কম্পিউটার

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

জিড টেকনোলজি কর্পোরেশন এইমাত্র একটি ব্যাপক নামিয়েছে রিমিক্স অপারেটিং সিস্টেম (ওএস) এর তৃতীয় আপডেট। রিমিক্স ওএস 3.0 ব্যবহারকারীদের প্রায় যেকোনো হার্ডওয়্যারে অ্যান্ড্রয়েড ইনস্টল করার ক্ষমতা দেয়। লিনাক্সের মতো, রিমিক্স ধীর বা পুরানো হার্ডওয়্যারে দুর্দান্ত চলে। আপনি যদি মোল্ডারিং আবর্জনা পচন ধরে থাকেন তবে এটি ব্যবহার করার জন্য এখনই উপযুক্ত সময়৷

আমি একটি শ্রমসাধ্য বিস্তারিত ইনস্টলেশন গাইড তৈরি করার জন্য উইলিয়াম টোকি জুনিয়রকে ধন্যবাদ জানাতে চাই। তার অবহিত দক্ষতা ছাড়া, এই নিবন্ধটি বিদ্যমান ছিল না।

হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার প্রয়োজনীয়তা

Jide নিম্নলিখিত স্পেসিফিকেশন সহ একটি সিস্টেমের সুপারিশ করে:

  • 2.0 GHz ডুয়াল-কোর প্রসেসর।
  • 2 GB RAM।
  • একটি খালি 8 GB স্টোরেজ ড্রাইভ৷ (গুরুত্বপূর্ণ:রিমিক্স ওএস ইনস্টল করা থাকলে টার্গেট স্টোরেজ ড্রাইভ মুছে ফেলবে।)

আপনি অনেক দুর্বল সিস্টেমে রিমিক্স ওএস চালাতে পারেন, যদিও পারফরম্যান্স পেনাল্টি সহ। তবুও, আমার 1 GHz AMD কাবিনি সিস্টেম প্রতিটি একক অ্যাপ চালায় যা আমি গতি এবং তরলতার সাথে চেষ্টা করেছি। এখানে একটি রিমিক্স-ভিত্তিক কারপুটারের একটি শট যা আমি কাজ করছি:

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

সমস্ত মোবাইল অপারেটিং সিস্টেমের মতো, এতে Google মানচিত্রের মাধ্যমে জিপিএস নেভিগেশন, মিডিয়া প্লেব্যাক ক্ষমতা এবং স্ট্রিমিং মিউজিক রয়েছে -- অন্যান্য অনেক বৈশিষ্ট্যের মধ্যে। অ্যান্ড্রয়েডের প্রায় যেকোনো অ্যাপও রিমিক্সে চলতে পারে।

রিমিক্স ওএস জিডের ডাউনলোড পৃষ্ঠায় 32-বিট এবং 64-বিট ভেরিয়েন্টে আসে। কোন ডাউনলোডের সাথে এগিয়ে যাওয়ার আগে, আপনার কোন সংস্করণ প্রয়োজন তা খুঁজে বের করুন। আপনি যদি পার্থক্যটি না জানেন তবে 32-বিট সংস্করণটি প্রায় সমস্ত সিস্টেমে কাজ করে। এর উপরে, আপনি একটি হোস্টিং কোম্পানি থেকে একটি টরেন্ট বা সরাসরি ফাইল ডাউনলোড করতে পারেন। দুটির মধ্যে, আমি একটি টরেন্ট ব্যবহার করার পরামর্শ দিই, যার জন্য একটি টরেন্ট ক্লায়েন্ট ব্যবহার করা প্রয়োজন (বিশদ বিবরণের জন্য নীচে দেখুন)। আমার প্রিয় ক্লায়েন্ট হল QBittorrent.

