কম্পিউটার

আইটিউনস ছাড়া কীভাবে আইফোনে সিডি স্থানান্তর করবেন

কিভাবে আইফোনে সিডি স্থানান্তর করবেন

আমি কিছু পুরানো সিডি পেয়েছি এবং আমি গানগুলিকে আমার iPhone 12 এ স্থানান্তর করতে চাই যাতে আমাকে পরে আমার কম্পিউটারে সিডি প্লাগ করতে না হয়। যে কেউ আমাকে আইটিউনস ছাড়া সিডি থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করার দ্রুততম উপায় বলতে পারেন?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

আপনি কি এখনও সিডি শুনছেন? ডিজিটাল মিউজিকের সাথে তুলনা করলে, সিডি গান উপভোগ করার একটি পুরানো উপায় কিন্তু এটি এখনও আনন্দ কমায় না। নিলসনের জরিপ অনুসারে, এখনও অনেক লোক আছে যারা সিডি কিনতে চায়।

অন্যান্য স্টোরেজ মাধ্যমের মত, সিডি শুধু আপনার মিউজিক ফাইল বহন করে। আপনি যদি চান, আপনি আপনার কম্পিউটারে তাদের এক্সট্র্যাক্ট করতে পারেন এবং আপনার আইফোনে গান স্থানান্তর করতে পারেন৷ যেহেতু আপনি কম্পিউটার থেকে আইফোনে মিউজিক ফাইল টেনে আনতে পারবেন না, তাই আপনাকে সিডি থেকে মিউজিক এক্সপোর্ট করতে এবং আপনার আইফোনে মিউজিক ইম্পোর্ট করার কিছু কৌশল জানতে হবে। নিম্নলিখিত বিষয়বস্তুটি আইটিউনস ছাড়াই আইফোনে সিডি স্থানান্তর করার বিস্তারিত পদক্ষেপ।

পার্ট 1. আইটিউনস ছাড়া সিডি থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করার পদ্ধতি

CD থেকে iPhone 13/12/11/X/8/7-এ সঙ্গীত স্থানান্তর করতে, আপনাকে প্রথমে সিডি থেকে কম্পিউটারে গান রপ্তানি করতে হবে এবং তারপর আপনার iPhone এ যোগ করতে হবে৷

ধাপ 1. আপনার সিডি থেকে কম্পিউটারে গান স্থানান্তর করুন

উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ব্যবহার করে সিডি থেকে মিউজিক বের করার উপায়। উইন্ডোজে গান চালানোর জন্য এটি একটি সাধারণ সফটওয়্যার। আপনি এটিকে Windows 10/8/7 এ সহজেই খুঁজে পেতে পারেন৷

1. Windows Media Player খুঁজতে Windows Start বাটনে ক্লিক করুন অথবা সরাসরি ডেস্কটপে সার্চ বারে সার্চ করুন।

2. কম্পিউটারে আপনার সিডি ঢোকান। কিছুক্ষণ পরে, যদি এটি আপনার কম্পিউটার দ্বারা সফলভাবে পড়া হয়, প্লেলিস্টটি স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে প্রদর্শিত হবে৷

টিপস: যদি এটি দেখা না হয় অনেকক্ষণ ধরে. ফাইল এক্সপ্লোরার খুলুন আপনার কম্পিউটারে, DVD RW Drive খুঁজুন . ডান-ক্লিক করুন এটি এবং প্লে নির্বাচন করুন উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে প্রবেশ করতে।

কখনও কখনও আপনি দেখতে পান যে আপনি আপনার সিডি থেকে গানগুলি দেখতে এবং অনুলিপি করতে পারেন তবে গানগুলির ফর্ম্যাটটি আইফোন দ্বারা সমর্থিত নাও হতে পারে৷ আপনাকে কম্পিউটারে অডিও সিডি রিপ করতে হবে MP3 ফাইল হিসেবে সংরক্ষণ করতে।

3. উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে, আপনাকে রিপ সেটিংস ক্লিক করতে হবে৷> আরো প্রসারিত করুন বিকল্পগুলি> রিপ মিউজিক নির্বাচন করুন> ফরম্যাটে বিভাগে, MP3 হিসাবে বিন্যাস সেট করুন> প্রয়োগ করুন ক্লিক করুন> ঠিক আছে ক্লিক করুন> উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে, আপনি আপনার সিডিতে যে সঙ্গীত স্থানান্তর করতে চান তাতে টিক দিন> রিপ সিডি ক্লিক করুন . রিপিং প্রক্রিয়া সম্পন্ন হওয়ার জন্য অপেক্ষা করুন।

আপনার সিডি C:\Users\[user name]\Music-এ সংরক্ষিত হবে।

ধাপ 2. আইটিউনস ছাড়াই আইফোনে সিডি স্থানান্তর করুন

উপরে উল্লিখিত হিসাবে, আপনি আইফোনের অভ্যন্তরীণ স্টোরেজে গানগুলি সরাসরি অনুলিপি করতে পারবেন না। আপনি একটি টুল প্রয়োজন. AOMEI MBackupper আপনাকে সাহায্য করবে। এটি একটি পেশাদার আইফোন ডেটা স্থানান্তর। আপনি স্থানান্তর করতে চান গান নির্বাচন করতে পারেন. এছাড়া, এটি আপনার আইফোনে বিদ্যমান কোনো গান বা অন্য কোনো ডেটা মুছে ফেলবে না।

1. AOMEI MBackupper ডাউনলোড করুন এবং USB কেবল দিয়ে আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন৷

2. iPhone-এর হোম স্ক্রিনে, আপনি iPhone-এ স্থানান্তর করুন একটি বিকল্প দেখতে পাবেন৷ . এটিতে ক্লিক করার অর্থ হল আপনি কম্পিউটার থেকে আইফোনে ডেটা স্থানান্তর করতে চান৷

3. বক্সের যেকোনো এলাকায় ক্লিক করুন এবং তারপর আপনি পিসি থেকে রপ্তানি করা সঙ্গীত AOMEI MBackupper এ যোগ করতে পারেন। মিউজিক ফোল্ডারটি ইতিমধ্যে খোলা থাকলে, আপনি সরাসরি টেনে আনতে পারেন বাক্সে ফাইলগুলি।

4. AOMEI MBackupper-এ সব ওয়ান্টেড মিউজিক যোগ করার পর। স্থানান্তর বোতামে ক্লিক করুন আপনার আইফোনে নির্বাচিত গানগুলি স্থানান্তর করতে৷

দ্রষ্টব্য: কম্পিউটার থেকে আইফোন ট্রান্সফারের পাশাপাশি, AOMEI MBackupper আপনাকে আইফোন থেকে কম্পিউটারে কোনো প্রচেষ্টা ছাড়াই সঙ্গীত স্থানান্তর করতে সাহায্য করতে পারে।

অংশ 2. আইটিউনস দিয়ে কিভাবে আইফোনে সিডি স্থানান্তর করবেন

আপনি যদি আইটিউনস ব্যবহারকারী হন তবে আপনি আইটিউনসে সিডি আমদানি করতে পারেন এবং তারপরে আইফোনে গান সিঙ্ক করতে পারেন। তার আগে, গানগুলি পরে পাওয়া যায় কিনা তা নিশ্চিত করতে আপনাকে সেটিংস পরিবর্তন করতে হবে৷

ধাপ 1. iTunes এ সিডি আমদানি করুন

আইটিউনস খুলুন, সম্পাদনা করুন ক্লিক করুন> তারপর পছন্দ নির্বাচন করুন> সাধারণ-এ বিভাগে, আমদানি সেটিংস ক্লিক করুন> বিভাগে ইমপোর্ট ব্যবহার করে , MP3 এনকোডার নির্বাচন করুন> অডিও সিডি পড়ার সময় ত্রুটি সংশোধন ব্যবহার করুন টিক দিন> ঠিক আছে ক্লিক করুন এবং তারপর উইন্ডো থেকে প্রস্থান করুন> আপনার সিডি ঢোকান কম্পিউটারে> সিডি আইকনে ক্লিক করুন যখন এটি iTunes-এ প্রদর্শিত হয়> সিডি আমদানি করুন ক্লিক করুন . এটি 10 ​​মিনিট বা তার বেশি সময় নেবে৷

ধাপ 2. আইটিউনস থেকে আইফোনে গান সিঙ্ক করুন

iTunes খুলুন> আপনার iPhone প্লাগ ইন করুন> ডিভাইস-এ ক্লিক করুন ট্যাব> সঙ্গীত বেছে নিন> সঙ্গীত সিঙ্ক নির্বাচন করুন> আপনার প্রয়োজনীয় গানগুলি বেছে নিন> প্রয়োগ করুন ক্লিক করুন . অনুগ্রহ করে মনে রাখবেন এটি বিদ্যমান আইফোন সঙ্গীত মুছে ফেলবে। আপনি যদি কোনো গান হারাতে না চান, তাহলে আইটিউনস ছাড়া কীভাবে আইফোনে সিডি স্থানান্তর করবেন তা দেখতে আপনি পার্ট 1 দেখতে পারেন।

উপসংহার

সিডিতে থাকা গানগুলিকে আপনার কম্পিউটারে ডিজিটাল সঙ্গীতে রূপান্তরিত করা যেতে পারে এবং তারপরে আপনি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় সংগীত শোনার জন্য আইফোনে সিডি স্থানান্তর করতে পারেন। আপনি যদি আইটিউনস ছাড়াই সিডি থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করতে চান তবে AOMEI MBackupper একটি ভাল পছন্দ হতে পারে। এটি আপনাকে ডেটা মুছে ফেলা ছাড়াই আইফোনে প্রয়োজনীয় গান যোগ করতে সাহায্য করতে পারে। এখন এটির জন্য যান এবং আরও আবিষ্কার করুন!


  1. আইটিউনস ছাড়াই আইফোনে সঙ্গীত স্থানান্তর করুন

  2. কিভাবে সহজেই আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন?

  3. কীভাবে আইফোন থেকে আইটিউনসে সংগীত স্থানান্তর করবেন

  4. আইটিউনস ছাড়াই ম্যাক থেকে আইফোনে ফটোগুলি কীভাবে স্থানান্তর করবেন