কম্পিউটার

কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শিখুন:শিক্ষার সংস্থান, লাইব্রেরি এবং মৌলিক পদক্ষেপ

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিগত বিপ্লবকে চালিত করছে, এবং এই ক্ষেত্রের বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে এটিতে গেম-পরিবর্তনকারী প্রযুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে যা বিশ্বকে বদলে দেবে। আপনি যদি কৃত্রিম বুদ্ধিমত্তায় ক্যারিয়ার গড়তে চান, পাইথন হল সবচেয়ে গুরুত্বপূর্ণ দক্ষতাগুলির মধ্যে একটি যা আপনার শেখা উচিত।

আপনি যদি কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শিখতে চান তবে আপনাকে অবশ্যই বুঝতে হবে পাইথন কী এবং প্রযুক্তি শিল্পের একাধিক ক্ষেত্রে এটি কীভাবে ব্যবহার করা যেতে পারে। এই নিবন্ধটি পাইথন শেখার জন্য দ্রুততম এবং সবচেয়ে নির্ভরযোগ্য শিক্ষাগত পথগুলি কভার করবে, সেইসাথে কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শেখার জন্য ধাপে ধাপে নির্দেশিকা।

পাইথন কি?

পাইথন একটি অবজেক্ট ওরিয়েন্টেড, ব্যাখ্যা করা সাধারণ-উদ্দেশ্য প্রোগ্রামিং ভাষা। এটি শিল্পের সবচেয়ে জনপ্রিয় প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজগুলির মধ্যে একটি এবং শেখার সবচেয়ে সহজ একটি। আপনি একজন শিক্ষানবিস বা বিশেষজ্ঞ প্রোগ্রামারই হোন না কেন, আপনি অল্প সময়ের মধ্যে মৌলিক পাইথন শিখতে পারেন এবং ছোট, মাঝারি বা বড় আকারের প্রকল্পের জন্য এটি ব্যবহার করতে পারেন।

যদিও এই নিবন্ধটি কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শেখার উপর দৃষ্টি নিবদ্ধ করে, এটি প্রোগ্রামিং ভাষার অনেকগুলি অ্যাপ্লিকেশনের মধ্যে একটি মাত্র। পাইথন একটি জনপ্রিয় ভাষা যা ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, অনুসন্ধানমূলক ডেটা বিশ্লেষণ, ডেটা বিশ্লেষণ, প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ, শক্তিবৃদ্ধি শিক্ষা, গেম ডেভেলপমেন্ট এবং মেশিন লার্নিং-এ ব্যবহৃত হয়।

কৃত্রিম বুদ্ধিমত্তায় পাইথন কী ব্যবহার করা হয়?

পাইথন সহজ এবং সবচেয়ে কার্যকর পদ্ধতিতে AI-ভিত্তিক প্রোগ্রাম তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য শুধুমাত্র মৌলিক পাইথন প্রোগ্রামিং দক্ষতার চেয়ে আরও বেশি কিছু প্রয়োজন। আপনাকে উন্নত পাইথন শিখতে হবে। AI জটিল অ্যালগরিদম এবং বহুমুখী কর্মপ্রবাহ জড়িত, কিন্তু পাইথন এটিকে সহজ করে তোলে।

AI কোডিংয়ের জন্য ব্যবহৃত পাইথন ফ্রেমওয়ার্কগুলির মধ্যে একটি হল Scikit-learn, একটি মেশিন লার্নিং পাইথন লাইব্রেরি। শ্রেণীবিভাগ, রিগ্রেশন এবং ক্লাস্টারিংয়ের জন্য অ্যালগরিদম তৈরি করতে Scikit-learn ব্যবহার করা যেতে পারে। অ্যাডভান্সড এআই ডেভেলপাররা নোট করেন যে পাইথন হল বিকাশের জন্য একটি স্বজ্ঞাত ভাষা, বিশেষ করে যখন C++ এর মতো অন্যান্য প্রোগ্রামিং ভাষার সাথে তুলনা করা হয়।

কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শিখতে কতক্ষণ লাগবে?

প্রোগ্রামিং এর সাথে আপনার বর্তমান অভিজ্ঞতার উপর নির্ভর করে কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শিখতে পাঁচ থেকে দশ সপ্তাহ সময় লাগবে। এর মানে হল যে কেউ যে ইতিমধ্যেই জানে যে কোডিং কীভাবে কাজ করে এবং বীজগণিত, কম্পিউটার বিজ্ঞান এবং উচ্চ-স্তরের গণনার প্রাথমিক জ্ঞান রয়েছে এমন ব্যক্তির তুলনায় কম সময়ে শিখতে পারে যার পূর্ব অভিজ্ঞতা নেই।

পাইথন শিখতে কত সময় লাগে তা বেশ কিছু বিষয় প্রভাবিত করে, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আপনার সংকল্প এবং শেখার পথ। আপনি প্রোগ্রামটি সম্পূর্ণ করার জন্য যত বেশি প্রতিশ্রুতিবদ্ধ হবেন, আপনি অধ্যয়নের জন্য তত বেশি সময় ব্যয় করবেন এবং দ্রুত আপনি একজন পেশাদার পাইথন এআই বিকাশকারী হয়ে উঠবেন।

81% অংশগ্রহণকারী বলেছেন যে তারা বুটক্যাম্পে যোগ দেওয়ার পরে তাদের প্রযুক্তিগত কাজের সম্ভাবনা সম্পর্কে আরও আত্মবিশ্বাসী বোধ করেছেন। আজই একটি বুটক্যাম্পের সাথে মিলিত হন৷

গড় বুটক্যাম্প গ্র্যাড একটি বুটক্যাম্প শুরু করা থেকে শুরু করে তাদের প্রথম চাকরি খোঁজা পর্যন্ত ক্যারিয়ারের পরিবর্তনে ছয় মাসেরও কম সময় ব্যয় করেছে।

আপনি কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন কেন শিখবেন?

আপনার কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শেখা উচিত কারণ এটি ক্ষেত্রের বিশেষজ্ঞদের দ্বারা সর্বাধিক রেট দেওয়া প্রোগ্রামিং ভাষাগুলির মধ্যে একটি। C++ এর বিপরীতে, পাইথন কোড ইংরেজি ভাষার অনুরূপ, যা নতুনদের শিখতে সহজ করে তোলে। কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শেখার নির্দিষ্ট কারণগুলির জন্য নীচের তালিকাটি দেখুন৷

চিত্তাকর্ষক উপার্জনের সম্ভাবনা

মার্কিন যুক্তরাষ্ট্রে কৃত্রিম বুদ্ধিমত্তা পেশাদাররা প্রযুক্তি শিল্পে সবচেয়ে বেশি বেতন পান। ZipRecruiter নোট করে যে এই বিশেষজ্ঞরা গড় মজুরি $132,150 উপার্জন করেন এবং কিছু বিশেষজ্ঞ $231,500 পর্যন্ত পান। এই পরিসংখ্যানগুলি এমন লোকেদের থেকে যারা প্রযুক্তি সংস্থাগুলিতে কাজ করে এবং অবস্থান এবং কাজের বিবরণের মতো অন্যান্য ভেরিয়েবল দ্বারা প্রভাবিত হতে পারে।

আপনি যদি একজন স্বাধীন পরামর্শদাতা বা ফ্রিল্যান্সার হিসেবে কাজ করেন যিনি কোনো কোম্পানির সাথে যুক্ত নন তাহলে আপনি বার্ষিক কত উপার্জন করতে পারেন তার সামান্য সীমা আছে। আপনার যদি একটি দুর্দান্ত পণ্য ধারণা থাকে যা বিনিয়োগকারীদের আকর্ষণ করে, আপনি এমনকি আপনার নিজের কোম্পানিও শুরু করতে পারেন।

পেশাদার উন্নয়ন এবং স্বীকৃতি

এআই শিল্প গত দুই দশকে দারুণ উন্নতি করেছে, কিন্তু এটি এখনও একটি উদীয়মান প্রযুক্তি। এটি বোঝায় যে প্রযুক্তির সম্পূর্ণ সম্ভাবনা এখনও উপলব্ধি করা হয়নি। ফলস্বরূপ, আপনি যদি AI গবেষণা এবং উন্নয়নে কাজ করেন, তাহলে আপনার ক্যারিয়ার জুড়ে উল্লেখযোগ্য পেশাদার স্বীকৃতি অর্জনের একটি ভাল সুযোগ থাকবে।

উপরন্তু, প্রমাণগুলি ইঙ্গিত করে যে কৃত্রিম বুদ্ধিমত্তার বহুমুখিতা এবং শিল্প জুড়ে জটিল মেশিন লার্নিং আগামী বছরগুলিতে বাড়তে থাকবে। ফলস্বরূপ, প্রযুক্তির চাহিদা হ্রাসের ফলে আপনার চাকরি হারানোর ভয়ের দরকার নেই। এটি শীঘ্রই যে কোনও সময় চলে যাচ্ছে না৷

