কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য পেশাদার সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। একটি CISM (প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক) হল সর্বোত্তম বিকল্প... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সার্টিফিকেশন ইন ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি)... জিএসইসি নামে একটি নিরাপত্তা উপাদান রয়েছে, যার অর্থ হল জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল... ইসি-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট ইসিএসএ শিরোনামের জন্য যোগ্যতা অর্জন করে... একটি জিআইএসি পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত৷

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র হল পেশাদার প্রতিষ্ঠানের কৃতিত্বের পেশাদার ব্যাজ, যা প্রদর্শন করে যে আপনার কাছে নেটওয়ার্ক এবং সাইবার নিরাপত্তার সাথে কার্যকরভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা রয়েছে।

পেশাদার সার্টিফিকেশনের উদাহরণ কী?

HR PHR, SPHR, SHRM) একটি PMP হল প্রজেক্ট ম্যানেজমেন্টের একটি সার্টিফিকেশন। সেলস সার্টিফিকেশনের প্রশিক্ষণ, স্যান্ডলার প্রশিক্ষণ) হেল্প ডেস্ক/ডেস্কটপ বিশ্লেষক শীর্ষ বিশ্লেষক সার্টিফিকেশন (A+, নেটওয়ার্ক+) নেটওয়ার্ক সার্টিফিকেশন আয়ন (CCNA, CCNP, CCIE) CRM সফ্টওয়্যার পরীক্ষার জন্য যোগ্যতা।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

এন্ট্রি লেভেলে একজন পরামর্শকের ভূমিকা খুবই সাধারণ। একজন বিশ্লেষক হলেন এমন একজন যিনি একটি নির্দিষ্ট কোম্পানির জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করেন না, কিন্তু কোম্পানির নীতি ও অনুশীলনকে সমুন্নত রাখার জন্য সংস্থার সদস্য হিসেবে। এগুলি হল নেতৃত্বের ভূমিকা৷

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

CompTIA সিকিউরিটি+ সার্টিফিকেশন ক্রিপ্টোগ্রাফি, থ্রেট ম্যানেজমেন্ট, আইডেন্টিটি ম্যানেজমেন্ট, নেটওয়ার্ক অ্যাক্সেস ম্যানেজমেন্ট এবং সিকিউরিটি সিস্টেমের পাশাপাশি নিরাপত্তা হুমকি শনাক্তকরণ ও প্রশমনের প্রশিক্ষণ এবং জ্ঞান প্রদান করে। এথিক্যাল হ্যাকিং সার্টিফিকেশন কোর্সে অংশগ্রহণ করুন এবং তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার বিষয়ে আরও বেশি অন্তর্দৃষ্টি লাভ করুন।

প্রত্যয়িত নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কি?

এটি ইন্টারন্যাশনাল সাইবারসিকিউরিটি ইনস্টিটিউট - সার্টিফাইড নেটওয়ার্ক সিকিউরিটি স্পেশালিস্ট দ্বারা অফার করা একটি কোর্স। আধুনিক নেটওয়ার্ক নিরাপত্তার একটি ওভারভিউ পাওয়ার পাশাপাশি, ICSI সাইবার সিকিউরিটি স্ট্যান্ডার্ড হার্ডনিং অপারেটিং সিস্টেম, ফায়ারওয়াল, ইনট্রুশন ডিটেকশন সিস্টেম, ভিপিএন এবং এনক্রিপশন কভার করে৷

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

Comptia দ্বারা নিরাপত্তা+ .. সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল... আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)... একজন ফুল-টাইম অফেনসিভ সিকিউরিটি পেশাদার (OSCP)... প্রফেশনাল ক্লাউড সিকিউরিটি সার্টিফাইড আইইডি ক্লাউড সিকিউরিটি (CCSP)

কোন নিরাপত্তা সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

CompTIA থেকে নিরাপত্তা+ সার্টিফিকেশন + CompTIA দ্বারা PenTest++ CompTIA সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) CASP+ হিসেবে সার্টিফিকেশন হল CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার সার্টিফিকেশন। একটি CISM শংসাপত্র নিশ্চিত করে যে প্রার্থীর প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান রয়েছে। সিকিউরিটি সার্টিফাইড অন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি) একটি জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল (জিএসইসি) অডিট SANS থেকে পাওয়া যায়।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন সিআইএসএসপি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি সিস্টেম প্রফেশনাল। নিরাপত্তায় প্রত্যয়িত - AWS দ্বারা বিশেষত্ব। নিরাপত্তা অনুশীলনকারী অর্থাৎ ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP) একটি CISA, CISM, এবং CRISC সার্টিফিকেশন ISACA দ্বারা অফার করা হয়। OT নিরাপত্তা সম্পর্কিত সার্টিফিকেশন। পালো অল্টো নেটওয়ার্ক দ্বারা পরিচালিত দুটি PCNSA এবং PCNSE সার্ভার রয়েছে।

নেটওয়ার্কিংয়ের জন্য সেরা শংসাপত্র কী?

