কম্পিউটার

টেক্সট ছোট করার জন্য সেরা অনলাইন সামারাইজার টুলের 6টি

টেক্সট ছোট করার জন্য সেরা অনলাইন সামারাইজার টুলের 6টি

দেখুন, আমরা এটা পেয়েছি। আমরা সবাই ব্যস্ত মানুষ, যা অনেক কিছু নিয়ে এবং পড়ার জন্য ওয়েব পেজ। প্রায়শই, আপনি পড়ার আনন্দের পরিবর্তে তথ্য সংগ্রহের জন্য পড়ছেন (যদিও এটি করতে ভুলবেন না) এবং আপনার জন্য কয়েকটি বাক্যে সমস্ত বিবরণ সংক্ষিপ্ত করতে চান। এই কারণেই অনলাইন সারসংক্ষেপ সরঞ্জাম বিদ্যমান।

এই নিফটি অনলাইন টুলগুলি ব্যবহার করে, আপনি একটি বাক্সে টেক্সট বা URL গুলি কপি-পেস্ট করতে পারেন, আপনার প্যারামিটারগুলি সেট করতে পারেন যে আপনি এটিকে কতটা সংক্ষিপ্ত করতে চান, তারপরে একটি প্রদত্ত নিবন্ধে লো-ডাউন পেতে একটি বড় বোতামে ক্লিক করুন। কয়েকটি বাক্য। এই উদ্দেশ্যে এখানে আমাদের প্রিয় টুল আছে।

1. স্কিমকাস্ট

এই তালিকার অন্যান্য বিকল্পগুলির বিপরীতে, যখন স্কিমকাস্ট তার সারাংশ তৈরি করে তখন এটি মূল পাঠ্যটিকে অক্ষত রাখে এবং পাঠ্য থেকে মূল তথ্যগুলিকে হাইলাইট করে যা আপনাকে এটির সারাংশ পেতে পড়তে হবে। এইভাবে, আপনি যদি এখানে এবং সেখানে অতিরিক্ত তথ্য সংগ্রহ করতে চান তবে আপনি সবসময় হাইলাইটের মধ্যে পড়তে পারেন।

টেক্সট ছোট করার জন্য সেরা অনলাইন সামারাইজার টুলের 6টি

স্কিমকাস্ট আপনাকে অন্যান্য সাইটের মতো পাঠ্যের ব্লকগুলি কপি-পেস্ট করতে দেয় না এবং পরিবর্তে আপনি যে পৃষ্ঠাটির সংক্ষিপ্ত বিবরণ দিতে চান তার URL পেস্ট করতে দেয়। আপনি যদি নিজের নথির সংক্ষিপ্ত বিবরণ দিতে চান, তাহলে আপনাকে একটি PDF আপলোড করতে হবে।

আপনি মূল পাঠ্যের একটি শতাংশ চয়ন করতে পারেন যাতে সারাংশটি নিচের দিকে ঝাঁপিয়ে পড়ে এবং আপনি কোন পৃষ্ঠাগুলিকে সারসংক্ষেপ করতে চান তা উল্লেখ করতে পারেন যদি এটি একটি বহু-পৃষ্ঠা পিডিএফ হয়।

2. ইন্টেলিপিপিটি

সেখানকার সাম্প্রতিক সংক্ষিপ্তসারের সরঞ্জামগুলির মধ্যে একটি, IntelliPPT আপনাকে PDF এবং Word নথি আপলোড করতে দেয়, সেইসাথে একটি বাক্সে পাঠ্য অনুলিপি এবং পেস্ট করতে দেয়, তারপর সেকেন্ডের মধ্যে এটি আপনার জন্য সংক্ষিপ্ত করে৷

টেক্সট ছোট করার জন্য সেরা অনলাইন সামারাইজার টুলের 6টি

সংক্ষিপ্তসার হিসাবে এটি বেশ সহজ, স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল মূল পাঠ্যের শতাংশের দ্বারা আপনি কতক্ষণ সারাংশ হতে চান তা চয়ন করার বিকল্প। সংক্ষিপ্তসার হিসাবে এটি বেশ স্মার্ট, এবং আপনি অভিনব অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি না খুঁজলে কাজটি করবে৷

বিনামূল্যের সংস্করণটি আপনাকে 3000 অক্ষর পর্যন্ত পাঠ্য ইনপুট করতে দেয়, এবং একটি 1Mb ফাইলের আকারের সীমা রয়েছে, যখন প্রতি মাসে $3 এর জন্য আপনি 10,000 অক্ষরের সংক্ষিপ্ত আকারের পাশাপাশি 5MB ফাইল আকার থাকতে পারেন৷

3. Smmry

এর fuscia টোন সহ, Smmry 90 এর দশকের শেষের দিকের একটি দুষ্টু সাইটের ব্র্যান্ডিং শৈলী রয়েছে, তবে বোকা থেকো না, কারণ এটি আসলে একটি দুর্দান্ত পাঠ্য সংক্ষিপ্তকরণ টুল। Smmry আপনাকে ইউআরএল পেস্ট করতে বা সরাসরি টেক্সট লিখতে দেয় কিন্তু আপনার হার্ড ড্রাইভ থেকেও ফাইল আপলোড করার অতিরিক্ত প্রান্ত রয়েছে।

টেক্সট ছোট করার জন্য সেরা অনলাইন সামারাইজার টুলের 6টি

এটি একটি "হিট ম্যাপ" সহ সমস্ত ধরণের সামান্য অতিরিক্ত সেটিংসের সাথে আসে যা বাক্যকে তাদের গুরুত্ব অনুসারে রঙ-কোড করে, সেইসাথে প্রশ্ন, বিস্ময় এবং উদ্ধৃতিগুলি এড়িয়ে যাওয়ার বিকল্পগুলি।

স্পষ্টতই, এটি যেটিকে "গুরুত্বপূর্ণ" বলে মনে করে তা সবসময় আপনি যা গুরুত্বপূর্ণ বলে মনে করেন তা হবে না, তাই মনে রাখবেন।

4. Tools4noobs

আপনি যদি আপনার নিবন্ধের সারাংশের জন্য আরও কিছু হাত-অন চান, তাহলে আপনি Tools4noobs ব্যবহার করে দেখতে পারেন। আপনি সরাসরি বা একটি URL পেস্ট করে টেক্সট ইনপুট করতে পারেন, তবে এটিতে আরও কিছু জটিল বিকল্প রয়েছে যা আপনাকে আসলেই নির্দিষ্ট করতে দেয় যে আপনি কোন ধরনের সারাংশের পরে আছেন।

টেক্সট ছোট করার জন্য সেরা অনলাইন সামারাইজার টুলের 6টি

আপনি 1 থেকে 100 এর মধ্যে একটি "থ্রেশহোল্ড" বাছাই করতে পারেন, উদাহরণস্বরূপ, যা এটি খুঁজে পাওয়া "প্রাসঙ্গিক" শব্দগুলির উপর ভিত্তি করে সারাংশকে ছাঁটাই করে (অথবা আপনি এটি প্রদর্শিত লাইনের সংখ্যা সামঞ্জস্য করতে পারেন)।

আপনি এটিকে তাদের প্রাসঙ্গিকতা এবং কীওয়ার্ড দ্বারা বাক্যগুলিকে হাইলাইট করার পাশাপাশি নিবন্ধের সবচেয়ে সাধারণ শব্দগুলিকে বড় করার জন্যও পেতে পারেন৷

5. পাঠ্য সংক্ষিপ্তকরণ

TextSummarization জিনিসগুলিকে সুন্দর এবং সহজ রাখে যে কেউ ব্যবহার করতে পারে। অন্যান্য সংক্ষিপ্তকরণ সরঞ্জামগুলির থেকে ভিন্ন, এটি আসলে আপনাকে একটি অনলাইন নিবন্ধের URL কপি-পেস্ট করতে দেয় এবং পৃষ্ঠাটি স্ক্যান করে এবং নিবন্ধটিকে আপনি যতগুলো বাক্য চয়ন করেন তাতে রূপান্তর করতে দেয়।

টেক্সট ছোট করার জন্য সেরা অনলাইন সামারাইজার টুলের 6টি

ইউআরএল টুল সবসময় সফলভাবে টেক্সট ধরতে পারে না, কিন্তু এটা যে সেখানে আছে এবং বেশিরভাগ ক্ষেত্রেই ভালো কাজ করে এই টুলটি অন্যদের চেয়ে সম্মতি দেয়।

6. বিনামূল্যের সংক্ষিপ্তসারকারী

বিনামূল্যের সংক্ষিপ্তসারটি বহু বছর ধরে রয়েছে, এবং সেই সময়ে এটি আসলেই বিকশিত হয়নি তা বোঝায় যে এটি মৌলিক বিষয়গুলি খুব ভাল করে। আপনাকে এটিতে ম্যানুয়ালি পাঠ্য পেস্ট করতে হবে, তারপরে আপনি যে বাক্যগুলিকে ঘনীভূত করতে চান তা সেট করুন এবং বোতামটি টিপুন। আমাদের পরীক্ষা থেকে, এটি চমৎকার এবং তথ্যপূর্ণ সারাংশ সরবরাহ করে, যা এর বৈশিষ্ট্যের অভাব পূরণ করে।

টেক্সট ছোট করার জন্য সেরা অনলাইন সামারাইজার টুলের 6টি

বোনাস হিসেবে, ওয়েবসাইটের একটি প্রুফরিডিং টুলও রয়েছে!

আপনার সারাংশের একটি স্ক্রিনশট চান? তারপর Windows 10-এ স্ক্রলিং স্ক্রিনশট ক্যাপচার করার বিষয়ে আমাদের গাইড দেখুন। এছাড়াও Twitter ভিডিও ডাউনলোড করার বিষয়ে আমাদের গাইড দেখুন।


  1. ইনভয়েসিং সহজতর করার জন্য সেরা টাইম-ট্র্যাকিং টুলগুলির মধ্যে 3টি

  2. অনলাইন নিরাপত্তার জন্য সেরা ব্রাউজার

  3. Windows 10 এ PDF এ প্রিন্ট করার সেরা টুল

  4. 2022 সালে 5টি সেরা অনলাইন ফ্যাক্স পরিষেবা