কম্পিউটার

আপনার iPhone দিয়ে QR কোডগুলি কীভাবে পড়বেন

এই (খুব) সংক্ষিপ্ত নির্দেশিকাটি ব্যাখ্যা করে যে কীভাবে আপনার iPhone, iPad বা iPod Touch-এর সাথে QR কোড পড়তে এবং ব্যবহার করতে হয় – কোনো অতিরিক্ত অ্যাপ ইনস্টল না করেই।

আপনার iPhone দিয়ে QR কোডগুলি কীভাবে পড়বেনQR ("দ্রুত প্রতিক্রিয়া") কোডগুলি (যেমন বাম ছবিতে), হল দ্বি-মাত্রিক বার কোড যা আপনি করতে পারেন আপনি যখন কেনাকাটা করতে যান তখন ওয়েব সাইট, ম্যাগাজিন বা পণ্যগুলিতে লক্ষ্য করা শুরু করেছেন। তারা আপনাকে আপনার ক্যামেরা দিয়ে দ্রুত স্ক্যান করতে এবং হয় একটি ওয়েব সাইট চালু করতে, পণ্যের তথ্য দেখাতে, সাধারণ পাঠ্য প্রদর্শন করতে, একটি এসএমএস বার্তা পাঠাতে এবং আরও অনেক কিছু করার অনুমতি দেয়। আরও তথ্যের জন্য, আমাদের গাইড দেখুন "QR কোড ব্যাখ্যা করা হয়েছে এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন"৷

একসময় (যখন এই নির্দেশিকাটি প্রাথমিকভাবে 2010 সালে প্রকাশিত হয়েছিল) iPhone, iPad বা iPod Touch-এ QR কোড স্ক্যান এবং ব্যবহার করার জন্য আপনার অ্যাপ স্টোর থেকে একটি 3য় পক্ষের অ্যাপের প্রয়োজন ছিল। 2021 এর দিকে দ্রুত এগিয়ে যাওয়া এবং একটি অ্যাপের প্রয়োজনীয়তা অনেক আগেই চলে গেছে – এখন আপনাকে যা করতে হবে তা হল ক্যামেরা খুলতে হবে আপনার আইফোনে এবং এটি একটি QR কোডে নির্দেশ করুন। এটাই, এটাই সব।

আপনার iPhone দিয়ে QR কোডগুলি কীভাবে পড়বেন

কোডটি স্ক্যান করা হয়ে গেলে, QR কোড "কী করতে চায়" তা জানিয়ে আপনার স্ক্রিনে একটি বিজ্ঞপ্তি বার্তা উপস্থিত হবে - বেশিরভাগ ক্ষেত্রেই সেটি হবে Safari একটি ওয়েব পৃষ্ঠায় খুলতে৷

আপনার iPhone দিয়ে QR কোডগুলি কীভাবে পড়বেন

অবশ্যই এটি একমাত্র জিনিস নয় যে QR কোডগুলি ব্যবহার করা যেতে পারে - কখনও কখনও তারা আপনাকে বার্তাগুলি চালু করার অনুরোধ করবে একটি এসএমএস পাঠাতে অ্যাপ।

আপনার iPhone দিয়ে QR কোডগুলি কীভাবে পড়বেন


  1. আপনার আইপ্যাড বা আইফোনের সাথে একটি মাউস কীভাবে ব্যবহার করবেন?

  2. কিভাবে আপনার iPhone দিয়ে পেশাদার ছবি তুলবেন

  3. কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

  4. কিভাবে আপনার আইপ্যাড এবং আইফোন দিয়ে একটি QR কোড স্ক্যান করবেন?