগুলি কীভাবে সংযুক্ত থাকে সে সম্পর্কে এটি আপনাকে আরও শিখিয়ে দেবে।

তবুও, নতুন জিনিস শিখতে উদাহরণগুলি ব্যবহার করুন, আপনার নিজের প্রকল্পে কার্গো কাল্টের জন্য নয়। কোড না বুঝে এটি ব্যবহার করা একটি খারাপভাবে ডিজাইন করা সিস্টেমের দ্রুততম উপায়৷

আমার উদাহরণে, maximum আমার প্রকল্পে সঠিক জিনিস নাও হতে পারে। এটি সম্পর্কে আরও না শিখে আমার লাইনটি অনুলিপি করা উচিত নয়। বুঝতে না পেরে কখন ব্যবহার করা যায়। কিন্তু উদাহরণগুলি আপনাকে এমন কিছু শেখাতে পারে যা আপনি আগে জানতেন না। এবং পরবর্তীতে কী শিখতে হবে তা সিদ্ধান্ত নেওয়ার তারা একটি দুর্দান্ত উপায়।

যেকোনো অনুসন্ধানের মতো, ভালো ফলাফল পেতে কিছু অনুশীলন করতে হবে। কিন্তু আমি যে কোডটি পেয়েছি তা থেকে আমি অনেক কিছু শিখেছি এবং আমি জানি আপনিও করবেন।


  1. কীভাবে একটি আইফোনে একটি QR কোড স্ক্যান করবেন

  2. যেভাবে কোড ডকুমেন্টেশন অফলাইনে দেখতে হয়

  3. কিভাবে Minitest কাজ করে একটি দ্রুত বিশ্লেষণ

  4. কোডি লাইব্রেরি কীভাবে আপডেট করবেন