কম্পিউটার

কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

এই নির্দেশিকাটি আপনাকে দেখাবে কিভাবে আপনার আইপ্যাডে একটি পাসকোড বা পিন যোগ করতে হয় যাতে এটি লক হয়ে গেলে এটি ব্যবহার করার জন্য আপনাকে সেই কোডটি প্রবেশ করতে হবে।

আপনার আইপ্যাডে একটি 4 ডিজিটের পিন কোড, 6 ডিজিটের পিন কোড বা একটি সম্পূর্ণ আলফানিউমেরিক্যাল পাসওয়ার্ড যোগ করা আপনাকে এটিকে সুরক্ষিত রাখতে সাহায্য করবে - বিশেষ করে যদি এটি হারিয়ে যায় বা চুরি হয়ে যায়। আপনার আইপ্যাড হারানো যথেষ্ট খারাপ হবে - কিন্তু যে ব্যক্তি আপনার আইপ্যাড খুঁজে পায় তার জন্য আপনার ব্যক্তিগত তথ্য (ফটো, নোট, ইমেল, ক্যালেন্ডার ইত্যাদি) অ্যাক্সেস করতে সক্ষম হওয়া তার পক্ষে আরও খারাপ হবে। এই সংক্ষিপ্ত টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে আপনার আইপ্যাডকে ব্যবহার করার আগে একটি পিন-কোড বা পাসওয়ার্ড প্রবেশ করাতে হবে তা সুরক্ষিত করতে হবে। আপনার আইপ্যাড মডেল এবং ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর করে আপনি টাচ আইডি বা ফেস আইডি ছাড়াও এই "লক" ব্যবহার করতে পারেন।

  1. সেটিংস নির্বাচন করে শুরু করুন আপনার হোম স্ক্রীন থেকে
  2. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  3. টাচ আইডি এবং পাসকোড নির্বাচন করুন সেটিংস এর তালিকা থেকে . দ্রষ্টব্য: এটিকে ফেস আইডি এবং পাসকোড বলা যেতে পারে যদি আপনার আইপ্যাড ফেস আইডি সমর্থন করে।
  4. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  5. পাসকোড চালু করুন শিরোনামের লিঙ্কটি দেখুন এবং এটি আলতো চাপুন।
  6. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  7. আপনি কীভাবে আপনার iPad ব্যবহার করেছেন তার উপর নির্ভর করে, আপনার আঙ্গুলের ছাপ বা প্রোফাইল সংরক্ষিত থাকতে পারে। কিপ আলতো চাপুন যেভাবেই হোক।
  8. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  9. এখন আপনাকে একটি 6 সংখ্যার পাসকোড (PIN) লিখতে বলা হবে। আপনি যদি একটি 4 সংখ্যার কোড বা একটি বর্ণসংখ্যার পাসওয়ার্ড ব্যবহার করতে চান, তাহলে পাসকোড বিকল্পগুলি আলতো চাপুন লিঙ্ক।
  10. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  11. আপনি যে ধরনের পাসকোড ব্যবহার করতে চান তা বেছে নিন। আমি একটি 4 সংখ্যার পিন ব্যবহার করতে পছন্দ করি, তাই এই গাইডের বাকি অংশের জন্য আমরা এটিই ব্যবহার করব। আপনি যদি একটি 6 সংখ্যার PIN বা তার বেশি পাসওয়ার্ড বেছে নেন, তাহলে ধাপগুলি হবে প্রায় এখান থেকে অভিন্ন – অনুসরণ করতে আপনার কোন সমস্যা হবে না।
  12. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  13. অনুরোধ করা হলে আপনার পাসকোড লিখুন।
  14. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  15. নিশ্চিত করতে এটি দ্বিতীয়বার লিখুন।
  16. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  17. এই মুহুর্তে আপনাকে আপনার Apple অ্যাকাউন্টে সাইন ইন করতে বলা হবে৷ প্রদত্ত স্থানে আপনার পাসওয়ার্ড লিখুন এবং তারপরে সাইন ইন আলতো চাপুন৷
  18. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  19. কোনো কারণে আপনার নতুন পাসকোড সেট করতে কয়েক মুহূর্ত সময় লাগতে পারে। যে ছোট চাকাটি ঘোরে তা শেষ না হওয়া পর্যন্ত ঘুরতে থাকবে – ধৈর্য ধরুন, এটি হিমায়িত হবে না।
  20. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  21. আপনার সঠিক iPad মডেলের উপর নির্ভর করে, আপনি টাচ আইডি বা ফেস আইডি ব্যবহার করে আপনার ডিভাইস আনলক করতেও সক্ষম হতে পারেন। আপনি যদি একটি PIN বা ব্যবহার করে আপনার iPad আনলক করতে সক্ষম হতে চান টাচ/ফেস আইডি, iPad আনলক নিশ্চিত করুন টাচ/ফেস আইডি এবং পাসকোড-এ টগল করুন বিভাগ চালু . আপনি যদি পাসকোড এবং শুধু ব্যবহার করতে চান পাসকোড, iPad আনলক নিশ্চিত করুন টগল বন্ধ
  22. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  23. এখন আপনি যখন আপনার ডিভাইসটি লক করবেন তখন আপনাকে আপনার পাসকোডের জন্য অনুরোধ করা হবে (এবং/অথবা টাচ আইডি/ফেস আইডি, আপনার পছন্দের উপর নির্ভর করে)।
  24. কীভাবে একটি পাসকোড দিয়ে আপনার আইপ্যাড লক করবেন

  25. এটাই! আপনি সব শেষ।
  26. আপনি এগিয়ে যাওয়ার আগে, আমাদের অন্যান্য আইপ্যাড গাইড, টিপস এবং কৌশলগুলি দেখুন৷


  1. কিভাবে আপনার টিভিতে একটি আইপ্যাড সংযোগ করবেন

  2. কিভাবে Windows 10 বা Windows 11 এ আপনার কীবোর্ড লক করবেন

  3. কিভাবে আপনার আইপ্যাড এবং আইফোন দিয়ে একটি QR কোড স্ক্যান করবেন?

  4. এখন iOS 11 দিয়ে iPhone এবং iPad এ আপনার নোট লক করুন