কম্পিউটার

কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা পেশাদার হতে হবে?

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হব?

নেটওয়ার্ক সিকিউরিটি স্পেশালিস্ট পদের জন্য যোগ্যতা অর্জনের জন্য কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, টেলিকমিউনিকেশনস, ইলেকট্রনিক্স ও ইলেকট্রিকস বা অন্য কোনো সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। এই কোর্সটি পেশাদারদের শেখাবে কীভাবে প্রযুক্তিগত নিরাপত্তা সমস্যা সমাধান করতে হয় এবং কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করে এমন নীতি তৈরি করতে হয়।

সাইবার সিকিউরিটি প্রফেশনাল হতে আপনার কি কি যোগ্যতা থাকতে হবে?

সমস্যা সমাধান করা আমাদের অন্যতম প্রধান দক্ষতা... প্রযুক্তিগত কাজগুলি পরিচালনা করার ক্ষমতা... প্ল্যাটফর্মের বিস্তৃত পরিসরে নিরাপত্তা বোঝা। বিস্তারিত ভিত্তিক. আমি প্রতিটি বিশদে মনোযোগ দিই... বিভিন্ন ধরনের যোগাযোগ দক্ষতা প্রয়োজন... কম্পিউটার ফরেনসিক্সে মৌলিক দক্ষতা বিকাশ করা। শেখা জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। হ্যাকিং:এটা কি এবং কিভাবে কাজ করে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

ZipRecruiter-এ বিস্তৃত নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন পাওয়া যায়। বর্তমানে, শীর্ষ উপার্জনকারীদের বেতন $143,500 (90 তম পার্সেন্টাইল) থেকে $153,500 (30 তম পার্সেন্টাইল) এবং কেউ কেউ $78,500 (25 তম পার্সেন্টাইল) এর নিচে।

একজন নিরাপত্তা পেশাজীবী কত উপার্জন করেন?

$49,100 থেকে $141,000 পর্যন্ত; নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য গড় বেতন হল $97,000। নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের গড় বেতন $95,500; ব্যাপ্তি হল $65,300 - $133,000, গড় হল $95,300৷ পরিসীমা - $35,000। মাঝারি - $58,000। তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ:$35,000 - $105,000। একজন নিরাপত্তা পরামর্শকের বেতনের পরিসীমা হল $50,000 - $103,000; গড় বেতন হল $87,000৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কি ডিগ্রী দরকার?

তাই, নিরাপত্তা বিশেষজ্ঞের চাকরির জন্য কলেজ ডিগ্রি প্রয়োজন। নিরাপত্তা পেশাদারদের জন্য কম্পিউটার বিজ্ঞান, তথ্য নিরাপত্তা বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি অপরিহার্য।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

একজন নিরাপত্তা বিশেষজ্ঞ বছরে কত উপার্জন করেন?

চাকরির শিরোনামSalaryisgSearch IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন - 2 বেতন রিপোর্ট করা হয়েছে $102,290/yr IT IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন বৃদ্ধি করা হয়েছে - 2 বেতন রিপোর্ট করা হয়েছে $99,159/yrRyerson University IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন - 1 বেতন রিপোর্ট করা হয়েছে $109,109/yr

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কী করেন?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হিসাবে, নিরাপত্তা হুমকি এবং অননুমোদিত অ্যাক্সেসের জন্য কম্পিউটার নেটওয়ার্কগুলি নিরীক্ষণ করা তার ভূমিকা। আপনি যে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন তার সাথে কোনো আপস করা মেশিন শনাক্ত করা আপনার দায়িত্ব।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হতে?

  2. কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি আর্কিটেক্ট হবেন?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. কোরা কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হবেন?