কম্পিউটার

কীভাবে কলেজের ডিগ্রি ছাড়াই নেটওয়ার্ক নিরাপত্তা শিখবেন?

সাইবার সিকিউরিটি হওয়ার জন্য আমার কি ডিগ্রী দরকার?

বেশিরভাগ কোম্পানিতে এখন সাইবার সিকিউরিটি পেশাদারদের স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন, কিন্তু কিছু কোম্পানি এমন প্রার্থীদের চাকরির প্রস্তাব দেয় যাদের সার্টিফিকেশন আছে। প্রযুক্তি বা নিরাপত্তা বিষয়ে পূর্ব অভিজ্ঞতা থাকলে এন্ট্রি-লেভেলের চাকরি পাওয়া সম্ভব।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষা প্রয়োজন?

কমপক্ষে একটি স্নাতক ডিগ্রী, বিশেষত একটি আইটি-সম্পর্কিত ক্ষেত্রে, যেমন কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিং, সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা অবস্থানের জন্য প্রয়োজন৷

আপনি কি ডিগ্রী ছাড়া আইটি সার্টিফিকেশন পেতে পারেন?

একটি জীবনবৃত্তান্ত সহ একটি আইটি কোম্পানির প্রথম প্রয়োজন হল প্রার্থীর কমপক্ষে একটি শংসাপত্র থাকতে হবে। আইটি সার্টিফিকেশন প্রাপ্তি আপনাকে একজন কার্যকর প্রযুক্তিবিদ হতে সাহায্য করতে পারে। CompTIA শংসাপত্র প্রার্থীরা সাধারণত 69% ক্ষেত্রে কলেজের ডিগ্রি রাখেন না।

ডিগ্রী ছাড়া আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পেতে পারি?

আপনার সাইবার সিকিউরিটি ক্যারিয়ারের প্রথম ধাপ হিসেবে, একটি সার্টিফিকেশন পান। CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকার হল দারুণ যোগ্যতা। আপনি কীভাবে আপনার দক্ষতা প্রদর্শন করতে পারেন তা খুঁজে বের করুন... একেবারে নিচ থেকে শুরু করা প্রয়োজন হতে পারে।

সাইবার নিরাপত্তার জন্য আমার কোন ডিগ্রি পাওয়া উচিত?

একটি সম্পর্কিত ক্ষেত্রে একটি স্নাতক ডিগ্রী সাধারণত অধিকাংশ প্রবেশ-স্তরের সাইবারসিকিউরিটি অবস্থানের জন্য প্রয়োজন, কিন্তু যারা পেশার সর্বোচ্চ স্তরের উচ্চাকাঙ্খী এবং দীর্ঘ সময়ের জন্য এটি অনুসরণ করতে চান তাদের জন্য একটি স্নাতকোত্তর ডিগ্রী হতে পারে।

আপনি কি ডিগ্রি ছাড়া সাইবার নিরাপত্তায় সফল হতে পারেন?

একটি এন্ট্রি-লেভেল সাইবারসিকিউরিটি কাজ শুরু করার জন্য ডিগ্রির প্রয়োজন নেই, তবে অসংখ্য এন্ট্রি-লেভেল সুযোগ রয়েছে। যদিও এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে কিছু নিয়োগকর্তাদের একটি নির্দিষ্ট পদের জন্য আবেদনকারীদের সঠিক দক্ষতা রয়েছে তা প্রমাণ করার জন্য অতিরিক্ত প্রশিক্ষণের প্রয়োজন, এটি লক্ষণীয় যে অনেকেই তা করেন না।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

আমি কি ডিগ্রী ছাড়াই সার্টিফিকেট পেতে পারি?

একজন ব্যক্তি যিনি স্নাতক শংসাপত্র অর্জন করতে চান তিনি সাধারণত একটি স্নাতক প্রোগ্রামে নথিভুক্ত হন বা পূর্বে একটি ডিগ্রি প্রোগ্রাম সম্পন্ন করেছেন। কিছু প্রতিষ্ঠানে, শিক্ষার্থীরা তাদের স্নাতক ডিগ্রি নির্বিশেষে স্নাতক শংসাপত্রের জন্য যোগ্যতা অর্জন করতে পারে।

কলেজের ডিগ্রি ছাড়া আমি কী সার্টিফিকেশন পেতে পারি?

একজন জরুরী চিকিৎসা প্রযুক্তিবিদ প্রতি ঘন্টায় গড়ে $14.65 উপার্জন করেন, BLS... অন্ত্যেষ্টিক্রিয়ার দায়িত্বে আছেন। আমি একজন ইটের রাজমিস্ত্রি... ব্যক্তিদের ব্যক্তিগত প্রশিক্ষক হিসাবে প্রশিক্ষণ দেয়... স্বাস্থ্যসেবা ক্ষেত্রে পেশাদার কোডার.... একজন ব্যক্তি যিনি আগুনের বিরুদ্ধে লড়াই করেন... এটি একজন এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাজ... এর ম্যানেজার একটি অটোমোবাইল সার্ভিস স্টেশন।

একটি শংসাপত্র কি ডিগ্রি হিসাবে গণ্য হয়?

সার্টিফিকেট প্রোগ্রামের ছাত্রদের সাধারণত তাদের কর্মজীবনের পছন্দের সাথে প্রাসঙ্গিক নির্দিষ্ট এবং ব্যবহারিক দক্ষতা শেখানো হয়। একটি আন্ডারগ্রাজুয়েট ডিগ্রী হল বেশ কয়েকটি মূল বিষয়ে একটি সাধারণ শিক্ষা যার জন্য শিক্ষার্থীদের গণিত, বিজ্ঞান এবং ইংরেজিতে নির্দিষ্ট সংখ্যক ক্লাস বা ক্রেডিট পূরণ করতে হয়।

আপনি কিভাবে ডিগ্রী ছাড়া পড়াতে প্রত্যয়িত হবেন?

যারা শিক্ষায় প্রধান হননি তাদের বেশিরভাগ রাজ্যে শিক্ষক প্রস্তুতির জন্য একটি বিকল্প প্রোগ্রাম সম্পূর্ণ করতে হবে। এই ক্ষেত্রের প্রোগ্রামগুলি সাধারণত একটি স্নাতকোত্তর শংসাপত্র বা লাইসেন্সের সাথে স্নাতকোত্তর ডিগ্রির পাশাপাশি একটি রাষ্ট্রীয় বোর্ডের অনুমোদনের ফলস্বরূপ৷


  1. কিভাবে ইন্টারনেট ছাড়া নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পেতে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. কিভাবে https 443 ছাড়া নেটওয়ার্ক নিরাপত্তা করবেন?

  4. কিভাবে পাসওয়ার্ড ছাড়া আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পেতে?