কম্পিউটার

নেটফ্লিক্স বনাম অ্যামাজন প্রাইম ভিডিও:কোনটি সেরা?

নেটফ্লিক্স বনাম অ্যামাজন প্রাইম ভিডিও:কোনটি সেরা?

নেটফ্লিক্স এবং অ্যামাজন প্রাইম হল অনলাইন মুভি এবং টিভি স্ট্রিমিংয়ের দুটি পাওয়ার হাউস। তারা উভয়ই তাদের মধ্যে প্রচুর সংখ্যক শো ধারণ করে এবং তৈরি করে, তাদের মধ্যে স্বতন্ত্র লাইব্রেরি রয়েছে যা আপনাকে আপনার প্রয়োজনীয় সমস্ত দর্শন দেয়।

কিন্তু, আপনি যারা শুধুমাত্র একটি বাছাই করতে পারেন, কোনটি ভাল? এখানে আমরা নেটফ্লিক্স এবং অ্যামাজন প্রাইম - মূল্য, টিভি এবং মুভি ক্যাটালগ এবং অ্যাক্সেসিবিলিটি, অন্যান্য জিনিসগুলির মধ্যে তুলনা করার জন্য বেশ কয়েকটি কারণের দিকে নজর দিই - এবং আপনাকে কোনটি পেতে হবে তা নির্ধারণ করতে সহায়তা করে৷

Netflix বনাম অ্যামাজন প্রাইম মুভি এবং টিভি

তুলনা করার জন্য সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সিনেমা এবং টিভি উভয় পরিষেবার ক্যাটালগগুলির প্রকৃত আকার এবং গুণমান। সর্বোপরি, আপনি যদি অফার করা হয় তাতে আগ্রহী না হন, তাহলে এটির জন্য অর্থ প্রদান করা মূল্যবান নয়।

যদি এটি একটি বিশুদ্ধ সংখ্যার গেম হয়, তবে অ্যামাজন প্রাইম বিজয়ী হবে, যার পরিষেবাতে মোট 53,000টি সিনেমা দেখার জন্য উপলব্ধ (ইন্সট্যান্ট ওয়াচার অনুসারে এপ্রিল 2020 পর্যন্ত)। নেটফ্লিক্সের বিপরীতে, শুধুমাত্র 3432 আছে।

নেটফ্লিক্স বনাম অ্যামাজন প্রাইম ভিডিও:কোনটি সেরা?

তবে সংখ্যাগুলি সম্পূর্ণ গল্প বলে না। প্রাইমের 53,000টি মুভির মধ্যে, 46,000টি "রেট করা হয়নি" যার প্রায়শই বোঝায় যে একটি চলচ্চিত্র MPAA থেকে রেটিং পাওয়ার জন্য খুব অস্পষ্ট। এর মানে এমনও হতে পারে যে একটি প্রদত্ত মুভি সেন্সরগুলির জন্য খুব স্পষ্ট ছিল, কিন্তু প্রাইমে এটি তুলনামূলকভাবে বিরল, এবং অনেক কিছু আছে – এটিকে হালকাভাবে বলতে গেলে – অ্যামাজন প্রাইমে নিম্ন-মানের ফিলার। Netflix এর ক্যাটালগে একটিও রেটেড না হওয়া মুভি নেই, যেটি প্রস্তাব করে যে সেখানে আরও কিছুটা মান নিয়ন্ত্রণ চলছে।

অ্যামাজন প্রাইমেরও নেটফ্লিক্সের 2795 থেকে 13,000 টিরও বেশি টিভির সিজন রয়েছে, তবে যখন বিখ্যাত শোগুলির কথা আসে, তখন এটি বেশ ঘাড়-ঘাড়। অ্যামাজন প্রাইমের দ্য সোপ্রানোস, স্টার ট্রেক:পিকার্ড, আনডন, দ্য বয়েজ, ফুতুরামা এবং ফ্লেব্যাগের মতো শো রয়েছে। এদিকে, Netflix-এ Stranger Things, Ozark, BoJack Horseman, Feel Good, Better Call Saul, Breaking Bad, Tiger King, Community এবং আরও অনেক কিছু আছে।

