কম্পিউটার

কীভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হওয়া শুরু করবেন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য ন্যূনতম শিক্ষার প্রয়োজনীয়তা হল প্রোগ্রামিং, ইনফরমেশন সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্স সম্পর্কিত স্নাতক ডিগ্রী। স্নাতকোত্তর ডিগ্রিগুলি আরও সাধারণ হয়ে উঠছে এবং নিয়োগকর্তারা ক্রমবর্ধমানভাবে MBA ডিগ্রিধারীদের খুঁজছেন৷

আমি কিভাবে একজন ভালো নিরাপত্তা প্রকৌশলী হতে পারি?

কম্পিউটার কোড বোঝা, এবং বিশেষ করে আবিষ্কার করা যে এটি একটি ভাইরাস বা ম্যালওয়্যারের মতো বিপজ্জনক কোড হলে এটির সাথে আপনাকে কী করতে হবে। ঝুঁকি মূল্যায়নের জন্য প্রযুক্তি এবং পদ্ধতির একটি বোঝাপড়া। কম্পিউটার ফরেনসিক বোঝার ক্ষমতা।

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ার হওয়ার জন্য আমার কী শিখতে হবে?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালনের আমার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার কি ভালো চাকরি?

এই ধরনের ভূমিকা প্রতিভার মরিয়া প্রয়োজনে সংস্থাগুলির মধ্যে জনপ্রিয়, ভাল অর্থ প্রদান করে এবং সবচেয়ে বেশি চাহিদা থাকা তথ্য প্রযুক্তি এবং নিরাপত্তা দক্ষতার কিছু সমন্বয় করে। অন্য কথায়, আপনি যদি এই ক্রমবর্ধমান গবেষণার ক্ষেত্র সম্পর্কে আরও জানতে আগ্রহী হন এবং আপনার প্রকৌশল অভিজ্ঞতা থাকে, তাহলে সাইবার নিরাপত্তা প্রকৌশলী হিসাবে একটি চাকরি লোভনীয় এবং লাভজনক হতে পারে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন কম্পিউটার সায়েন্স ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপ হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীদের কি চাহিদা আছে?

2008 সালের তুলনায় বর্তমানে সাইবার নিরাপত্তা ক্ষেত্রে 43% কম নিরাপত্তা পেশাদার রয়েছে। অ্যাপ্লিকেশন উন্নয়ন নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা, হুমকি বুদ্ধিমত্তা, ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার মতো দক্ষতার চাহিদা সবচেয়ে বেশি।

নিরাপত্তা হওয়ার জন্য আপনার কি ডিগ্রি দরকার?

বেশিরভাগ ক্ষেত্রে, একটি হাই স্কুল ডিপ্লোমা সাধারণত নিরাপত্তা প্রহরী হওয়ার জন্য প্রয়োজন হয়। আপনি যদি নিয়োগের ক্ষেত্রে একটি প্রতিযোগিতামূলক প্রান্ত খুঁজছেন, তাহলে ফৌজদারি বিচারে একটি সহযোগী ডিগ্রী অর্জনের কথা বিবেচনা করুন। নিরাপত্তারক্ষীদেরও অবশ্যই:. নিরাপত্তা আইন, প্রবিধান এবং অনুশীলন সম্পর্কে একটি কার্যকর জ্ঞান থাকা।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কি ভালো বেতন দেওয়া হয়?

সমস্ত সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারদের বেতন স্কেল ভাল, তবে উচ্চ বেতন সহ সাইবার নিরাপত্তার বিভিন্ন শাখা রয়েছে। এটা প্রমাণিত হয়েছে যে কিছু চাকরি $200,000 এর বেশি দিতে পারে। এটি শ্রম পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কি চাহিদা আছে?

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে সুযোগ. প্রকৃতপক্ষে বলে যে সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য প্রচুর সুযোগ রয়েছে, সেইসাথে সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ার হওয়া কতটা কঠিন?

এই ক্ষেত্রগুলিতে প্রবেশের জন্য, একজনকে যথেষ্ট প্রশিক্ষণ এবং অভিজ্ঞতার প্রয়োজন। এই কারণে, বেশিরভাগ নিয়োগকর্তার সাইবার নিরাপত্তা, কম্পিউটার বিজ্ঞান, বা সম্পর্কিত কোর্সওয়ার্কের অন্তত একটি স্নাতক ডিগ্রি প্রয়োজন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে সফল হওয়ার জন্য, একজনের বেশ কিছু হার্ড এবং নরম দক্ষতার প্রয়োজন।

সাইবার নিরাপত্তা কি অধ্যয়নের যোগ্য?

আমি সংক্ষেপে বলব যে সাইবার নিরাপত্তা কর্মসংস্থানের সম্ভাবনা চমৎকার - বেতন অত্যন্ত প্রতিযোগিতামূলক এবং চাহিদা বাড়ছে। সেরা কোম্পানীর সাথে সাইবার সিকিউরিটিতে সেরা চাকরি পাওয়ার একমাত্র উপায় হল একটি ডিগ্রী অর্জন করা এবং আপনার ডিগ্রী যত বেশি হবে, আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা তত বেশি।

সাইবার নিরাপত্তা কি ভবিষ্যতে একটি ভালো ক্যারিয়ার?

সাইবার নিরাপত্তা:এটা কি ক্যারিয়ারের বিকল্প? প্রতিদিন সাইবার ক্রাইমের বৃদ্ধি বিবেচনা করে, এই ক্যারিয়ারের খুব চাহিদা। এটি একই সাথে চ্যালেঞ্জিং এবং খুব ফলপ্রসূ। সাইবার নিরাপত্তা পেশাদারদের কার্যত প্রতিটি শিল্পে প্রয়োজন কারণ তারা ডেটা রক্ষা করে। এইভাবে, কার্যত প্রতিটি ক্ষেত্রেই অসংখ্য সুযোগ বিদ্যমান।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷


  1. কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি আর্কিটেক্ট হবেন?

  2. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন শুরু?

  3. কিভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হতে হয়?

  4. কোরা কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হবেন?