চালিয়ে যাওয়ার আগে আপনার নিম্নলিখিত সফ্টওয়্যার এবং হার্ডওয়্যারের প্রয়োজন হবে:

  • রিমিক্স OS 3.0 32-বিট (ডাউনলোড) বা 64-বিট (ডাউনলোড)।
    • এই প্যাকেজে একটি টুল রয়েছে যা একটি ফ্ল্যাশ ড্রাইভে রিমিক্স ওএস ইনস্টল করে।
  • UNetbootin (ডাউনলোড, ঐচ্ছিক)।
  • GParted (ডাউনলোড, ঐচ্ছিক)।
  • রিমিক্স ওএস ডাউনলোড করার জন্য একটি টরেন্ট ক্লায়েন্ট (ঐচ্ছিক)।
  • একটি ফরম্যাট করা কমপক্ষে 8 জিবি সহ USB ড্রাইভ।
  • একটি সেকেন্ড ফরম্যাট করা কমপক্ষে 512 MB বা একটি CD/DVD সহ USB ড্রাইভ (ঐচ্ছিক)।
  • রিমিক্স ওএস ইনস্টল করার জন্য একটি কম্পিউটার।

একটি USB বা CD/DVD (ঐচ্ছিক) তে ইমেজিং GParted

GParted হার্ড ড্রাইভ রিপার্টিশন করে, এবং এটি ধ্বংসাত্মক তাই আপনি টার্গেট ড্রাইভে থাকা ডেটা হারাবেন। মনে রাখবেন যে রিমিক্স ওএস ইনস্টল করার জন্য আপনার জিপার্টেডের প্রয়োজন নেই, তবে এটি প্রক্রিয়াটিকে আরও সহজ করে তোলে। টার্গেট হার্ড ড্রাইভ ফরম্যাটিং বা পার্টিশন সংক্রান্ত সমস্যায় ভুগলে, রিমিক্স ওএস কাজ করবে না।

এখন যেহেতু আপনাকে সতর্ক করা হয়েছে, এখানে কিভাবে একটি USB ড্রাইভে GParted স্থাপন করবেন:

একটি ফ্ল্যাশ ড্রাইভ ঢোকান (অন্তত 512 MB), DVD, বা CD আপনার কম্পিউটারে এবং UNetbootin চালান। এই ফাইলটি রিমিক্স ওএস ধারণকারী প্যাকেজের ভিতরে অবস্থিত। আপনাকে প্রথমে প্যাকেজটি আনজিপ করতে হবে। UNetbootin লোড হওয়ার পরে, প্রথমে ডিস্কিমেজের জন্য রেডিও বোতামটি পরীক্ষা করুন . দ্বিতীয়, তিনটি বিন্দু সহ বাক্সে ক্লিক করুন এটির ভিতরে এবং GParted এর আপনার চিত্র (যা একটি ISO ফাইল যা আপনাকে আনজিপ করতে হবে) সনাক্ত করুন। তৃতীয়, ফ্ল্যাশ ড্রাইভ নির্বাচন করুন যে আপনি শুধু সন্নিবেশ করেছেন. চতুর্থ, ঠিক আছে নির্বাচন করুন .

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

একটি USB ড্রাইভ বা ডিভিডিতে ইমেজিং রিমিক্স OS 3.0

একইভাবে আপনি GParted ছবি করেছেন, Jide এর পরিবর্তিত ব্যবহার করুন একটি বুটযোগ্য ড্রাইভে রিমিক্স ওএস-এর ISO বার্ন করতে UNetboointo-এর সংস্করণ। প্রোগ্রামটি একই প্যাকেজের ভিতরে থাকে যেখানে রিমিক্স ওএসের ISO ফাইল রয়েছে। ফাইলটির নাম "রিমিক্স_ওএস_ফর_পিসি_ইনস্টলেশন_টুল"। আপনি উপরে বিস্তারিত পদক্ষেপ ব্যবহার করতে পারেন. GParted এবং Remix OS-এর মধ্যে একমাত্র পার্থক্য হল Remix OS-এর জন্য একটি USB ড্রাইভ প্রয়োজন যা কমপক্ষে 8 GB। জিডের অফিসিয়াল নির্দেশাবলীতে উল্লেখ করা হয়েছে যে USB 3.0 প্রয়োজন, কিন্তু যেহেতু আপনি একটি হার্ড ড্রাইভে রিমিক্স ইনস্টল করবেন, আপনি এটি উপেক্ষা করতে পারেন৷

