কম্পিউটার

পাইথনে একটি শক্তিতে চেবিশেভ সিরিজ বাড়ান


একটি Chebyshev সিরিজকে পাওয়ারে বাড়াতে, Python Numpy-এ chebyshev.chebpow() পদ্ধতি ব্যবহার করুন। পাওয়ার পাওয়ারে উত্থাপিত চেবিশেভ সিরিজ c ফিরিয়ে দেয়। আর্গুমেন্ট c হল নিম্ন থেকে উচ্চ পর্যন্ত ক্রমিক সহগগুলির একটি ক্রম। অর্থাৎ, [1,2,3] হল T_0 + 2*T_1 + 3*T_2 সিরিজ। পদ্ধতিটি চেবিশেভ সিরিজের শক্তি প্রদান করে।

প্যারামিটার, c হল চেবিশেভ সিরিজের সহগগুলির একটি 1-D অ্যারে যা নিম্ন থেকে উচ্চ পর্যন্ত অর্ডার করা হয়েছে। পরামিতি, শক্তি এমন একটি শক্তি যার কাছে সিরিজ উত্থাপিত হবে। পরামিতি, maxpower হল সর্বাধিক অনুমোদিত শক্তি। এটি মূলত সিরিজের বৃদ্ধিকে নিয়ন্ত্রণহীন আকারে সীমাবদ্ধ করার জন্য। ডিফল্ট হল 16.

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন -

numpy কে npf থেকে numpy হিসাবে আমদানি করুন। C হিসাবে চেবিশেভ আমদানি করুন 

চেবিশেভ সিরিজের সহগ −

এর 1-D অ্যারে তৈরি করুন
c =np.array([1,2,3])

সহগ অ্যারে প্রদর্শন করুন −

মুদ্রণ("আমাদের সহগ অ্যারে...\n",c)

মাত্রা পরীক্ষা করুন −

মুদ্রণ("\nআমাদের অ্যারের মাত্রা...\n",c.ndim)

ডেটাটাইপ −

পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...\n",c.dtype)

আকৃতি −

পান
মুদ্রণ("\nআমাদের অ্যারে অবজেক্টের আকৃতি...\n", c.shape)

একটি Chebyshev সিরিজকে পাওয়ারে বাড়াতে, Python Numpy-এ chebyshev.chebpow() পদ্ধতি ব্যবহার করুন। পাওয়ার পাওয়ারে উত্থাপিত চেবিশেভ সিরিজ c ফিরিয়ে দেয়। আর্গুমেন্ট c হল নিম্ন থেকে উচ্চ পর্যন্ত ক্রমিক সহগগুলির একটি ক্রম। অর্থাৎ, [1,2,3] হল T_0 + 2*T_1 + 3*T_2 −

সিরিজ
মুদ্রণ("\nফলাফল...\n", C.chebdiv(c,3))

উদাহরণ

numpy থেকে numpy আমদানি করুন n",c)# ডাইমেনশনস্প্রিন্ট চেক করুন("\nআমাদের অ্যারের মাত্রা...\n",c.ndim)# ডেটাটাইপপ্রিন্ট পান("\nআমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...\n",c.dtype) # শেপপ্রিন্ট পান("\nআমাদের অ্যারে অবজেক্টের আকৃতি...\n",c.shape)# একটি চেবিশেভ সিরিজকে পাওয়ারে বাড়াতে, পাইথন নম্পিপ্রিন্টে chebyshev.chebpow() পদ্ধতি ব্যবহার করুন("\nফলাফল.. .\n",C.chebdiv(c,3))

আউটপুট

আমাদের সহগ অ্যারে...[1 2 3]আমাদের অ্যারের মাত্রা...1আমাদের অ্যারে অবজেক্টের ডেটাটাইপ...আমাদের অ্যারে অবজেক্টের int64শেপ...(3,)ফলাফল...(অ্যারে([0.33333333) , 0.66666667, 1. ]), অ্যারে([0.]))

  1. পাইথনের শক্তিতে একটি হারমাইট সিরিজ বাড়ান

  2. পাইথনে পয়েন্টে (x, y) একটি 2-ডি চেবিশেভ সিরিজের মূল্যায়ন করুন

  3. পাইথনে একটি স্বাধীন পরিবর্তনশীল দ্বারা চেবিশেভ সিরিজকে গুণ করুন

  4. পাইথনে একটি পাওয়ারে একটি বহুপদ বাড়ান