কম্পিউটার

এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

CEH কি একটি এন্ট্রি-লেভেল শংসাপত্র?

এটি অবশ্যই উল্লেখ্য যে, এটি একটি মৌলিক, এন্ট্রি-লেভেল সার্টিফিকেশন নয়। CEH সার্টিফিকেশন পরীক্ষার জন্য একজন আবেদনকারীকে অন্তত দুই বছর তথ্য নিরাপত্তা ক্ষেত্রে কাজ করতে হবে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

নিরাপত্তা+ কি একটি এন্ট্রি-লেভেল?

একটি CompTIA সিকিউরিটি+ সার্টিফিকেশন পাওয়ার পরেই একটি আইটি নিরাপত্তা পেশা অনুসরণ করা যেতে পারে। এটি মূল নিরাপত্তা ফাংশন সঞ্চালনের জন্য প্রয়োজনীয় দক্ষতা যাচাই করে। CompTIA সিকিউরিটি+ সার্টিফিকেশন প্রাপ্তি বিভিন্ন এন্ট্রি-লেভেল ক্যারিয়ারের সুযোগ খুলে দেবে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন CISSP হল একজন সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি CISA শংসাপত্র তথ্য সিস্টেমগুলিকে নিয়ন্ত্রণ করে এমন নিয়ন্ত্রণগুলির জ্ঞান নিশ্চিত করে... CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত শংসাপত্র... আমি নিরাপত্তা+... আমি নৈতিক হ্যাকিং (CEH).... নিরাপত্তায় প্রত্যয়িত জিআইএসি থেকে এসেনসিয়াল সার্টিফিকেশন (জিএসইসি)... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (এসএসসিপি)

সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন পাওয়া সবচেয়ে সহজ কি?

সিকিউরিটি+ সার্টিফিকেশন + মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট (এমটিএ) সিকিউরিটি ফান্ডামেন্টাল কোর্স নেওয়া আপনাকে এই পরীক্ষার জন্য প্রস্তুত করবে। CSX সাইবারসিকিউরিটি ফান্ডামেন্টাল সার্টিফিকেট শিক্ষার্থীদের জন্য উপলব্ধ। সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

সবচেয়ে মৌলিক নিরাপত্তা শংসাপত্র কি?

সবচেয়ে জনপ্রিয় প্রথম-বারের নিরাপত্তা শংসাপত্রগুলির মধ্যে একটি হল সিকিউরিটি+, যা নেটওয়ার্ক নিরাপত্তা, হুমকি এবং দুর্বলতা, অ্যাক্সেস নিয়ন্ত্রণ, ক্রিপ্টোগ্রাফি এবং ঝুঁকি ব্যবস্থাপনার নীতির মতো বিস্তৃত নিরাপত্তা এবং তথ্য নিশ্চিতকরণ বিষয় অফার করে৷

CompTIA Security+ কি নতুনদের জন্য ভালো?

CompTIA সিকিউরিটি+ সার্টিফিকেশন হল একটি দুর্দান্ত সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন যদি আপনি একজন শিক্ষানবিস হন এবং সাইবার সিকিউরিটি শুরু করতে আপনাকে সাহায্য করতে পারেন।

আপনি কি অভিজ্ঞতা ছাড়াই CEH পাস করতে পারেন?

CEH হ্যান্ডবুকের উপর ভিত্তি করে, এটি উপসংহারে পৌঁছানো যেতে পারে যে EC-কাউন্সিলের পরপর দুই বছরের অভিজ্ঞতার প্রয়োজন নেই। CEH পরীক্ষা দুই বছরের ক্রমবর্ধমান অভিজ্ঞতার পরে নেওয়া যেতে পারে। যতক্ষণ পর্যন্ত আপনার একাধিক ভূমিকা, চাকরি এবং বছরগুলিতে প্রয়োজনীয় অভিজ্ঞতা থাকে, আপনি দলে যোগদানের জন্য প্রস্তুত থাকবেন৷

CEH-এর জন্য ন্যূনতম যোগ্যতা কী?

নিরাপত্তা খাতে আপনার দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক। সিইএইচ পরীক্ষা দেওয়ার আগে, আপনাকে যোগ্যতার জন্য আবেদন করতে হবে এবং ইসি-কাউন্সিল থেকে অনুমোদন পেতে হবে।

আমি কি CEH দিয়ে শুরু করতে পারি?

CEH হল নৈতিক হ্যাকিং এবং আক্রমণাত্মক নিরাপত্তা বোঝা শুরু করার সেরা জায়গা। আপনি যদি আগ্রহী হন তবে আপনি অন্যান্য ক্রিয়াকলাপগুলিও শুরু করতে চাইতে পারেন। এইভাবে, নম্র হতে ভুলবেন না, এমনকি যখন আপনি মনে করেন যে আপনি অনেক কিছু জানেন। আপনি শুধু চেষ্টা চালিয়ে যেতে চেষ্টা করা উচিত!

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একটি মাইক্রোসফ্ট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) সিকিউরিটি ফান্ডামেন্টাল কোর্স... ISACA CSX থেকে সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট। সিকিউরিটি+ হল CompTIA-এর সার্টিফিকেশন প্রোগ্রাম... GIAC থেকে তথ্য নিরাপত্তার মৌলিক বিষয় (GISF)... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল একটি ISC2 সার্টিফিকেশন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

এন্ট্রি লেভেল সাইবার নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

স্নাতক ডিগ্রির পাশাপাশি কমপক্ষে 3 বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে। একটি উপযুক্ত ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রি এবং 1 বছরের অভিজ্ঞতা অর্জন করুন। কোনো অভিজ্ঞতা এবং ডক্টরেট ডিগ্রি নেই।

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে আইটি নিরাপত্তায় চাকরি পাব?

কর্মক্ষেত্রে আপনার পটভূমি এবং ভূমিকা পরীক্ষা করুন। যাদের অভিজ্ঞতা নেই তাদের জন্য তথ্য প্রযুক্তিতে কোর্স এবং সার্টিফিকেশন। LinkedIn নেটওয়ার্কিং জন্য একটি মহান টুল. আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তিগুলিকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করতে হবে। একটি এন্ট্রি লেভেলের চাকরিতে, আপনার নিম্নলিখিত বেতন উপার্জনের আশা করা উচিত।

একটি সাধারণ এন্ট্রি লেভেল পজিশন কি?

এন্ট্রি লেভেল শব্দটি এমন একটি চাকরিকে বোঝায় যা প্রাথমিকভাবে সাম্প্রতিক কলেজ স্নাতকদের জন্য উদ্দিষ্ট। উচ্চ এন্ট্রি লেভেলের চাকরির জন্য খুব কমই পূর্ববর্তী কাজের অভিজ্ঞতার প্রয়োজন হয়। এই ভূমিকাগুলির জন্য সাইটে প্রশিক্ষণ সম্পূর্ণ করার প্রয়োজন হতে পারে। এন্ট্রি-লেভেলের পদগুলি সাধারণত সাম্প্রতিক কলেজ বা উচ্চ বিদ্যালয়ের স্নাতকদের দ্বারা পূরণ করা হয়।


  1. এন্ট্রি লেভেলের নেটওয়ার্ক সিকিউরিটি কাজ কেমন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. কোন এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ আছে?

  4. সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?