ফাইলটি আনজিপ করার পরে এবং প্রোগ্রামটি চালানোর পরে, প্রথমে, ব্রাউজে ক্লিক করুন . দ্বিতীয়, USB ড্রাইভ নির্বাচন করুন (না হার্ড ড্রাইভ). তৃতীয়, সঠিক ফ্ল্যাশ ড্রাইভ নির্বাচন করুন , যদি আপনার একাধিক USB ফ্ল্যাশ ড্রাইভ ঢোকানো থাকে। চতুর্থ, এবং শেষ, ওকে ক্লিক করুন .

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

Jide তাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা জিপ করা ফাইলের ভিতরে UNetbootin-এর একটি সামান্য পরিবর্তিত সংস্করণ প্যাকেজ করে। আমি একটি বুটেবল ড্রাইভে রিমিক্স ইমেজ করার জন্য এটি ব্যবহার করার পরামর্শ দিই৷

টার্গেট ড্রাইভ পরিষ্কার করতে GParted ব্যবহার করুন (ঐচ্ছিক)

আপনি বুটযোগ্য ড্রাইভগুলিতে Gparted এবং Remix OS-এর চিত্র তৈরি করার পরে, লক্ষ্য মেশিনে GParted ড্রাইভ ঢোকান এবং আপনার কম্পিউটার চালু করুন। এটি সম্পূর্ণরূপে বুট হওয়ার আগে, F10, F11, বা F12 কী-তে আলতো চাপুন। প্রেস করা নির্দিষ্ট কী আপনার সিস্টেমের উপর নির্ভর করে, তবে বেশিরভাগ নির্বাচনযোগ্য বুট সিস্টেম F12 কী ব্যবহার করে। আপনার UEFI-এ সিকিউর বুট নিষ্ক্রিয় করার প্রয়োজন হতে পারে বা নাও হতে পারে। যারা শুধুমাত্র BIOS-এর সাথে পরিচিত তাদের জন্য, আপনার BIOS বা UEFI আছে কিনা তা খুঁজে বের করার উপায় এখানে।

একটি দীর্ঘ প্রাথমিক প্রক্রিয়ার পরে, GParted দুটি মেনু প্রদর্শন করে। বেশিরভাগ ব্যবহারকারী সমস্ত মেনুতে এন্টার চাপতে পারেন, তবে আপনি যদি একটি নির্দেশিত সফর করতে চান তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ প্রথমে, কনফিগারিং কনসোল-ডেটা মেনুতে, এন্টার চাপুন .

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

দ্বিতীয়ত, কীম্যাপ ভাষা মেনুতে, এন্টার চাপুন আপনি যদি একজন মার্কিন ইংরেজি স্পিকার হন। অন্যথায়, আপনার মাতৃভাষার সাথে যুক্ত নম্বরটি টাইপ করুন এবং এন্টার টিপুন।

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

কয়েকটি লোডিং স্ক্রীনের পরে, GParted ইন্টারফেসটি উপস্থিত হয়। আপনি নিম্নলিখিত মেনু দেখতে হবে:

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

আপনি যদি ডিস্কে কোনো পার্টিশন দেখতে পান, তাহলে আপনাকে সেগুলি মুছে ফেলতে হবে। প্রথমে, ডান-ক্লিক করুন এন্ট্রিতে এবং মুছুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। দ্বিতীয়, প্রয়োগ নির্বাচন করুন GParted ইন্টারফেসের উপরের বিকল্পগুলি থেকে। আপনার যদি একাধিক হার্ড ড্রাইভ থাকে তবে নিশ্চিত করুন যে আপনি সঠিকটি নির্বাচন করেছেন। তা করতে ব্যর্থ হলে আপনার ডেটা নষ্ট হয়ে যাবে৷

