কম্পিউটার

SpeedOf.Me পর্যালোচনা

SpeedOf.Me হল একটি ইন্টারনেট স্পীড টেস্ট ওয়েবসাইট যা বেশিরভাগের থেকে আলাদাভাবে কাজ করে, যা এই ক্ষেত্রে খুব ভালো জিনিস৷

যদিও কিছু প্রথাগত ব্যান্ডউইথ পরীক্ষা তাদের পরীক্ষা করার জন্য জাভা ব্যবহার করে, SpeedOf.Me করে না। পরিবর্তে, এটি তৃতীয় পক্ষের প্লাগইনের পরিবর্তে ব্রাউজার থেকে সরাসরি HTML5 এর মাধ্যমে ব্যান্ডউইথ পরীক্ষা করে, পরীক্ষাটি সঠিক হওয়ার সম্ভাবনাকে ব্যাপকভাবে বৃদ্ধি করে।

SpeedOf.Me সমস্ত আধুনিক ব্রাউজারে কাজ করে, যেমন Chrome, IE, Safari, এবং Firefox৷ এর মানে হল যে আপনি আপনার ডেস্কটপ, ট্যাবলেট, ল্যাপটপ বা স্মার্টফোনে আপনার ব্যান্ডউইথ পরীক্ষা করতে পারেন...হ্যাঁ, এমনকি আপনার আইপ্যাড, আইফোন, বা অ্যান্ড্রয়েড ডিভাইস!

এছাড়াও, আপনার নেটওয়ার্ক এবং নিকটতম উপলব্ধ সার্ভারের মধ্যে ব্যান্ডউইথ পরীক্ষা করার পরিবর্তে, SpeedOf.Me ব্যবহার করে দ্রুততম এবং সবচেয়ে নির্ভরযোগ্য সার্ভার যা বর্তমান সময়ে উপলব্ধ।

SpeedOf.Me দিয়ে আপনার ব্যান্ডউইথ পরীক্ষা করুন SpeedOf.Me পর্যালোচনা

SpeedOf.Me সুবিধা ও অসুবিধা

এই ব্যান্ডউইথ টেস্টিং ওয়েবসাইটটি সম্পর্কে পছন্দ করার মতো অনেক কিছু আছে:

আমরা যা পছন্দ করি
  • হালকা, তাই এটি দ্রুত এবং মসৃণভাবে চলে৷

  • বুদ্ধিমত্তার সাথে সেরা টেস্টিং সার্ভার নির্ধারণ করে।

  • 100 টিরও বেশি সার্ভার ছয়টি মহাদেশ জুড়ে অবস্থিত৷

  • শেয়ার করুন এবং ফলাফল সংরক্ষণ করুন৷

  • মোবাইল এবং ডেস্কটপ উভয় ব্রাউজারেই কাজ করে।

  • পরীক্ষার ফলাফলের ইতিহাস রাখে।

আমরা যা পছন্দ করি না
  • গ্রাফিক্স একই ধরনের সাইটের মতো আকর্ষণীয় নয়।

  • ফলাফলে প্রদর্শিত ইউনিট পরিবর্তন করা যাবে না (যেমন, মেগাবিট বনাম মেগাবাইট)।

  • ফলাফলের দীর্ঘ ইতিহাস রাখতে একটি অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করার কোন বিকল্প নেই৷

  • অপরূপ বিজ্ঞাপন প্রদর্শন করে।

SpeedOf.Me নিয়ে চিন্তাভাবনা

SpeedOf.Me ব্যবহার করা অত্যন্ত সহজ। আপনার ব্যান্ডউইথ পরীক্ষা করার জন্য আপনার নেটওয়ার্ক হার্ডওয়্যার (বা আপনার কম্পিউটার আসলেই) সম্পর্কে কিছু জানার দরকার নেই। এটি পরীক্ষা শুরু করুন নির্বাচন করার মতোই সহজ৷ এবং ফলাফলের জন্য অপেক্ষা করছে। সমস্ত কাজ পর্দার আড়ালে করা হয়।

কিছু ইন্টারনেট স্পিড টেস্ট সাইটগুলি ছোট ছোট ডেটা ডাউনলোড করে এবং তারপরে ফলাফলগুলি এক্সট্রাপোলেট করে বলে দেয় যে আপনার নেটওয়ার্ক কত দ্রুত ফাইল আপলোড এবং ডাউনলোড করতে পারে। SpeedOf.Me ভিন্ন যে এটি বৃহত্তর এবং বৃহত্তর ফাইল নমুনার সাথে সংযোগ পরীক্ষা করতে থাকে যতক্ষণ না এটি সম্পূর্ণ হতে আট সেকেন্ডের বেশি সময় নেয়।

এইভাবে কাজ করার অর্থ হল সব গতির নেটওয়ার্কের জন্য ফলাফল নির্ভুল হতে পারে, সবচেয়ে ধীর থেকে দ্রুততম পর্যন্ত। খুব স্মার্ট।

এছাড়াও, বড়, সংলগ্ন ফাইলের নমুনাগুলি ব্যবহার করার অর্থ হল ফলাফলগুলি একটি প্রকৃত ব্রাউজিং অভিজ্ঞতার সাথে আরও ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। যেখানে ফাইল ছোট টুকরো করে ডাউনলোড করা হয় না।

ফলাফলগুলি কীভাবে প্রদর্শিত হয় তাও আমরা পছন্দ করি। একটি স্ক্যান করার সময়, আপনি দেখতে পাচ্ছেন যে গতির পরীক্ষাটি আপনার সামনে কাজ করছে, কারণ লাইনগুলি স্ক্রীনের উপরে এবং নীচে সরে যায় এবং প্রতিটি সেকেন্ডের সাথে দ্রুত এবং ধীর গতি দেখায়।

ডাউনলোড পরীক্ষাটি প্রথমে সঞ্চালিত হয়, তারপরে আপলোড পরীক্ষা এবং অবশেষে একটি লেটেন্সি পরীক্ষা। সেই সময়ে সঠিক গতির ফলাফল দেখতে আপনি ফলাফলের যেকোনো বিভাগে আপনার মাউস ঘোরাতে পারেন।

ফলাফলগুলি সংরক্ষণ বা মুদ্রণ করার সময়, আপনি চার্টে যা দেখছেন তার একটি সঠিক অনুলিপি পাবেন৷

যদিও SpeedOf.Me সম্পর্কে সবকিছুই ইউনিকর্ন এবং রংধনু নয়। উদাহরণস্বরূপ, জনপ্রিয় Speedtest.net ওয়েবসাইট আপনাকে করতে দেয় এমন অতীতের ফলাফলের ট্র্যাক রাখতে আপনি একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন না। এর অর্থ হল আপনি যদি আপনার ফলাফলগুলি দীর্ঘ সময়ের জন্য সংরক্ষণ করতে চান তবে আপনাকে সেগুলি আপনার কম্পিউটারে ডাউনলোড করতে হবে৷

আমরা এই সত্যটিও পছন্দ করি না যে আপনি মেগাবিটের পরিবর্তে মেগাবাইটে গতি প্রদর্শন করতে স্ক্যানের ফলাফল পরিবর্তন করতে পারবেন না। যদিও একটি ভাল ইন্টারনেট স্পিড টেস্ট সাইট বেছে নেওয়ার সময় এটি একটি নির্ধারক ফ্যাক্টর হওয়া উচিত নয়। এটা আরো শুধু একটি ছোট বিরক্তি.

SpeedOf.Me দিয়ে আপনার ব্যান্ডউইথ পরীক্ষা করুন
  1. প্রাথমিক ওএস 5.1 হেরা পর্যালোচনা

  2. Zorin OS 15.1 পর্যালোচনা

  3. অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার পর্যালোচনা

  4. উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা