কম্পিউটার

কমকাস্ট/এক্সফিনিটি স্পিড টেস্ট রিভিউ

কমকাস্ট স্পিড টেস্ট, যাকে টেকনিক্যালি বলা হয় Xfinity xFi স্পিড টেস্ট (নীচে এটি সম্পর্কে আরও), একটি কমকাস্ট-প্রদত্ত ইন্টারনেট গতি পরীক্ষা৷

এই পরীক্ষাটি একটি সম্পূর্ণ বিনামূল্যের, ওয়েব-ভিত্তিক টুল যা ব্যবহার করে আপনি এই মুহূর্তে ইন্টারনেটে কতটা ব্যান্ডউইথ উপলব্ধ আছে তা দেখতে পারেন৷

অন্য কথায়, কমকাস্ট স্পিড টেস্ট ব্যবহার করে, আপনি ইন্টারনেটে কত দ্রুত তথ্য ডাউনলোড এবং আপলোড করতে সক্ষম হবেন তার একটি সাধারণ ধারণা পেতে পারেন, যা সিনেমা এবং সঙ্গীত স্ট্রিম কতটা ভাল, কত দ্রুত ফাইল ডাউনলোড হয় এবং এমনকি কতটা মসৃণ হয় তা প্রভাবিত করে। আপনার নিয়মিত ইন্টারনেট ব্রাউজিং।

কিভাবে কমকাস্ট স্পিড টেস্ট টুল ব্যবহার করবেন

কমকাস্ট স্পিড টেস্ট টুল ব্যবহার করা খুবই সহজ:

  1. এক্সফিনিটি স্পিড টেস্ট ওয়েবসাইট দেখুন।

  2. পরীক্ষা শুরু করুন নির্বাচন করুন .

    কমকাস্ট/এক্সফিনিটি স্পিড টেস্ট রিভিউ
  3. পরীক্ষার তিনটি অংশ সম্পূর্ণ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

গতি পরীক্ষার ফলাফল দেখা

আপনি যদি কমকাস্ট স্পিড টেস্টের মাধ্যমে আপনার ইন্টারনেটের গতি বেঞ্চমার্ক করার পরিকল্পনা করছেন, তাহলে আপনাকে পৃষ্ঠায় ফলাফলের স্ক্রিনশট করতে হবে। যদিও আপনি করার আগে, আরো দেখান খুলতে ভুলবেন না ড্রপ ডাউন করুন যাতে আপনি আপলোডের গতি, লেটেন্সি, প্রোটোকল এবং হোস্টের ফলাফলও ক্যাপচার করতে পারেন।

বিট রেট এর অর্থ (Kbps, Mbps এবং Gbps) কমকাস্ট/এক্সফিনিটি স্পিড টেস্ট রিভিউ

কমকাস্ট স্পিড টেস্ট ব্যবহার করার জন্য আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তাতে আপনার JavaScript সক্রিয় থাকতে হবে। জাভাস্ক্রিপ্ট ব্যবহার করার ক্ষেত্রে বেশিরভাগ কম্পিউটারই যেতে প্রস্তুত।

কিভাবে কমকাস্ট স্পিড টেস্ট কাজ করে

প্রায় সমস্ত ইন্টারনেট স্পিড টেস্টের মতো, কমকাস্ট স্পিড টেস্ট তুলনামূলকভাবে অল্প পরিমাণে টেস্ট ডেটা ডাউনলোড এবং আপলোড করে এবং এটি করতে কতক্ষণ সময় লাগে তা পরিমাপ করে।

ডেটা প্যাকেজগুলির আকার এবং সেইসাথে তারা ডাউনলোড বা আপলোড করতে যে সময় নেয় তা জড়িত কিছু সাধারণ গণিত একটি গতি প্রদান করে এমবিপিএসে।

কমকাস্ট স্পিড টেস্ট আপলোড এবং ডাউনলোডের গতি ছাড়াও নেটওয়ার্ক লেটেন্সি পরীক্ষা করে।

এই পরীক্ষাটি আপনার ইন্টারনেটের গতি এবং লেটেন্সি পরীক্ষা করার জন্য 28টি কমকাস্ট-হোস্টেড, OOKLA-চালিত, টেস্ট সার্ভারের সাথে সংযোগ করে৷

এক্সফিনিটি স্পিড টেস্ট এবং কমকাস্ট স্পিড টেস্ট

কমকাস্ট গতি পরীক্ষা হয়৷ এক্সফিনিটি স্পিড টেস্ট। এক্সফিনিটি স্পিড টেস্ট হয়৷ কমকাস্ট স্পিড টেস্ট। তারা এক এবং একই।

Xfinity হল কমকাস্টের বেশিরভাগ ভোক্তা পরিষেবাকে দেওয়া নাম, যার মধ্যে একটি হল Xfinity ইন্টারনেট। Comcast তাদের Comcastকে পুনরায় ব্র্যান্ড করেছে৷ Xfinity হিসাবে পরিষেবা 2010 সালে শুরু।

যদিও নাম পরিবর্তনের বয়স এখন বেশ কয়েক বছর, Xfinity Speed ​​Test এখনও প্রায়ই Comcast Speed ​​Test নামে পরিচিত .

আপনি যদি কমকাস্ট গ্রাহক না হন তবে আপনি কি পরীক্ষা ব্যবহার করতে পারেন?

হ্যাঁ. কমকাস্ট স্পিড টেস্ট যে কেউ তাদের ইন্টারনেট গতি পরীক্ষা করার জন্য ব্যবহার করার জন্য উপলব্ধ৷

মনে রাখবেন, যাইহোক, আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর কাছ থেকে একটি ইন্টারনেট গতি পরীক্ষার টুল থাকতে পারে যা, আপনি কেন আপনার ব্যান্ডউইথ পরীক্ষা করছেন তার উপর নির্ভর করে, আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে।

কমকাস্ট স্পিড টেস্ট কি সঠিক?

আপনার কমকাস্ট স্পিড পরীক্ষার ফলাফলগুলিকে প্রভাবিত করে এমন অনেকগুলি ভেরিয়েবল সহ, এটি 100 শতাংশ সঠিক বলা প্রায় অসম্ভব . এটি অন্যান্য ব্যান্ডউইথ টেস্টিং সাইটের ক্ষেত্রেও একই রকম—অনিশ্চয়তা একা কমকাস্ট/এক্সফিনিটি সমস্যা নয়।

এটি বলেছে, আপনি সম্ভবত একজন কমকাস্ট/এক্সফিনিটি গ্রাহক, এবং ধরে নিচ্ছেন যে আপনি সময়ের সাথে বেঞ্চমার্ক পরিবর্তন করতে বা আপনার ধীর সংযোগের বিষয়ে একটি মামলা করার জন্য কমকাস্ট স্পিড টেস্ট টুল দিয়ে আপনার ব্যান্ডউইথ পরীক্ষা করছেন, আপনি বিবেচনা করতে পারেন প্রয়োজনমত নির্ভুল পরীক্ষা করুন।


  1. কিভাবে দ্রুত একটি ম্যাকবুকের ডিস্কের গতি পরীক্ষা করবেন?

  2. অ্যাভাস্ট ক্লিনআপ পর্যালোচনা:সহজেই আপনার ম্যাকের গতি বাড়ান

  3. এক্সফিনিটি রাউটার লগইন:কিভাবে কমকাস্ট এক্সফিনিটি রাউটারে লগইন করবেন

  4. অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