কম্পিউটার

এই দিন এবং যুগে ব্যবসার জন্য কীভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হচ্ছে

আপনি কি জানেন যে আপনি প্রতিদিন কৃত্রিম বুদ্ধিমত্তার সংস্পর্শে আসেন - এবং সম্ভবত নির্ভর করেন? কৃত্রিম বুদ্ধিমত্তা শুধুমাত্র রোবটদের গ্রুপ নয় যা আপনি সেই সমস্ত বিজ্ঞান কল্পকাহিনী মুভিতে দেখেন যেভাবে পৃথিবী দখল করার পরিকল্পনা করছে।

লোকেরা ভুলে যায় যে সিরি, যে আপনাকে আপনার আইফোন, আলেক্সা-তে যেকোন কিছুতে সাহায্য করতে পারে, যে আপনাকে অ্যালার্ম সেট করতে, আবহাওয়া বা সংবাদ প্রতিবেদন সরবরাহ করতে এবং সঙ্গীত বাজাতে সাহায্য করতে পারে এবং Google মানচিত্র, যা আপনাকে আপনার পছন্দসই গন্তব্যে নিয়ে যেতে পারে সব কৃত্রিম বুদ্ধিমত্তা উদাহরণ.

এই দিন এবং যুগে ব্যবসার জন্য কীভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হচ্ছে

এআই আমাদের জীবনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যেহেতু এটি একটি ধারণা যা উপলব্ধি করা তুলনামূলকভাবে কঠিন, তাই এটি ভুলে যাওয়া সহজ যে প্রায় প্রতিটি নতুন প্রযুক্তি যার সাথে আমরা প্রতিদিন যোগাযোগ করি তা AI দ্বারা চালিত হয়। কৃত্রিম বুদ্ধিমত্তা বিশ্বব্যাপী অনেক ব্যবসাকেও সাহায্য করেছে। এটি বিভিন্ন অপারেশন সহজতর এবং গতি বাড়ানোর জন্য প্রতিদিন ব্যবহার করা হয়। এই দিন এবং যুগে ব্যবসার জন্য কীভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হচ্ছে তা এখানে।

মেশিন লার্নিং

বর্তমানে ব্যবসার জগতে কৃত্রিম বুদ্ধিমত্তার সবচেয়ে সাধারণ উদাহরণ হল মেশিন লার্নিং। মেশিন লার্নিং বর্তমানে বিভিন্ন উন্নয়নমূলক উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছে কারণ এটি প্রচুর পরিমাণে ডেটা দ্রুত প্রক্রিয়া করতে পারে।

এর কারণ হল এই মেশিনগুলি বিভিন্ন অ্যালগরিদম দিয়ে তৈরি করা হয়েছে যা সময়ের সাথে সাথে "শিখতে" থাকে; মেশিনগুলি যত বেশি একটি কাজ সম্পাদন করে, তত বেশি তারা এটি করতে পারে। এই মেশিনগুলি বিভিন্ন ডেটা প্রক্রিয়া করতে পারে এবং যখন তাদের আরও তথ্যের সাথে সম্পূরক করা হয় তখন তাদের কার্যকারিতা উন্নত হয়।

যাইহোক, যেহেতু এই ডেটা যে কোনও মানুষের বোঝার ক্ষমতার চেয়ে অনেক বেশি, এই মেশিনগুলি স্বয়ংক্রিয়ভাবে প্যাটার্নগুলি বিশ্লেষণ করে এবং দায়িত্বে থাকা ব্যক্তিদের অবহিত করার জন্য অস্বাভাবিকতাগুলি সনাক্ত করে। মেশিন লার্নিং একটি খুব বিস্তৃত ধারণা যা বিভিন্ন শিল্পে বিভিন্ন উপায়ে প্রয়োগ করা যেতে পারে।

বক্তৃতা এবং চিত্র স্বীকৃতি ছাড়াও, যদিও তারা ফ্যাশন এবং সঙ্গীত শিল্পের মতো অসংখ্য শিল্পে কাজে আসতে পারে, মেশিন লার্নিং রোগ নির্ণয় করতে ব্যবহার করা যেতে পারে এবং রোগের অগ্রগতির পূর্বাভাস দেয়।

এটি ব্যাঙ্কিং এবং আর্থিক শিল্পেও খুব জনপ্রিয় কারণ এটি বাজার বিশ্লেষণ, ব্যয়ের ধরণগুলি ট্র্যাক করতে এবং আগে থেকেই স্পট অ্যাকাউন্ট বন্ধ করতে পারে৷

ডিপ লার্নিং

ডিপ লার্নিং হল আরও বিস্তারিত, বা মেশিন লার্নিং এর নির্দিষ্ট রূপ। এটি সিস্টেমেটিক যুক্তি ক্যাপচার করার জন্য নিউরাল নেটওয়ার্কের উপর নির্ভর করে। আরও উন্নত ক্রিয়াকলাপ বা কার্য সম্পাদনের জন্য এই ধরণের যন্ত্রপাতি প্রয়োজন৷

