কম্পিউটার

আমাজন প্রাইম ভিডিওকে আরও ভাল করার টিপস এবং কৌশল

2005 সালে প্রথম চালু হয়েছিল, Amazon Prime হল একটি অর্থপ্রদানের সাবস্ক্রিপশন পরিষেবা যা বিনামূল্যে দুই দিনের শিপিং এবং এক দিনের শিপিং হারে ছাড় দেয়৷

তবে এটি এখন তার থেকেও বেশি হয়ে গেছে, এটি ব্যবহারকারীদের বিনামূল্যে একদিনের ডেলিভারি, স্ট্রিমিং ভিডিও/মিউজিক এবং মাসিক বা বার্ষিক ফি দিয়ে অন্যান্য সুবিধা দেয়।

আমাজন প্রাইম ভিডিওকে আরও ভাল করার টিপস এবং কৌশল

অ্যামাজন প্রাইম ভিডিও উচ্চ-মানের শো এবং চলচ্চিত্রে পূর্ণ যা আপনি চাহিদা অনুযায়ী স্ট্রিম করতে পারেন। প্রাইম ভিডিওতে এমন অনেক বৈশিষ্ট্য রয়েছে যা আপনি এখনও জানেন না। তাই, আমরা আপনার প্রাইম ভিডিও অভিজ্ঞতা বাড়াতে কিছু টিপস এবং কৌশল নিয়ে আলোচনা করেছি।

1. ডাউনলোড করুন এবং অফলাইনে ভিডিও দেখুন:

অফলাইন প্লেব্যাকের জন্য প্রথম ডাউনলোড অফার করে, প্রাইম ভিডিও এখন যেকোন অ্যান্ড্রয়েড, আইওএস এবং ফায়ার ডিভাইসে উপলব্ধ। আপনার যদি একটি অস্থির ইন্টারনেট সংযোগ থাকে বা আপনি যদি আপনার কাছাকাছি কোনও WiFi অ্যাক্সেস না নিয়ে অবিরাম ভ্রমণে থাকেন,  এই বৈশিষ্ট্যটি আপনাকে আপনার বিরক্তিকর ভ্রমণকে আনন্দদায়ক করতে সাহায্য করতে পারে।

আপনি যদি নিয়মিত ফ্লাইয়ার হন এবং আপনি বিশ্ব ভ্রমণ করেন, তাহলে আপনাকে অবশ্যই জানতে হবে যে আপনি কখন এবং দেশ ছেড়ে চলে গেলে, অ্যামাজনের পরিষেবার শর্তাবলী অঞ্চল ব্লকগুলি এড়াতে প্রক্সি বা ভিপিএন ব্যবহার নিষিদ্ধ করে৷

যাইহোক, আপনি যদি একটি ডিভাইসে ভিডিও ডাউনলোড করে থাকেন এবং তারপরে একটি ভিন্ন অঞ্চলে ভ্রমণ করেন, আপনি নিরবচ্ছিন্ন শো উপভোগ করতে পারেন৷

এছাড়াও পড়ুন:5 লুকানো Amazon ইকো বৈশিষ্ট্য যা আপনি সম্ভবত জানেন না!

2. অভিভাবকীয় নিয়ন্ত্রণ

Amazon সর্বদা সকলের জন্য একটি পরিষেবা, তাই এটি আপনার সন্তানদের অনুপযুক্ত বিষয়বস্তু থেকে রক্ষা করার একটি উপায় প্রদান করেছে। অভিভাবকীয় নিয়ন্ত্রণ বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি আপনার বাচ্চাদের অবাস্তব বিষয়বস্তুর কোনও উদ্বেগ ছাড়াই অবাধে সামগ্রী দেখার অনুমতি দিতে পারেন। আমাজন প্রাইম ভিডিওকে আরও ভাল করার টিপস এবং কৌশল

