কম্পিউটার

চার্টার/স্পেকট্রাম স্পিড টেস্ট

চার্টার স্পিড টেস্ট হল একটি ইন্টারনেট স্পিড টেস্ট প্রদত্ত, এবং প্রস্তাবিত, চার্টার, একটি প্রধান মার্কিন আইএসপি৷

চার্টার স্পিড টেস্টের মাধ্যমে আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করা বিনামূল্যে এবং, যদিও সকলের জন্য উপলব্ধ, সম্ভবত চার্টার গ্রাহকদের জন্য সর্বোত্তম সংরক্ষিত (পৃষ্ঠার নীচে এই বিষয়ে আরও)।

এটি স্পেকট্রাম এবং টাইম ওয়ার্নার কেবলের জন্য একই ইন্টারনেট গতি পরীক্ষা৷

চার্টার স্পিড টেস্টের মাধ্যমে কিভাবে আপনার ব্যান্ডউইথ পরীক্ষা করবেন

সেখানে বেশিরভাগ গতি পরীক্ষার মতো, চার্টার পরীক্ষা শুরু করতে শুধুমাত্র একটি ক্লিক বা ট্যাপ প্রয়োজন:

  1. spectrum.com-এ যান এবং এটি লোড হওয়ার জন্য অপেক্ষা করুন।

  2. যাও নির্বাচন করুন৷ পর্দার মাঝখানে।

    চার্টার/স্পেকট্রাম স্পিড টেস্ট
  3. পরীক্ষার উভয় অংশ সম্পূর্ণ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। পুরো প্রক্রিয়াটি এক মিনিটেরও কম সময় নিতে হবে।

    চার্টার/স্পেকট্রাম স্পিড টেস্ট

চার্টার স্পিড টেস্টের ফলাফল পড়া

এটি সব হয়ে গেলে, আপনি একটি সারসংক্ষেপ স্ক্রীন দেখতে পাবেন, যা আপনার ডাউনলোড এবং আপলোড ব্যান্ডউইথ (এমবিপিএস-এ লেখা) দেখাবে, সাথে আপনার ইন্টারনেট গতির গ্রাফিকাল উপস্থাপনাগুলি পরীক্ষা করতে যে সময় লেগেছে।

আপলোড এবং ডাউনলোড আসলে কি মানে? চার্টার/স্পেকট্রাম স্পিড টেস্ট

এর নীচে, আপনি আপনার আইপি ঠিকানা এবং আইএসপি, এবং পরীক্ষার সময় ব্যবহৃত সার্ভার দেখতে পাবেন। আপনি যদি নিয়মিতভাবে আপনার চার্টার সংযোগ পরীক্ষা করার পরিকল্পনা করেন, প্রতিটি পরীক্ষা কোথাও লগ করা একটি স্মার্ট ধারণা, বিশেষ করে যদি আপনি আপনার খুব-ধীরগতির উচ্চ-গতির সংযোগ সম্পর্কে চার্টারের সাথে একটি যুক্তি তৈরি করার পরিকল্পনা করেন।

চার্টার স্পিড টেস্ট কিভাবে কাজ করে

সেখানে বেশিরভাগ ইন্টারনেট স্পিড টেস্টের মতো, চার্টারের কাজ করে ডেটার বিশেষ আকারের টুকরো ডাউনলোড এবং আপলোড করে এবং কতক্ষণ লাগে লগিং করে। কিছু সাধারণ গণিত আপনাকে সেই Mbps নম্বরগুলি দেয় যা পরীক্ষার রিপোর্ট করে৷

চার্টারের স্পিড টেস্ট OOKLA সফ্টওয়্যার ব্যবহার করে, একই সফ্টওয়্যার যা বেশিরভাগ ISP ব্যবহার করে, সেইসাথে Speedtest.net এর মতো প্রধান পরীক্ষা প্রদানকারীরা৷

একটি র্যান্ডম OOKLA-চালিত পরীক্ষা এবং চার্টার স্পিড টেস্টের মধ্যে পার্থক্য হল যে চার্টারের সবচেয়ে কাছের পরীক্ষা সার্ভারের সাথে অটো-কানেক্ট হয় চার্টার নেটওয়ার্কে হোস্ট করা হয় . কিছু উপায়ে এর অর্থ হল পরীক্ষাটি খুব সঠিক নয়, তবে ইন্টারনেটের গতি পরীক্ষায় নির্ভুলতা কিছুটা বিষয়ভিত্তিক।

চার্টার স্পিড টেস্টের যথার্থতা

আপনার হোম কম্পিউটার সেটআপ এবং আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারী চার্টারের সার্ভারের মধ্যে আপনার সংযোগ কতটা ভাল তা দেখতে আপনি যদি চার্টার স্পিড টেস্ট ব্যবহার করেন, তাহলে এই পরীক্ষাটি তার জন্য "সঠিক"৷

ইন্টারনেট হল সার্ভার, রাউটার এবং অন্যান্য ডিভাইসের একটি জটিল নেটওয়ার্ক। আপনি অনলাইনে ব্যবহার করেন এমন প্রতিটি ওয়েবসাইট বা পরিষেবা আপনার থেকে সেখানে এবং আবার ফিরে যাওয়ার জন্য একটি ভিন্ন পথ ব্যবহার করে। প্রতিটি পাথ কত দ্রুত তথ্য স্থানান্তর করতে পারে তা অনেক কারণের উপর নির্ভর করে।

আপনি কী করছেন তার উপর ভিত্তি করে কোন ধরনের গতি পরীক্ষা সবচেয়ে ভালো তা সিদ্ধান্ত নিতে সাহায্যের জন্য কীভাবে আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করবেন তা দেখুন।

আরও সঠিক ইন্টারনেট স্পিড টেস্টের জন্য 5টি নিয়ম

আপনি যখন চার্টার গ্রাহক নন তখন চার্টার স্পিড টেস্ট ব্যবহার করা

কিছু আইএসপি তাদের নিজস্ব নেটওয়ার্কে গ্রাহকদের জন্য তাদের গতি পরীক্ষা সীমিত করে, কিন্তু চার্টার এটি করে না, মূলত তাদের নিজস্ব খরচে একটি সর্বজনীন গতি পরীক্ষা অফার করে।

সুতরাং, আপনার ইন্টারনেট সংযোগ বেঞ্চমার্ক করার জন্য এই গতি পরীক্ষাটি ব্যবহার করার জন্য আপনাকে স্বাগত জানাই, এটি সম্ভবত আপনার নিজের ISP-এর গতি পরীক্ষা করার চেয়ে কম সহায়ক।


  1. 4টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট সাইট

  2. ঠিক করুন:Amcrest ইমেল পরীক্ষা ব্যর্থ হয়েছে

  3. কিভাবে দ্রুত একটি ম্যাকবুকের ডিস্কের গতি পরীক্ষা করবেন?

  4. অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা ইন্টারনেট স্পিড টেস্ট অ্যাপ