কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি আর্কিটেক্ট হবেন?

আমি কীভাবে একজন নিরাপত্তা স্থপতি হব?

উইন্ডোজ, ইউনিক্স, বা লিনাক্সের সাথে অভিজ্ঞতা একটি প্লাস। ISO এবং ITIL মান, COBIT, এবং ISO 27001/27002 বুঝুন৷ ফায়ারওয়াল, IDS/IPS, নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, এবং সেগমেন্টেশনের মতো পরিধির নিরাপত্তা ব্যবস্থা কীভাবে কাজ করে তা জানা। নেটওয়ার্কের জন্য নিরাপত্তা আর্কিটেকচারের উন্নয়ন।

আমি কিভাবে একজন সাইবার আর্কিটেক্ট হতে পারি?

আপনার স্নাতক ডিগ্রি অর্জনের জন্য কম্পিউটার বিজ্ঞান, আইটি, সাইবারসিকিউরিটি বা একটি সম্পর্কিত ক্ষেত্র অধ্যয়ন করুন। আইটি পেশাদাররা সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর হতে পারে। আপনি একজন মধ্যস্তরের নিরাপত্তা বিশ্লেষক বা প্রকৌশলী হতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী বা একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রী সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনার জন্য প্রয়োজন হয়. প্রবেশ-স্তরের কর্মসংস্থানের জন্য, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নেটওয়ার্ক নিরাপত্তায় একটি সহযোগী ডিগ্রী যথেষ্ট, তবে শিক্ষার স্তরও একটি নির্ধারক ফ্যাক্টর।

একজন নিরাপত্তা স্থপতি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

(মৌখিক n দক্ষতা (মৌখিক এবং লিখিত উভয়ই) গবেষণার জন্য প্রয়োজনীয় দক্ষতা। নেতৃত্ব দেওয়ার ক্ষমতা। বিশ্লেষণাত্মক চিন্তাভাবনার সাথে সমস্যা সমাধান করা। সৃজনশীল প্রক্রিয়া।

একজন সিকিউরিটি আর্কিটেক্টের খরচ কত?

প্রকিউরমেন্ট ইন্টেলিজেন্সের বেতনের তথ্য অনুসারে, ইউকেতে একজন সিকিউরিটি আর্কিটেক্টের সর্বোচ্চ বেতন হল £106,322। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, ইউনাইটেড কিংডমে একজন সিকিউরিটি আর্কিটেক্টের সর্বনিম্ন বেতন হল £50,460৷

নেটওয়ার্ক নিরাপত্তা আর্কিটেকচার কি?

নিরাপত্তা স্থাপত্যের ক্ষেত্রে, "সাইবারসিকিউরিটি আর্কিটেকচার" বলা ছাড়াও, এই ধারণাগুলি একটি কম্পিউটার নেটওয়ার্কের গঠন, মান, নীতি এবং আচরণগত দিকগুলিকে নির্দেশ করে এবং এতে নিরাপত্তা এবং নেটওয়ার্ক উপাদান উভয়ই অন্তর্ভুক্ত থাকে৷

সিকিউরিটি আর্কিটেক্টের কি কোডিং প্রয়োজন?

একজন তথ্য সুরক্ষা পেশাদারকে তাদের নির্দিষ্ট কাজের উপর ভিত্তি করে প্রোগ্রাম করতে হবে। অনেক সাইবার সিকিউরিটি কাজ আছে যার জন্য প্রোগ্রামিং এর সাথে পরিচিতির প্রয়োজন নেই। আপনি যদি সাইবার নিরাপত্তার ক্ষেত্রে উচ্চ স্তরের সাফল্য অর্জন করতে চান তাহলে প্রোগ্রাম করার ক্ষমতা গুরুত্বপূর্ণ হবে৷

একজন নিরাপত্তা স্থপতি হতে কি কি লাগে?

আপনার কম্পিউটার বিজ্ঞান বা তথ্য প্রযুক্তিতে ডিগ্রি না থাকলেও আপনি সাইবার নিরাপত্তায় আপনার ক্যারিয়ার শুরু করতে পারেন। সিকিউরিটি আর্কিটেক্টের লেভেলে পৌঁছানোর জন্য, আপনার সম্ভবত সাইবার সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্সে একটি স্নাতকোত্তর ডিগ্রী প্রয়োজন যাতে নিরাপত্তার উপর জোর দেওয়া হয়।

নিরাপত্তা স্থপতির ভূমিকা কী?

একটি কোম্পানির জন্য নিরাপত্তা সমাধানের পরিকল্পনা করা, তৈরি করা এবং বাস্তবায়ন করা একজন সিকিউরিটি আর্কিটেক্টের দায়িত্ব। বেশিরভাগ নিরাপত্তা স্থপতি কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রী বা সংশ্লিষ্ট ক্ষেত্রের সাথে সাথে প্রচুর অভিজ্ঞতার অধিকারী। বিশেষজ্ঞদের কম্পিউটার এবং নেটওয়ার্ক সিস্টেমের পাশাপাশি সাইবার নিরাপত্তার জ্ঞান রয়েছে।

কেন আপনার একজন নিরাপত্তা স্থপতি প্রয়োজন?

এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ যে নেটওয়ার্ক নির্মাণ একজন নিরাপত্তা স্থপতি দ্বারা তত্ত্বাবধান করা হবে, যিনি নিশ্চিত করবেন যে শুরু থেকেই প্রতিরক্ষামূলক ব্যবস্থা রয়েছে। কোন নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজন হবে তা বিবেচনা না করেই যদি নেটওয়ার্ক তৈরি করা হয়, তাহলে এটি ঘটতে অপেক্ষা করা একটি ব্যর্থতা।

আমি কীভাবে একজন সাইবার আর্কিটেক্ট হব?

একটি ব্যাচেলর ডিগ্রী হল অধিকাংশ প্রতিষ্ঠানে নিরাপত্তা স্থপতির জন্য ন্যূনতম একাডেমিক কৃতিত্বের প্রয়োজনীয়তা। CSOonline-এ আবেদনকারীদের একটি IT ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রী এবং সাইবার সিকিউরিটিতে স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে বলে আশা করা হচ্ছে।

সাইবার কি একটি ভালো ক্যারিয়ার?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কিভাবে একজন ভালো নিরাপত্তা স্থপতি হতে পারি?

বিস্তারিত জ্ঞান sation এবং নিরাপত্তা. বর্তমান আইটি ঝুঁকি সম্পর্কে একটি দৃঢ় বোঝার সাথে নিরাপত্তা সমাধান বাস্তবায়নের অভিজ্ঞতা নিন। মাল্টি-ফ্যাক্টর প্রমাণীকরণ, একক সাইন-অন, পরিচয় ব্যবস্থাপনা, বা সম্পর্কিত প্রযুক্তি বাস্তবায়নের অভিজ্ঞতা।

একটি নিরাপত্তা আর্কিটেকচার কি করে?

সিকিউরিটি আর্কিটেক্টরা কি করেন যা তারা করেন না একজন সিকিউরিটি আর্কিটেক্ট করেন? সিস্টেমের শক্তি এবং দুর্বলতা সনাক্ত করার জন্য, নিরাপত্তা স্থপতিরা তাদের প্রতিষ্ঠানের প্রযুক্তি এবং কম্পিউটার সিস্টেমের মূল্যায়ন করে। তারা যে ধরনের অনুপ্রবেশ পরীক্ষা করে থাকে তার মধ্যে রয়েছে ঝুঁকি বিশ্লেষণ, নৈতিক হ্যাকিং এবং লোকাল এরিয়া নেটওয়ার্ক পেনিট্রেশন পরীক্ষা।

কিসে একজন ভালো নিরাপত্তা স্থপতি হয়?

প্রযুক্তিগত দক্ষতার গভীর ডিগ্রী আপনাকে রোল মডেল হিসাবে কাজ করার সুযোগ দেয়। ব্যবসা এবং স্থাপত্য সম্পর্কিত সিদ্ধান্তগুলি আপনার দ্বারা প্রভাবিত হয়। নতুন প্রযুক্তি এবং পদ্ধতির অধ্যয়ন, তাদের সনাক্তকরণ, বৈধতা এবং গ্রহণ করা প্রয়োজন৷

একজন নিরাপত্তা স্থপতি কি?

তারা সাধারণত ব্যবস্থাপনা-স্তরের কর্মচারী যাদের দায়িত্ব একটি কোম্পানির নেটওয়ার্ক নিরাপত্তা তত্ত্বাবধান করা। নেটওয়ার্কের ডিজাইন, নির্মাণ এবং বাস্তবায়নের শুরুতে প্রয়োজনীয় হওয়ার পাশাপাশি, এই পেশাদাররা এর জীবদ্দশায়ও অপরিহার্য।


  1. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হতে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হতে?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. কোরা কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হবেন?