কম্পিউটার

FCCs নতুন অ্যাপ ব্যবহার করে আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করুন

FCCs নতুন অ্যাপ ব্যবহার করে আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করুন

ফেডারেল কমিউনিকেশন কমিশন সবেমাত্র একটি নতুন ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ চালু করেছে যা আপনার ইন-হোম এবং মোবাইল ব্রডব্যান্ড নেটওয়ার্কের কর্মক্ষমতা পরীক্ষা করবে। (আপনার আগ্রহের ক্ষেত্রে ইন্টারনেট গতি পরীক্ষা কীভাবে কাজ করে সে সম্পর্কে এখানে কিছু তথ্য রয়েছে।) নতুন পরীক্ষার উদ্দেশ্য হল ব্রডব্যান্ড মান আপডেট করার প্রচেষ্টায় ডেটা সংগ্রহ করা। এটি কি শেষ পর্যন্ত দ্রুত ইন্টারনেট সরবরাহ করবে যাতে আপনি কানেক্টিভিটি সমস্যা ছাড়াই বাড়ি থেকে কাজ করতে/নেটফ্লিক্স দেখতে পারেন? কে জানে।

অ্যাপটিকে FCC স্পিড টেস্ট বলা হয় এবং এটি সঠিকভাবে কানেক্টিভিটি পরিমাপ করে এবং বিশ্লেষণ করে, আপনার মোবাইল এবং ওয়াইফাই নেটওয়ার্কের পারফরম্যান্স পরীক্ষা করে এবং সময়ের সাথে সাথে পরীক্ষার ফলাফল এবং কর্মক্ষমতা বিশ্লেষণ করে। একবার আপনি ফলাফল পেয়ে গেলে, আপনি সেগুলিকে আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর দাবির সাথে তুলনা করতে পারেন যা আপনার পাওয়া উচিত। আপনি যদি বেছে নেন, আপনি FCC-এর মেজারিং ব্রডব্যান্ড আমেরিকা প্রোগ্রামেও ফলাফল পাঠাতে পারেন।

FCCs নতুন অ্যাপ ব্যবহার করে আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করুন

ভারপ্রাপ্ত চেয়ার জেসিকা রোজেনওয়ারসেল একটি বিবৃতিতে বলেছেন, "ডিজিটাল থাকা এবং না থাকার মধ্যে ব্যবধান বন্ধ করতে, আমরা ব্রডব্যান্ড প্রাপ্যতার উপর একটি ব্যাপক, ব্যবহারকারী-বান্ধব ডেটাসেট তৈরি করার জন্য কাজ করছি।" "যারা FCC স্পিড টেস্ট অ্যাপ ব্যবহার করে তাদের বেস প্রসারিত করা আমাদেরকে জনসাধারণের কাছে উন্নত কভারেজ তথ্য প্রদান করতে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ব্রডব্যান্ড সত্যিই কোথায় উপলব্ধ তা দেখানোর জন্য আমরা যে পরিমাপ সরঞ্জামগুলি তৈরি করছি তাতে যোগ করতে সক্ষম হবে।"

আমাদের ব্রডব্যান্ড ডেটা সংগ্রহের প্রচেষ্টার অংশ হিসেবে সারা মার্কিন যুক্তরাষ্ট্রে #ব্রডব্যান্ড উপলব্ধতার উপর ব্যাপক ডেটা সংগ্রহ করার জন্য, আমরা জনসাধারণকে FCC-এর স্পিড টেস্ট অ্যাপ ডাউনলোড করতে উৎসাহিত করছি। https://t.co/fv0IMpYUKC

— FCC (@FCC) এপ্রিল 12, 2021 ' class="twitter-content">

FCC বর্তমানে স্পেকট্রাম এবং A&T এর মত ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর স্ব-প্রতিবেদিত ডেটার উপর নির্ভর করে। এটি আইএসপিগুলিকে তাদের কভারেজ সম্পর্কে সৎ হতে দেয় না, যার কারণে আপনার ইন্টারনেট হওয়া উচিত তার চেয়ে ধীর। আপনার গতি পরীক্ষা করতে, iOS এবং Android এর জন্য FCC স্পিড টেস্ট ডাউনলোড করুন৷


  1. আপনার ইন্টারনেট ব্রাউজিংয়ের গতি বাড়ানোর পদক্ষেপ

  2. আপনার সমস্ত প্রিয় অ্যাপের জন্য “.new” ডোমেন ব্যবহার করে অনলাইন পরিষেবা

  3. উইন্ডোজে আপনার টাস্কবারে ইন্টারনেটের গতির উপর নজর রাখুন

  4. Windows 11 এ কিভাবে আপনার ইন্টারনেট সংযোগের গতি বাড়ানো যায়?