কম্পিউটার

গুগল ক্রোমে ডাউনলোড ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

যারা গুগল ক্রোমে ডাউনলোড ফোল্ডারের অবস্থান পরিবর্তন করতে চান তাদের জন্য এখানে একটি দ্রুত পোস্ট। আপনি বিভিন্ন কারণে এটি করতে চাইতে পারেন, কিন্তু বেশিরভাগ লোকের জন্য, সম্ভবত আপনার স্থানীয় হার্ড ড্রাইভে স্থান ফুরিয়ে যাওয়ার কারণে। আমি আমার ডাউনলোড ফোল্ডার আমার NAS (নেটওয়ার্ক সংযুক্ত স্টোরেজ) ডিভাইসে সরিয়ে নিয়েছি। যেহেতু এটি নেটওয়ার্কে থাকে এবং সবসময় সংযুক্ত থাকে, তাই হঠাৎ করে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার বিষয়ে আমাকে চিন্তা করতে হবে না।

আপনি যদি একটি বাহ্যিক হার্ড ড্রাইভে অবস্থান পরিবর্তন করেন যা মাঝে মাঝে সংযোগ বিচ্ছিন্ন হতে পারে তবে কী হবে সে সম্পর্কে আমি কথা বলব। প্রথমে আমি আপনাকে দেখাই কিভাবে Chrome এ ডাউনলোডের অবস্থান পরিবর্তন করতে হয়।

    Google Chrome-এ ডাউনলোড ফোল্ডার পরিবর্তন করুন

    প্রথমে, তিনটি বিন্দু-এ ক্লিক করুন উপরের ডানদিকে আইকন এবং সেটিংস-এ ক্লিক করুন .

    গুগল ক্রোমে ডাউনলোড ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

    তারপর নিচের দিকে স্ক্রোল করুন এবং উন্নত-এ ক্লিক করুন

    গুগল ক্রোমে ডাউনলোড ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

    আপনি ডাউনলোড এ না যাওয়া পর্যন্ত এখন আরও নিচে স্ক্রোল করুন বিভাগ।

    গুগল ক্রোমে ডাউনলোড ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

    এগিয়ে যান এবং পরিবর্তন-এ ক্লিক করুন৷ বোতাম এবং একটি নতুন অবস্থান চয়ন করুন। যেমনটি আমি আগে উল্লেখ করেছি, আপনি ডাউনলোডগুলি সংরক্ষণ করতে একটি বাহ্যিক ড্রাইভ, একটি ভাগ করা ফোল্ডার, একটি নেটওয়ার্ক ড্রাইভ ইত্যাদি চয়ন করতে পারেন৷ সত্যিই কোন সীমাবদ্ধতা নেই. এখন যদি ডাউনলোড টার্গেট হঠাৎ অদৃশ্য হয়ে যায়, যেমন আপনি এক্সটার্নাল হার্ড ড্রাইভ আনপ্লাগ করেন, তাহলে কি হবে?

    আমার প্রথম পরীক্ষায়, আমি আমার সি ড্রাইভে একটি ভিন্ন ফোল্ডার বেছে নিয়েছি এবং তারপর এটি মুছে ফেলেছি। ঠিক আছে, আমি আশা করছিলাম যে আপনি যখন প্রথম ক্রোম ইনস্টল করবেন তখন এটি ডিফল্ট অবস্থানে (ডাউনলোড ফোল্ডার) ডিফল্ট হয়ে যাবে, কিন্তু তা হয়নি। পরিবর্তে, এটি এমন কিছু করে যা আমি আশা করিনি! আমার ক্ষেত্রে, এটি আমার নির্দিষ্ট করা পথে ফোল্ডারটি তৈরি করেছে এবং তারপরে এটি সেখানে সংরক্ষণ করেছে। যাইহোক, এটি সম্ভবত ছিল কারণ এটি একটি ভিন্ন ফোল্ডার ছিল যা আমি আমার সিস্টেম পার্টিশনে বেছে নিয়েছিলাম।

    যখন আমি একটি বাহ্যিক ড্রাইভে ডাউনলোড ফোল্ডার পরিবর্তন করার চেষ্টা করি এবং তারপর ড্রাইভটি সংযোগ বিচ্ছিন্ন করে একটি ডাউনলোড সম্পাদন করি, তখন এটি আমাকে হিসাবে সংরক্ষণ করুন প্রদান করে ডায়ালগ বক্স।

    গুগল ক্রোমে ডাউনলোড ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

    সুতরাং, মূলত, যদি এটি একটি পাথ হয় যা এটি পুনরায় তৈরি করতে পারে, এটি এগিয়ে যাবে এবং পথ তৈরি করবে এবং সেখানে ডাউনলোডটি সংরক্ষণ করবে। যদি তা না হয় তবে এটি কেবল একটি ডায়ালগ নিয়ে আসবে যেখানে আপনি ডাউনলোডের জন্য অবস্থান চয়ন করতে পারেন৷ টার্গেট ডিস্ক পুনরায় উপলব্ধ না হওয়া পর্যন্ত সেভ অ্যাজ ডায়ালগটি আসতে থাকবে। যে প্রায় কাছাকাছি এটা! আপনার যদি Chrome সম্পর্কে অন্য কোনো প্রশ্ন থাকে, তাহলে নির্দ্বিধায় একটি মন্তব্য পোস্ট করুন৷ উপভোগ করুন!


    1. Windows 10 এ Chrome ক্যাশের আকার পরিবর্তন করুন

    2. Google Chrome ডিফল্ট ফন্ট কিভাবে পরিবর্তন করবেন?

    3. কিভাবে Google ড্রাইভ ফাইলের মালিক পরিবর্তন করবেন

    4. Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন