কম্পিউটার

কেন নেটওয়ার্ক নিরাপত্তা পণ্ডিত নিবন্ধ প্রয়োজন?

কেন নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

একটি নিরাপদ নেটওয়ার্ক থাকা হোম এবং ব্যবসা উভয় নেটওয়ার্কের জন্যই গুরুত্বপূর্ণ। আপনার বাড়িতে একটি ওয়্যারলেস রাউটার থাকার একটি ভাল সুযোগ রয়েছে৷ সঠিকভাবে সুরক্ষিত না হলে, এগুলি শোষণ করা যেতে পারে। ডেটা হারানো, চুরি এবং আপস হওয়ার ঝুঁকি কমাতে আপনার নেটওয়ার্ক নিরাপদ কিনা তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷

নেটওয়ার্ক নিরাপত্তা নিবন্ধ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হিসাবে, আমার দায়িত্বগুলির মধ্যে রয়েছে কম্পিউটার নেটওয়ার্ক সংস্থানগুলির প্রাপ্যতা নিশ্চিত করা, অননুমোদিত অ্যাক্সেস পর্যবেক্ষণ করা, এবং সেই সংস্থানগুলির অপব্যবহার, পরিবর্তন এবং অ্যাক্সেস অস্বীকার করা প্রতিরোধ করা৷

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যাটি হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।

নেটওয়ার্ক ভিত্তিক নিরাপত্তা সমস্যা কি?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

নিরাপত্তার প্রয়োজনীয়তা কী?

প্রতিষ্ঠানের কার্যকারিতা বজায় রাখার জন্য,... অ্যাপ্লিকেশনগুলি পরিচালনার জন্য নিরাপদ তা নিশ্চিত করা:... যারা সংস্থার জন্য ডেটা সংগ্রহ করে এবং ব্যবহার করে তাদের জন্য একটি ডেটা সুরক্ষা নীতি... সংস্থাগুলিকে রক্ষা করা:

কেন আমাদের একটি নেটওয়ার্ক নিরাপত্তা মডেল দরকার?

একটি নেটওয়ার্ক সিকিউরিটি মডেল হিসাবে, এটি দেখায় যে কীভাবে সুরক্ষা পরিষেবাটি সংস্থার তথ্যকে প্রতিপক্ষের দ্বারা হ্যাক করা বা বিকৃত হওয়া থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা বলতে আপনি কী বোঝেন?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নেটওয়ার্ক নিরাপত্তা কেন?

নেটওয়ার্ক নিরাপত্তার ধারণা হল নেটওয়ার্কের ব্যক্তিগত ডেটা, এর ব্যবহারকারী এবং এর ডিভাইসগুলির দূষিত ব্যবহার রোধ করা। যতক্ষণ পর্যন্ত নেটওয়ার্কটি মসৃণভাবে চলে এবং বৈধ ব্যবহারকারীরা সুরক্ষিত থাকে, ততক্ষণ এটি নিরাপদ বলে বিবেচিত হয়। অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা নেটওয়ার্ক অ্যাক্সেস করা থেকে রাখা।

নেটওয়ার্ক নিরাপত্তার বিষয়গুলো কী?

তথ্য অ্যাক্সেসের অধিকারের ব্যবস্থাপনা। শেষ পয়েন্ট নিরাপত্তা. ফায়ারওয়াল আছে। অনুপ্রবেশ সনাক্তকরণ এবং প্রতিরোধের জন্য একটি সিস্টেম। নেটওয়ার্ক অ্যাক্সেস নিয়ন্ত্রণ. নিরাপত্তার জন্য একটি মনিটরিং সিস্টেম। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

ওয়ার্ম শব্দের অর্থ একটি দূষিত প্রোগ্রাম, এবং ভাইরাস মানে একটি দূষিত প্রোগ্রাম। আমরা সবাই তাদের সম্পর্কে শুনেছি, এবং আমরা সবাই তাদের ভয় করি। ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্যবহার করে তাদের অধিকারের অপব্যবহার... প্রতিরক্ষায় যথেষ্ট গভীরতা নেই। আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা অপর্যাপ্ত। একটি র‍্যানসমওয়্যার আক্রমণ।

নেটওয়ার্ক ভিত্তিক নিরাপত্তা কি?

নিরাপত্তা বলতে বোঝায় অন্তর্নিহিত নেটওয়ার্ক অবকাঠামোর অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার বা চুরি প্রতিরোধ করা। ডিভাইস, অ্যাপ্লিকেশন, ব্যবহারকারী এবং অ্যাপ্লিকেশনগুলিকে সঠিকভাবে কাজ করার অনুমতি দেওয়ার জন্য একটি সুরক্ষিত অবকাঠামো তৈরি করে এটি অর্জন করা যেতে পারে। ফায়ারওয়ালের ওভারভিউ ll ওভারভিউ (1:43)

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

জিরো-ডে দুর্বলতা হল সফ্টওয়্যারে আবিষ্কৃত গর্ত যার অস্তিত্ব সম্পর্কে বিক্রেতার কোন ধারণা নেই। ব্যক্তিগত তথ্য ফিশিং জড়িত স্ক্যাম. সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... কম্পিউটারে ম্যালওয়্যার আছে... একটি DDoS আক্রমণ৷


  1. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা নিবন্ধ কি?

  3. কেন আমি নেটওয়ার্ক নিরাপত্তা ছেড়ে দিয়েছি?

  4. কেন নেটওয়ার্ক নিরাপত্তা এত কঠিন?