কম্পিউটার

Quibi সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

Quibi সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

কুইবি হল বিনোদন শিল্পের একটি টাইটান দ্বারা প্রতিষ্ঠিত আরেকটি ভিডিও-স্ট্রিমিং পরিষেবা। জেফরি কাটজেনবার্গের অ্যানিমেশন রেনেসাঁর সময় ডিজনির চেয়ারম্যান এবং ড্রিমওয়ার্কস অ্যানিমেশনের সহ-প্রতিষ্ঠাতা হিসাবে হলিউডের কিছু গুরুতর প্রভাব রয়েছে। যদিও কাটজেনবার্গের অবশ্যই প্রমাণপত্রাদি রয়েছে, কুইবি কীভাবে ইতিমধ্যেই অতিরিক্ত ভিড়ের ক্ষেত্রে নিজেকে আলাদা করার আশা করে? Quibi সম্পর্কে কী এবং আপনার সদস্যতা নেওয়া উচিত কিনা তা জানতে পড়ুন৷

কুইবি মানে কি?

Quibi মানে "দ্রুত কামড়" এবং পুরো প্ল্যাটফর্মের নীতি হিসাবে দ্বিগুণ হয়। কুইবি টেলিভিশন ব্যবহার করার একটি নতুন উপায়ে অগ্রগামী হওয়ার আশা করছেন। কুইবির সমস্ত বিষয়বস্তু সংক্ষিপ্ত, এপিসোডিক টিভি এবং "অধ্যায়" এ বিভক্ত চলচ্চিত্রের আকার ধারণ করবে। এর মানে হল যে দর্শকরা একটি পর্ব শুরু থেকে শেষ পর্যন্ত পাঁচ থেকে দশ মিনিটের মধ্যে দেখতে পারবেন।

Quibi সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

ধারণাটি এই সত্য থেকে উদ্ভূত হয় যে বেশিরভাগ লোকের তাদের দিনে পর্যায়ক্রমিক ডাউনটাইম থাকে। সেটা তাদের দৈনন্দিন কাজে যাতায়াতের সময়ই হোক বা যখন তারা রাতের খাবারের জন্য কিছু একত্র করছে, Quibi আমাদের দিনের এই শূন্যতাগুলি বিষয়বস্তু দিয়ে পূরণ করার আশা করে। যেহেতু Quibi কে স্বতঃস্ফূর্ত মুহুর্তগুলিতে দেখার জন্য ডিজাইন করা হয়েছে, Quibi শুধুমাত্র মোবাইল ডিভাইসে উপলব্ধ৷

কুইবিতে কি ধরনের সামগ্রী থাকবে?

Quibi বিদ্যমান টিভি শোগুলিকে আরও পরিচালনাযোগ্য রান টাইমে কেবল কাটতে যাচ্ছে না। পরিবর্তে, Quibi এই নতুন ফর্ম্যাটের জন্য বিশেষভাবে তৈরি মূল সামগ্রীতে প্রচুর বিনিয়োগ করছে। খেলার জন্য আনুমানিক $1.75 বিলিয়ন সহ, Quibi বড় নামকরা তারকাদের এবং সৃজনশীল প্রতিভাকে তাদের শোগুলি বিকাশের জন্য উপস্থাপন করছে৷ এই ধরণের নগদ দিয়ে, কুইবি সমস্ত বেস কভার করার লক্ষ্য রাখছে।

Quibi সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

রান্না কি আপনার জিনিস দেখায়? নিমগ্ন প্রতিপত্তি নাটক সম্পর্কে কিভাবে? আপনি একটি বাস্তব junkie? আপনি কি হাসতে ভালবাসেন? অজ্ঞান ভীত হওয়া সম্পর্কে কি? Quibi আপনি কল্পনা করতে পারেন কার্যত প্রতিটি বিনোদন চুলকানি স্ক্র্যাচ লক্ষ্য.

উপরন্তু, Quibi নন-স্ক্রিপ্টেড বিষয়বস্তু যেমন ডকুমেন্টারি এবং সংবাদ এবং জনপ্রিয় সংস্কৃতির জন্য উত্সর্গীকৃত অনুষ্ঠানগুলিও ফিচার করবে। লঞ্চের সময়, Quibi প্রায় 50টি ভিন্ন শো-এর বাড়িতে থাকবে, কিন্তু সময়ের সাথে সাথে সেই সংখ্যা বাড়বে বলে আশা করা হচ্ছে।

Quibi-এর সবচেয়ে আকর্ষণীয় দিকগুলির মধ্যে একটি হল আমরা আমাদের ডিভাইসগুলি যেভাবে ধরে রাখি তার অনন্য পদ্ধতি। Quibi "টার্নস্টাইল" নিয়োগ করে, এক ধরণের প্যান-এন্ড-স্ক্যান কৌশল যা নির্বিঘ্নে আপনার স্ক্রীন রিয়েল এস্টেটের সর্বোত্তম ব্যবহার করে, আপনি এটিকে ল্যান্ডস্কেপ বা প্রতিকৃতিতে ধরে রাখছেন।

কুইবির সমালোচনা

মাত্র কয়েক দিন বয়সী হওয়া সত্ত্বেও, কুইবির ইতিমধ্যেই সমালোচক রয়েছে। নতুন স্ট্রিমিং পরিষেবা সম্পর্কে সবচেয়ে বড় অভিযোগটি মনে হচ্ছে যে Quibi শুধুমাত্র মোবাইল ডিভাইসের জন্য উপলব্ধ। এই কারণে, Quibi কোনো ভাবেই, আকার বা আকারে টিভিতে পাওয়া যায় না। Android TV বা অন্যান্য স্মার্ট টিভি প্ল্যাটফর্মের জন্য কোনো Quibi অ্যাপ উপলব্ধ নেই। অতিরিক্তভাবে, অ্যামাজন ফায়ার স্টিক, অ্যাপল টিভি, রোকু, গেম কনসোল বা অন্যান্য স্ট্রিমিং বক্সের জন্য কোনও অ্যাপ নেই। উপরন্তু, Quibi Chromecast বা AirPlay সমর্থন করে না, তাই আপনি আপনার টিভিতে আপনার Quibi শো কাস্ট করার কথা ভুলে যেতে পারেন।

Quibi সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

এছাড়াও, কুইবি সামাজিক মিডিয়া একীকরণের অভাবের জন্য আগুনের মুখে পড়েছে। অন্যান্য দর্শকদের সাথে সংযোগ করার কোন ক্ষমতা নেই, বা কুইবি অ্যাপের মধ্যে থেকেই ব্যবহারকারীদের চ্যাট বা মন্তব্য করার কোন উপায় নেই। উপরন্তু, কুইবি স্ক্রিনশট করার ক্ষমতাকে ব্লক করেছে, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রিয় মুহূর্ত শেয়ার করার ক্ষমতাকে আরও সীমিত করেছে।

কুইবি প্রাইসিং স্ট্রাকচার

YouTube এবং TikTok-এর মতো অন্যান্য শর্ট-ফর্ম ভিডিও প্ল্যাটফর্মের বিপরীতে, Quibi একটি প্রিমিয়াম পরিষেবা। এর মানে হল যে কোনও বিনামূল্যের বিকল্প নেই, তাই আপনি যদি দেখতে চান তবে আপনাকে সেই ক্রেডিট কার্ডের বিশদ বিবরণগুলিকে টাট্টু করতে হবে৷ বলা হচ্ছে, কুইবি প্রতিযোগিতার তুলনায় কিছুটা সস্তা। Quibi গ্রাহকদের দুটি মূল্য স্তরের একটি পছন্দ আছে।

Quibi সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

বেস বিকল্পটি প্রতি মাসে $4.99; যাইহোক, আপনাকে মাঝে মাঝে বিজ্ঞাপনের মাধ্যমে বসতে হবে। বিকল্পভাবে, আপনি প্রিমিয়াম স্তর বেছে নিতে পারেন যা আপনাকে প্রতি মাসে $7.99 চালাবে। এই দামগুলি ঠিক সস্তা নয় এবং কুইবির লোকেরা এটি চিনতে পারে বলে মনে হচ্ছে। এই কারণে, Quibi আপনাকে আবদ্ধ করার আশায় 90-দিনের বিনামূল্যের ট্রায়াল অফার করছে। তবে দ্রুত হোন - 90-দিনের বিনামূল্যের ট্রায়াল এপ্রিলের শেষে শেষ হবে৷

আমি কিভাবে Quibi পেতে পারি?

Quibi সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, Quibi কে একচেটিয়াভাবে মোবাইল ডিভাইসের জন্য ডিজাইন করা হয়েছে এবং শীঘ্রই এটি পরিবর্তন হবে বলে মনে হচ্ছে না। ভাল বা খারাপের জন্য, এর মানে হল যে Quibi যা কিছু অফার করে তা শুধুমাত্র আপনার ফোনের স্ক্রিনের মাধ্যমেই আপনার কাছে পৌঁছে দেওয়া হবে।

আপনি যদি আরও ঐতিহ্যগত টিভি দেখার অভিজ্ঞতা খুঁজছেন, তাহলে বৈধভাবে টিভি শো স্ট্রিম করার জন্য সেরা বিনামূল্যের সাইটগুলি দেখুন। অথবা আপনি যদি আরও সামাজিক কিছু পছন্দ করেন, তাহলে বন্ধুদের সাথে অনলাইনে ভিডিও দেখতে পারেন এমন কিছু উপায় দেখুন। আপনি কি Quibi সাবস্ক্রাইব করবেন? আপনি কি মনে করেন শুধুমাত্র মোবাইল ডিভাইসে Quibi দেখার সীমাবদ্ধ করা একটি ভুল? কমেন্টে আমাদের জানান!


  1. ব্লুটুথ 5.1:আপনার যা কিছু জানা দরকার

  2. ব্লুটুথ 5 সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  3. PBM ফাইল সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার?

  4. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!