কম্পিউটার

atieclxx.exe কি এবং স্টার্টআপে কেন চলছে?

অনেক ব্যবহারকারী তাদের কম্পিউটারে AMD হার্ডওয়্যার চালাচ্ছেন তারা 'atieclxx.exe' প্রক্রিয়াটি দেখতে পারেন। . এই প্রক্রিয়াটি AMD বাহ্যিক ইভেন্টগুলির একটি সফ্টওয়্যার উপাদান। এই প্রক্রিয়াটি আপনার সিস্টেমে ATI হটকি বৈশিষ্ট্য পরিচালনার জন্য দায়ী৷

atieclxx AMD ATI E এর পূর্ণরূপ xternal ঘটনা Cl ient মডিউল

atieclxx.exe কি এবং স্টার্টআপে কেন চলছে?

আপনি যদি আপনার সিস্টেমে AMD মডিউল চালাচ্ছেন তাহলে এই প্রক্রিয়াটি আপনার কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে। এটি ঘন ঘন আপডেটও পায় এবং বেশি জায়গা খরচ করে না। এক্সিকিউটেবলের আকার 470KB থেকে 1MB পর্যন্ত। ফাইলের অবস্থান হল 'C:\Windows\System32 ' আপনার কম্পিউটারে একটি AMD কার্ড থাকলে এটি আপনার কম্পিউটারে ইনস্টল করা হয়। এএমডি কার্ড ড্রাইভার এই ক্ষেত্রে এক্সিকিউটেবল ইনস্টল করে।

এই প্রক্রিয়াটি আপনার কম্পিউটারের স্টার্টআপের সময় নিজেই শুরু হয় বলে পরিচিত এবং প্রায়শই টাস্ক ম্যানেজারে অবস্থিত যা খুব কম সংস্থান গ্রহণ করে। যদি আপনার কোনও থাকে আপনার কম্পিউটারে উপস্থিত AMD হার্ডওয়্যার, আপনি আপনার কম্পিউটারে এই প্রক্রিয়াটি খুঁজে পেতে পারেন৷

'atieclxx.exe' বৈধ কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

প্রক্রিয়া ‘atieclxx.exe কিনা তা পরীক্ষা করার প্রথম এবং প্রধান পদক্ষেপ ' বৈধ হল এর অবস্থান এবং বৈশিষ্ট্যগুলিতে উপস্থিত এর প্রকাশক পরীক্ষা করা। এক্সিকিউটেবলটি 'C:\Windows\System32-এ অবস্থিত হওয়া উচিত ' এটিতে ডান ক্লিক করুন এবং 'বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ ' বিকল্পের তালিকা থেকে এবং ফাইলের প্রকাশকের জন্য চেক করুন।

ম্যানুয়ালি বিশদ যাচাই করার পরেও যদি আপনি সন্তুষ্ট না হন, আপনি আপনার কম্পিউটারে Microsoft সেফটি স্ক্যানার চালাতে পারেন। মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার হল একটি স্ক্যান টুল যা আপনার কম্পিউটার থেকে ম্যালওয়্যার খুঁজে বের করতে এবং অপসারণের জন্য ডিজাইন করা হয়েছে। মনে রাখবেন যে এই সফ্টওয়্যারটি একটি বিকল্প নয়৷ আপনার নিয়মিত অ্যান্টিভাইরাসের জন্য কিন্তু এটি আপনাকে সেখানে সর্বশেষ ভাইরাস সংজ্ঞা প্রদান করে এবং এই ক্ষেত্রে আমাদের গাইড করতে পারে। এটি ট্রিগার হলেই চলে। উপরন্তু, আমরা সুপারিশ করি যে আপনি শুধুমাত্র সর্বশেষ সংস্করণ ডাউনলোড করে এই সফ্টওয়্যারটি ব্যবহার করুন কারণ ভাইরাসের সংজ্ঞা ঘন ঘন আপডেট করা হয়।

  1. Microsoft এর অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং ডাউনলোড করুন নিরাপত্তা স্ক্যানার। বিটগুলি নির্বাচন করে নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারের জন্য সঠিক সংস্করণটি ডাউনলোড করছেন৷

atieclxx.exe কি এবং স্টার্টআপে কেন চলছে?

  1. ফাইলটি প্রায় 120MB হবে৷ একটি অ্যাক্সেসযোগ্য অবস্থানে ফাইলটি ডাউনলোড করুন এবং চালান করতে “.exe” ফাইলে ক্লিক করুন এটি .
  2. স্ক্যান সম্পূর্ণরূপে সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। যদি কোন হুমকি সনাক্ত করা হয়, স্ক্যানার আপনাকে অবিলম্বে অবহিত করবে।

আমি কীভাবে 'atieclxx.exe' কে স্টার্টআপে চলা থেকে থামাতে পারি?

সাধারণত এই প্রক্রিয়াটি আপনার কম্পিউটারে অনেক সংস্থান গ্রহণ করে না। কিন্তু আপনি যদি এখনও এটিকে ভালোর জন্য অক্ষম করতে চান, তাহলে আপনি এটির অভিভাবক পরিষেবা অক্ষম করে করতে পারেন। মনে রাখবেন যে আপনি আপনার মেশিনে ATI হটকি বৈশিষ্ট্য সম্পর্কিত কিছু কার্যকারিতা হারাতে পারেন। আপনি যদি ফলাফল বুঝতে পারেন, নীচে তালিকাভুক্ত পদ্ধতি অনুসরণ করুন।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “services. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. পরিষেবাগুলিতে একবার, আপনি "এএমডি বাহ্যিক ইভেন্ট ইউটিলিটি না পাওয়া পর্যন্ত তালিকাটি নেভিগেট করুন ” এটিতে ডান ক্লিক করুন এবং "বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ ”।
  3. বন্ধ করুন ক্লিক করুন " প্রক্রিয়া বন্ধ করতে এবং "অক্ষম হিসাবে স্টার্টআপ টাইপ নির্বাচন করুন৷ ” প্রয়োগ করুন টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে এবং প্রস্থান করতে৷

atieclxx.exe কি এবং স্টার্টআপে কেন চলছে?

  1. পুনরায় শুরু করুন৷ আপনার কম্পিউটার এবং চেক করুন।

  1. Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

  2. splwow64.exe কি এবং এটি কেন চলছে

  3. Rundll32.exe কি এবং কেন এটি চলছে (আপডেট করা)

  4. Mdnsresponder.Exe/Bonjour পরিষেবা কি? কেন এটা আমার কম্পিউটারে চলছে?