কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার কিভাবে হবেন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য ন্যূনতম শিক্ষার প্রয়োজনীয়তা হল প্রোগ্রামিং, ইনফরমেশন সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্স সম্পর্কিত স্নাতক ডিগ্রী। স্নাতকোত্তর ডিগ্রিগুলি আরও সাধারণ হয়ে উঠছে এবং নিয়োগকর্তারা ক্রমবর্ধমানভাবে MBA ডিগ্রিধারীদের খুঁজছেন৷

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার কি ভালো চাকরি?

এই ধরনের ভূমিকা প্রতিভার মরিয়া প্রয়োজনে সংস্থাগুলির মধ্যে জনপ্রিয়, ভাল অর্থ প্রদান করে এবং সবচেয়ে বেশি চাহিদা থাকা তথ্য প্রযুক্তি এবং নিরাপত্তা দক্ষতার কিছু সমন্বয় করে। অন্য কথায়, আপনি যদি এই ক্রমবর্ধমান গবেষণা ক্ষেত্র সম্পর্কে আরও জানতে আগ্রহী হন এবং আপনার প্রকৌশল অভিজ্ঞতা থাকে, তাহলে সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ার হিসাবে একটি চাকরি লোভনীয় এবং লাভজনক হতে পারে।

আমি কিভাবে একজন ভালো নিরাপত্তা প্রকৌশলী হতে পারি?

কম্পিউটার কোড বোঝা, এবং বিশেষ করে আবিষ্কার করা যে এটি একটি ভাইরাস বা ম্যালওয়্যারের মতো বিপজ্জনক কোড হলে এটির সাথে আপনাকে কী করতে হবে। ঝুঁকি মূল্যায়নের জন্য প্রযুক্তি এবং পদ্ধতির একটি বোঝাপড়া। কম্পিউটার ফরেনসিক বোঝার ক্ষমতা।

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হতে কতক্ষণ সময় লাগে?

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হওয়ার জন্য আপনাকে কমপক্ষে চার বছর পড়াশোনা করতে হবে। একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন. একটি স্নাতকোত্তর ডিগ্রী বা শংসাপত্র একটি কার্যকর কর্মজীবন পথের চাবিকাঠি হবে। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ে আপনার ক্যারিয়ার এগিয়ে নেওয়ার জন্য আপনার জন্য প্রচুর সুযোগ রয়েছে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার সায়েন্স ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীদের কি চাহিদা আছে?

2008 সালের তুলনায় বর্তমানে সাইবার নিরাপত্তা ক্ষেত্রে 43% কম নিরাপত্তা পেশাদার রয়েছে। অ্যাপ্লিকেশন উন্নয়ন নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা, হুমকি বুদ্ধিমত্তা, ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার মতো দক্ষতার চাহিদা সবচেয়ে বেশি।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী কত উপার্জন করে?

চাকরির শিরোনাম বেতন CGI নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার বেতন - 2 বেতন রিপোর্ট $129,692/yrHewlett-Packard নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার বেতন - 2 বেতন রিপোর্ট $86,165/yrCheck Point Software Technologies Network Security Engineer বেতন - 2 বেতন রিপোর্ট $48,692/yr

নিরাপত্তা হওয়ার জন্য আপনার কি ডিগ্রি দরকার?

বেশিরভাগ ক্ষেত্রে, একটি হাই স্কুল ডিপ্লোমা সাধারণত নিরাপত্তা প্রহরী হওয়ার জন্য প্রয়োজন হয়। আপনি যদি নিয়োগের ক্ষেত্রে একটি প্রতিযোগিতামূলক প্রান্ত খুঁজছেন, তাহলে ফৌজদারি বিচারে একটি সহযোগী ডিগ্রী অর্জনের কথা বিবেচনা করুন। নিরাপত্তারক্ষীদেরও অবশ্যই:. নিরাপত্তা আইন, প্রবিধান এবং অনুশীলন সম্পর্কে একটি কার্যকর জ্ঞান থাকা।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

নেটওয়ার্ক নিরাপত্তার চাহিদা আছে?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কি ভালো বেতন দেওয়া হয়?

সমস্ত সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারদের বেতন স্কেল ভাল, তবে উচ্চ বেতন সহ সাইবার নিরাপত্তার বিভিন্ন শাখা রয়েছে। এটা প্রমাণিত হয়েছে যে কিছু চাকরি $200,000 এর বেশি দিতে পারে। এটি শ্রম পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কি চাহিদা আছে?

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে সুযোগ. প্রকৃতপক্ষে বলে যে সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য প্রচুর সুযোগ রয়েছে, সেইসাথে সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ার হওয়া কতটা কঠিন?

এই ক্ষেত্রগুলিতে প্রবেশের জন্য, একজনকে যথেষ্ট প্রশিক্ষণ এবং অভিজ্ঞতার প্রয়োজন। এই কারণে, বেশিরভাগ নিয়োগকর্তার সাইবার নিরাপত্তা, কম্পিউটার বিজ্ঞান, বা সম্পর্কিত কোর্সওয়ার্কের অন্তত একটি স্নাতক ডিগ্রি প্রয়োজন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে সফল হওয়ার জন্য, একজনের বেশ কিছু হার্ড এবং নরম দক্ষতার প্রয়োজন।

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হতে কতক্ষণ সময় লাগে?

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার নেটওয়ার্কিং, কম্পিউটার সায়েন্স, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি কোর্স সম্পন্ন করার পাশাপাশি, আপনাকে অবশ্যই স্নাতকোত্তর স্নাতকোত্তর ডিগ্রি কোর্স সম্পূর্ণ করতে হবে। পরবর্তী ধাপ হল নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ে বিভিন্ন সার্টিফিকেশন অর্জন করা। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ে একটি সার্টিফিকেশন অর্জন করতে ছয় মাস থেকে তিন বছর সময় লাগবে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হব?

আপনার ব্যাচেলর ডিগ্রী কিভাবে পেতে শিখুন. প্রাসঙ্গিক অভিজ্ঞতা অর্জনের জন্য প্রাসঙ্গিক IT পরিবেশে কাজ করুন... আপনি যে নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ারিং পথটি অনুসরণ করতে চান তা সনাক্ত করা উচিত। আপনি আপনার নেটওয়ার্কিং ভূমিকা বিশেষজ্ঞ করা উচিত. আপনার দক্ষতা বাড়ানোর জন্য নেটওয়ার্কিং প্রশিক্ষণ এবং কোর্স সম্পর্কে জানুন।

নেটওয়ার্ক অ্যাডমিন হতে কতক্ষণ লাগে?

একজন নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরের প্রশিক্ষণের সময় হল কোর্সটি সম্পূর্ণ করতে প্রায় কতক্ষণ সময় লাগে। আপনি যে প্রোগ্রামটি নিচ্ছেন সেই অনুযায়ী নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর হয়ে উঠতে আলাদা পরিমাণ সময় লাগে। অ্যাসোসিয়েট ডিগ্রির জন্য দুই থেকে পাঁচ বছরের মধ্যে এবং স্নাতক ডিগ্রির জন্য তিন থেকে পাঁচ বছরের মধ্যে ডিগ্রি অর্জন করা হয়।

নেটওয়ার্কিং পড়তে কতক্ষণ সময় লাগে?

সম্ভবত আপনি প্রস্তুত আছেন এবং আপনি খুব বেশি সময় নিচ্ছেন বলে এটি সম্পর্কে অবগত ছিলেন না। শত শত পরীক্ষার্থীদের উপর তাদের গবেষণায়, তারা দেখেছে যে প্রতিদিন 30 মিনিট অধ্যয়ন করা 12 সপ্তাহ বা তিন মাস পরে সবচেয়ে কার্যকর। এই ক্ষেত্রে, নেটওয়ার্ক+ আরেকটি এন্ট্রি-লেভেল সার্টিফিকেট।


  1. কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি আর্কিটেক্ট হবেন?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. কিভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হতে হয়?

  4. কোরা কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হবেন?