কম্পিউটার

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

ইন্টারনেটের ছবি আসার পর থেকে, এর গতি প্রত্যাশার বাইরে উন্নত হচ্ছে। আপনি এখনও মনে করতে পারেন যখন এক দশক আগে 2Mb পর্যন্ত ইন্টারনেট গতি একটি উচ্চ-গতির লাইন হিসাবে শ্রেণীবদ্ধ করা হত। এখন আপনি 4G এবং 5G পেয়েছেন, এমনকি মোবাইল ইন্টারনেট আপনাকে স্ট্রিম করতে সাহায্য করার জন্য কার্যকরভাবে কাজ করে। দ্রুত গতির সাথে, আপনি কোন এলাকায় যাওয়া ভালো কি না তা নির্ধারণ করতে আপনার কাছে গতি পরীক্ষা করার অ্যাপ আছে।

বর্তমানে, অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য শত শত ইন্টারনেট স্পিড মিটার অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনি ডাউনলোড করতে পারেন। যাইহোক, আপনি এই ধরনের প্রতিটি অ্যাপ থেকে একটি খাঁটি রিপোর্ট পেতে সক্ষম নাও হতে পারে। আপনাকে সাহায্য করার জন্য, আমরা টপ 10 ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ সম্পর্কে কথা বলতে যাচ্ছি যা আপনি পেতে পারেন।

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ কি?

ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপগুলি আপনাকে ডাউনলোডের একটি পরিষ্কার ছবি এবং ব্যান্ডউইথের মধ্যে আপলোড ডেটা ট্রান্সমিশন গতি পেতে সাহায্য করে। ইন্টারনেটের গতি কাছাকাছি মোবাইল সিগন্যাল টাওয়ার থেকে অবস্থান এবং দূরত্বের উপর নির্ভর করতে পারে। নীচে সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপগুলির তালিকা রয়েছে যা আপনি আপনার Android এবং iPhone এ ডাউনলোড করতে পারেন৷

1. SpeedSmart Speed ​​Test:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

আপনি যখন আপনার প্রতিশ্রুত ইন্টারনেট গতি পাচ্ছেন না, তখন স্পিডস্মার্ট স্পিড টেস্ট আপনার জন্য এটি পরীক্ষা করার জন্য কার্যকর হবে। SpeedSmart এর দক্ষতা এবং ব্যবহারকারী বেসের কারণে পরিচিতির প্রয়োজন নেই। টুলটি আপনাকে বিভিন্ন কারণের উপর ভিত্তি করে সর্বোত্তম ফলাফল পেতে সাহায্য করে। SpeedSmart আপনাকে ডাউনলোডের গতি, আপলোডের গতি এবং নেটওয়ার্ক পিং টাইম জানতে সাহায্য করে। আপনি বর্তমান এবং পূর্ববর্তী গতির তুলনা করতে পরীক্ষার পুরো ইতিহাসও পরীক্ষা করতে পারেন। এইভাবে, আপনি জানতে পারবেন ক্যারিয়ার পরিবর্তন করার সময় হয়েছে কি না। আপনি Android এবং iOS উভয় প্ল্যাটফর্মেই টুলটি উপভোগ করতে পারেন৷

অ্যান্ড্রয়েডের জন্য ডাউনলোড করুন

iPhone   এর জন্য ডাউনলোড করুন

2. ভি-স্পীড স্পিড টেস্ট:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য সেরা গতি পরীক্ষা অ্যাপগুলির মধ্যে একটি হওয়ার কারণে V-স্পিড স্পিড টেস্টের কোনও ভূমিকার প্রয়োজন নেই৷ এটি একটি শক্তিশালী অ্যাপ যা আপনাকে এর আধুনিক এবং স্বজ্ঞাত ইন্টারফেস দিয়ে ইন্টারনেট সংযোগের গতি পরিমাপ করতে সহায়তা করে। ভি-স্পীড একটি ইনবিল্ট ওয়াই-ফাই এবং মোবাইল সিগন্যাল ফাইন্ডিং টুলের সাথে আসে যা গতি পরীক্ষার জন্য ডিফল্ট সার্ভার নির্বাচন করার ক্ষমতা সহ। V-SPEED এর মাধ্যমে, আপনি সর্বদা ডাউনলোড এবং আপলোডের গতি পরীক্ষা করতে পারেন এবং পিং টাইমে বিলম্ব খুঁজে বের করতে পারেন। এছাড়াও, টুলটি আপনাকে আপনার সংযোগ সম্পর্কে প্রাথমিক তথ্য প্রদান করে যেমন IP ঠিকানা, ক্যারিয়ার ইত্যাদি।

অ্যান্ড্রয়েডের জন্য ডাউনলোড করুন

আইফোনের জন্য ডাউনলোড করুন

3. দ্রুত:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

FAST হল আরেকটি ইন্টারনেট স্পিড মিটার অ্যাপ যা আপনাকে Netflix Inc থেকে দেওয়া হয়েছে। এইভাবে, Netflix নিশ্চিত করে যে আপনি তার অনলাইন স্ট্রিমিং পরিষেবার মাধ্যমে আপনার প্রিয় সিনেমা এবং শো উপভোগ করার জন্য পর্যাপ্ত গতি পাচ্ছেন। এছাড়াও আপনি আপনার ডেস্কটপে ইন্টারনেটের গতি পরীক্ষা করতে FAST.com ওয়েবসাইটে যেতে পারেন। আপনার স্মার্টফোনে FAST এর মাধ্যমে আপনি আপনার ডাউনলোডের গতি, আপলোডের গতি, লেটেন্সি, আপনার বর্তমান অবস্থান, IP ঠিকানা এবং সেইসাথে আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সার্ভারের অবস্থান জানতে পারবেন। আর কি দরকার?

অ্যান্ড্রয়েডের জন্য ডাউনলোড করুন

আইফোনের জন্য ডাউনলোড করুন

4. উল্কা:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

Meteor হল আরেকটি দুর্দান্ত অ্যাপ্লিকেশন যা আপনাকে ইন্টারনেট সংযোগ এবং গতি পরীক্ষা করতে সাহায্য করে। আপনি আপনার ডাউনলোড এবং আপলোডের জন্য প্রতিশ্রুত গতি পাচ্ছেন কিনা তা নির্ধারণ করার জন্য টুলটি নিবেদিতভাবে ডিজাইন করা হয়েছে। উল্কা সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি হল এটি আপনাকে কখনই সর্বোচ্চ (সর্বোচ্চ) গতি প্রদান করে না এবং ফলাফল হিসাবে শুধুমাত্র গড় গতি নেয়, যা আপনি বেশিরভাগ সময় পান। Meteor Facebook এবং Twitter স্পিড টেস্ট চালিয়ে আপনার Wi-Fi এবং মোবাইল ইন্টারনেটে পারফরম্যান্স চেক করে। এটি আপনাকে স্ট্রিমিং ভিডিও গতি পরীক্ষা জানতেও সাহায্য করতে পারে।

5. স্পিডটেস্ট ওকলা:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

Ookla দ্বারা Speedtest হল সবচেয়ে জনপ্রিয় স্পিড টেস্ট অ্যাপগুলির মধ্যে একটি যা আপনাকে ইন্টারনেট সংযোগ পরীক্ষা করতেও সাহায্য করে৷ Ookla আপনাকে আপনার ইন্টারনেট সংযোগের জন্য সহজে বোঝার গতি পরীক্ষার ফলাফল প্রদান করে। Ookla এর মাধ্যমে, আপনি পিং টাইম বিলম্বের সাথে আপনার ইন্টারনেটের ডাউনলোড, আপলোড গতি জানতে পারবেন। Ookla আপনার অনুসন্ধান ফলাফলের একটি ট্র্যাকও রাখে, যা আপনি পরবর্তীতে বর্তমান গতির সাথে তুলনা করতে ব্যবহার করতে পারেন যে এটির উন্নতি হয়েছে কিনা বা এটি ক্যারিয়ার পরিবর্তন করার সময় কিনা। Ooka হল এমন কয়েকটি অ্যাপের মধ্যে একটি যা আপনাকে আপনার ডিভাইসে প্রতিশ্রুত ইন্টারনেট গতি যাচাই ও সমস্যা সমাধান করতে দেয়।

6. ইন্টারনেট স্পিড মিটার:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

নামটি প্রতিফলিত করে, ইন্টারনেট স্পিড মিটার অ্যান্ড্রয়েডের জন্য সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপগুলির মধ্যে দাঁড়িয়েছে৷ টুলটি আপনাকে আপনার ডিভাইসের স্ট্যাটাস বারে বর্তমান গতি দেখিয়ে একটি বাস্তব সময়ের গতি পরীক্ষার ফলাফল দেয়। দুর্ভাগ্যবশত, ডায়নামিক অ্যাপের ইন্টারনেট স্পিড মিটার বর্তমানে iOS প্ল্যাটফর্মের জন্য অনুপলব্ধ কিন্তু শীঘ্রই এটি চালু করা হতে পারে। টুলটি প্রতিদিনের ট্রাফিক ব্যবহারের সতর্কতা সহ একটি গতি আপডেট এবং ডেটা বিজ্ঞপ্তি দেয়। তদুপরি, টুলটি আপনার ব্যাটারি নিষ্কাশন করে না এবং এটিকে দীর্ঘ সময় চালাতে সহায়তা করে। ডায়নামিক অ্যাপস দ্বারা ইন্টারনেট স্পিড মিটার বিনামূল্যে এবং প্রো উভয় সংস্করণেই পাওয়া যায়, যেখানে প্রো সংস্করণটি আরও সুবিধা এবং বৈশিষ্ট্য বহন করবে৷

7. স্পিডটেস্ট মাস্টার:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

আপনি যদি বিশেষ করে iOS এর জন্য ডিজাইন করা একটি ডেডিকেটেড ইন্টারনেট স্পিড মিটার খুঁজছেন, তাহলে স্পিডটেস্ট মাস্টার আপনার জন্য। Wi-Fi, 2G, 3G, 4G, DSL, এবং ADSL এর মত গতি পরীক্ষা করার জন্য ইন্টারনেটের প্রায় প্রতিটি প্রজন্মের সাথে কাজ করার জন্য টুলটি তৈরি করা হয়েছে। আপনি একটি ট্যাপ দিয়ে মাত্র 30 সেকেন্ডে নির্ভুল ফলাফল পেতে পারেন। একটি অর্থপূর্ণ ফলাফল জেনারেট করতে বিশ্বব্যাপী হাজার হাজার সার্ভার থাকা সত্ত্বেও টুলটি আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করে। স্পিডটেস্ট মাস্টারের মাধ্যমে, আপনি পিং টাইম বিলম্বের সাথে আপনার ডাউনলোড এবং আপলোডের গতি পরীক্ষা করতে পারেন এবং সংযোগের সামঞ্জস্য দেখানো রিয়েল টাইম গ্রাফগুলি পেতে পারেন৷

8. সেন্সরলি:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

আপনি কি দেখতে চান যে আপনার ফোনটি 4G নেটওয়ার্কের সাথে কতক্ষণ যুক্ত ছিল? ঠিক আছে, সেন্সরলি হল সেই কয়েকটি অ্যাপগুলির মধ্যে একটি যা নেটওয়ার্ক কভারেজ মানচিত্রের সাথে ইন্টারনেটের গতি পরীক্ষা করতে সহায়তা করে। আপনাকে মানচিত্রের কভারেজ এলাকা জানাতে টুলটি Android এবং iOS উভয় প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। এইভাবে, আপনি কিছু নির্দিষ্ট এলাকায় আপনার দুঃসাহসিক ভ্রমণের বিষয়ে পুনর্বিবেচনা করতে পারেন, যেখানে আপনি সাহায্যের জন্য কল করতে পারবেন না। Sensorly-এর মাধ্যমে, আপনি তাৎক্ষণিকভাবে আপনার ডেটা ট্রান্সমিশনের গতি জানতে পারবেন এবং আপনার সোশ্যাল মিডিয়া বা বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন।

9. স্পিডচেক ইন্টারনেট স্পিড টেস্ট:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

স্পিডচেক ইন্টারনেট স্পিড টেস্ট আপনার অ্যান্ড্রয়েড এবং আইফোনের ইন্টারনেট গতি পরীক্ষা করার আরেকটি দুর্দান্ত উপায়। আপনি ভিডিও স্ট্রিম করতে এবং অনলাইন গেম খেলতে পর্যাপ্ত গতি পাচ্ছেন কিনা তা নির্ধারণ করতে টুলটি আপনাকে একটি সঠিক ফলাফল প্রদান করে। স্পিডচেক ইন্টারনেট স্পিড টেস্টের মাধ্যমে, আপনি আপনার ডাউনলোড এবং আপলোডের গতি পিং লেটেন্সি দিয়ে চেক করতে পারবেন। এছাড়াও, আপনার Wi-Fi এবং LTE এর জন্য আপনাকে গতি পরীক্ষার ফলাফল প্রদান করার জন্য টুলটি যথেষ্ট স্মার্ট। আপনি যদি প্রতিশ্রুত গতি পাওয়ার বিষয়ে সন্দেহ করেন বা ধারাবাহিক ভাল গতিতে সমস্যা হয় তবে আপনি আপনার নিরীক্ষণ করতে এবং ইন্টারনেট সংযোগ এবং গতি পরীক্ষা করার জন্য স্বয়ংক্রিয় চেকের সময় নির্ধারণ করতে পারেন।

10. গতি পরীক্ষক দ্বারা ইন্টারনেট গতি পরীক্ষা:

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ

আপনি যখন অস্থায়ী ইন্টারনেট সংযোগ বা ভাঙা গতির সম্মুখীন হন, তখন আপনার জন্য ডেটা ট্রান্সমিশন পরীক্ষা করার জন্য স্পিড চেকার দ্বারা ইন্টারনেট স্পিড টেস্ট রয়েছে। টুলটি হল অন্যতম সেরা ইন্টারনেট স্পিড মিটার যা আপনাকে ডাউনলোড, আপলোড এবং নির্ভুলতার সাথে পিং টাইম প্রদান করে। এই টুলের সাহায্যে, আপনি পরবর্তী তুলনার জন্য আপনার ফলাফল সংরক্ষণ করতে পারেন। স্বজ্ঞাত ইন্টারফেস এবং দ্রুত প্রতিক্রিয়া সময়ের সাথে, এটি অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের জন্য সেরা ইন্টারনেট গতি পরীক্ষা অ্যাপের তালিকায় স্থান করে নেয়।

সামগ্রিকভাবে, আপনার স্মার্টফোনের জন্য স্পিড টেস্ট অ্যাপ্লিকেশানগুলি শুধুমাত্র ব্যান্ডউইথই প্রকাশ করে না বরং আপনাকে একটি নির্দিষ্ট এলাকায় ইন্টারনেট সংযোগ এবং এর শক্তি পরীক্ষা করতে সাহায্য করে। আপনি ইন্টারনেটের গতি এবং সংকেত শক্তি পরীক্ষা করতে পারেন যে জায়গাটি আপনি পরিদর্শন করছেন তা আরও ভালভাবে জানতে। এইভাবে, আপনি এটি নির্ধারণ করতে পারেন যে আপনি Netflix-এ একটি অনলাইন ওয়েব সিরিজ স্ট্রিম করার জন্য যথেষ্ট গতি পেতে সক্ষম হবেন বা ভ্রমণের সময় আপনাকে আপনার ডাউনলোড করা সংগ্রহের উপর নির্ভর করতে হবে। এখন যেহেতু আপনার কাছে অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপের তালিকা রয়েছে, এটি আপনার অঞ্চল চিহ্নিত করার এবং সিগন্যালের শক্তি পরীক্ষা করার সময়।


  1. 2022 সালে আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য 15টি সেরা গাড়ি ভাড়ার অ্যাপ

  2. Android এবং iPhone 2022 এর জন্য 10 সেরা ডেটিং অ্যাপ

  3. 2022 সালে Android এবং iPhone এর জন্য 10টি সেরা নোট নেওয়ার অ্যাপ

  4. আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিআর গেম