কম্পিউটার

সাইবার এবং নেটওয়ার্ক নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন কি?

সবচেয়ে গুরুত্বপূর্ণ সাইবার নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি CISM হল একটি প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক। একজন সিআইএসএসপি একজন প্রত্যয়িত তথ্য সিস্টেম নিরাপত্তা পেশাদার। GIAC GIAC Security Essentials (GSEC) এথিক্যাল হ্যাকার সার্টিফিকেশন ফিড এথিক্যাল হ্যাকার (CEH) একটি সার্টিফাইড অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল (OSCP) সিকিউরিটি সার্টিফিকেশন হয়ে যান:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (CCSP)

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

একটি মাইক্রোসফ্ট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) সিকিউরিটি ফান্ডামেন্টাল কোর্স... ISACA CSX থেকে সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট। সিকিউরিটি+ হল CompTIA-এর সার্টিফিকেশন প্রোগ্রাম... GIAC থেকে তথ্য নিরাপত্তার মৌলিক বিষয় (GISF)... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল একটি ISC2 সার্টিফিকেশন।

সাইবার নিরাপত্তার জন্য কোন অনলাইন সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

আপনাকে একটি কোর্সে শেখানো হবে। NexGenT-এ আরও সঠিক বিবরণ পাওয়া যাবে... আপনি একটি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারেন... এটি একটি ক্যাটালগিং সিস্টেম। এটি সরকারের জন্য অফিসিয়াল সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ প্ল্যাটফর্ম। আমরা খোলা নিরাপত্তা প্রশিক্ষণ আছে. আমাদের উন্মুক্ত সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ আছে... নিরাপত্তা হচ্ছে সাইবার নিরাপত্তা সংক্রান্ত আরেকটি বিনামূল্যের কোর্স... Sans Cyber ​​Aces অনলাইনের সাথে সাইবার নিরাপত্তার মৌলিক বিষয়গুলো উপস্থাপন করা হচ্ছে।

সাইবার নিরাপত্তার জন্য মৌলিক শংসাপত্রগুলি কী কী?

এথিক্যাল হ্যাকার সার্টিফিকেশন ফিড এথিক্যাল হ্যাকার (CEH) The Cisco Certified CyberOps Associate/CCNA Cyber ​​Ops সার্টিফিকেশন। OSCP এর মাধ্যমে, আপনি Kali Linux (PWK) ব্যবহার করে অনুপ্রবেশ পরীক্ষা করতে পারেন। সিকিউরিটি+ সার্টিফিকেশন + পেনিট্রেশন টেস্টিং হল EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট (ECSA) এর একটি কাজ।

সাইবার নিরাপত্তায় সার্টিফিকেশন গুরুত্বপূর্ণ কেন?

যেমন, সার্টিফিকেশন ছাত্র-ছাত্রীদের একটি সিকিউরিটি সম্পূর্ণ করার পর অর্জিত জ্ঞান এবং দক্ষতা যাচাই করার অনুমতি দেয় একটি সাইবার সিকিউরিটি কোর্স (স্প্রিংবোর্ড, 2018) শেষ করার সময় অর্জিত জ্ঞান এবং দক্ষতা যাচাই করার জন্য। সম্ভাব্য নিয়োগকর্তারা যে পদের জন্য আবেদন করছেন সে বিষয়ে তাদের জ্ঞান প্রদর্শনের পাশাপাশি আবেদনকারীদের এই প্রয়োজনীয়তাগুলি মেনে চলতে হবে৷

কোন সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন আমার প্রথমে পাওয়া উচিত?

সাইবার নিরাপত্তার পথে আমাদের প্রথম ধাপ হল CompTIA নেটওয়ার্ক+ এবং/অথবা সিকিউরিটি+, দুটি উচ্চ স্বীকৃত সার্টিফিকেশন যা শুধুমাত্র একটি পরীক্ষায় অর্জন করা যায়। উপরন্তু, পরীক্ষার জন্য কোন ন্যূনতম অভিজ্ঞতার প্রয়োজন নেই।

সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন পাওয়া সবচেয়ে সহজ কি?

সিকিউরিটি+ সার্টিফিকেশন + মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট (এমটিএ) সিকিউরিটি ফান্ডামেন্টাল কোর্স নেওয়া আপনাকে এই পরীক্ষার জন্য প্রস্তুত করবে। CSX সাইবারসিকিউরিটি ফান্ডামেন্টাল সার্টিফিকেট শিক্ষার্থীদের জন্য উপলব্ধ। সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

সাইবার নিরাপত্তার জন্য কোন শংসাপত্রটি সেরা?

একজন CISSP হল একজন সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি CISA শংসাপত্র তথ্য সিস্টেমগুলিকে নিয়ন্ত্রণ করে এমন নিয়ন্ত্রণগুলির জ্ঞান নিশ্চিত করে... CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত শংসাপত্র... আমি নিরাপত্তা+... আমি নৈতিক হ্যাকিং (CEH).... নিরাপত্তায় প্রত্যয়িত জিআইএসি থেকে এসেনসিয়াল সার্টিফিকেশন (জিএসইসি)... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (এসএসসিপি)

সাইবার নিরাপত্তায় প্রথম সার্টিফিকেশন কী?

একজন আইটি পেশাদারের উচিত তাদের প্রথম নিরাপত্তা শংসাপত্র হিসাবে CompTIA Security+ সার্টিফিকেশন অর্জন করা। সমাপ্ত হওয়ার পরে, শিক্ষার্থীরা যেকোন সাইবার সিকিউরিটি অবস্থানের জন্য প্রয়োজনীয় মূল জ্ঞান অর্জন করে এবং তাদের মধ্যবর্তী স্তরে চাকরির জন্য প্রস্তুত করবে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা এবং সাইবার নিরাপত্তা মধ্যে পার্থক্য কি?

  2. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. Linksys05480 এর নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?