প্রায় সীমাহীন সম্পদ

জাভাস্ক্রিপ্ট হল একমাত্র প্রোগ্রামিং ভাষা যা পাইথনের সাথে তুলনীয় সম্পদ। পাইথন একটি জনপ্রিয় ভাষা যার মধ্যে বিভিন্ন সম্পদ রয়েছে, যার বেশিরভাগই বিনামূল্যে। পাইথনে হাজার হাজার লাইব্রেরি, ফ্রেমওয়ার্ক, ফাংশন এবং মডিউল রয়েছে যা এআই প্রকল্পে ব্যবহার করা যেতে পারে। জুপিটার নোটবুকের মতো সহযোগী সরঞ্জামগুলি আপনাকে আপনার কর্মজীবনে উন্নতি করতে সাহায্য করার জন্য নিখুঁত।

Intel, IBM, Facebook, NASA, Pixar, JP Morgan Chase, Spotify এবং Netflix এর মতো কোম্পানিগুলি তাদের কৃত্রিম বুদ্ধিমত্তা, মেশিন লার্নিং এবং ডেটা সায়েন্স প্রকল্পের জন্য পাইথন ব্যবহার করে। এমনকি নাসা ডেভেলপাররা তাদের প্রকল্পের জন্য পাইথন ব্যবহার করেছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ, AI এর জন্য Python শেখা ক্যারিয়ার পরিবর্তনকে অনেক সহজ করে তোলে কারণ এটি বিভিন্ন প্রযুক্তি ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে।

কিভাবে আমি কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শিখতে পারি?

কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শিখুন:শিক্ষার সংস্থান, লাইব্রেরি এবং মৌলিক পদক্ষেপ

পাইথন এআই শেখার জন্য বেশ কিছু বিকল্প রয়েছে। আপনি যদি সাম্প্রতিক উচ্চ বিদ্যালয়ের স্নাতক হন, তাহলে আপনি কৃত্রিম বুদ্ধিমত্তায় বিশেষীকরণের সাথে কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি অর্জনের কথা বিবেচনা করতে পারেন। যাইহোক, ডিগ্রির জন্য সময় এবং উল্লেখযোগ্য পরিমাণ অর্থ লাগে। এআই পাইথন শেখার জন্য এখানে কিছু সংক্ষিপ্ত, আরও সাশ্রয়ী এবং আরও অ্যাক্সেসযোগ্য উপায় রয়েছে।

কোডিং বুটক্যাম্প

আপনি যদি তত্ত্বাবধানে শেখা পছন্দ করেন তবে কোডিং বুটক্যাম্পগুলি আজ প্রযুক্তি শিল্পে সমস্ত রাগ। নিয়োগকর্তারা তাদের বিশ্বাস করেন কারণ তারা শিল্পের সবচেয়ে চাহিদাযুক্ত প্রযুক্তির উপর ভিত্তি করে চাকরি-নির্দিষ্ট প্রশিক্ষণ প্রদান করে। আপনি অনলাইনে শীর্ষ কৃত্রিম বুদ্ধিমত্তা বুটক্যাম্পগুলিতে আবেদন করতে পারেন। কিছু দুর্দান্ত বিকল্পের মধ্যে রয়েছে BrainStation, The Tech Academy, এবং Simplilearn।

এই বুটক্যাম্পগুলি আপনাকে কেবল কীভাবে AI প্রকল্পগুলির জন্য পাইথন ব্যবহার করতে হয় তা নয়, প্রযুক্তি শিল্পে উন্নতির জন্য প্রয়োজনীয় সফট দক্ষতাগুলি কীভাবে বিকাশ করতে হয় তাও শেখায়৷ বুটক্যাম্পগুলি সাধারণত তিন থেকে ছয় মাস স্থায়ী হয়, নমনীয় আর্থিক সহায়তার বিকল্প থাকে এবং প্রায়শই স্নাতক শেষ করার পরে শিক্ষার্থীদের সাহায্য করার জন্য ক্যারিয়ার পরিষেবাগুলি অফার করে৷

