কম্পিউটার

Firefox OneTab - সেগুলিকে শাসন করার জন্য একটি ট্যাব

মাঝে মাঝে, আমি ইমেল দ্বারা সফ্টওয়্যার সুপারিশ পাঠানো হয়. বিশ্বাস করুন বা না করুন, আমি যতটা পারি পরীক্ষা করার চেষ্টা করি, যদিও ইচ্ছা তালিকার মধ্য দিয়ে যেতে আমার কয়েক বছর লেগে যায়। এবং কখনও কখনও, আমি সারি এড়িয়ে যাই, কারণ একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন বরং আকর্ষণীয় দেখায়। এরকম একটি উদাহরণ হল OneTab৷

এটি একটি ফায়ারফক্স এক্সটেনশন, পোস্ট কোয়ান্টাম বিশ্বের জন্য। প্রকৃতপক্ষে, আমি ট্যাব মিক্স প্লাস হারানোর জন্য দুঃখ প্রকাশ করেছি, কারণ এটি ফায়ারফক্স 57 থেকে তৈরি ব্রাউজার EVAR-এর জন্য সেরা, বহুমুখী অ্যাড-অনগুলির মধ্যে একটি ছিল, আমি একটি সুন্দর, মার্জিত সেশন ম্যানেজারের সন্ধান করছিলাম আনন্দের সাথে আমি একটি যুক্তিসঙ্গত প্রার্থী খুঁজে পেয়েছি - সেশন সিঙ্ক৷ এখন, ট্যাবগুলির আরেকটি সম্ভাব্য চ্যাম্পিয়ন আছে, এবং এটিকে OneTab বলা হয়। দেখা যাক কি দেয়।

প্রতিশ্রুতিশীল, প্রতিশ্রুতিশীল ...

OneTab প্রতারণামূলকভাবে সহজ দেখায়। এবং এটা করা হয়. কিন্তু তারপর, এটি বেশ একটি মুষ্ট্যাঘাত প্যাক. এটা এভাবে কাজ করে. আপনি ব্রাউজিং সম্পর্কে যান. তারপর, আপনি যখন আপনার সমস্ত ট্যাবকে একটি তালিকায় গোষ্ঠীবদ্ধ করতে চান, আপনি OneTab আইকনে আঘাত করুন৷ ট্যাবগুলি অদৃশ্য হয়ে যাবে (বন্ধ) এবং আপনি সেগুলিকে OneTab ইন্টারফেসের মধ্যে তালিকাভুক্ত করবেন। এই মুহুর্তে, আপনি গোষ্ঠীর নাম দিতে পারেন, মুছে ফেলা রোধ করতে এটিকে লক করতে পারেন, তালিকা থেকে নির্দিষ্ট সাইটগুলিকে পৃথকভাবে মুছে ফেলতে পারেন, তালিকাটিকে তারকাচিহ্নিত করতে পারেন যাতে এটি পছন্দসই হিসাবে প্রদর্শিত হয় এবং কিছু অন্যান্য কৌশল৷

Firefox OneTab - সেগুলিকে শাসন করার জন্য একটি ট্যাব

Firefox OneTab - সেগুলিকে শাসন করার জন্য একটি ট্যাব

Firefox OneTab - সেগুলিকে শাসন করার জন্য একটি ট্যাব

Firefox OneTab - সেগুলিকে শাসন করার জন্য একটি ট্যাব

সেটিংস

OneTab কীভাবে আচরণ করে আপনি আরও কাস্টমাইজ করতে পারেন। ডিফল্টরূপে, এটিতে কিছু অদ্ভুত বিকল্প রয়েছে। আপনি যতবার ব্রাউজার চালু করবেন, আপনি OneTab খুলতে এবং ফোকাস নিতে পাবেন এবং এটি বিরক্তিকর হতে পারে। কিন্তু আপনি এটি নিষ্ক্রিয় করতে পারেন. তদ্ব্যতীত, আপনি একবার এটি পুনরুদ্ধার করার পরে OneTab একটি গ্রুপ মুছে ফেলবে - আপনি এটি ওভাররাইড করতে পারেন। তারপর, ডিফল্টরূপে, এটি ডুপ্লিকেট রাখবে।

Firefox OneTab - সেগুলিকে শাসন করার জন্য একটি ট্যাব

ভালো হচ্ছে

আপনি যখন OneTab ব্যবহার করতে থাকেন, আপনি এর নমনীয়তা এবং চতুর কৌশলগুলি আবিষ্কার করেন। প্রথমত, আপনি আইকনে ক্লিক করলেই সেশনগুলি তালিকায় রূপান্তরিত হবে৷ আপনি যদি ব্রাউজিং করতে যান এবং তারপর ফায়ারফক্স বন্ধ করেন, তাহলে কোনো স্বয়ংক্রিয় শেষ সেশন সংরক্ষণ নেই (যদিও এটি চমৎকার হতে পারে)। আপনি বিদ্যমান তালিকায় ওয়েবসাইটগুলিও যোগ করতে পারেন, বা OneTab থেকে বাদ দেওয়ার জন্য একটি সাইট নির্বাচন করতে পারেন, তাই আপনি যখন বোতাম টিপুন, এটি দেখাবে না৷

