কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কি সার্টিফিকেশন পাওয়া উচিত?

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন CISSP হল একজন সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি CISA শংসাপত্র তথ্য সিস্টেমগুলিকে নিয়ন্ত্রণ করে এমন নিয়ন্ত্রণগুলির জ্ঞান নিশ্চিত করে... CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত শংসাপত্র... আমি নিরাপত্তা+... আমি নৈতিক হ্যাকিং (CEH).... নিরাপত্তায় প্রত্যয়িত জিআইএসি থেকে এসেনসিয়াল সার্টিফিকেশন (জিএসইসি)... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (এসএসসিপি)

আইটি নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি) SANS GIAC Security Essentials (GSEC) দ্বারা প্রত্যয়িত, এথিক্যাল হ্যাকার (CEH) হিসাবে প্রত্যয়িত এবং একটি আপত্তিকর নিরাপত্তা পেশাদার (OSCP) হিসাবে প্রত্যয়িত।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

সাইবার সিকিউরিটি চাকরির জন্য কোন সার্টিফিকেশন প্রয়োজন?

সার্টিফিকেশন কেয়ার (ইসি-কাউন্সিল) CHFIE - কম্পিউটার হ্যাকিং ফরেনসিক ইনভেস্টিগেটর এবং হ্যাকিং ফরেনসিক ইনভেস্টিগেটর (EC-কাউন্সিল) একটি CISM হল ইনফরমেশন সিকিউরিটি অ্যান্ড অ্যাসুরেন্স সার্টিফিকেশন অ্যাসোসিয়েশন (ISACA) থেকে একটি সার্টিফিকেশন। CISSP হল একটি সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (ISC)2।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন CISSP হল একজন সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি CISA শংসাপত্র তথ্য সিস্টেমগুলিকে নিয়ন্ত্রণ করে এমন নিয়ন্ত্রণগুলির জ্ঞান নিশ্চিত করে... CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত শংসাপত্র... আমি নিরাপত্তা+... আমি নৈতিক হ্যাকিং (CEH).... নিরাপত্তায় প্রত্যয়িত জিআইএসি থেকে এসেনসিয়াল সার্টিফিকেশন (জিএসইসি)... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (এসএসসিপি)

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র সবচেয়ে ভালো?

CompTIA দ্বারা সিকিউরিটি+ সার্টিফিকেশন + PenTest+ সার্টিফাইড সাইবার সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) একটি CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার কোর্স সম্পন্ন করার মাধ্যমে একটি CASP+ সার্টিফিকেশন পাওয়া যায়। একটি CISM হল একটি প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক। একজন সিআইএসএসপি একজন প্রত্যয়িত তথ্য সিস্টেম নিরাপত্তা পেশাদার। জিআইএসি জিআইএসি সিকিউরিটি এসেনসিয়ালস (জিএসইসি)

এর জন্য নিরাপত্তা অপরিহার্য

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

আইটি প্রফেশনাল (সিআইএসএসপি) আমরা একটি AWS সার্টিফাইড সিকিউরিটি - স্পেশালিটি কোম্পানি। সিকিউরিটি সার্টিফিকেশন:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (সিসিএসপি) সিআইএসএ, সিআইএসএম এবং সিআরআইএসসি- সব ছয়টি আইএসওসিএ সার্টিফিকেশন। OT নিরাপত্তা সার্টিফিকেশন প্রোগ্রাম। Palo Alto Networks এবং Palo Alto Software Engineering এর মধ্যে একটি অংশীদারিত্ব।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

পরীক্ষার প্রয়োজনীয়তার মধ্যে ক্রিপ্টোগ্রাফি, হুমকি ব্যবস্থাপনা, পরিচয় ব্যবস্থাপনা, নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, এবং নিরাপত্তা ব্যবস্থা পদ্ধতি, সেইসাথে শনাক্তকরণ এবং ঝুঁকি প্রশমন সংক্রান্ত জ্ঞান এবং দক্ষতা অন্তর্ভুক্ত। তথ্য সুরক্ষা সম্পর্কে আরও ভাল বোঝার জন্য এথিক্যাল হ্যাকিং সার্টিফিকেশন প্রশিক্ষণ নিন।

নিরাপত্তার জন্য আপনার কোন সার্টিফিকেশন প্রয়োজন?

একটি নৈতিক হ্যাকার সফ্টওয়্যার পরীক্ষা করে তার নিরাপত্তার ছিদ্র উন্মোচন করতে, এইভাবে তাদের ব্যবসার প্রযুক্তি পরিকাঠামোতে প্রবেশ করার অনুমতি দেয়। CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত সার্টিফিকেশন... Security+ হল CompTIA-এর সার্টিফিকেশন প্রোগ্রাম... এটি GIAC গ্রুপের সদস্য। নিরাপত্তা সার্টিফিকেশন:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (CCSP)

পাওয়ার সেরা নিরাপত্তা শংসাপত্র কি?

একটি CISM হল একটি প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক। একজন সিআইএসএসপি একজন প্রত্যয়িত তথ্য সিস্টেম নিরাপত্তা পেশাদার। GIAC GIAC Security Essentials (GSEC) এথিক্যাল হ্যাকার সার্টিফিকেশন ফিড এথিক্যাল হ্যাকার (CEH) একটি সার্টিফাইড অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল (OSCP) সিকিউরিটি সার্টিফিকেশন হয়ে যান:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (CCSP)

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

নিরাপত্তা শংসাপত্রগুলি কি মূল্যবান?

অন্যান্য দক্ষতার পাশাপাশি সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন অর্জন করা আপনার সময়ের মূল্য। অতিরিক্তভাবে, সার্টিফিকেশনের জন্য আপনার সাইবারসিকিউরিটি ক্যারিয়ার গড়ার সময় আপনাকে সময় এবং শ্রম দিতে হবে, তবে শুধুমাত্র এটিই প্রয়োজন হবে না।

কম্পটিআইএ সিকিউরিটি+ কি মূল্যবান?

CompTIA Security+ এর মতো সার্টিফিকেশন সাইবার নিরাপত্তায় জনপ্রিয়। আইটি পেশাদাররা এটি 600,000 এর বেশি আয় করেছে৷ CompTIA Security+ ছাড়াও, আপনি একটি বিক্রেতা-নিরপেক্ষ সাইবার নিরাপত্তা শংসাপত্র বা একটি DoD-অনুমোদিত শংসাপত্রও চাইতে পারেন। আপনি যদি এই কর্মজীবনের যে কোনো পথের প্রতি আগ্রহী হন, CompTIA Security+ সাহায্য করতে পারে।

সাইবার নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশনের চাহিদা রয়েছে?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

সাইবার নিরাপত্তায় কাজ করার জন্য আমার কি একটি শংসাপত্র দরকার?

সার্টিফিকেশন পরীক্ষা নিন। সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারের জন্য ডিগ্রি আবশ্যক নয়, তবে প্রাসঙ্গিক সার্টিফিকেশন, যেমন CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকার, সহায়ক হতে পারে। সময় এবং অর্থের বিনিয়োগ দেখায় যে সাইবার নিরাপত্তার প্রতি আপনার প্রকৃত আগ্রহ রয়েছে এবং এটি সম্পর্কে আপনার কিছু প্রাথমিক ধারণা রয়েছে।

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

একটি মাইক্রোসফ্ট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) সিকিউরিটি ফান্ডামেন্টাল কোর্স... ISACA CSX থেকে সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট। সিকিউরিটি+ হল CompTIA-এর সার্টিফিকেশন প্রোগ্রাম... GIAC থেকে তথ্য নিরাপত্তার মৌলিক বিষয় (GISF)... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল একটি ISC2 সার্টিফিকেশন।


  1. সাইবার এবং নেটওয়ার্ক নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন কি?

  2. এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

  3. নেটওয়ার্ক সিকিউরিটি উইন্ডোজ 7 এর জন্য আমার কোন প্রোগ্রাম বাদ দেওয়া উচিত?

  4. সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?