উদাহরণস্বরূপ, জালিয়াতি সনাক্ত করতে, আপনাকে গভীর শিক্ষার আশ্রয় নিতে হবে। এটি সম্ভব কারণ গভীর শিক্ষা একবারে বেশ কয়েকটি বিষয়কে বিশ্লেষণ করে। স্ব-চালিত গাড়ির মতো প্রযুক্তি তৈরি করতে, আপনাকে একই সাথে বিভিন্ন ধরনের ফাংশন সনাক্ত করতে, বিশ্লেষণ করতে এবং প্রতিক্রিয়া জানাতে হবে, যা গভীর শিক্ষার মাধ্যমে অর্জন করা যেতে পারে।

গভীর শিক্ষার অধ্যয়ন তথ্য গণনা করে যাতে পণ্যটি তার নিজস্ব সিদ্ধান্ত নিতে প্রস্তুত হয়। যদিও এটি সাধারণত ব্যবহার করা হয় না এবং এটি শুধুমাত্র কয়েকটি শিল্পের মধ্যে সীমাবদ্ধ, এটির দুর্দান্ত শক্তি এবং সম্ভাবনা রয়েছে এবং সম্ভবত শীঘ্রই এটি শিল্পের বিস্তৃত অ্যারেতে নিযুক্ত করা হবে। যদিও এটি শুধুমাত্র জটিল ফাংশনগুলির জন্য উপযুক্ত বলে মনে হতে পারে, গভীর শিক্ষা অত্যন্ত স্কেলযোগ্য এবং মেশিন লার্নিং অ্যালগরিদমের কর্মক্ষমতা উন্নত করতে ব্যবহার করা যেতে পারে।

বিশ্বাস করুন বা না করুন, গ্রাহকদের অভিজ্ঞতা বাড়ানোর জন্য নির্ভরযোগ্য ওয়ার্কফ্লো এবং স্ব-পরিষেবা সমাধান তৈরি করতে অনেক ব্যবসা ইতিমধ্যেই গভীর শিক্ষা ব্যবহার করছে। Apro সফ্টওয়্যার-এ AI পরিষেবা প্রদানকারী ব্যাখ্যা করুন যে গভীর শিক্ষা বিভিন্ন উপায়ে আপনার ব্যবসার সাফল্যকে বাড়িয়ে তুলতে পারে। এটি পাঠ্য অনুবাদ, ভাষা শনাক্তকরণ এবং পাঠ্য তৈরির উন্নতিতেও ব্যবহার করা যেতে পারে।

প্রাসঙ্গিক বর্ণনামূলক চিত্র ক্যাপশন তৈরি করতে, চিত্রগুলি সনাক্ত করতে এবং পুনরুদ্ধার করতে, সেগুলিকে শ্রেণিবদ্ধ করতে এবং এমনকি হাতে লেখা পাঠ্যগুলিকে চিনতে ডিপ লার্নিংকে একাধিক ইন্টারফেসেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

আজকের ব্যবসা

এই দিন এবং যুগে ব্যবসার জন্য কীভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হচ্ছে

কৃত্রিম বুদ্ধিমত্তা আজকের বিশ্বের ব্যবসার জন্য একটি অপরিহার্য বৈশিষ্ট্য। ডেটা অন্তর্দৃষ্টি এবং বিশ্লেষণের পাশাপাশি বাজারের ট্র্যাকিং এবং বিশ্লেষণ যেকোনো ব্যবসাকে পরিমার্জিত করার জন্য প্রয়োজনীয়। ব্যবসায়িক অপারেশনের মধ্যেই বেশ কিছু ফাংশন রয়েছে যা গড় মানুষের দ্বারা সঞ্চালিত হতে পারে না।

অসঙ্গতিগুলি চিহ্নিত করতে হাজার হাজার ডেটার মাধ্যমে অনুসন্ধান করা এবং সিদ্ধান্ত গ্রহণকারীদের গ্রাউন্ডেড সিদ্ধান্ত নেওয়ার জন্য পর্যাপ্ত সরঞ্জাম এবং তথ্য সরবরাহ করা গুরুত্বপূর্ণ। কৃত্রিম বুদ্ধিমত্তার বিশ্বের বিবর্তন থেকে গ্রাহক সম্পর্ক ব্যবস্থাপনা সিস্টেমগুলিও উপকৃত হচ্ছে।

বিশ্বজুড়ে অনেক ব্যবসা মসৃণ অপারেশন নিশ্চিত করতে কৃত্রিম বুদ্ধিমত্তা সমাধানের উপর ব্যাপকভাবে নির্ভর করে। তারা শুধুমাত্র ব্যবসা চালিয়ে যেতে পারে না, কিন্তু তারা অত্যন্ত সাশ্রয়ীও। তারা ক্লায়েন্ট সন্তুষ্টি নিশ্চিত করতে এবং ক্রমাগত গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করতে সহায়তা করে। দক্ষ এবং দক্ষ জনশক্তির সাথে মিলিত গভীর শিক্ষা এবং শেখার যন্ত্রপাতি আপনার ব্যবসাকে নতুন উচ্চতায় নিয়ে যেতে সাহায্য করতে পারে।


  1. কীভাবে 'মাইক্রোসফ্ট এজ শেয়ারিংয়ের জন্য ব্যবহৃত হচ্ছে' পপআপ বন্ধ করবেন

  2. ব্যবসার জন্য স্কাইপ বন্ধ করা হচ্ছে:মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে স্থানান্তর করবেন

  3. কিভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং সাইবার নিরাপত্তা সমাধান অফার করে তা জানুন

  4. কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং কি আমাদের প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচাতে পারে?