কম্পিউটার

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হতে কতক্ষণ সময় লাগে?

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে কতক্ষণ সময় লাগে?

তথ্য সুরক্ষায় একটি স্নাতক ডিগ্রি প্রায় চার বছরে অর্জন করা যেতে পারে এবং এর পরে একটি চাকরির সন্ধান শুরু হয়। কিছু নিয়োগকর্তার জন্য স্নাতকোত্তর ডিগ্রি বা সম্পর্কিত অভিজ্ঞতার প্রয়োজন হতে পারে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হব?

সাইবার সিকিউরিটি, তথ্য প্রযুক্তি, কম্পিউটার সায়েন্স বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রথম ধাপ। আপনার দ্বিতীয় ধাপ হিসাবে কম্পিউটার-সম্পর্কিত ক্ষেত্রে একটি ইন্টার্নশিপ সম্পূর্ণ করা উচিত। তৃতীয় ধাপ হল সার্টিফিকেশন প্রাপ্ত করা। একটি সাধারণ আইটি বা সাইবার নিরাপত্তা অবস্থান বেছে নেওয়া আপনার সেরা বিকল্প হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগে?

সাইবার নিরাপত্তা ধারণাগুলি কার্যকরভাবে প্রয়োগ করার আগে একজন ব্যক্তিকে দুই বছর বা তার বেশি সময় ব্যয় করতে হবে। সাইবার সিকিউরিটি সম্বন্ধে শিখতে যে সময় লাগে তা বিভিন্ন কারণ প্রভাবিত করতে পারে, যেমন ব্যক্তির পটভূমি এবং তারা কতটা গভীরভাবে যেতে চায়।

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে কতক্ষণ সময় লাগে?

সাইবার সিকিউরিটিতে শুরু করা একজন প্রকৌশলী সাধারণত কম্পিউটার সায়েন্স বা অন্য কোনো প্রাসঙ্গিক বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। কিছু স্কুল ত্বরিত প্রোগ্রাম অফার করে যদি শিক্ষার্থীরা কম সময়ে এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে চায়।

নেটওয়ার্ক নিরাপত্তায় ডিগ্রি পেতে কতক্ষণ সময় লাগে?

একটি অনলাইন নেটওয়ার্ক নিরাপত্তা ব্যাচেলর ডিগ্রী প্রায় তিন বছরের মধ্যে অর্জন করা যেতে পারে। একটি ব্যাচেলর ইন নেটওয়ার্ক সিকিউরিটি অনলাইন ডিগ্রি প্রোগ্রামের জন্য সাধারণত 120 থেকে 123 ক্রেডিট ঘন্টা কোর্সওয়ার্কের প্রয়োজন হয়। বেশিরভাগ শিক্ষার্থী নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রী পাওয়ার আগে চার বছর ফুলটাইম অধ্যয়ন করে।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে কতক্ষণ সময় লাগে?

যদি কারো কোন অভিজ্ঞতা, সার্টিফিকেশন বা অপর্যাপ্ত শিক্ষা না থাকে, তাহলে তারা শিক্ষা, অভিজ্ঞতা এবং সার্টিফিকেশনের উপর ফোকাস করলে তারা দুই থেকে চার বছরের মধ্যে এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি পজিশনে যেতে পারে।

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে কি কি লাগে?

বেশিরভাগ নিরাপত্তা বিশ্লেষকদের ক্ষেত্রে যোগদানের আগে কম্পিউটার বিজ্ঞান, প্রোগ্রামিং বা অন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি রয়েছে। সাধারণভাবে, নিয়োগকর্তারা এন্ট্রি-লেভেল সিকিউরিটি অ্যানালিস্ট খুঁজছেন তারা সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা অনুরূপ ভূমিকা হিসেবে অভিজ্ঞতা খুঁজছেন।

নিরাপত্তা শিখতে কতক্ষণ লাগে?

আপনি যদি ইতিমধ্যে কিছু উপাদান অধ্যয়ন করে থাকেন তবে আপনি 30 থেকে 45 দিনের মধ্যে একটি পরীক্ষার জন্য প্রস্তুত করতে পারেন। একজন প্রার্থীর আইটি অভিজ্ঞতা নেই, তাদের 60 দিনের ট্রায়াল দেওয়া ভাল হতে পারে। পরীক্ষায় বিভিন্ন ডোমেইন আছে।

আমি কীভাবে একজন নিরাপত্তা বিশ্লেষক হিসেবে অভিজ্ঞতা পেতে পারি?