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

এখন আপনি একটি পরিষ্কার স্টোরেজ ড্রাইভ পেয়েছেন, আপনার একটি পার্টিশন প্রয়োজন। প্রথমে, ডিভাইস নির্বাচন করুন স্ক্রিনের উপরে থেকে এবং বাম-ক্লিক করুন পার্টিশন টেবিল তৈরি করুন . দ্বিতীয়, বাম-ক্লিক করুন প্রয়োগ করুন . এটি আপনার ডিস্কে একটি নতুন পার্টিশন টেবিল তৈরি করে। আপনি একটি সতর্কবার্তা পাবেন যে আপনার ডেটা মুছে ফেলা হবে। প্রয়োগ নির্বাচন করুন . পরবর্তী ধাপ:ড্রাইভে একটি পার্টিশন তৈরি করুন।

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

প্রথমে, পার্টিশনে বাম-ক্লিক করুন ইন্টারফেসের শীর্ষ থেকে এবং নতুন চয়ন করুন৷ . তারপর বাম-ক্লিক করুন প্রয়োগ করুন .

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

পরবর্তী মেনু পার্টিশনের আকার প্রদর্শন করবে। ডিফল্ট আকার এবং ফাইল সিস্টেম (EXT4) পুরোপুরি কাজ করে। শুধু বাম-ক্লিক করুন যোগ করুন . আপনি এখন রিমিক্স ওএসের জন্য আপনার স্টোরেজ ড্রাইভ প্রস্তুত করেছেন। আপনি স্ক্রিনের উপরের ডানদিকে কালো স্কোয়ারে ক্লিক করে GParted থেকে প্রস্থান করতে পারেন। আপনি লাল প্রস্থান আইকনে ডাবল ক্লিক করে GParted অ্যাপ্লিকেশন থেকে প্রস্থান করতে পারেন। একবার অনুরোধ করা হলে আপনার কম্পিউটার থেকে GParted ড্রাইভটি সরান৷

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

একটি হার্ড ড্রাইভে রিমিক্স ওএস ইনস্টল করা

এই নির্দেশিকাটির সমস্ত ধাপের মধ্যে এই ধাপটি সবচেয়ে জটিল। প্রথমে, আপনাকে অবশ্যই রিমিক্স ওএস সহ ড্রাইভ থেকে বুট করতে হবে৷ উপযুক্ত F-কী (সাধারণত F12) ব্যবহার করে ইনস্টল করা হয়েছে। দ্বিতীয়, হাইলাইট (কিন্তু এখনও ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করবেন না) রেসিডেন্ট মোড-এর বিকল্প এবং E চাপুন .

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

আপনি লিনাক্স (বা ইউনিক্স) কমান্ডের একটি তালিকা দেখতে পাবেন। এন্ট্রিতে নেভিগেট করতে

আপনার কীবোর্ডের দিকনির্দেশক কীগুলি ব্যবহার করুন৷
"DATA = USB_DRIVE_1"

এবং এটি প্রতিস্থাপন করুন

"INSTALL=2"

. আপনি টেক্সট সম্পাদনা করার আগে এটি দেখতে এইরকম হওয়া উচিত (অবাঞ্ছিত টেক্সট লাল বৃত্তাকার):

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

টেক্সট সম্পাদনা করার পরে, এটি এইরকম হওয়া উচিত:

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

মনে রাখবেন যে লিনাক্স কেস-সংবেদনশীল, তাই আপনাকে অবশ্যই লেটার কেসিং মেনে চলতে হবে। সঠিক কমান্ডটি এডিট করা হয়েছে তা যাচাই করার পর, F10 টিপুন। ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করা উচিত। ইনস্টলেশন এবং প্রাথমিক বুট হতে 30 মিনিট পর্যন্ত সময় লাগতে পারে।

এটি শেষ হয়ে গেলে, আপনি ইংরেজি বা চাইনিজ দুটি ভিন্ন উপভাষায় ইনস্টল করার জন্য একটি প্রম্পট পাবেন। আপনি ইংরেজি চাইবেন, সম্ভবত।

Google Play Store ইনস্টল করা হচ্ছে

রিমিক্স 3.0 ডিফল্টরূপে প্লে স্টোর অন্তর্ভুক্ত করে, যদিও এটি কাজ করার জন্য সক্রিয়করণ প্রয়োজন। আপনার ইন্টারনেট অ্যাক্সেস না থাকলে, এই পদক্ষেপটি কাজ করবে না। সৌভাগ্যবশত, রিমিক্স লিনাক্সে থাকা সমস্ত ড্রাইভার সমর্থন অন্তর্ভুক্ত করে।

