কম্পিউটার

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

আপনি Fontdrvhost.exe সম্পর্কে সন্দেহ আছে? এটি একটি জেনুইন ফাইল না একটি ভাইরাস কিনা জানতে চান? চিন্তা করবেন না; আমরা এটি আচ্ছাদিত পেয়েছি। এখানে এই নিবন্ধে, আমরা সমস্ত ইউজারমোড ফন্ট ড্রাইভার হোস্ট (fontdrvhost.exe) নিয়ে আলোচনা করব।

আপনি যদি দেখেন যে সিস্টেমে অনেকগুলি বিজ্ঞাপন পপ আপ হচ্ছে, আপনার সিস্টেম অদ্ভুতভাবে আচরণ করে, একটি কর্মক্ষমতা ল্যাগ আছে, আপনার ব্রাউজারের হোম পেজ এবং সার্চ ইঞ্জিন পরিবর্তন করা হয়েছে, বা ফাইলগুলি হঠাৎ অদৃশ্য হয়ে গেছে। এগুলি হল আপনার সিস্টেম সংক্রমিত হওয়ার লক্ষণ৷

এই স্ক্যানিং মোকাবেলা করার জন্য, সেরা অ্যান্টিভাইরাস সহ আপনার সিস্টেম সুপারিশ করা হয়. এর জন্য, আমরা সিস্টওয়েক অ্যান্টিভাইরাস ব্যবহার করার পরামর্শ দিই, একটি শক্তিশালী টুল যা রিয়েল-টাইম সুরক্ষা, শোষণ সুরক্ষা, ম্যালওয়্যার সুরক্ষা এবং সর্বশেষ এবং পুরানো হুমকি থেকে সর্বাত্মক সুরক্ষা প্রদান করে। টুল ডাউনলোড এবং ব্যবহার করতে, এখানে ক্লিক করুন।

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

দ্রষ্টব্য: আপনি এই লিঙ্ক থেকে Systweak অ্যান্টিভাইরাস ক্রয় করলে, 12 মাসের মূল্য পরিশোধ করে আপনি এটি 15 মাসের জন্য পাবেন

এছাড়াও, আপনি Systweak অ্যান্টিভাইরাস এর একটি ব্যাপক পর্যালোচনা পড়তে পারেন।

Fontdrvhost.exe কি?

  ইউজারমোড ফন্ট ড্রাইভার হোস্ট হিসাবে জনপ্রিয়, এই ফাইলটি বিভিন্ন ফন্ট অফার করার জন্য দায়ী। এটি একটি প্রকৃত উইন্ডোজ ফাইল এবং মাইক্রোসফ্ট দ্বারা স্বাক্ষরিত। Windows 10 (1909 সংস্করণ) এর ফাইলটি 802KB এবং C:\Windows\System32 ফোল্ডারে অবস্থিত।

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

অধিকন্তু, সমস্ত উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চালানোর জন্য প্রক্রিয়াটির প্রশাসনিক বিশেষাধিকার প্রয়োজন। আপনি ব্যবহারকারী ফন্ট ড্রাইভার হোস্ট নামে টাস্ক ম্যানেজারের অধীনে এই ফাইলটি খুঁজে পেতে পারেন৷

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

যেহেতু এটি একটি রুট প্রক্রিয়া, তাই এটিকে মেরে ফেলা উচিত নয় কারণ এটি উইন্ডোজের স্বাভাবিক কার্যকারিতাকে প্রভাবিত করতে পারে।

Fontdrvhost.exe এর কারণে সৃষ্ট সাধারণ ত্রুটি বার্তা

  • exe অনুপস্থিত
  • উচ্চ CPU ব্যবহার fontdrvhost.exe
  • ইউজার-মোড ফন্ট ড্রাইভার হোস্ট উইন্ডোজ 10 লোড হতে ব্যর্থ হয়েছে
  • exe ক্র্যাশিং

Fontdrvhost.exe কি ব্যবহার করা নিরাপদ?

যেহেতু মাইক্রোসফ্ট ফাইলটি স্বাক্ষর করে, তাই এটি নিরাপদ; তবে, আপনি যদি টাস্ক ম্যানেজারে fontdrvhost.exe-এর দুটি উদাহরণ দেখতে পান, তাহলে কিছু ভুল হতে পারে। অতএব, কোনটি জাল বা সংক্রামিত তা নিশ্চিত করতে, আপনাকে টাস্ক ম্যানেজারে যেতে হবে এবং ফাইলের অবস্থান পরীক্ষা করতে হবে৷

এর জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন:

1. Ctrl + Shift + Esc টিপুন। এটি টাস্ক ম্যানেজার খুলবে

2. এখন বিস্তারিত ট্যাবে ক্লিক করুন এবং fontdrvhost.exe

সন্ধান করুন

3. ব্যবহারকারীর নামের অধীনে, আপনি UMFD-0 দেখতে পাবেন এবং ফাইলের অবস্থানটি হওয়া উচিত C:\Windows\System32.,

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

4. এটি উল্লিখিত অবস্থানে আছে কিনা তা পরীক্ষা করতে। ফাইলটি নির্বাচন করুন এবং ডান-ক্লিক করুন> ফাইলের অবস্থান খুলুন৷

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

ফাইলটি যেখানে সংরক্ষণ করা হয়েছে সেখানে আপনাকে পুনঃনির্দেশিত করা হবে। যদি এটি C:\Windows\System32\, এর অধীনে না হয় ফাইলটি সংক্রামিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর মানে হল আপনাকে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে এবং আপনার সিস্টেমকে সুরক্ষিত করতে হবে৷

এর জন্য, আপনি সিস্টওয়েক অ্যান্টিভাইরাস ব্যবহার করতে পারেন বা উইন্ডোজের জন্য সেরা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারগুলির তালিকা পরীক্ষা করতে পারেন। Systweak অ্যান্টিভাইরাস ব্যবহার করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. সিস্টউইক অ্যান্টিভাইরাস ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন৷

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

2. স্ক্যান প্রকারের অধীনে, ডিপ স্ক্যান> ডিপ স্ক্যান নির্বাচন করুন৷

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

দ্রষ্টব্য: আমরা একটি গভীর স্ক্যান চালানোর পরামর্শ দিই কারণ এটি আরও পুঙ্খানুপুঙ্খ এবং সিস্টেমের প্রতিটি সাবফোল্ডার এবং ফাইল স্ক্যান করে, এইভাবে নিশ্চিত করে যে কোনও এলাকা স্ক্যান করা ছাড়া বাকি নেই। যেহেতু হ্যাকাররা গভীর স্ক্যান চালানোর প্রকৃত উইন্ডোজ প্রক্রিয়ার পিছনে লুকিয়ে রাখতে বুদ্ধিমান, তাই তাদের সনাক্ত করতে এবং অপসারণ করতে সহায়তা করে৷

3. প্রক্রিয়া শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। ডিস্কের আকারের উপর নির্ভর করে, এটি সময় নিতে পারে। তাই, সিস্টেমটি নিষ্ক্রিয় অবস্থায় থাকলে আমরা এটি ব্যবহার করার পরামর্শ দিই৷

4. একবার হয়ে গেলে, প্রতিটি হুমকিকে কোয়ারেন্টাইন করুন।

5. উইন্ডোজ রিস্টার্ট করুন। এখন টাস্ক ম্যানেজারে যান এবং fontdrvhost.exe (ইউজারমোড ফন্ট ড্রাইভার) সন্ধান করুন। You should now be able to see only one process running.

However, if you think uninstalling is best, we explain how to uninstall Usermode Font Driver Host on Windows 10.

1. In Windows, search bar type Uninstall> click Add or remove programs.

Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

2. Now look for fontdrvhost or Usermode Font Driver Host> select it and click Uninstall .

  Restart the system; the problem related to Usermode Font Driver Host should now be resolved.

How To Confirm fontdrvhost.exe (Usermode Font driver Host) Was Completely Uninstalled

  After rebooting the system, head to Windows Explorer and see if the folder with the name of Font Driver Host is still under C:\Program Files. Also, check the Registry for leftovers of Usermode Font driver Host .

এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. Press Windows + R

2. Type Regedit> Ok

3. Now under HKEY_LOCAL_MACHINE> Software, look for Usermode Font driver Host or the name of the producer.

দ্রষ্টব্য: You should access Windows Registry only if you have a little bit of knowledge or confidence. Else can skip this step as removing or modifying a single entry can harm your system. In addition to this, you can use a registry cleaner tool. For this, we recommend using Advanced System Optimizer . This one-click cleaning tool offers various modules that include a registry cleaning tool, uninstaller, and many more. You can use it to fix invalid registry entry, uninstall Font Driver Host, and do a lot more. To use this tool, download it from the button below.

Also, you can read the comprehensive review &read more about the tool. This is using any of the steps above; you can fix fontdrvhost.exe High CPU Usage and other problems caused due to Usermode Font Driver Host.

FAQ

What is Fontdrvhost EXE?

  Fontdrvhost.exe is a genuine file and part of UMFD-0, a system account generated by the User Mode Driver Framework component. It helps manage font activity on Windows 10.

What does the program Usermode font driver host (Fontdrvhost.exe) do?

Usermode Font Driver is a software component of Windows font driver. With this file’s help, fonts are managed, and users can use fonts in different programs. If this file is infected or not working, you might face a lot of problems with fonts.

Is it a Malware or Virus?

Fontdrvhost.exe is not malware or virus. It is a legitimate windows process. However, if it is not saved under C:\Windows\System32\, then the chances of the infected file are there. In such a case using Systweak Antivirus to clean all infections is recommended.


  1. atieclxx.exe কি এবং স্টার্টআপে কেন চলছে?

  2. Conhost কি।Exe এবং কেন এটি আমার টাস্ক ম্যানেজারে চলছে

  3. splwow64.exe কি এবং এটি কেন চলছে

  4. Rundll32.exe কি এবং কেন এটি চলছে (আপডেট করা)