ইমেজ ক্রেডিট:Makeuseof.com

অভিভাবকীয় নিয়ন্ত্রণ বিভাগ সেট করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আমাজন ভিডিও সেটিংসে যান।
  • অভিভাবকীয় নিয়ন্ত্রণ বিভাগে নেভিগেট করুন।
  • বৈশিষ্ট্যটি সক্ষম করতে আপনাকে একটি পাঁচ-সংখ্যার পিন তৈরি করতে হবে৷
  • আপনি দুই ধরনের বিধিনিষেধ পাবেন:দেখার সীমাবদ্ধতা এবং ক্রয় সীমাবদ্ধতা।
  • দেখার বিধিনিষেধ:এটি একটি বাচ্চাকে এমন ভিডিও দেখতে বাধা দেয় যেখানে অ্যাকাউন্টে অনুমোদিত রেটিং এর চেয়ে বেশি। অ্যামাজনের ভিডিওগুলিতে সাধারণ, 7+, 13+ এবং 18+ রেটিং রয়েছে। সেগুলি দেখতে, আপনাকে একটি পিন লিখতে হবে৷ তাছাড়া, আপনি এই বিধিনিষেধগুলি থেকে ডিভাইসগুলিকেও বাদ দিতে পারেন৷
  • ক্রয় বিধিনিষেধ:আপনার বাচ্চাকে টিভি শো এবং সিনেমাগুলি কেনা বা ভাড়া নেওয়া থেকে এড়াতে যা Amazon ভিডিওর মাধ্যমে উপলব্ধ কিন্তু প্রাইম ভিডিও নয়, এই বৈশিষ্ট্যটি ব্যবহার করা যেতে পারে। কিনতে বা ভাড়া নিতে হলে আপনাকে পিন লিখতে হবে।

3. অ্যামাজন দ্বারা সংগৃহীত টিভি এবং চলচ্চিত্রগুলি দেখুন

অন্যদের মতো, প্রাইম ভিডিওও আপনার দেখার অভ্যাস অনুযায়ী ভিডিও এবং শো সাজেস্ট করে

যাইহোক, প্রাইম ভিডিও কালেকশন অনেক ভালো।

আপনি যদি প্রাইম ভিডিওতে দেওয়া সেরা টিভি শো এবং সিনেমা দেখতে চান, তাহলে সুপারিশের তালিকা দেখুন এবং প্রাইম ভিডিওর সেরা উপভোগ করুন।

এছাড়াও পড়ুন: কিভাবে অ্যামাজন ব্রাউজিং ইতিহাস থেকে আইটেমগুলি সরাতে হয়

4. প্রাইম ভিডিওকে আরও ভালো করুন

প্রাইম ভিডিও, নেটফ্লিক্সের সাথে তুলনা করলে সমস্ত শো এবং মুভিগুলির সাথে সস্তা হওয়ায় এখনও ভলিউমে পিছিয়ে। তবে চিন্তার কিছু নেই, আপনি প্রিমিয়াম কেবল এবং নন-কেবল চ্যানেলের সদস্যতা যোগ করে আপনার উপায়ে কাজ করতে পারেন। তাছাড়া, কিছু চ্যানেল আপনাকে লাইভ দেখতে এবং রিয়েল-টাইমে চ্যানেল দেখতে দেয়।

5. সাবটাইটেলগুলিকে আরও ভাল দেখান

সাবটাইটেল প্রেমীদের জন্য সবচেয়ে বিরক্তিকর বিষয় হল প্রাইম ভিডিওতে কুৎসিত চেহারার সাবটাইটেল। সৌভাগ্যবশত, আপনি তাদের উপস্থাপনযোগ্য করতে এটি পরিবর্তন করতে পারেন।

আপনি রঙ, ফন্ট, আকার, অস্বচ্ছতা, ব্যাকগ্রাউন্ড, সীমানা এবং রূপরেখা/ছায়া অন্তর্ভুক্ত কয়েকটি বিকল্প পাবেন।

আমাজন প্রাইম ভিডিওকে আরও ভাল করার টিপস এবং কৌশল

ইমেজ ক্রেডিট:Makeuseof.com

আপনি সেই অনুযায়ী বেছে নিতে এবং কাস্টমাইজ করতে পারেন।

এছাড়াও পড়ুন: Google Home এবং Amazon Echo চুপচাপ আপনি যা বলবেন তা রেকর্ড করছে। কিভাবে সুরক্ষিত থাকবেন?

6. নতুন অরিজিনাল টিভি সিরিজের জন্য ভোট দিন

নেটফ্লিক্স এবং হুলুর মতো, অ্যামাজন তার আসল টিভি সিরিজ তৈরি করে। তবে যা এটিকে অন্যদের থেকে আলাদা করে তা হল অ্যামাজন সিরিজের বেশ কয়েকটি পাইলট পর্বগুলি দেখতে এবং ভোট দেওয়ার জন্য প্রকাশ করে৷ যারা সর্বোচ্চ সংখ্যক ভোট পায় তারা পুরো পর্বে পরিণত হয়।

7. প্রাইম ছাড়া প্রাইম ভিডিও পান

প্রাইম ভিডিও কী অফার করে তা জানার পরেও উত্তেজিত কিন্তু এখনও সাবস্ক্রাইব করেননি, তাই প্রাইম ভিডিও স্ট্রিমগুলি দেখার জন্য আপনাকে সম্পূর্ণ প্রাইম সদস্যতার জন্য সদস্যতা নিতে হবে না।

ছাত্রছাত্রীদের জন্য সুসংবাদ, কারণ তারা সীমাহীন প্রাইম ভিডিও সহ বিনামূল্যে ছয় মাসের ট্রায়াল, এবং আরও কিছু প্রাইম সুবিধা পান (সীমাহীন ফটো শেয়ারিং, অ্যাড-ফ্রি মিউজিক স্ট্রিমিং, ফ্ল্যাট-ফি গ্রোসারি ডেলিভারি এবং আরও অনেক কিছু)।

আমাজন প্রাইম ভিডিওকে আরও ভাল করার টিপস এবং কৌশল

ইমেজ ক্রেডিট:Makeuseof.com

ছয় মাসের বিনামূল্যের ট্রায়াল শেষ হওয়ার পরে, আপনি আপনার স্নাতক পর্যন্ত 50% এর জন্য সম্পূর্ণ প্রাইম সদস্যতা বেছে নিতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল একটি .EDU ইমেল ঠিকানা সহ বিনামূল্যে প্রাইম ট্রায়াল সক্রিয় করে প্রাইম স্টুডেন্টের জন্য সাইন আপ করতে হবে৷ এটা আশ্চর্যজনক না?

কিন্তু আপনি যদি একজন ছাত্র না হন, তাহলে আপনি প্রাইম ভিডিও-শুধু সাবস্ক্রিপশন প্ল্যান পেতে পারেন যার দাম $8.99/মাস। আপনি যে কোনো সময় সাবস্ক্রিপশন বাতিল করতে পারেন। যাইহোক, আপনি যদি কয়েক মাসের জন্য সাবস্ক্রিপশন চান তাহলে আপনি মাসিক প্ল্যানটিও বেছে নিতে পারেন।

অ্যামাজন প্রাইম ভিডিও সম্পূর্ণরূপে উপভোগ করার জন্য এইগুলি আশ্চর্যজনক টিপস এবং কৌশল। তাদের চেষ্টা করুন এবং আমাদের জানান আপনি কি মনে করেন?


  1. 8 Amazon Fire TV টিপস এবং ট্রিকস আপনার জীবনকে সহজ করার জন্য

  2. 8 টি টিপস এবং ট্রিকস ড্রপবক্সের সর্বাধিক ব্যবহার করার জন্য

  3. ভাল উপস্থাপনা করার জন্য Google স্লাইডের টিপস ও কৌশল

  4. 5টি জুম মিটিং টিপস এবং আরও ভাল ভিডিও কল করার অভিজ্ঞতার জন্য কৌশল