কম্পিউটার

Amazon মূল্য হ্রাস ট্র্যাক করার সেরা উপায়

Amazon মূল্য হ্রাস ট্র্যাক করার সেরা উপায়

কোন প্রশ্ন নেই যে আমরা সকলেই একটি ভাল চুক্তি উপভোগ করি এবং এটি কোনও গোপন বিষয় নয় যে বেশিরভাগ লোকের জন্য অনলাইন কেনাকাটার জন্য আমাজন হল যাওয়ার জায়গা। কিন্তু আপনার পছন্দের পণ্যের দাম কখন কমে যায় তা জানা সম্পূর্ণ ভিন্ন বিষয়। ভাল খবর হল মূল্য হ্রাস ট্র্যাক করার প্রচুর উপায় রয়েছে এবং সর্বোত্তম মূল্য খুঁজে পেতে জানা থাকতে হবে।

এখানে আপনি Amazon এর জন্য ব্যবহার করতে পারেন সেরা মূল্য ট্র্যাকার আছে. শুভ কেনাকাটা!

1. উট ক্যামেল ক্যামেল

আপনি যদি ঘন ঘন আমাজন ক্রেতা হন, CamelCamelCamel.com একটি অবশ্যই জানা সাইট। যদিও এটি দেখার মতো অনেক কিছু নয়, এটি একটি দুর্দান্ত সংস্থান। সাইটের প্রাথমিক কাজ হল প্রায় যেকোনো পণ্যের মূল্যের ইতিহাস ট্র্যাক করা।

Amazon মূল্য হ্রাস ট্র্যাক করার সেরা উপায়

এটি প্রশ্নে থাকা আইটেমের জন্য পৃষ্ঠার URL অনুলিপি করা এবং পৃষ্ঠার একেবারে শীর্ষে অনুসন্ধান সরঞ্জামে আটকানোর মতোই সহজ। অনুসন্ধান বোতাম টিপুন এবং CamelCamelCamel জাদু দেখুন।

আপনি পণ্য সম্পর্কে তথ্য এবং একটি ক্রয় বোতামের পাশাপাশি একটি বিশদ মূল্যের ইতিহাস দেখতে পাবেন যা কয়েক মাস বা এমনকি বছর পিছনে চলে যাচ্ছে।

সাইটটি আপনাকে Amazon-এর মূল্যের ইতিহাস দেখানোর জন্য ডিফল্ট করে, কিন্তু আপনি ড্রপডাউন মেনু ব্যবহার করে তৃতীয়-পক্ষের বিক্রেতাদের ট্র্যাক করতে পারেন, এবং আপনি একটি মূল্য নির্দিষ্ট করতে পারেন যেখানে আপনাকে মূল্য হ্রাস সম্পর্কে একটি ইমেল পাঠানো হবে। আপনি যদি শুধু "ড্রপস টু" বক্সে ক্লিক করেন, তাহলে আপনি বিজ্ঞপ্তি পাওয়ার আগে দাম কমাতে চান এমন একটি শতাংশও সেট করতে পারেন।

Amazon মূল্য হ্রাস ট্র্যাক করার সেরা উপায়

আপনি ইমেল বিজ্ঞপ্তিগুলির সাথে আচ্ছাদিত হন যা প্রায় অবিলম্বে আসে। Chrome এবং Microsoft Edge এর জন্য একটি ব্রাউজার এক্সটেনশন যোগ করুন এবং এটি ভবিষ্যতে Amazon কেনাকাটার জন্য আপনার নতুন প্রিয় সম্পদ হতে পারে৷

2. কিপা

অন্যান্য মূল্য-ট্র্যাকিং সাইটগুলির মতো, কিপা তার নিজস্ব ছোট কুলুঙ্গি তৈরি করেছে। Keepa-এর অনুসন্ধান বাক্সে আপনি যে পণ্যটি চান তার জন্য Amazon URL টি কপি-পেস্ট করুন এবং কিছু সেকেন্ডের মধ্যে আপনি Amazon থেকে নতুন, ব্যবহৃত, এমনকি eBay-তেও আইটেমের একটি বিশদ মূল্যের ইতিহাস পাবেন!

Amazon মূল্য হ্রাস ট্র্যাক করার সেরা উপায়

কিপা ফায়ারফক্স, ক্রোম এবং মাইক্রোসফ্ট এজের জন্য নিজস্ব ব্রাউজার এক্সটেনশনও অফার করে। দাম কমে গেলে ইমেল আপডেটের জন্য Keepa-এর সাথে উইশলিস্ট ইম্পোর্টিং উপলব্ধ।

কিপা যুক্তরাজ্য, স্পেন, জাপান, ফ্রান্স এবং অস্ট্রেলিয়া সহ বিশ্বের প্রায় এক ডজন জায়গায় কাজ করে। বোনাস হিসাবে, কিপা বাজ ডিলগুলি ট্র্যাক করার জন্য সমর্থন হাইলাইট করে, যেগুলি কত দ্রুত বিক্রি হয় তা বিবেচনা করে খুব স্বাগত জানানো হয়৷

3. মধু

ক্রোম, এজ এবং ফায়ারফক্সের জন্য ব্রাউজার এক্সটেনশন হিসাবে উপলব্ধ, হানি একটি দুর্দান্ত সরঞ্জাম যা Amazon, eBay এবং অন্যান্য 10,000 টিরও বেশি অনলাইন স্টোর থেকে মূল্য আপডেট সরবরাহ করে৷

এটি ইনস্টল হয়ে গেলে, আপনি হয় একটি ইমেল ঠিকানা দিয়ে নিবন্ধন করতে পারেন বা পৃষ্ঠার নীচে 'আমি পরে সাইন আপ করব' এ ক্লিক করতে পারেন (যদিও আপনি যদি দাম ট্র্যাক করতে ড্রপলিস্ট ব্যবহার করতে চান তবে আপনাকে নিবন্ধন করতে হবে)।

Amazon মূল্য হ্রাস ট্র্যাক করার সেরা উপায়

সক্রিয় এক্সটেনশনের সাথে, অ্যামাজনে আপনার আইটেমে যান, তারপর স্ক্রিনের ডানদিকে বর্গাকার মধু আইকনে ক্লিক করুন। আইটেমটির দামের ইতিহাসের উপর ভিত্তি করে এটি একটি ভাল চুক্তি কিনা তা আপনাকে বলবে এবং এখানে আপনি মধুতে আইটেমটি দেখতে "মূল্যের ইতিহাস দেখুন" এ ক্লিক করতে পারেন। তারপরে আপনি সেই আইটেমটিকে ট্র্যাক করতে "ড্রপলিস্টে যোগ করুন" এ ক্লিক করতে পারেন৷

Amazon মূল্য হ্রাস ট্র্যাক করার সেরা উপায়

মূল্য ট্র্যাকিং এবং ইতিহাস এই তালিকার অন্যান্য সাইটের মতো বিস্তারিত নয়, তবে যা সত্যিই মধুকে প্রতিযোগিতা থেকে আলাদা করে তা হল কুপন। কোম্পানী কুপন বা প্রচারমূলক কোডের জন্য ওয়েবে অনুসন্ধান করে নিজেকে গর্বিত করে। মধুর আরেকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল এটি উপলব্ধ থাকলে তাৎক্ষণিকভাবে যেকোনো পণ্যে কুপন প্রয়োগ করার ক্ষমতা।

আপনি কোন পদ্ধতি বা ওয়েবসাইট চয়ন করেন না কেন, Amazon মূল্য ট্র্যাক করা কখনও সহজ ছিল না। একটি URL কপি এবং পেস্ট করতে বা একটি অ্যাপ ডাউনলোড করতে যে অল্প সময় লাগে তা বছরে আপনার শত শত ডলার বাঁচাতে পারে৷ আপনি যদি অ্যামাজনের ভক্ত না হন তবে এই অ্যামাজনের বিকল্পগুলি দেখুন যেখানে আপনিও দুর্দান্ত ডিল পেতে পারেন৷


  1. গেমিংয়ের জন্য উইন্ডোজ 10 অপ্টিমাইজ করার সেরা উপায়

  2. অ্যান্ড্রয়েড ফোনে স্পাইওয়্যার সনাক্ত করার সেরা উপায়

  3. অনলাইনে অর্থ উপার্জনের 11টি সেরা উপায়

  4. হলিডে ফটো ডিজিটাইজ করার সেরা উপায়