অনলাইন কোর্স

আপনি সম্ভবত বিশাল অনলাইন খোলা কোর্সের কথা শুনেছেন। এইগুলি হল সাশ্রয়ী মূল্যের অনলাইন কোর্সগুলি যেমন Coursera, Udemy, এবং Pluralsight এর মতো কোম্পানিগুলি দ্বারা অফার করা হয়৷ এই প্ল্যাটফর্মগুলি অনেকগুলি পাইথন AI কোর্সও অফার করে, প্রায়ই খরচ কম রাখতে বিশেষ অফার সহ। এই কোর্সগুলি সাধারণত ইন্টারনেট সংযোগ এবং একটি কম্পিউটার সহ সকলের জন্য উপলব্ধ৷

আপনি শিক্ষানবিস কোর্স দিয়ে শুরু করতে পারেন এবং আপনার নিজস্ব শেখার হারে উন্নত কোর্সে যেতে পারেন। কিছু কোর্স লজিস্টিক রিগ্রেশন, লিনিয়ার রিগ্রেশন, ভেক্টর, ফ্যাক্টর অ্যানালাইসিস, ভবিষ্যদ্বাণীকারী ভেরিয়েবল এবং কীভাবে সঠিক ভবিষ্যদ্বাণী করা যায় সেগুলি সহ প্রয়োজনীয় বিষয়গুলির একটি প্রাথমিক ভূমিকা প্রদান করবে। কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের মস্তিষ্ককে কীভাবে অনুকরণ করতে পারে তা উন্নত কোর্সগুলি কভার করতে পারে।

বই

কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শেখার জন্য কার্যকলাপ সহ বইগুলি দুর্দান্ত। পাইথন এবং কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং থেকে শুরু করে উন্নত AI এবং ডিপ লার্নিং মডেলের আরও জটিল কোর্স পর্যন্ত আপনার যা জানা দরকার সব সেরা বইগুলি কভার করে।

আপনি অনলাইনে সেরা বইগুলি খুঁজে পেতে পারেন এবং যখনই এটি আপনার জন্য সুবিধাজনক হয় তখন সেগুলি পড়তে পারেন৷ পাইথনের সাথে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রতীক জোশী এবং পাইথন সহ কৃত্রিম বুদ্ধিমত্তা - দ্বিতীয় সংস্করণ দ্বারা আলবার্তো আর্টাসানচেজের দ্বারা বিবেচনা করা দুটি বই।

কৃত্রিম বুদ্ধিমত্তা লাইব্রেরির জন্য শীর্ষস্থানীয় পাইথন

একটি পাইথন লাইব্রেরি হল কোডের লাইন এবং অন্যান্য সংস্থানগুলির একটি সংগ্রহ যা উন্নয়নের সময়কে সংক্ষিপ্ত করতে এবং উত্পাদনের সময় দক্ষতা বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। ক্রমবর্ধমান পাইথন সম্প্রদায়ের জন্য ধন্যবাদ, মেশিন লার্নিং এবং এআই-এর জন্য লাইব্রেরিগুলি সর্বদা বৃদ্ধি পাচ্ছে। লাইব্রেরিগুলি ওপেন সোর্স এবং যে কেউ অ্যাক্সেসযোগ্য। পাইথনের শীর্ষ পাঁচটি কৃত্রিম বুদ্ধিমত্তার লাইব্রেরি নীচে তালিকাভুক্ত করা হয়েছে।

  • টেনসরফ্লো
  • কেরাস
  • পান্ডা
  • SciPy
  • NumPy

প্রযুক্তি শিল্পে ডেটা ফ্লো গ্রাফ সহ মডেল তৈরির জন্য টেনসরফ্লো হল অন্যতম সেরা পাইথন লাইব্রেরি। ব্যবহারকারী-বান্ধব গভীর নিউরাল নেটওয়ার্ক তৈরির জন্য কেরাস হল একটি পাইথন-ভিত্তিক লাইব্রেরি। পান্ডা তথ্য বিশ্লেষণ এবং ম্যানিপুলেশন জন্য মহান. SciPy হল প্রযুক্তিগত এবং বৈজ্ঞানিক কম্পিউটিংয়ের জন্য সোনার মান, যখন NumPy অ্যারেগুলির সাথে কাজ করার জন্য দুর্দান্ত।

কিভাবে পাইথন কৃত্রিম বুদ্ধিমত্তা শিখবেন:একটি ধাপে ধাপে নির্দেশিকা

আপনি যদি সঠিক পদক্ষেপ গ্রহণ করেন তবে কয়েক মাসের মধ্যে আপনি পাইথন এআই বিকাশকারী হতে পারেন। এই পদক্ষেপগুলি কেবল পাইথন এবং কৃত্রিম বুদ্ধিমত্তা শেখার বাইরে চলে যায় এবং কীভাবে দুটি প্রযুক্তি ইন্টারঅ্যাক্ট করে। আপনার দক্ষতা প্রচার করতে এবং আপনি যা করতে পারেন তার জন্য অর্থপ্রদান করতে, আপনাকে অবশ্যই কার্যকর পদক্ষেপ নিতে হবে। এই প্রয়োজনীয় পদক্ষেপগুলি নীচে বর্ণিত হয়েছে৷

পাইথনকে একটি প্রোগ্রামিং ভাষা হিসেবে শিখুন

পাইথন একটি প্রোগ্রামিং ভাষা, যার মানে আপনাকে অবশ্যই এর সিনট্যাক্স এবং অপারেশন শিখতে হবে। আপনি সাধারণ কমান্ডের জন্য একটি পাইথন কোড স্নিপেট লিখে শুরু করতে পারেন। আপনি আপনার কোডিং দক্ষতা পরীক্ষা করার জন্য একটি এক্সেল স্প্রেডশীট বা ড্যাশবোর্ড তৈরি করতে পাইথন ব্যবহার করতে পারেন। পাইথন কীভাবে কাজ করে তা শিখতে গেলে আপনাকে শব্দার্থবিদ্যা, সাধারণ বাক্য গঠন এবং অন্যান্য অনুরূপ ধারণাগুলি আয়ত্ত করতে হবে।

একটি প্রোগ্রামিং ভাষা হিসাবে পাইথনের মৌলিক বিষয়গুলি শেখার জন্য ইন্টারনেট অসীম সংস্থান দ্বারা পরিপূর্ণ। আপনি যদি কাঠামো চান, তাহলে আপনাকে অনলাইন কোর্স বা কোডিং বুটক্যাম্প থেকে শিখতে হবে।

কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শিখুন

এর পরে, আপনাকে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পর্কে শিখতে হবে এবং পাইথনে মেশিন লার্নিং অ্যালগরিদমের মূল বিষয়গুলি বুঝতে হবে। পাইথন হবে আপনার এআই-ভিত্তিক প্রকল্পের সোর্স কোড। আপনি স্মার্ট ইন্টেলিজেন্ট সিস্টেম এবং গৃহ, ফোন এবং স্ব-ড্রাইভিং গাড়িতে এআই সহকারীর মতো তত্ত্বাবধানহীন লার্নিং অ্যালগরিদম বিকাশের জন্য স্ক্রিপ্টিং ভাষা হিসাবে পাইথন ব্যবহার করবেন।

পাইথনকে কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য কাজ করার জন্য, আপনাকে পান্ডাস, পাইটর্চ, টেনসরফ্লো, নমপি এবং স্কাইপির মতো সংস্থানগুলি কীভাবে ব্যবহার করতে হয় তা শিখতে হবে। এই লাইব্রেরিগুলি, অন্য অনেকের সাথে, সফল AI উন্নয়ন প্রকল্পগুলি সম্পূর্ণ করার জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু সরবরাহ করে৷

একটি বুটক্যাম্পে যোগ দিন

আপনি পাইথন এবং কৃত্রিম বুদ্ধিমত্তা নীতিগুলির মৌলিক বিষয়গুলি উপলব্ধি করার পরে, আপনি একটি পাইথন বুটক্যাম্পে নথিভুক্ত করার মাধ্যমে জিনিসগুলিকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার কথা বিবেচনা করতে পারেন। একটি চার বছরের অনলাইন ডিগ্রি প্রোগ্রামের সাথে তুলনা করলে, এটি আপনার সময় এবং অর্থ সাশ্রয় করবে৷

আপনার পোর্টফোলিও সংগঠিত করুন

পাইথন এআই বিকাশকারী হওয়ার জন্য আপনার যাত্রার সময়, আপনি উন্নয়নের বিভিন্ন স্তরে প্রকল্প তৈরি করবেন। নিশ্চিত করুন যে আপনি সময়সীমার মধ্যে আপনার সবচেয়ে সফল প্রকল্প এবং অভিব্যক্তিপূর্ণ প্রোগ্রামগুলির একটি পোর্টফোলিও সংগঠিত করেছেন। এটি একটি শিক্ষানবিস বা উন্নত-স্তরের প্রকল্প কিনা তা বিবেচ্য নয়। যতক্ষণ পর্যন্ত প্রকল্পটি সফল ছিল, আপনার এটি সম্পর্কে লিখতে হবে।

আপনার প্রোজেক্ট পোর্টফোলিও হল সম্মানের একটি ডিজিটাল ব্যাজ যা আপনার সমস্ত AI প্রকল্প, যোগাযোগের বিশদ বিবরণ এবং বছরের পর বছর ধরে আপনার কাজের সামাজিক প্রমাণের সংগ্রহ দিয়ে তৈরি। আপনার প্রোজেক্ট পোর্টফোলিও যত শক্তিশালী হবে, তত বেশি আপনার ক্লায়েন্ট এবং ফুল-টাইম চাকরি পাওয়ার সম্ভাবনা। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি আপনার জীবনবৃত্তান্তে আপনার পোর্টফোলিওতে একটি লিঙ্ক সংযুক্ত করেছেন।

পেইড চাকরির জন্য আবেদন করা শুরু করুন

আপনি একজন পেশাদার AI বিশেষজ্ঞ হয়ে উঠেছেন এখনই আপনাকে অর্থপ্রদানের চাকরি খোঁজা শুরু করা উচিত। আপনি যদি কোনো স্বনামধন্য কোম্পানিতে ফুল-টাইম চাকরি খুঁজে না পান তাহলে আপনি ফ্রিল্যান্সিং শুরু করতে পারেন। একটি পারিশ্রমিকের জন্য, বেশ কিছু ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম এআই ডেভেলপারদের ক্লায়েন্টদের সাথে সংযুক্ত করে।

আপনি যদি ফ্রিল্যান্সিং বেছে নেন, তবে নিশ্চিত করুন যে আপনি আপনার ক্লায়েন্টদের ইতিবাচক প্রতিক্রিয়া এবং প্রশংসাপত্রের জন্য জিজ্ঞাসা করুন যা অন্যান্য সম্ভাব্য ক্লায়েন্টরা উল্লেখ করতে পারে। আপনার বিশ্বাসযোগ্যতা বাড়াতে আপনি এই প্রশংসাপত্রগুলি আপনার পোর্টফোলিওতে অন্তর্ভুক্ত করতে পারেন।

আজই কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য পাইথন শেখা শুরু করুন

কৃত্রিম বুদ্ধিমত্তা হল প্রযুক্তি শিল্পে সবচেয়ে বেশি অর্থপ্রদানকারী ক্ষেত্রগুলির মধ্যে একটি যা একটি বাস্তব কেরিয়ার সুবিধা সহ। ZipRecruiter-এর মতে, মেশিন লার্নিং বিশেষজ্ঞরা বার্ষিক $126,249 পর্যন্ত আয় করেন, যার বেতন $199,000 পর্যন্ত। মেশিন লার্নিং এবং কৃত্রিম বুদ্ধিমত্তার কিছু সীমাবদ্ধতা রয়েছে, তাই আপনার ক্যারিয়ারের বিকাশের জন্য প্রচুর জায়গা রয়েছে।

কৃত্রিম বুদ্ধিমত্তার অ্যালগরিদমগুলি কীভাবে বিশ্বকে পরিবর্তন করছে তা বিবেচনা করুন। প্রতি বছর যথেষ্ট পরিমাণ অর্থ উপার্জন করার সময় আপনি অত্যাধুনিক প্রযুক্তির সাথে আপনার কাজটি করবেন। আপনি কর্পোরেট গবেষণা সংস্থার জন্য কাজ করতে চান বা স্বয়ংক্রিয় স্পিচ রিকগনিশন সিস্টেম বা স্ব-চালিত গাড়ি তৈরি করতে চান, এই ক্ষেত্রে আপনার জন্য জায়গা রয়েছে৷


  1. ওয়েবসাইট ডেভেলপমেন্টের জন্য পাইথন শিখুন:শিক্ষার সংস্থান, লাইব্রেরি এবং প্রাথমিক ধাপ

  2. পেন্টেস্টারদের জন্য পাইথন শিখুন:শিক্ষার সংস্থান, লাইব্রেরি এবং মৌলিক পদক্ষেপ

  3. বেসিক ইউক্লিডীয় অ্যালগরিদমের জন্য পাইথন প্রোগ্রাম

  4. কিভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং সাইবার নিরাপত্তা সমাধান অফার করে তা জানুন