পুরানো এবং নতুন প্রচুর দুর্দান্ত সামগ্রী সহ তালিকাগুলি সত্যই উভয় দিকেই চলে। প্রাইম ভিডিওতে ক্রীড়া সামগ্রীর ক্রমবর্ধমান লাইব্রেরিও রয়েছে। এটি আপাতত ছোট, কিন্তু ক্রীড়া অনুরাগীদের জন্য এটি ভবিষ্যতের দিকে নজর রাখার মতো কিছু।

নেটফ্লিক্স বনাম অ্যামাজন প্রাইম ভিডিও:কোনটি সেরা?

তাই সংখ্যা উপেক্ষা. এখানে উভয় দিকেই গুণমান রয়েছে। যদিও এটি মূলত ব্যক্তিগত স্বাদের বিষয়, আমার জন্য নেটফ্লিক্সের সংগ্রহটি মানসম্পন্ন চলচ্চিত্র এবং টিভি উভয়ের ক্ষেত্রে প্রাইমের চেয়ে এগিয়ে। প্রাইম ভিডিওতে একটি বিশাল এবং উচ্চ মানের ভাড়ার লাইব্রেরি রয়েছে, তবে এটি অ্যাক্সেস করার জন্য আপনাকে আসলে একজন গ্রাহক হতে হবে না।

কিন্তু - এবং এটি একটি বড় "কিন্তু" - অ্যামাজন প্রাইম ভিডিও বেশ কয়েকটি অতিরিক্ত সুবিধা নিয়ে আসতে পারে …

Netflix বনাম অ্যামাজন প্রাইম মূল্য

Netflix এর সাথে, অর্থপ্রদানের মডেলটি বেশ সহজ। Netflix মূল্য পরিকল্পনার তিনটি স্তর রয়েছে এবং সেগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে৷

নেটফ্লিক্স বনাম অ্যামাজন প্রাইম ভিডিও:কোনটি সেরা?

আপনি যা পান তার জন্য এটি একটি খারাপ মান নয়। অ্যামাজন প্রাইমের সাথে, একদিকে আপনি প্রতি মাসে $8.99 এর জন্য প্রাইম ভিডিও লাইব্রেরি অ্যাক্সেস করতে পারেন। বিকল্পভাবে, প্রতি মাসে $12.99 (বা বছরে $119), আপনি সম্পূর্ণ অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন পাবেন, যার মধ্যে রয়েছে সুপারফাস্ট অ্যামাজন প্রাইম ডেলিভারি, কিন্ডল আনলিমিটেড সহ ইবুকগুলির একটি বৃহৎ লাইব্রেরিতে অ্যাক্সেস, টুইচ প্রাইম (যা প্রায়শই বিনামূল্যে গেমগুলি অন্তর্ভুক্ত করে) এবং প্রাইম সঙ্গীত (একটি কঠিন Spotify-এর মতো মিউজিক স্ট্রিমিং পরিষেবা)।

অ্যামাজন প্রাইম ভিডিও একটি বিস্তৃত অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের অংশ হিসাবে অর্থের জন্য একটি দুর্দান্ত মূল্য হিসাবে কাজ করে। যাইহোক, যদি আপনি এই অতিরিক্ত প্রাইম সুবিধাগুলি ব্যবহার করার সম্ভাবনা না থাকেন, তাহলে Netflix-এর ক্যাটালগ তর্কাতীতভাবে আরও ভাল, এবং মাসে মাত্র এক ডলারের বিনিময়ে আপনি সম্পূর্ণ HD মানের স্ট্রিমিং পাবেন।

নেটফ্লিক্স বনাম অ্যামাজন প্রাইম ভিডিও:কোনটি সেরা?

Netflix বনাম অ্যামাজন প্রাইম অ্যাক্সেসিবিলিটি

নেটফ্লিক্স বনাম অ্যামাজন প্রাইম ভিডিও:কোনটি সেরা?