প্রথম ধাপ হল স্নাতক ডিগ্রি অর্জন করা। দ্বিতীয় ধাপে আপনার অন-দ্য-জব অভিজ্ঞতার প্রয়োজন হবে। তৃতীয় ধাপ হল সার্টিফিকেশন এবং প্রশিক্ষণ (ঐচ্ছিক) অর্জন করা... চতুর্থ ধাপ হল সাইবার সিকিউরিটি (ঐচ্ছিক) বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হওয়ার জন্য আমার কী অধ্যয়ন করা উচিত?

জাভা বা C++ এর মতো প্রোগ্রামিং ভাষা ব্যবহার করে স্ক্রিপ্ট করার ক্ষমতা খুবই কাম্য। সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের হ্যাকিং সম্পূর্ণরূপে বোঝার জন্য, তাদের হ্যাকারদের মতো ভাবতে হবে। এটা নেটওয়ার্কিং সম্পর্কে সব. অপারেটিং সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকরা কতটা উপার্জন করেন?

একজন নিরাপত্তা বিশ্লেষকের গড় বেতন হল $64,000। 2019 সালে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের গড় আয় ছিল $99,730। $128,640, ar, যখন সর্বনিম্ন-প্রদান 25 শতাংশ $75,450 করেছে৷

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, কিন্তু সাধারণত কোন উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে কতক্ষণ সময় লাগে?

একটি সাইবার ক্যারিয়ার সম্পূর্ণ হতে সাধারণত দুই থেকে চার বছরের মধ্যে সময় লাগে। স্পষ্টতই, কলেজ টিউশন এক প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে ব্যাপকভাবে আলাদা। একটি বুটক্যাম্প চলাকালীন, আপনি হাতে-কলমে প্রশিক্ষণ পান। তাছাড়া, আপনি একটি কলেজে যে পরিমাণ সময় ব্যয় করবেন তার প্রয়োজন নেই - সাইবার বুটক্যাম্প গড়ে 12-15 মাস চলে।

সাইবার নিরাপত্তা শিখতে কি খুব দেরি হয়ে গেছে?

আপনি আপনার কর্মজীবনের যেকোনো সময়ে সাইবার নিরাপত্তা শেখা শুরু করতে পারেন। 40 এবং 50 এর দশকের লোকেদের শিল্পে শুরু করা অস্বাভাবিক নয়। যতক্ষণ না আপনার কাছে সামান্য সাইবার নিরাপত্তা শিক্ষা এবং কিছু শংসাপত্র আছে, ততক্ষণ আপনি মিশনটি বুঝতে, অন্যদের নেতৃত্ব দিতে এবং দায়িত্ব নিতে সক্ষম হবেন।

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

যে মত লগ? ? আইটি-তে অনেক গুরুত্বপূর্ণ দিক রয়েছে, যেমন নিরাপত্তা, লাইসেন্সিং ইত্যাদি। কিছু সাইবার সিকিউরিটি বিষয় আছে যেগুলো সম্পর্কে আপনার আগে থেকে জ্ঞান থাকা উচিত। এই ধরণের সার্টিফিকেশন আপনাকে বিভিন্ন উপায়ে কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং IOT ডিভাইসগুলি ইন্টারঅ্যাক্ট করে সে সম্পর্কে একটি দুর্দান্ত ধারণা দেয়৷

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে কি কি লাগে?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সাইবার সিকিউরিটি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে ব্যাচেলর অব সায়েন্স অপরিহার্য। সমতুল্য কাজের অভিজ্ঞতা ছাড়াও প্রাসঙ্গিক শিল্প সার্টিফিকেশন অর্জন বিবেচনা করুন। আইটি বা এন্ট্রি লেভেলে সিকিউরিটির ক্যারিয়ার বাঞ্ছনীয়। আপনি মধ্য-স্তরের অবস্থানে একজন নিরাপত্তা প্রশাসক, বিশ্লেষক, প্রকৌশলী বা নিরীক্ষক হতে পারেন।

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে কত সময় লাগে?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে। ফায়ারওয়াল এবং এন্ডপয়েন্ট সিকিউরিটির বিভিন্ন প্রকারের জ্ঞান, কিভাবে সেগুলি পরিচালনা, ইনস্টল এবং রক্ষণাবেক্ষণ সহ।


  1. কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি আর্কিটেক্ট হবেন?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা আমাকে রক্ষা করে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কাজ করে?

  4. আমি নেটওয়ার্ক নিরাপত্তায় কতক্ষণ কাজ করব?