কম্পিউটার

Firefox এর প্রতিটি পৃষ্ঠায় ওয়ার্ডপ্রেস 5.4 এবং htaccess প্রম্পট

যখন বৃষ্টি হয় এটা একা আসে. কয়েক সপ্তাহ আগে, আমি ওয়ার্ডপ্রেস সিআরএল এরর 28 ইস্যুতে একটি নিবন্ধ লিখেছিলাম যেটি আমি আমার শুধুমাত্র-বই-এর ওয়েবসাইটে দেখেছি, এবং এটি wp-admin ডিরেক্টরিতে একটি htaccess ফাইল থাকার কারণে হয়েছে বলে মনে হচ্ছে। ওয়ার্ডপ্রেস 5.4 আপডেট হওয়া পর্যন্ত এটি একটি সমস্যা ছিল না, কিন্তু এখন এটি মনে হচ্ছে। ঠিক আছে, যেহেতু আমি জানি উৎস কী, তাই আমি এটি উপেক্ষা করতে পারি।

htaccessকে জায়গায় রাখার একটি পার্শ্ব প্রতিক্রিয়া হল ওয়েবসাইটের প্রতিটি পৃষ্ঠায় প্রমাণীকরণের জন্য একটি প্রম্পট থাকবে - সীমাবদ্ধ পৃষ্ঠা(গুলি) অ্যাক্সেস করার চেষ্টা করার সময় আপনি যে ধরনের প্রম্পট আশা করবেন - এবং এই ঘটনাটি বলে মনে হচ্ছে ফায়ারফক্সে সীমাবদ্ধ। নিজেকে একটি বিশেষ স্নোফ্লেক ভেবে, আমি একটি-রিডিং' এবং একটি-টেস্টিন' সম্পর্কে গিয়েছিলাম এবং ওয়ার্ডপ্রেস সাইটে একটি সমর্থন বিষয় খুঁজে পেয়েছি, যেখানে কেউ অভিন্ন ঘটনা না হলে খুব অনুরূপ আলোচনা করেছে। তাই আমি আরও কিছু তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি, এবং কী দেয় তা খুঁজে বের করার।

সমস্যাটি আরও বিশদে

ওয়েল, অনেক কিছু বলার নেই. সাধারণ মানুষ যারা ফায়ারফক্সে সাইট ব্রাউজ করেন তারা একটি প্রমাণীকরণ উইন্ডো প্রম্পট দেখতে পাবেন যার সাথে তাদের কোন সম্পর্ক নেই। এটি বিরক্তিকর, বিভ্রান্তিকর - এবং অপ্রয়োজনীয়। তাই আমাদের .htaccess ফাইলটি অপসারণ না করে এটি ঠিক করার একটি উপায় দরকার। এটি সর্বদা একটি বিকল্প, তবে প্রথম স্থানে একটি থাকার সম্পূর্ণ উদ্দেশ্যের বিপরীত৷

সমাধান (বা বরং, আবার সমাধান)

জাদুবিদ্যা আমার শক্তি নয়. কিন্তু যাদুবিদ্যা এখানে প্রয়োজনীয়। আমি পড়ার কিছু সময় কাটিয়েছি, কেন প্রয়োজন না হলে ওয়ার্ডপ্রেস প্রমাণীকরণ প্রম্পট নিক্ষেপ করবে তা বোঝার চেষ্টা করেছি। একটি জিনিস আমার নজর কেড়েছে, এবং তা হল ওয়ার্ডপ্রেস 5.4 এই প্রথম মাস্টার তালিকাটি পড়ুন। সেখানে, আমি .htaccess ফাইলের সাথে সম্পর্কিত যেকোন কিছু খুঁজছিলাম, এবং নিম্নলিখিত উল্লেখ পেয়েছি:

আপনার পার্মালিঙ্ক সেটিংস পুনরায় সংরক্ষণ করুন। কিছু ক্ষেত্রে, আমরা দেখেছি যে তৃতীয় পক্ষের ইনস্টলার, যেমন Softaculous, .htaccess ফাইলে সামান্য ভুল নিয়ম সহ সাইট তৈরি করে। যদিও এই নিয়মগুলি পূর্ববর্তী সংস্করণগুলিতে কোনও সমস্যা হত না, এই ভুল নিয়মগুলি থাকা নতুন সংস্করণগুলিতে REST API ভঙ্গ করতে পারে। সেটিংসে পারমালিঙ্কগুলি পুনরায় সংরক্ষণ করা হচ্ছে | ওয়ার্ডপ্রেসের পারমালিঙ্কস পৃষ্ঠা .htaccess ফাইলে এই নিয়মগুলি ঠিক করবে এবং সম্ভবত নতুন সম্পাদকের "ব্যর্থ" ত্রুটিগুলি ঠিক করবে৷

নতুন সম্পাদকের উপর জোর দেওয়া - যা আমি আসলে ব্যবহার করছি না। এটি আমাদের সিআরএল ত্রুটি 28 স্ন্যাগের সাথে সম্পর্কিত দেখায় যা আমরা আগে অন্বেষণ করেছি। তাই আমি এটি কোন পার্থক্য আছে কিনা তা দেখার সিদ্ধান্ত নিয়েছে. আমি আমার "পুরানো" এবং সদ্য নির্মিত .htaccess ফাইলের তুলনা করেছি, বিশেষ করে ওয়ার্ডপ্রেস দ্বারা স্বয়ংক্রিয়ভাবে তৈরি হওয়া অংশগুলি। কিছু ক্ষুদ্র পরিবর্তন ছিল।

ঠিক আছে, এটি .htaccess প্রম্পট সমস্যাটি ঠিক করেছে - কিন্তু যতক্ষণ .htaccess ফাইলটি ব্যবহার করা হবে ততক্ষণ পর্যন্ত cURL ত্রুটি 28 রয়ে গেছে। এই সবই আমাকে বিশ্বাস করতে বাধ্য করে যে ওয়ার্ডপ্রেস 5.4-এ বেশ কিছু বগি আছে, এবং আবার, এমন কিছু যা ফায়ারফক্সে ভিন্ন আচরণ শুরু করে।

বিকল্প সমাধান:ফেভিকন

আমার এক পাঠক আমার পূর্ববর্তী নিবন্ধ সম্পর্কে আমার সাথে যোগাযোগ করেছেন। কিছু চিঠিপত্রের সময়, আমি এই বিষয়টি হাইলাইট করেছি যে সমস্যাটি শুধুমাত্র ফায়ারফক্সে ঘটে, যা পাঠককে তাদের নিজস্ব কিছু অতিরিক্ত পরীক্ষা পরিচালনা করতে পরিচালিত করেছিল এবং তারা জানতে পেরেছিল যে সমস্যাটি সম্ভবত একটি অনুপস্থিত সাইট আইকন (ফ্যাভিকন) দ্বারা সৃষ্ট। ) যখন কোনটি না থাকে, তখন অ্যাডমিন ডিরেক্টরির ভিতর থেকে একটি ডিফল্ট লোড হয়, যা ফায়ারফক্সে প্রমাণীকরণ প্রম্পটকে ট্রিগার করে। আপনি এটি চেষ্টা করে দেখতে চাইতে পারেন এবং এটি আপনার জন্য কাজ করে কিনা তা দেখতে পারেন৷

Firefox এর প্রতিটি পৃষ্ঠায় ওয়ার্ডপ্রেস 5.4 এবং htaccess প্রম্পট

উপসংহার

আমি সত্যিই, এই ধরনের নিবন্ধ লিখতে পেরে গভীরভাবে খুশি নই, কারণ আমি আপনাকে অর্ধেক সাহায্য করছি। আমি সমস্যাগুলি প্রকাশ করছি, এটিতে অদ্ভুতগুলি, এবং সমাধানগুলি প্রদান করছি, কিন্তু আমি স্বাচ্ছন্দ্য বোধ করছি না, কারণ আমরা এখনও বগি অন্তর্নিহিত কোডের সাথে কাজ করছি৷ কোনোভাবে অলৌকিকভাবে "খারাপ ত্রুটি" দূর করতে পরিচালনা করা আত্মবিশ্বাসকে অনুপ্রাণিত করে না। এটি ওয়ার্ডপ্রেস 5.4 কীভাবে কাজ করে তার উপর ফুটে ওঠে এবং এটি কীভাবে প্রমাণীকরণ পরিচালনা করে তার মধ্যে মৌলিকভাবে আলাদা কিছু রয়েছে।

উপরন্তু, কেন এটি শুধুমাত্র ফায়ারফক্সে প্রকাশ পায় তা বলার মতো স্মার্ট কিছু আমার কাছে নেই। আমি আরও কিছু খেলা চালিয়ে যাব, কিন্তু এই মুহুর্তে, আমি আপনাকে সর্বোত্তম যেটি দিতে পারি তা হল উপরের সমাধান, এবং পূর্ববর্তী নিবন্ধে যে তথ্যগুলি ভাগ করেছি তা। শান্তি, বন্ধুরা. এবং যদি আপনার কোন চিন্তা থাকে, দয়া করে সেগুলি শেয়ার করুন৷

চিয়ার্স।


  1. Firefox সম্পর্কে

  2. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  3. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  4. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার