কম্পিউটার

কোরা কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হবেন?

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি ব্যাচেলর ডিগ্রি অর্জন। বেশিরভাগ নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য স্নাতক ডিগ্রী প্রয়োজন, বিশেষত কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিংয়ে। দ্বিতীয় ধাপ হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

একজন প্রকৌশলী যিনি নেটওয়ার্ক নিরাপত্তায় কাজ করেন তার অবশ্যই প্রোগ্রামিং, তথ্য নিরাপত্তা বা কম্পিউটার বিজ্ঞান সম্পর্কিত একটি ক্ষেত্রে কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্নাতকোত্তর ডিগ্রীধারীরা ক্রমবর্ধমানভাবে নিয়োগকর্তাদের দ্বারা চাওয়া হচ্ছে, যার মধ্যে মহিলা এবং এমবিএ সহ ব্যক্তিরা রয়েছে৷

একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী কত উপার্জন করে?

চাকরির শিরোনাম বেতন CGI নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার বেতন - 2 বেতন রিপোর্ট $129,692/yrHewlett-Packard নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার বেতন - 2 বেতন রিপোর্ট $86,165/yrCheck Point Software Technologies Network Security Engineer বেতন - 2 বেতন রিপোর্ট $48,692/yr

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের কি চাহিদা আছে?

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে, ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার চাহিদা সবচেয়ে বেশি, যখন অ্যাপ্লিকেশন উন্নয়ন নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা এবং হুমকি বুদ্ধিমত্তার মতো দক্ষতা সবচেয়ে বেশি প্রচলিত৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

নিরাপত্তা হওয়ার জন্য আপনার কি ডিগ্রি দরকার?

একটি হাই স্কুল ডিপ্লোমা সাধারণত নিরাপত্তারক্ষীদের এন্ট্রি-লেভেল পদের জন্য প্রয়োজন। ফৌজদারি বিচারে একটি সহযোগী ডিগ্রী একজন প্রার্থীর নিয়োগ পাওয়ার সম্ভাবনাকে উন্নত করতে পারে। নিরাপত্তারক্ষীদেরও নিম্নলিখিত দক্ষতা থাকতে হবে। নিরাপত্তা শিল্পকে নিয়ন্ত্রিত আইন এবং প্রবিধানগুলির একটি পুঙ্খানুপুঙ্খ বোঝার আছে৷

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কি ভালো অর্থ উপার্জন করে?

ZipRecruiter-এর মতে, একজন সাইবার নিরাপত্তা প্রকৌশলী $185,000 (25 তম পার্সেন্টাইল) এবং $53,000 (75 তম পার্সেন্টাইল) হিসাবে কম আয় করতে পারেন। মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে সর্বোচ্চ উপার্জনকারী (৯০তম শতাংশ) বার্ষিক প্রায় $160,000 উপার্জন করতে পারে।

নেটওয়ার্ক ইঞ্জিনিয়াররা কি ভাল অর্থ উপার্জন করেন?

মার্কিন যুক্তরাষ্ট্রে, নেটওয়ার্ক প্রকৌশলী হওয়ার যোগ্যতা অর্জনের জন্য প্রতি বছর গড়ে $85,841 এর নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার বেতন লাগে। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের গড় বার্ষিক বেতন সাধারণত $57,000 থেকে $128,000 হয়।

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার কত আয় করেন?

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারের গড় বার্ষিক বেতন যার চার বছরের বেশি অভিজ্ঞতা নেই $307,034। যারা তাদের কর্মজীবনের মাঝামাঝি সময়ে 5-8 বছরের অভিজ্ঞতার সাথে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রতি বছর গড়ে 540,361 বেতন পান।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. কিভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হতে হয়?

  3. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা একজন সিস্টেম ইঞ্জিনিয়ারের জন্য সহায়ক?

  4. এই নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী কত?