কম্পিউটার

"ব্যাকআপ-হেল্পার" কি এবং কেন মাই ম্যাকে চলছে?

আপনি যদি আপনার ম্যাকে অ্যাক্টিভিটি মনিটর (ম্যাকের অন্তর্নির্মিত টাস্ক ম্যানেজার যা রিয়েল-টাইমে মেমরি ব্যবহার এবং ডিস্ক কার্যকলাপের মতো জিনিসগুলি প্রদর্শন করে) ব্যবহার করেন তবে আপনি হয়তো “ব্যাকআপ-হেল্পার” নামে কিছু লক্ষ্য করেছেন। যা আপাতদৃষ্টিতে এলোমেলো সময়ে চলতে শুরু করে এবং প্রচুর CPU শক্তি ব্যবহার করে।

 ব্যাকআপ-হেল্পার  কি এবং কেন মাই ম্যাকে চলছে?

তাহলে backupd-helper কি এবং এটি কি করে?

আপনার কম্পিউটারে, ম্যাকওএস (আপনার অপারেটিং সিস্টেম) এর পটভূমিতে ডেমন নামক বিভিন্ন প্রক্রিয়া ক্রমাগত চলছে এবং ব্যাকআপ-হেল্পার হল একটি প্রক্রিয়া যা টাইম মেশিনকে শক্তি দেয়। যা সেরা ম্যাক ব্যাকআপ টুল উপলব্ধ.

সাধারণভাবে, যদি আপাতদৃষ্টিতে এলোমেলো সময়ে, আপনার CPU কঠোর পরিশ্রম করে এবং আপনার ভক্তরা শব্দ করতে শুরু করে, এমনকি আপনি হার্ডওয়্যার নিবিড় কিছু করছে না, এটি সম্ভবত এই পটভূমির ডেমন প্রক্রিয়াগুলির একটির কারণে, যেমন ব্যাকআপ-হেল্পার যা টাইম মেশিন অ্যাপ্লিকেশন চালায়।

তাহলে এটা কি খারাপ যে ব্যাকআপড-হেল্পার ব্যাকগ্রাউন্ডে তার কাজ করছে?

না, আপনি যা করতে বলেছেন তা করছে। আপনি যখন আপনার Mac এ টাইম মেশিন সেট আপ করেন, তখন আপনি এটিকে আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে ব্যাকআপে সেট করেন। ডিফল্টরূপে, এটি প্রতি ঘন্টায় এটি করে (তাই এটি মোটেও এলোমেলো নয়)।

এখানে কেন আপনি সম্ভবত টাইম মেশিন ক্রমাগত ব্যাকগ্রাউন্ডে চলতে চান না:

  • যদি না আপনার কম্পিউটার ক্রমাগত একটি বাহ্যিক হার্ড ড্রাইভের সাথে সংযুক্ত থাকে, আপনার ম্যাকের অভ্যন্তরীণ হার্ড ড্রাইভ দ্রুত ব্যবহার করা হচ্ছে, অন্তত যদি আপনি প্রচুর ফাইল ডাউনলোড করেন বা সম্ভবত HD ভিডিও তৈরি করেন, যা অনেক সময় নেয় স্থান - কারণ এটি সমস্ত আপনার অভ্যন্তরীণ HDD-তে ব্যাক আপ করা হয়৷
  • যখন এই ডেমন প্রসেসগুলি, যেমন ব্যাকআপ-হেলপার চলছে, তখন তারা আপনার মেশিনকে খারাপ করে তোলে যখন কোনো হার্ডওয়্যার নিবিড় কাজ, যেমন ভিডিও রেন্ডারিং বা স্ট্রিমিং, গেম খেলা বা স্থানীয় সার্ভার চালানোর সময়। এর একটি সাধারণ উপসর্গ হল পিছিয়ে যাওয়া বা মাঝে মাঝে জমে যাওয়া।
  • টাইম মেশিনের মতো একটি হার্ডওয়্যার নিবিড় প্রক্রিয়া ঘন ঘন চালানোর মাধ্যমে, আপনার সিপিইউ এবং ফ্যানগুলি ক্রমাগত কাজ করতে চলেছে, যা আপনার মেশিনের জীবনকালকে নষ্ট করে দেয় (কিছুই চিরকাল স্থায়ী হয় না)।

ধরে নিচ্ছি যে আপনি আপনার কম্পিউটারে কাজ করার সময় এই স্বয়ংক্রিয় ব্যাকআপ প্রক্রিয়াটি প্রতি ঘন্টায় চলতে চান না, সমাধানটি হল আপনার টাইম মেশিন অ্যাপে স্বয়ংক্রিয় ব্যাকআপগুলি বন্ধ করা।

 ব্যাকআপ-হেল্পার  কি এবং কেন মাই ম্যাকে চলছে?

আমি আমারটি বন্ধ করার পরে, আমার ম্যাকবুক প্রো (2014-এর মাঝামাঝি) কম CPU ব্যবহার করছে, আমার ভক্তরা কম কোলাহল করছে, এবং আমার ল্যাপটপ প্রায় ততটা গরম হয় না।

তাই হ্যাঁ, যদি না আপনার প্রয়োজন হয় প্রতি ঘন্টায় আপনার সমস্ত সামগ্রীর ব্যাকআপ নিতে, আমি আপনাকে টাইম মেশিনের স্বয়ংক্রিয় ব্যাকআপ বৈশিষ্ট্যটি বন্ধ করার পরামর্শ দিচ্ছি। যদি আপনার মেশিনে কোনো ফাইল মূল্যবান হয় এবং হারিয়ে যেতে না পারে, তাহলে আপনার উচিত ম্যানুয়ালি সেগুলিকে যেকোন ভাবেই হোক, একাধিক জায়গায় ব্যাক আপ করা উচিত।


  1. Conhost কি।Exe এবং কেন এটি আমার টাস্ক ম্যানেজারে চলছে

  2. Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

  3. splwow64.exe কি এবং এটি কেন চলছে

  4. Rundll32.exe কি এবং কেন এটি চলছে (আপডেট করা)