Firefox OneTab - সেগুলিকে শাসন করার জন্য একটি ট্যাব

এবং তাই একটি জিনিস ছাড়া সবকিছুই দুর্দান্ত ছিল... সিঙ্ক ট্যাব লোড হচ্ছে

আমি OneTab-এ মুগ্ধ হয়েছিলাম, এবং আমি এটিকে আন্তরিকভাবে চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছিলাম - পণ্য ব্যবহারে। তাই আমি এটি একটি ভিন্ন হোস্টে ইনস্টল করেছি এবং 78টি ট্যাব সহ একটি সেশনে এক ট্যাব করেছি, যার মধ্যে বেশ কিছু ভারী ওয়েবসাইট রয়েছে৷ পরে যখন আমি এগুলি পুনরুদ্ধার করার চেষ্টা করেছি, তখন আমি প্রায় আমার মেশিনটি বিকল করে দিয়েছিলাম।

জিনিসগুলি হল, OneTab এগুলি পুনরুদ্ধার এবং একই সময়ে লোড করার চেষ্টা করেছে - অন-ক্লিক নয়। যা ঘটেছে তা আমার সিস্টেম সম্পদের উপর ব্যাপক প্রভাব ফেলেছে। CPU 100% বেড়েছে। মেমরি ব্যবহার সম্পূর্ণভাবে চলে গেছে, এবং আমরা 16 গিগাবাইট ফিজিক্যাল মেমরির কথা বলছি, এছাড়াও ব্রাউজারটি অদলবদল করে নিয়েছে, আরও একটি কঠিন 4 জিবি। এটি একটি অপরিবর্তনীয় পরিস্থিতির মত লাগছিল, এবং আমি মেমরি ফুরিয়ে যাচ্ছিলাম। একটি ট্যাব সত্যিই সম্পূর্ণভাবে লোড হয় না, মন।

আমি তখন ব্রাউজারটি বন্ধ করার চেষ্টা করেছি - এটি শেষ পর্যন্ত, করুণার সাথে প্রতিক্রিয়া জানানো পর্যন্ত এটি তিন মিনিট সময় নেয়। ফায়ারফক্স চলে যাওয়ার পরে, মেমরির ব্যবহার প্রায় 1.5 GB-এ নেমে আসে, কিন্তু এখনও অন্যান্য প্রক্রিয়া থেকে অনেক পৃষ্ঠা অদলবদল করা হয়েছে, যা অবশ্যই কিছুটা ঝামেলার।

Firefox OneTab - সেগুলিকে শাসন করার জন্য একটি ট্যাব

সুতরাং, এখানে পাঠটি হল - যদি আপনি বিশাল সেশনগুলি পেয়ে থাকেন তবে সেগুলি ধীরে ধীরে লোড করুন, ট্যাব দ্বারা ট্যাব করুন৷ যা একটি লজ্জাজনক, কারণ অন্তর্নির্মিত ফায়ারফক্স সেশন সংরক্ষণ ফাংশন সমস্যা ছাড়াই কাজ করে। একইভাবে, সেশন সিঙ্কের কোনো সমস্যা নেই, কারণ এটি একই অন-ক্লিক কৌশল ব্যবহার করে। OneTab-কে বিশাল মাল্টি-ট্যাব সেশন পরিচালনা করার জন্য এটি একটি সাধারণ কনফিগারেশন পরিবর্তন হবে।

উপসংহার

OneTab একটি আকর্ষণীয় এক্সটেনশন। এটা অনেক গুডিজ আছে, প্লাস এক বা দুটি বড় ব্যাডি আছে. দুটি তাত্ক্ষণিক উন্নতি হল একটি বিদ্যমান অধিবেশন ভেঙে ফেলা নয়, শুধুমাত্র একটি তালিকা তৈরি করা এবং তারপরে পুনরুদ্ধার করার সময় ট্যাবের জন্য অন-ক্লিক প্লেসহোল্ডার খুলুন। এটি বড় ট্যাব সেটগুলির সাথে ব্যবহারযোগ্যতা উল্লেখযোগ্যভাবে উন্নত করবে, কারণ বর্তমান ছদ্মবেশে, OneTab শুধুমাত্র ছোট ট্যাব সংগ্রহের জন্য উপযোগী৷

তা ছাড়া, এটি একটি চতুর ছোট ফায়ারফক্স অ্যাড-অন। আমি এই সত্যটি পছন্দ করি যে আপনি কোনও জটিল কৌশল ছাড়াই সহজেই অ্যাক্সেসযোগ্য তালিকা তৈরি করতে পারেন। ফায়ারফক্স এখন যেভাবে বুকমার্ক করে, তার থেকে এটি উচ্চতর আচরণ, এবং আগের পুরনো সেশন ম্যানেজাররা যা করত তার সত্যিই কাছাকাছি। সাইটগুলি বাদ দেওয়ার বা তালিকা একত্রিত করার ক্ষমতাও খুব ঝরঝরে। একটি সাধারণ পণ্য, প্রচুর লুকানো রত্ন সহ, কিন্তু কখনও কখনও, সরলতা পথ পায়। যাইহোক, রুক্ষ বিটগুলিকে পালিশ করতে এবং ওয়ানট্যাবকে একটি সঠিক রক্ষক হিসাবে তৈরি করতে বেশি কিছু লাগবে না। লে ফিন।

চিয়ার্স।


  1. Firefox সম্পর্কে

  2. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  3. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  4. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার