কম্পিউটার

কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন শুরু?

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি তাই এই ক্ষেত্রে প্রবেশের জন্য এখনই উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. ম্যালওয়্যার সনাক্ত এবং অপসারণ করার জন্য একটি প্রোগ্রাম। একটি অসঙ্গতি সনাক্ত করা হয়েছে. অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... ডেটা ক্ষতি রোধ করার একটি উপায়... ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... একটি নিরাপত্তা ব্যবস্থা যা শেষবিন্দু রক্ষা করে। ফায়ারওয়াল আছে।

আমি কি সাইবার নিরাপত্তা পেশা শুরু করতে পারি?

কর্মজীবন ভাল অর্থপ্রদান এবং উচ্চ চাহিদা হয়. পেশাদারদের প্রথমে Sec+ সার্টিফিকেশন পেতে হবে এবং তারপর একটি অতিরিক্ত শংসাপত্র বেছে নিতে হবে, তারা যে কর্মজীবনের পথ অনুসরণ করতে চান তার উপর নির্ভর করে। আপনি একটি কলেজ বুটক্যাম্প, একটি কলেজ ডিগ্রী প্রোগ্রাম, বা স্ব-অধ্যয়ন বেছে নিন না কেন, এই পথগুলির মধ্যে যেকোনও সাইবার নিরাপত্তায় ক্যারিয়ার গড়তে পারে৷

আমি কীভাবে একটি নেটওয়ার্কিং ক্যারিয়ার শুরু করব?

প্রাসঙ্গিক ক্ষেত্রে স্নাতকোত্তর করার ফলে আপনি কম্পিউটার নেটওয়ার্কিং-এ বিশেষ জ্ঞান অর্জন করতে পারবেন... আরেকটি বিকল্প হতে পারে CCNA বা CCNP-এর মতো ভেন্ডর সার্টিফিকেশন প্রাপ্ত করা।

তথ্য সুরক্ষায় আমি কীভাবে ক্যারিয়ার শুরু করব?

সাধারণত, আপনার কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রি বা এটির সাথে সম্পর্কিত একটি ক্ষেত্র প্রয়োজন। ফায়ারওয়াল এবং এন্ডপয়েন্ট সিকিউরিটি আপনার জানা উচিত এমন দক্ষতার মধ্যে রয়েছে। C++, জাভা, নোড, পাইথন, রুবি, গো বা পাওয়ার শেল-এর মতো ভাষা বা টুল বোঝার এবং ব্যবহার করার ক্ষমতা একটি প্লাস।

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

সাইবার নিরাপত্তায় ক্যারিয়ার শুরু করতে কি খুব দেরি হয়ে গেছে?

আপনি আপনার কর্মজীবনের যেকোনো সময়ে সাইবার নিরাপত্তা শেখা শুরু করতে পারেন। যতক্ষণ না আপনার কাছে সামান্য সাইবার নিরাপত্তা শিক্ষা এবং কিছু শংসাপত্র আছে, ততক্ষণ আপনি মিশনটি বুঝতে, অন্যদের নেতৃত্ব দিতে এবং দায়িত্ব নিতে সক্ষম হবেন।

সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া তুলনামূলকভাবে সহজ। বর্তমানে ক্ষেত্রটিতে 80% এরও বেশি অপূর্ণ পদ রয়েছে এবং শ্রম পরিসংখ্যান ব্যুরো ভবিষ্যদ্বাণী করেছে যে পরবর্তী দশকে সংখ্যা দ্বিগুণ হবে। নিয়োগকর্তারা যারা এন্ট্রি-লেভেল প্রার্থীদের সন্ধান করেন তারা প্রযুক্তিগত দক্ষতার পরিবর্তে নরম দক্ষতার উপর জোর দেন।

সাইবার সিকিউরিটি কি একটি ভালো চাকরিতে প্রবেশ করতে পারে?

সামগ্রিকভাবে সাইবার নিরাপত্তা শিল্পে ক্যারিয়ারের অনেক সুযোগ রয়েছে। বেশ কয়েকটি দেশে কর্মীদের ঘাটতি রয়েছে, যা চীনে তুলনামূলকভাবে কম বেকারত্বের হারকে দায়ী করা যেতে পারে। আপনার কাছে প্রয়োজনীয় দক্ষতা থাকলে আপনি কখনই সাইবার নিরাপত্তা পেশাদার হিসাবে দীর্ঘ সময়ের জন্য বেকার থাকবেন না৷

সাইবার নিরাপত্তা কি নবীনদের জন্য একটি ভালো ক্যারিয়ার?

কম্পিউটার বিজ্ঞানের প্রতি অনুরাগী এবং সফ্টওয়্যার এবং প্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে আগ্রহী শিক্ষার্থী এবং পেশাদাররা দেখতে পাবেন যে সাইবার নিরাপত্তা একটি গতিশীল পরিবেশে কাজ করার এবং সুদর্শন বেতন উপার্জন করার একটি অনন্য সুযোগ দেয়৷

কম্পিউটার নেটওয়ার্কিং কি একটি ভালো ক্যারিয়ার?

নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটররা আইটি ক্যারিয়ার ফাইন্ডার দ্বারা পছন্দসই শীর্ষ দশটি কাজের মধ্যে স্থান পেয়েছে, আইটি ক্যারিয়ার ফাইন্ডার দ্বারা প্রকাশিত একটি সমীক্ষা বলছে। পরবর্তী দশ বছরে বৃদ্ধি গড়ের তুলনায় 5% দ্রুত এবং মোবাইল ডিভাইস, ক্লাউড কম্পিউটিং এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলি গ্রহণের ফলে আরও বেশি চাকরি হবে৷

আমি কি কোনো অভিজ্ঞতা ছাড়াই নেটওয়ার্কিং কাজ পেতে পারি?

নেটওয়ার্কিং ক্যারিয়ারের একটি ভূমিকা:হ্যাঁ, আনুষ্ঠানিক ডিগ্রি এবং অভিজ্ঞতা ছাড়াই নেটওয়ার্কিং একটি বৈধ ক্যারিয়ার বিকল্প। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অনেক ক্যারিয়ারের সুযোগ রয়েছে। এই আশ্চর্যজনক ক্ষেত্রগুলির একটির প্ররোচনাকারী হওয়ার প্রয়োজনীয়তাগুলি অবশ্যই অবিরামভাবে আলোচনা করা হয়েছে। তাহলে এটা পরিষ্কার মিথ্যা।


  1. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবসা শুরু করবেন?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন পেতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ শুরু হয়?