প্রক্রিয়াটি সহজ:Play অ্যাক্টিভেটরে ডাবল-ক্লিক করুন রিমিক্স ওএস ডেস্কটপ থেকে। সেখান থেকে, আপনি একটি নির্দেশিত অ্যাক্টিভেশন কনফিগারেশন প্রক্রিয়া লিখবেন।

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

রিমিক্স OS 3.0 ব্যবহার করা:নতুন কি?

রিমিক্স ওএস 2.0 (রিমিক্স ওএস 2.0-এর পর্যালোচনা) এবং রিমিক্স ওএস 3.0-এর মধ্যে বেশ কয়েকটি বড় পার্থক্য রয়েছে। প্রথমত, Remix OS 3.0 ভিত্তিক Android Marshmallow (Android Marshmallow কি?)। Marshmallow উন্নত অ্যাপ অনুমতি, উন্নত কাট-এন্ড-পেস্ট, আরও ভালো অনুবাদ ক্ষমতা, ব্যাটারি লাইফ উন্নতি এবং আরও অনেক কিছু নিয়ে আসে। দ্বিতীয়ত, এটিতে বেশ কিছু বেকড-ইন অ্যাপ্লিকেশনও রয়েছে। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ:গুগল প্লে স্টোর। এর মানে রিমিক্স সম্পূর্ণ অ্যাক্সেস পায় অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের বিশাল ভান্ডারে।

রিমিক্স ওএস 3.0 সহ আপনার পিসিতে কীভাবে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

আপনার কি রিমিক্স OS 3.0 ইনস্টল করা উচিত?

আপনি যদি একটি পুরানো কম্পিউটারের মালিক হন, তাহলে হ্যাঁ৷ . Remix OS 3.0 অ্যান্ড্রয়েড সম্পর্কে আশ্চর্যজনক সবকিছু ক্যাপচার করে এবং এটি বেশিরভাগ হার্ডওয়্যারে ইনস্টলযোগ্য করে তোলে। যদিও এটি সম্পূর্ণরূপে ওপেন সোর্স নয়, রিমিক্সের বিকাশকারীরা সম্পূর্ণরূপে ওপেন সোর্স লাইসেন্সিং মেনে চলে৷

এর পূর্বসূরির মতো, রিমিক্সের তৃতীয় পুনরাবৃত্তি এটির সাথে চমৎকার অ্যাপ এবং সিস্টেম সামঞ্জস্যতা নিয়ে আসে। ARM কোড এবং x86 এর মধ্যে মৌলিক যুক্তিগত পার্থক্যের কারণে বেশিরভাগ x86 সিস্টেম বেশিরভাগ Android অ্যাপ চালাতে পারে না। রিমিক্স এআরএম এমুলেশন নামে একটি পদ্ধতি ব্যবহার করে, যা x86 সিস্টেমকে এই সীমাবদ্ধতা বাইপাস করতে দেয়। সংক্ষেপে, আপনি যদি লিনাক্সের কম সম্পদের প্রয়োজনীয়তা পছন্দ করেন, কিন্তু এর অ্যাপ ইকোসিস্টেম অপছন্দ করেন, রিমিক্স ওএস 3.0 আপনাকে জয়ী করতে পারে।

আপনি কি এখনও রিমিক্স OS 3.0 চেষ্টা করেছেন? আপনার অভিজ্ঞতা কি ছিল? যদি না হয়, আপনার চিন্তা কি এটা?


  1. উবুন্টুতে ADB এর সাথে আপনার অ্যান্ড্রয়েড ডেটা কীভাবে ব্যাক আপ করবেন

  2. কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

  3. কিভাবে আপনার Android ফোনকে Windows 10 এর সাথে লিঙ্ক করবেন?

  4. অ্যান্ড্রয়েডে বন্ধুদের সাথে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন