কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কি সার্টিফিকেট পাওয়া উচিত?

আমাকে প্রথমে কোন সাইবার নিরাপত্তা সার্টিফিকেশন পেতে হবে?

মাইক্রোসফ্ট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) এর সাথে বেসিক সিকিউরিটি ফান্ডামেন্টালস। ISACA CSX অনুযায়ী সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট... এটি CompTIA থেকে একটি সার্টিফিকেশন। একটি GIAC ইনফরমেশন সিকিউরিটি ফান্ডামেন্টালস (GISF) কোর্স শেখায়... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল (ISC)2 থেকে একটি সার্টিফিকেশন।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র হল পেশাদার প্রতিষ্ঠানের কৃতিত্বের পেশাদার ব্যাজ, যা প্রদর্শন করে যে আপনার কাছে নেটওয়ার্ক এবং সাইবার নিরাপত্তার সাথে কার্যকরভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা রয়েছে।

সাইবার সিকিউরিটি চাকরির জন্য কোন সার্টিফিকেশন প্রয়োজন?

(EC-কাউন্সিল) সার্টিফাইড এথিক্যাল হ্যাকার EH – সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (EC-Council) সাইবার ক্রাইমস এনভেস্টিগেটর (EC-Council) সার্টিফিকেশনটি ISACA দ্বারা পরিচালিত হয় এবং এটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (CISM) নামে পরিচিত। CISSP সার্টিফিকেশন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কন্ট্রোল অফ ইনফরমেশন সিস্টেম (ISC)2 দ্বারা দেওয়া হয়।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

CISSP হল সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনালের সংক্ষিপ্ত রূপ... একটি CISA একটি প্রতিষ্ঠানের তথ্য সিস্টেমের অখণ্ডতাকে প্রত্যয়িত করে... CISM হল একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার... আমি নিরাপত্তা চাই+... একজন CEH হল একজন প্রত্যয়িত নৈতিক হ্যাকার। .. এই সার্টিফিকেশন GIAC সিকিউরিটি এসেনসিয়ালস দ্বারা পরিচালিত হয়... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

এন্ট্রি লেভেলে একজন পরামর্শকের ভূমিকা খুবই সাধারণ। একজন বিশ্লেষক হলেন এমন একজন যিনি একটি নির্দিষ্ট কোম্পানির জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করেন না, কিন্তু কোম্পানির নীতি ও অনুশীলনকে সমুন্নত রাখার জন্য সংস্থার সদস্য হিসেবে কাজ করেন। এগুলি হল নেতৃত্বের ভূমিকা৷

সাইবার নিরাপত্তায় একটি শংসাপত্র কি মূল্যবান?

আপনার জীবনবৃত্তান্তে একটি সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন যোগ করা প্রচেষ্টার মূল্য হবে যদি অন্যান্য যোগ্যতার সাথে ব্যবহার করা হয়। সাধারণভাবে বলতে গেলে, সার্টিফিকেশন প্রচেষ্টার মূল্য; যাইহোক, আপনার সাইবার সিকিউরিটি ক্যারিয়ার ডেভেলপ করার সময় এগুলোই একমাত্র জিনিস নয় যার জন্য আপনার সময় এবং প্রচেষ্টার প্রয়োজন হবে।

নিরাপদ নেটওয়ার্কের কি শংসাপত্রের প্রয়োজন হয়?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রিতে ম্যানেজমেন্ট পজিশনের জন্য, CISSP-এর মতো সার্টিফিকেশন আপনাকে আপনার নিয়োগযোগ্যতা বাড়াতে সাহায্য করতে পারে। নিরাপত্তা+ এবং নেটওয়ার্ক+-এর মতো সার্টিফিকেশন এন্ট্রি-লেভেল নেটওয়ার্কিং ভূমিকার জন্য অপরিহার্য।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন সিআইএসএসপি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি সিস্টেম প্রফেশনাল। নিরাপত্তায় প্রত্যয়িত - AWS দ্বারা বিশেষত্ব। নিরাপত্তা অনুশীলনকারী অর্থাৎ ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP) একটি CISA, CISM, এবং CRISC সার্টিফিকেশন ISACA দ্বারা অফার করা হয়। OT নিরাপত্তা সম্পর্কিত সার্টিফিকেশন। পালো অল্টো নেটওয়ার্ক দ্বারা পরিচালিত দুটি PCNSA এবং PCNSE সার্ভার রয়েছে৷

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

Comptia দ্বারা নিরাপত্তা+ .. সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল... আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)... একজন ফুল-টাইম অফেনসিভ সিকিউরিটি পেশাদার (OSCP)... প্রফেশনাল ক্লাউড সিকিউরিটি সার্টিফাইড আইইডি ক্লাউড সিকিউরিটি (CCSP)

কোন নিরাপত্তা সার্টিফিকেশন সেরা?

CompTIA থেকে নিরাপত্তা+ সার্টিফিকেশন+ CompTIA দ্বারা PenTest++ CompTIA সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট হিসেবে সার্টিফিকেশন (CySA+) CASP+ হল CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার সার্টিফিকেশন। একটি CISM শংসাপত্র নিশ্চিত করে যে প্রার্থীর প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান রয়েছে। সিকিউরিটি সার্টিফাইড অন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি) একটি জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল (জিএসইসি) অডিট SANS থেকে পাওয়া যায়।

সাইবার নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশনের চাহিদা রয়েছে?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। একটি CISM (প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক) হল সর্বোত্তম বিকল্প... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সার্টিফিকেশন ইন ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি)... জিএসইসি নামে একটি নিরাপত্তা উপাদান রয়েছে, যার অর্থ হল জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল... ইসি-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট ইসিএসএ শিরোনামের জন্য যোগ্যতা অর্জন করে... একটি জিআইএসি পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত৷

সাইবার নিরাপত্তায় কাজ করার জন্য আমার কি একটি শংসাপত্র দরকার?

সার্টিফিকেশন পরীক্ষা নিন। সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার শুরু করার জন্য ডিগ্রী থাকা আবশ্যক নয়, তবে CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকারের মতো প্রাসঙ্গিক সার্টিফিকেশন অবশ্যই সহায়ক হবে। যেহেতু আপনি এতে সময় এবং অর্থ বিনিয়োগ করেছেন, আপনি সাইবার নিরাপত্তার বিষয়ে কতটা গুরুতর তা দেখান। আপনি এটির কিছু প্রাথমিক জ্ঞানও প্রদর্শন করেন।

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

মাইক্রোসফ্ট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) এর সাথে বেসিক সিকিউরিটি ফান্ডামেন্টালস। ISACA CSX অনুযায়ী সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট... এটি CompTIA থেকে একটি সার্টিফিকেশন। একটি GIAC ইনফরমেশন সিকিউরিটি ফান্ডামেন্টালস (GISF) কোর্স শেখায়... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল (ISC)2 থেকে একটি সার্টিফিকেশন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কি সার্টিফিকেশন পাওয়া উচিত?

  2. নেটওয়ার্ক সিকিউরিটি উইন্ডোজ 7 এর জন্য আমার কোন প্রোগ্রাম বাদ দেওয়া উচিত?

  3. একটি কমপটিয়া নেটওয়ার্ক নিরাপত্তা + সার্টিফিকেশন কি?

  4. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?