CCNA, বা Cisco সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট, নেটওয়ার্ক সার্টিফিকেশনের জন্য একটি স্ট্যান্ডার্ড শংসাপত্র হিসাবে বিবেচিত হয়, যা একটি সহযোগী-স্তরের স্তরে (প্রাথমিক কর্মজীবন) নেটওয়ার্কিং মৌলিক বিষয়গুলির একটি বিস্তৃত পরিসর কভার করে৷

প্রফেশনাল সার্টিফিকেশন কি বলে বিবেচিত হয়?

পেশাদার হিসেবে প্রত্যয়িত একজন ব্যক্তি প্রমাণ করে যে তাদের প্রশিক্ষণ এবং অভিজ্ঞতার ভিত্তিতে নির্দিষ্ট কিছু কাজ সম্পাদন করার জন্য প্রয়োজনীয় জ্ঞান, অভিজ্ঞতা এবং দক্ষতা রয়েছে।

একটি শংসাপত্রের উদাহরণ কী?

দুটি প্রধান ধরনের শংসাপত্র রয়েছে:পেশা-বিস্তৃত এবং কর্মক্ষেত্র-নির্দিষ্ট। পেশাদাররা যেকোনো ধরনের সার্টিফিকেশন সহ যেকোনো সেটিংয়ে কাজ করতে পারেন। সার্টিফাইড পাবলিক অ্যাকাউন্ট্যান্টদের নিরীক্ষা সহ অ্যাকাউন্টিংয়ের সমস্ত ক্ষেত্রে নিযুক্ত করা যেতে পারে।

আপনি কীভাবে পেশাদার সার্টিফিকেশন তালিকাভুক্ত করবেন?

সার্টিফিকেশন শিরোনাম তালিকাভুক্ত করা আবশ্যক. আপনাকে হোস্ট সংস্থার নাম উল্লেখ করতে হবে... যে তারিখে পুরষ্কার অর্জিত হয়েছিল তা দিন। আপনি এখনও আপনার পরবর্তী পেচেক অর্জন করেননি। প্রয়োজনীয় দক্ষতা সম্পর্কে বিশদ প্রদান করা উচিত।

শংসাপত্রের প্রকারগুলি কী কী?

কোম্পানি দ্বারা জারি করা নথি। একটি স্বাস্থ্য সেবা শংসাপত্র প্রাপ্তি। প্রযুক্তিতে একটি শংসাপত্র। ফৌজদারি বিচার বিভাগ থেকে নথি। যারা শিল্পকলায় ডিগ্রী চান তাদের জন্য ডিজাইন করা হয়েছে। শিক্ষার একটি শংসাপত্র। একটি দক্ষ ট্রেডে একটি শংসাপত্র। আইনি ব্যবস্থা দ্বারা জারি করা সার্টিফিকেশন।

আপনি কি শুধু একটি সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

"মনে রাখবেন যে বেশিরভাগ প্রযুক্তিগত অবস্থানের জন্য আপনার যোগ্যতা এবং অতীত অভিজ্ঞতার প্রয়োজন হয় তা প্রমাণ করার জন্য যে কাজটি করতে আপনার যা লাগে।" আপনি যদি ডিগ্রি না থাকার পরে প্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে বাধাগ্রস্ত হন তবে আপনার জানা উচিত যে বেশিরভাগ পদের জন্য কেবল আপনার শংসাপত্রের প্রয়োজন হয়। অন্য কথায়, সাইবার নিরাপত্তায় এন্ট্রি-লেভেল চাকরি পেতে আপনার কোনো ডিগ্রির প্রয়োজন নেই।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি সার্টিফিকেট?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের সার্টিফিকেশন?

  3. প্রতিকার নেটওয়ার্ক নিরাপত্তা জন্য বিকল্প কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?