এখানে জিনিসটি হল:Netflix এতটাই জনপ্রিয় যে অ্যাপটি প্রায়শই স্মার্ট টিভি, স্ট্রিমিং স্টিক এবং গেমস কনসোলে তৈরি করা হয়, অনেক টিভি রিমোট এমনকি একটি ডেডিকেটেড "Netflix" বোতাম সহ সরাসরি এটিতে যেতে। আমাজন প্রাইম ভিডিও অ্যাপটিও বেশ সর্বব্যাপী, যদিও কিছু পুরনো মডেলের স্মার্ট টিভিতে অ্যাপটি নেই।

ব্রাউজিং লাইব্রেরির পরিপ্রেক্ষিতে, কোনও পরিষেবাই জেনার দ্বারা অনুসন্ধান করা ভয়ঙ্করভাবে সুবিধাজনক করে তোলে না, যা স্বাগত জানাবে। Netflix একটি সার্চ বার থাকার মাধ্যমে এটিকে প্রায় প্রান্ত করে দেয় যেখানে আপনি যে ফিল্ম, জেনার বা অভিনেতা খুঁজছেন সেগুলি টাইপ করতে পারেন, যেখানে প্রাইম ভিডিও বেশিরভাগ অংশে আপনাকে স্ক্রোল করতে বাধ্য করে যতক্ষণ না আপনি যে জেনারটি খুঁজছেন তা না পাওয়া পর্যন্ত।

নেটফ্লিক্স বনাম অ্যামাজন প্রাইম ভিডিও:কোনটি সেরা?

কে বিজয়ী?

টিভি এবং ভিডিওর মানসম্পন্ন সংগ্রহের পরিপ্রেক্ষিতে, আমার জন্য নেটফ্লিক্স শোটি চুরি করে, কারণ এটি পুরষ্কারপ্রাপ্ত টিভি শো এবং চলচ্চিত্রগুলি তৈরি করে চলেছে। প্রাইম ভিডিওতেও রয়েছে সেরা মানের জিনিসপত্র, এবং একটি বড় লাইব্রেরি, কিন্তু Netflix-এর ছোট নির্বাচন আরও কিউরেটেড বলে মনে হয়৷

যাইহোক, আপনি যদি একজন নিয়মিত Amazon ক্রেতা হন, তাহলে প্রাইম ভিডিও একটি প্রাইম সাবস্ক্রিপশনের সাথে আসে যাতে অনেকগুলি অতিরিক্ত সুবিধা রয়েছে - মিউজিক-স্ট্রিমিং, ইবুক, পরের দিন বা এমনকি একই দিনের অনলাইন শপিং ডেলিভারি পর্যন্ত - তাহলে Netflix যেভাবে নো-ব্রেইনার, ঠিক একই দামে সম্পূর্ণ প্রাইম সাবস্ক্রিপশন।

আপনি যদি অ্যামাজন প্রাইম ভিডিওর পরিবর্তে ডিজনি প্লাসে আগ্রহী হন, তবে নেটফ্লিক্স বনাম ডিজনি প্লাসের তুলনা দেখুন এবং কোনটি ভাল তা দেখুন। অনলাইনে বন্ধুদের সাথে একসাথে Netflix বা অন্যান্য ভিডিও প্ল্যাটফর্ম দেখতে চান? এর জন্য আমাদের সেরা সাইট এবং টুলের তালিকা পড়ুন।


  1. আমাজন প্রাইম ভিডিওর জন্য 10 সেরা ভিপিএন

  2. কেউ আমার অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাকাউন্ট গোপনে ব্যবহার করছে কিনা তা আমি কীভাবে দেখব

  3. সেরা ভিডিও কনফারেন্সিং সফ্টওয়্যার

  4. কীভাবে ব্ল্যাক স্ক্রিন ছাড়া অ্যামাজন প্রাইম ভিডিও রেকর্ড করবেন