কম্পিউটার

কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হবেন?

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হব?

নেটওয়ার্ক সিকিউরিটি স্পেশালিস্ট পদের জন্য যোগ্যতা অর্জনের জন্য কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, টেলিকমিউনিকেশনস, ইলেকট্রনিক্স ও ইলেকট্রিকস বা অন্য কোনো সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। এই কোর্সটি পেশাদারদের শেখাবে কীভাবে প্রযুক্তিগত নিরাপত্তা সমস্যা সমাধান করতে হয় এবং কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করে এমন নীতি তৈরি করতে হয়।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

ZipRecruiter-এ বিস্তৃত নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন পাওয়া যায়। বর্তমানে, শীর্ষ উপার্জনকারীদের বেতন $143,500 (90 তম পার্সেন্টাইল) থেকে $153,500 (30 তম পার্সেন্টাইল) এবং কেউ কেউ $78,500 (25 তম পার্সেন্টাইল) এর নিচে।

নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

সাধারণভাবে, নিয়োগকর্তারা কম্পিউটার বিজ্ঞান বা তথ্য নিরাপত্তা-সম্পর্কিত ক্ষেত্রে স্নাতক ডিগ্রি অর্জনের জন্য তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞদের পছন্দ করেন। শিক্ষা ছাড়াও, পেশাদারদের প্রযুক্তি, প্রোগ্রামিং এবং তথ্য নিরাপত্তার মতো নির্দিষ্ট ক্ষেত্রে সার্টিফিকেশনের প্রয়োজন হতে পারে।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে কতক্ষণ সময় লাগে?

যদি একজন ব্যক্তি প্রশিক্ষণ, অভিজ্ঞতা, সার্টিফিকেশন এবং একটি নিরাপত্তা ছাড়পত্রের উপর ফোকাস করেন, তাহলে তিনি দুই থেকে চার বছরের মধ্যে একটি এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি পজিশন পেতে পারেন।

একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ বছরে কত উপার্জন করেন?

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞদের গড় বেতন প্রতি বছর $88,085, বা $42 প্রতি ঘন্টা। মার্কিন যুক্তরাষ্ট্রে, এটি প্রতি ঘন্টা 35 ডলার। সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ একবার এন্ট্রি-লেভেলের ভূমিকায় চলে গেলে আরও বেশি অর্থ উপার্জন করা সম্ভব, কারণ সেই গড় পরিসীমা প্রতি বছর $66,000 থেকে $115,000 পর্যন্ত পরিবর্তিত হয়৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

একজন নিরাপত্তা বিশেষজ্ঞ বছরে কত উপার্জন করেন?

চাকরির শিরোনামSalaryisgSearch IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন - 2 বেতন রিপোর্ট করা হয়েছে $102,290/yr IT IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন বৃদ্ধি করা হয়েছে - 2 বেতন রিপোর্ট করা হয়েছে $99,159/yrRyerson University IT নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন - 1 বেতন রিপোর্ট করা হয়েছে $109,109/yr

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কী করেন?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হিসাবে, নিরাপত্তা হুমকি এবং অননুমোদিত অ্যাক্সেসের জন্য কম্পিউটার নেটওয়ার্কগুলি নিরীক্ষণ করা তার ভূমিকা। আপনি যে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন তার সাথে কোনো আপস করা মেশিন শনাক্ত করা আপনার দায়িত্ব।

আপনি কীভাবে একজন নিরাপত্তা বিশেষজ্ঞ হবেন?

শারীরিক নিরাপত্তা বা আইন প্রয়োগে একটি সার্টিফিকেট বা সহযোগী ডিগ্রী সাধারণত যারা নিরাপত্তা বিশেষজ্ঞ, দেহরক্ষী, বা প্রাঙ্গনে নিরাপত্তা প্রহরী হতে চান তাদের দ্বারা সম্পন্ন হয়। বেশ কিছু কমিউনিটি কলেজ ফৌজদারি বিচারের এই ক্ষেত্রে ডিগ্রী এবং ডিপ্লোমা প্রদান করে।

দৈহিক নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

যারা শারীরিক নিরাপত্তায় আগ্রহী তাদের জন্য ফৌজদারি বিচার বা নিরাপত্তা-সম্পর্কিত ক্ষেত্রে স্নাতক ডিগ্রি অর্জন একটি ভালো প্রস্তুতি। আইন এবং নীতিশাস্ত্র, সংশোধন এবং অপরাধবিদ্যার কোর্সগুলি একটি ফৌজদারি বিচার ডিগ্রি প্রোগ্রামে পাওয়া যেতে পারে৷

নিরাপত্তা শিখতে কতক্ষণ লাগে?

আপনি যদি 30 থেকে 45 দিনের মধ্যে পরীক্ষা দেওয়ার পরিকল্পনা করেন তবে পরীক্ষার উপাদান সম্পর্কে জ্ঞান থাকা একটি সুবিধা। কারো যদি কোনো আইটি অভিজ্ঞতা না থাকে তাহলে মেয়াদ ৬০ দিন বাড়ানো ভালো। এই পরীক্ষায় বেশ কয়েকটি ডোমেন রয়েছে৷

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে কতক্ষণ সময় লাগে?

আমি কখন একটি তথ্য সুরক্ষা ব্যাচেলর ডিগ্রি অর্জন করতে পারি এবং চাকরি খুঁজতে শুরু করতে পারি? এটি একটি তথ্য নিরাপত্তা ব্যাচেলর ডিগ্রি এবং গড়ে প্রায় চার বছর লাগে। একটি স্নাতকোত্তর ডিগ্রী বা কাজের সাথে সম্পর্কিত অভিজ্ঞতা কখনও কখনও প্রয়োজন হয়.


  1. নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাডমিনিস্ট্রেটররা কত করে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হতে?

  3. কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি আর্কিটেক্ট হবেন?

  4. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করবেন?