কম্পিউটার

আরইএস এর সাথে আপনার রেডডিট ব্যবহারের অভিজ্ঞতা কীভাবে উন্নত করবেন

আরইএস এর সাথে আপনার রেডডিট ব্যবহারের অভিজ্ঞতা কীভাবে উন্নত করবেন

আপনার প্রিয় সাইট এবং পরিষেবাগুলিকে আরও ভাল করার জন্য অনেকগুলি দুর্দান্ত ব্রাউজার এক্সটেনশন বিদ্যমান৷ Reddit-এর জন্য একটি জনপ্রিয় উদাহরণ হল RES, এবং আমরা এই সুযোগটি ব্যবহার করতে যাচ্ছি, যদি আপনি এটি সম্পর্কে না শুনে থাকেন, এবং যদি আপনার কাছে থাকে তবে এটির সর্বোচ্চ ব্যবহার করতে উভয়েই আপনাকে এটি সম্পর্কে বলতে চাই।

RES (Reddit Enhancement Suite) কি?

আরইএস এর সাথে আপনার রেডডিট ব্যবহারের অভিজ্ঞতা কীভাবে উন্নত করবেন

RES হল Reddit Enhancement Suite, এবং এটি একটি ব্রাউজার এক্সটেনশন যা আপনার Reddit অভিজ্ঞতায় বিভিন্ন ধরনের অতিরিক্ত বৈশিষ্ট্য যোগ করে। যেকোন ডেডিকেটেড রেডিটরকে জিজ্ঞাসা করুন তাদের প্রিয় ব্রাউজার এক্সটেনশনগুলি কী, এবং RES নিশ্চিত তাদের তালিকার শীর্ষে থাকবে। RES সম্পূর্ণ বিনামূল্যে, ওপেন সোর্স এবং অনুদান চালিত, তাই আপনি যদি কোনোভাবে প্রকল্পে অবদান রাখতে চান তাহলে এখানে ক্লিক করুন। এমনকি তারা Dogecoins গ্রহণ করে, যা, হ্যাঁ, একটি বাস্তব জিনিস৷

একবার আপনি এটি ইনস্টল করলে, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার Reddit অভিজ্ঞতা পরিবর্তন করবে। আসুন কিছু উপায় সম্পর্কে কথা বলি RES জিনিসগুলিকে পরিবর্তন করে।

RES এর সাথে ব্রাউজিং

আরইএস এর সাথে আপনার রেডডিট ব্যবহারের অভিজ্ঞতা কীভাবে উন্নত করবেন

RES এর সাথে আসা প্রথম, সবচেয়ে সুস্পষ্ট পরিবর্তনগুলির মধ্যে একটি হল Never Ending Reddit। এই সহজভাবে অন্তহীন স্ক্রোলিং অনুমতি দেয়. অন্যান্য বৈশিষ্ট্যগুলি আপনি দেখতে পাবেন বিশদ ব্যবহারকারীর প্রোফাইলগুলি যখন তাদের উপর ঘোরাফেরা করে, আপনি তাদের ব্যক্তিগতভাবে কতটা কর্ম দিয়েছেন তার জন্য একটি দৃশ্যমান কর্ম মিটার, পূর্বে পড়া থ্রেডগুলিতে নতুন মন্তব্যের জন্য একটি কাউন্টার এবং আরও অনেক কিছু৷

RES দ্বারা অফার করা সুবিধার বৈশিষ্ট্যগুলি অসংখ্য এবং যা বেশিরভাগ লোকেরা এক্সটেনশনের সাথে যুক্ত করে, তবে দেখা যাচ্ছে যে এর চেয়ে আরও অনেক কিছু রয়েছে। আসুন আসলে এটি কীভাবে কাজ করে তা কাস্টমাইজ করার দিকে ডুবে যাই!

আরইএস সেটিংস কাস্টমাইজ করা

আরইএস এর সাথে আপনার রেডডিট ব্যবহারের অভিজ্ঞতা কীভাবে উন্নত করবেন

আপনার RES সেটিংস পরিবর্তন করতে, আপনার স্ক্রিনের ঠিক উপরের-ডান কোণায় নীল গিয়ার আইকনে ক্লিক করুন। এরপর, RES সেটিংস কনসোলে ক্লিক করুন৷

আরইএস এর সাথে আপনার রেডডিট ব্যবহারের অভিজ্ঞতা কীভাবে উন্নত করবেন

একটি উইন্ডো পপ আপ হবে যা আপনি পরিবর্তন করতে চান এমন সমস্ত সেটিংসে অ্যাক্সেস অফার করে৷ এছাড়াও আপনি এখানে NSFW ফিল্টার বা নাইট মোড সক্ষম করতে পারেন।

আরইএস এর সাথে আপনার রেডডিট ব্যবহারের অভিজ্ঞতা কীভাবে উন্নত করবেন

যদিও এটি শুরুতে ভয়ঙ্কর মনে হতে পারে, এই বিকল্পগুলির প্রায় সবগুলিই স্ব-ব্যাখ্যামূলক। আপনি সত্যিই যা করতে চান তা হল বাম সাইডবারে মনোযোগ দিন:প্রতিটি বিকল্প একটি ড্রপডাউন দেয় যা RES-এর বিভিন্ন, কাস্টমাইজযোগ্য সেটিংসে অ্যাক্সেস অফার করে। আপনি কি পরিবর্তন করতে চান তার উপর ভিত্তি করে প্রতিটিতে কী আছে তা নিয়ে আলোচনা করা যাক।

  • আমার অ্যাকাউন্ট – আপনাকে অ্যাকাউন্ট-নির্দিষ্ট সেটিংস সেট করতে দেয়, যার মধ্যে একটি দ্রুত অ্যাকাউন্ট সুইচার, তারিখ এবং কর্ম প্রদর্শনের সেটিংস এবং আরও অনেক কিছু রয়েছে৷
  • ব্যবহারকারীরা - বিভিন্ন ব্যবহারকারী-ভিত্তিক মডিউলগুলিতে অ্যাক্সেস অফার করে। এর মধ্যে রয়েছে দ্রুত বার্তা এবং ব্যবহারকারীর তথ্য। এগুলি সবই ডিফল্টরূপে সক্রিয়।

আরইএস এর সাথে আপনার রেডডিট ব্যবহারের অভিজ্ঞতা কীভাবে উন্নত করবেন

  • মন্তব্য - বিভিন্ন মন্তব্য-ভিত্তিক মডিউল, যার মধ্যে প্রসঙ্গ টুল, অন্তহীন মন্তব্য এবং আরও অনেক কিছু। এর মধ্যে বেশিরভাগই ডিফল্টরূপে সক্রিয় থাকে, কিন্তু কাস্টম মন্তব্য গভীরতা নয় - এটি সক্ষম করার ফলে আপনি যে মন্তব্যগুলি দেখছেন তার "গভীরতা" নির্ধারণ করতে পারবেন৷ আপনি subreddit-নির্দিষ্ট মন্তব্য গভীরতা সেট করতে পারেন। বৃহত্তর সাবরেডিট ব্রাউজ করার সময় আমি এটিকে "2" এ রাখার সুপারিশ করি যেখানে মন্তব্য চেইন নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।
  • এডিটিং টুলস - আপনাকে বিভিন্ন RES সম্পাদনা বিকল্পগুলি পরিবর্তন করতে দেয়, যেমন পাঠ্য তৈরি এবং আন্ডারলাইন করার জন্য আপনার হটকি৷ আপনি এখানেও ম্যাক্রো সেট করতে পারেন!
  • সকল শিশু মন্তব্য লুকান - স্ব-ব্যাখ্যামূলক। নিষ্ক্রিয় করার কোন কারণ নেই, যেহেতু এটি শুধুমাত্র একটি অ-অনুপ্রবেশকারী অতিরিক্ত বোতাম, আপনি যদি এটি ব্যবহার করতে না চান তাহলে আপনি উপেক্ষা করতে পারেন৷
  • লাইভ প্রিভিউ - ডিফল্টরূপে সক্রিয়, RES দ্বারা যোগ করা সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি৷ আপনি এখানে কোথায় এবং কিভাবে প্রদর্শিত হবে তা পরিবর্তন করতে পারেন।
  • জমা – আপনি নতুন মন্তব্যগুলি পরিদর্শন করার পরে এবং আপনি যে পৃষ্ঠাগুলি পরিদর্শন করেছেন সেগুলিকে চিহ্নিত করার মাধ্যমে আপনাকে জমাগুলি ট্র্যাক করার অনুমতি দেয়৷
  • সাবব্রেডিট - বিভিন্ন সাবরেডিট-ভিত্তিক বৈশিষ্ট্য। NSFW সাবরেডিট ফিল্টারিং, কোন অংশগ্রহণ সেটিংস, ইত্যাদি।
  • চেহারা - নাইট মোড এবং স্টাইল টুইকের বিভিন্ন বিকল্প সহ Reddit-এর চেহারা এবং অনুভূতি কাস্টমাইজ করুন। আমি এখানে একবার দেখে নেওয়ার এবং আপনার কাছে আকর্ষণীয় দেখায় এমন কিছু সক্ষম করার পরামর্শ দিই৷
  • ব্রাউজিং – কীবোর্ড নেভিগেশন মেনু সহ বিভিন্ন ব্রাউজিং-ভিত্তিক বিকল্পগুলি পরিবর্তন করুন।
  • উৎপাদনশীলতা - কয়েকটি উত্পাদনশীলতা সেটিংস। ডিফল্ট ঠিক আছে; এখানে পরিবর্তন করার মতো অনেক কিছু নেই।
  • কোর – RES মডিউল চালু এবং বন্ধ করুন, RES প্রিসেট নির্বাচন করুন, কমান্ড লাইন খুলুন, ইত্যাদি। এখানে প্রচুর আকর্ষণীয় জিনিস রয়েছে।

ক্লোজিং নোট

RES প্রায় প্রতিটি Reddit ব্যবহারকারী দ্বারা ব্যবহৃত হয়, কিন্তু খুব কম লোকই আসলে এর সেটিংসে ডুব দেয় এবং বুঝতে পারে আপনি কতটা পরিবর্তন করতে পারেন। আমার সুপারিশ হল কিছু পরিবর্তন করার আগে কিছুক্ষণের জন্য RES এর সাথে ব্রাউজ করা, তারপর আপনার নিজের জিনিসগুলি সনাক্ত করা যা আপনাকে বিরক্ত করে বা এটি সম্পর্কে আরও ভাল হতে পারে। একবার আপনি এটি করে ফেললে, আপনি সেটিংসে ঘুরে আসতে পারেন এবং আপনি যা খুঁজছেন ঠিক তা পরিবর্তন করতে পারেন।

এছাড়াও, নাইট মোড ব্যবহার করে দেখুন। এটা বেশ সুন্দর।


  1. কীভাবে 'আমরা আপনার কুকি সেটিংসে একটি সমস্যা সনাক্ত করেছি' ঠিক করবেন?

  2. কিভাবে আপনার পিসি অডিও রেকর্ড করবেন অডাসিটি দিয়ে

  3. কিভাবে আপনার পিসিতে টুইটডেক ফ্রিজিং বন্ধ করবেন

  4. টেকনোলজির সাহায্যে আপনার যোগব্যায়ামের অভিজ্ঞতা বাড়ানোর ৩টি উপায়