কম্পিউটার

Firefox এবং কীভাবে একটি পুরানো প্রোফাইল পুনরায় ব্যবহার করবেন

ব্রাউজ করার ক্ষেত্রে যদি একটি জিনিসের মূল্য থাকে - তা হল ব্যবহারকারীর ব্রাউজার প্রোফাইল। সময়ের সাথে সাথে, আমরা প্রচুর ডেটা জমা করি, সেটা এক্সটেনশন, বুকমার্ক, UI কাস্টমাইজেশন এবং যা কিছু না হোক। এবং তারপরে, মাঝে মাঝে, আপনি একটি নতুন কম্পিউটার কিনতে পারেন, বা একটি নতুন অপারেটিং সিস্টেম সেট আপ করতে পারেন, এবং আপনি একটি বিদ্যমান ফায়ারফক্স প্রোফাইল পোর্ট করতে চান, যাতে আপনি বছরের পর বছর ব্রাউজিং অভ্যাস এবং তথ্য হারান না৷

আপনি ফায়ারফক্স সিঙ্কের মাধ্যমে এটি করতে পারেন - তবে একটি পদ্ধতি যা বিদ্যমান এবং যেকোনো অনলাইন সামগ্রীর আগে নির্ভরযোগ্যভাবে কাজ করে তা হল সাধারণ কপি এবং পেস্ট। শুধু ফায়ারফক্স ডিরেক্টরিতে পুরানো ফায়ারফক্স প্রোফাইলটি চেক করুন, এবং বব আপনার চাচা। আচ্ছা, আর নয়, মনে হচ্ছে। সম্প্রতি, আমি একটি সমস্যার সম্মুখীন হয়েছি, যা একটি পুরানো প্রোফাইল পুনরায় ব্যবহার করা অসম্ভব করে তুলেছে। আমি একটি উইন্ডো পাব যেখানে লেখা আছে:"আপনি ফায়ারফক্সের একটি পুরানো সংস্করণ চালু করেছেন ... ফায়ারফক্সের একটি পুরানো সংস্করণ ব্যবহার করা বুকমার্ক এবং ব্রাউজিংকে দূষিত করতে পারে ..." এটি আজেবাজে কথা, তাই আমাদের এটি ঠিক করতে হবে৷

Firefox এবং কীভাবে একটি পুরানো প্রোফাইল পুনরায় ব্যবহার করবেন

আরো বিশদে সমস্যা

এটি আসলে ফায়ারফক্স (এবং থান্ডারবার্ড) বাগজিলায় একটি বাগ হিসাবে পতাকাঙ্কিত। এবং প্রকৃতপক্ষে এটি, কারণ এটি অনুমান করে যে বিদ্যমান প্রোফাইলগুলির যেকোনো পুনঃব্যবহার বিরোধ গঠন করে। কারণ, আমার সেটআপে, আমি একটি কার্যক্ষম, সক্রিয়ভাবে ব্যবহৃত প্রোফাইলকে একটি লিনাক্স থেকে অন্যটিতে স্থানান্তরিত করছিলাম - ঠিক একই অন্তর্নিহিত সিস্টেম বেস সহ, ফায়ারফক্সের ঠিক একই সংস্করণ (লেখার সময় 76), এবং সম্ভবত এক ঘন্টা ব্যবহারের দুটি দৃষ্টান্তের মধ্যে আলাদা।

এখানে পুরানো এবং দুর্নীতিগ্রস্ত কিছুই নেই। কিন্তু Firefox প্রোফাইল ম্যানেজার আপনাকে শুধুমাত্র একটি নতুন প্রোফাইল তৈরি করতে বা প্রস্থান করার অনুমতি দেয়। মূল্যবান তথ্য টন হারানো একটি বিকল্প নয়. এটি একটি বৈধ সতর্কতা হতে পারে যদি কেউ একটি পুরানো, অস্পর্শিত প্রাক-ফায়ারফক্স 67 প্রোফাইল ব্যবহার করে, তবে অন্যথায় নয়৷

সমাধান

সৌভাগ্যবশত, এই বাগটির সমাধান সহজ:একটি এনভায়রনমেন্ট ভেরিয়েবল সহ Firefox প্রোফাইল ম্যানেজার চালু করুন বা একটি রানটাইম ফ্ল্যাগ ব্যবহার করুন যা ডিফল্ট আচরণকে ওভাররাইড করে এবং প্রোফাইলের পুনঃব্যবহারের অনুমতি দেয়। প্রকৃতপক্ষে, এটি অর্জন করার বিভিন্ন উপায় রয়েছে। উদাহরণস্বরূপ, লিনাক্সে, আপনি এটি করতে পারেন:

MOZ_ALLOW_DOWNGRADE=1 ফায়ারফক্স -P

অথবা হয়ত Windows এ, ব্রাউজার শর্টকাট পরিবর্তন করুন:

firefox.exe --allow-downgrade

এবং তারপর, সবকিছু কাজ করে। প্রকৃতপক্ষে, আমার প্রোফাইল নিখুঁতভাবে লোড হয়েছে, আমি যে ডজন এক্সটেনশনগুলি ব্যবহার করছিলাম তা সহ, একটি ছাড়া - প্লাজমা ইন্টিগ্রেশন। প্রকৃতপক্ষে, এই বিশেষ ক্ষেত্রে, প্লাজমা ডেস্কটপ পরিবেশ থেকে জিনোমে যাওয়ার অর্থ এই এক্সটেনশনটির কোনও অর্থ নেই, তবে এটি পুরোপুরি ঠিক। বাকি সব, কুশতি!

Firefox এবং কীভাবে একটি পুরানো প্রোফাইল পুনরায় ব্যবহার করবেন

উপসংহার

আমরা শুরু করছি. একটি বিরক্তিকর নো-ইস্যু সমস্যা সমাধান করা হয়েছে। অবশ্যই, কিছু ক্ষেত্রে, একটি পুরানো প্রোফাইল ব্যবহার করে সমস্যা হতে পারে, কিন্তু তারপরে, প্রযুক্তিবিদরা জানেন যে তারা কী করছেন, তাই এটি একটি অপ্রয়োজনীয় বিরক্তি ছাড়া আর কিছুই নয়। কারণ সাধারণ লোকেরা কোনও কপি এবং পেস্টের যাদু করবে না, এবং যারা জিনিসগুলি জানেন তারা ঝুঁকিগুলিও জানেন, তাই কেন তাদের পথে অকেজো বাধা দেওয়া হবে? আমি এমন পরিস্থিতির কথা ভাবতে ভয় পাই যেখানে ফায়ারফক্স প্রোফাইল আমদানি অফলাইন পদ্ধতিতে অসম্ভব হয়ে পড়ে, AKA কপি এবং পেস্ট। আমার কাছে একগুচ্ছ প্রোফাইল আছে যেগুলি আমি এখন 10-15 বছর ধরে ব্যবহার করছি, এবং সেগুলি হারানোর মানে হল... ঠিক আছে, তখন শুধু একটি ভিন্ন ব্রাউজার ব্যবহার করা।

আচ্ছা, তাই। একটি সংক্ষিপ্ত গাইড, আবেগ দ্বারা লোড. পুনশ্চ. আমি থান্ডারবার্ডেও ঠিক একই সমস্যার সম্মুখীন হয়েছি, এবং সমাধানটি অভিন্ন, তাই আপনি যদি প্রচুর পুরানো মেল ডেটা পুনরায় ব্যবহার করার চেষ্টা করেন তবে এটি আপনাকে সাহায্য করতে পারে। ব্রাউজারটিকে আরও শক্তিশালী করার প্রচেষ্টায় আমি কিছু মনে করি না, তবে চেকগুলিও শক্তিশালী হতে হবে - বা মার্জিত। পুনঃব্যবহারের বিষয়ে সতর্কীকরণ পপআপের শুধুমাত্র একটি অতিরিক্ত বোতাম প্রয়োজন - চালিয়ে যান - সবকিছু নিখুঁত করতে। এবং আমরা আজকের জন্য সম্পন্ন করেছি।

চিয়ার্স।


  1. কীভাবে ফায়ারফক্সে থিম (ব্যক্তি) আমদানি এবং সরানো যায়

  2. Firefox সম্পর্কে

  3. লিনাক্সে ফায়ারফক্সে .mht ফাইলগুলি কীভাবে খুলবেন

  4. কিভাবে ফায়ারফক্স থেকে Microsoft .NET সহকারীকে সরিয়ে ফেলবেন