কম্পিউটার

কমকাস্ট ডাউন... নাকি আপনি?

আপনার Comcast কেবল বা Xfinity ইন্টারনেট সংযোগ বন্ধ বলে মনে হলে, আপনার এলাকায় একটি Xfinity বিভ্রাট হতে পারে। আপনি যদি Comcast Xfinity ইন্টারনেট বিভ্রাটের বিষয়ে চিন্তিত হন, তাহলে আপনার বা সবার জন্য পরিষেবা বন্ধ আছে কিনা তা জানা গুরুত্বপূর্ণ৷ সৌভাগ্যবশত, কিছু মূল উপায় রয়েছে যার মাধ্যমে আপনি বুঝতে পারবেন যে সমস্যাটি আপনি কিনা বা এই মুহূর্তে কমকাস্ট বিভ্রাট আছে কিনা।

কমকাস্ট ডাউন হলে কিভাবে বলবেন

এক্সফিনিটি স্ট্রিম ডাউন? নাকি এটা শুধু তুমি? Comcast Xfinity ইন্টারনেট সবার জন্য বন্ধ আছে কিনা তা খুঁজে বের করার জন্য এই সহজ পদক্ষেপগুলি ব্যবহার করে দেখুন।

এইগুলি পরীক্ষা করার জন্য আপনার একটি বিকল্প ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে৷ আপনার স্মার্টফোনটি একটি নিখুঁত বিকল্প, যা আপনাকে এটিতে Wi-Fi বন্ধ করে দেয়।

  1. আপডেটের জন্য কমকাস্ট কেয়ারস টুইটার অ্যাকাউন্ট চেক করুন।

    কমকাস্ট ডাউন... নাকি আপনি?

    এটি সর্বদা আপনার কলের প্রথম পোর্ট হওয়া উচিত কারণ অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টটি আপ টু ডেট তথ্যের একটি ভাল উৎস৷

  2. #Comcastdown-এর জন্য Twitter অনুসন্ধান করুন। ISP সবার জন্য ডাউন হলে, লোকেরা প্রায় নিশ্চিতভাবেই এটি সম্পর্কে টুইট করবে। টুইট টাইমস্ট্যাম্পগুলিতে মনোযোগ দিতে ভুলবেন না যাতে তারা কমকাস্ট কাজ করছে না এমন আগের সময় আলোচনা করছে না।

    কমকাস্ট ডাউন... নাকি আপনি?
  3. বিভ্রাটের জন্য Comcast Xfinity ওয়েবসাইট দেখুন৷

    কমকাস্ট ডাউন... নাকি আপনি?

    নিশ্চিত করার জন্য আপনাকে আপনার কমকাস্ট অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

  4. একটি তৃতীয় পক্ষের "স্ট্যাটাস চেকার" ওয়েবসাইট ব্যবহার করুন। জনপ্রিয় বিকল্পগুলির মধ্যে রয়েছে Downdetector, Is It Down Right Now? এবং Outage.Report। কমকাস্ট অন্য সবার জন্য কাজ করছে কিনা সেগুলি সবাই আপনাকে বলবে৷

    কমকাস্ট ডাউন... নাকি আপনি?

যখন আপনি Comcast এর মাধ্যমে সংযোগ করতে পারবেন না তখন কী করবেন

যদি অন্য কেউ কমকাস্টের সাথে কোনও সমস্যা রিপোর্ট না করে, তাহলে সমস্যাটি সম্ভবত আপনার পক্ষে কিছু।

কমকাস্ট ইন্টারনেট অন্য সবার জন্য ঠিক কাজ করছে বলে মনে হলে আপনি চেষ্টা করতে পারেন এমন কয়েকটি জিনিস আছে, কিন্তু আপনার নয়।

  1. আপনার রাউটার বা মডেম রিস্টার্ট করুন। এটি প্রায়শই নেটওয়ার্ক সমস্যার সমাধান করে এবং চেষ্টা করার সেরা জিনিস।

  2. আপনার কমকাস্ট অ্যাকাউন্ট এখনও পর্যন্ত সম্পূর্ণরূপে পরিশোধ করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। একটি অবৈতনিক বিল আপনার পরিষেবাকে প্রভাবিত করতে পারে৷

  3. কমকাস্ট ওয়াই-ফাইয়ের সাথে সংযুক্ত একটি ভিন্ন ডিভাইস ব্যবহার করে দেখুন। আপনার ফোন বা ট্যাবলেটে স্যুইচ করুন, এবং দেখুন এটি কাজ করে কিনা। যদি এটি হয়, তাহলে আপনি জানেন যে সমস্যাটি একটি নির্দিষ্ট ডিভাইসের সাথে। যদি এটি হয়, পরবর্তী কয়েকটি টিপস সেই ডিভাইসের জন্য জিনিসগুলি সমাধান করতে সাহায্য করতে পারে৷

  4. আপনার ব্রাউজারের ক্যাশে সাফ করুন৷

  5. আপনার ব্রাউজারের কুকিজ সাফ করুন।

  6. ম্যালওয়্যারের জন্য আপনার কম্পিউটার পরীক্ষা করুন৷

  7. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

  8. মাঝে মাঝে, আপনার DNS সার্ভারে একটি সমস্যা হতে পারে। আপনি যদি DNS সার্ভার পরিবর্তন করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে অনেকগুলি বিনামূল্যে এবং সর্বজনীন পদ্ধতি রয়েছে, তবে তাদের আরও উন্নত জ্ঞানের প্রয়োজন হতে পারে।

যদি আপনি এখনও Comcast এর মাধ্যমে সংযোগ করতে না পারেন

যদি কিছুই আপনার জন্য Comcast সংযোগ ঠিক না করে থাকে, তাহলে আপনাকে আরও সাহায্যের জন্য এর হেল্পলাইনে যোগাযোগ করতে হতে পারে। এর সমস্যা সমাধানের পৃষ্ঠায় কোথায় কল করতে হবে এবং কী করতে হবে তার পরামর্শ রয়েছে৷

বিকল্পভাবে, কমকাস্টের প্রান্তে কোনো সমস্যা থাকলে আপনি এটির জন্য অপেক্ষা করতে পারেন। এই সমস্যাগুলি যুক্তিসঙ্গতভাবে দ্রুত সমাধান করে।


  1. আইক্লাউড কি ডাউন?

  2. ব্রাউজার এক্সটেনশনগুলি কি আপনাকে ধীর করে দিচ্ছে?

  3. কমকাস্ট ডেটা ক্যাপ:আপনার সত্যিই যা জানা দরকার

  4. কীভাবে হোয়াটসঅ্যাপ ঠিক করবেন:হোয়াটসঅ্যাপ কি ডাউন?